Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় অস্ত্র উদ্ধার

সাতকানিয়ায় অস্ত্র উদ্ধার

নিউজ ডেক্স : সাতকানিয়ার বাজালিয়ায় প্রতিপক্ষের গুলিতে যুবক ও নলুয়ায় দায়ের কোপে শিশু নিহত হওয়ার ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি। ভোটকেন্দ্র দখল ও জোরপূর্বক ব্যালটে সিল মারাকে কেন্দ্র করে বিভিন্ন ইউনিয়নে গোলাগুলি, ককটেল বিস্ফোরণ, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, মুখোমুখি সংঘর্ষসহ নির্বাচনী সহিসতার ঘটনায়ও কোনো মামলা দায়ের হয়নি।

ভোটের দিন নিহত শিশু মো. তাসিফ উদ্দিন ও আবদুস শুক্কুরের মরদেহ ময়নাতদন্ত শেষে দাফন করা হয়েছে।গতকাল সোমবার সাতকানিয়ার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে নলুয়ার বোর্ড অফিস কেন্দ্রের বাইরে দায়ের কোপে শিশু তাসিফ উদ্দিন ও বাজালিয়ায় গুলিতে যুবক আবদুস শুক্কুর নিহত হন।

এদিকে, আজ মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকালে খাগরিয়ায় অভিযান চালিয়ে ১টি একনলা বন্দুকসহ জসীম উদ্দিন নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অন্যদিকে, সোনাকানিয়ায় আওয়ামী লীগ প্রার্থী মো. জসীম উদ্দিনের বিরুদ্ধে জোরপূর্বক কেন্দ্র দখল করে ব্যালটে সিল মারা এবং ফলাফল পরিবর্তনের অভিযোগে এনে পুনঃনির্বাচনের দাবিতে সমাবেশ করেছে বিদ্রোহী প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরী।

বাজালিয়ায় প্রতিপক্ষের গুলিতে নিহত আবদুস শুক্কুরের ভগ্নিপতি মনিরুল ইসলাম জানান, শুক্কুরের মরদেহ ফটিকছড়িতে দাফন করা হয়েছে। মামলার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। পারিবারিকভাবে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি সাতকানিয়ায় কেন এসেছিলেন জানতে চাইলে মনিরুল জানান, বাজালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তাপস কান্তি দত্তের পক্ষে গিয়েছিলেন। গত শনিবার রাতে তিনি বাজালিয়ায় যান। এদিকে, নলুয়ায় দায়ের কোপে নিহত শিশু তাসিফের মরদেহ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

নিহতের পিতা জসীম উদ্দিন জানান, মামলার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। সোনাকানিয়ায় ৪টি ওয়ার্ডের ভোটের ফলাফল বাতিল করে পুনঃ নির্বাচনের দাবিতে মির্জারখীল বাংলা বাজারে সমাবেশ করেছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, “আওয়ামী লীগের প্রার্থী জসীম উদ্দিন ও বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের কেন্দ্রগুলো থেকে আমার এজেন্টদের মারধর করে বের করে দিয়ে জোরপূর্বক ব্যালটে সিল মারা হয়েছে। খবর পেয়ে আমি কয়েকটি কেন্দ্রে গেলে তারা আমার ওপর হামলা চালায়। এছাড়াও এসব কেন্দ্রে ভোটের ফলাফল নিয়ে জালিয়তির আশ্রয় নিয়েছে। এমনকি কয়েকটি কেন্দ্রে ৯৯ শতাংশ ভোটগ্রহণ হয়েছে। এসব এলাকায় অনেক মৃত ভোটারের ভোটও গৃহীত হয়েছে। ফলে এই চারটি ওয়ার্ডের ফলাফল বাতিল করে পুনঃ নির্বাচনের দাবি জানাচ্ছি।”

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবদুল জলিল জানান, নলুয়ায় শিশু তাসিফ ও বাজালিয়ায় শুক্কুর নিহত হওয়ার ঘটনায় এখনো মামলা দায়ের হয়নি। তাদের পরিবার চাইলে মামলা দায়ের করতে পারবে। ভোটের দিন বিভিন্ন ইউনিয়নে গোলাগুলির ঘটনায়ও এখনো মামলা হয়নি। তবে মামলা দায়ের করা হবে।

তিনি আরো জানান, আজ খাগরিয়ায় অভিযান চালিয়ে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে জসীম উদ্দিন নামের একজনের কাছ থেকে ১টি একনলা বন্দুক, ছোরা, দা ও লোহার রড উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে অস্ত্রটি খাগরিয়ায় ভোট কেন্দ্র দখলকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনায় ব্যবহৃত হয়েছে। ওসি আরো জানান, ভোটের দিন খাগরিয়া সহ বিভিন্ন ইউনিয়নে গোলাগুলির ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!