Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ার এসিল্যান্ডকে আদালতের শোকজ

লোহাগাড়ার এসিল্যান্ডকে আদালতের শোকজ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরীকে শোকজ করেছেন চট্টগ্রাম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালত। সোমবার (২ নভেম্বর) সংশ্লিষ্ট আদালতের বিচারক শেখ তামিদুল ইসলাম এই আদেশ প্রদান করেন।

গত ২৯ অক্টোবর উপজেলার পশ্চিম কলাউজানের (সাবেক ইউপি চেয়ারম্যান) মৃত আলহাজ্ব বজলুর রহমান সিকদারের মেয়ে ইসরাত জাহান সিদ্দিকীর অভিযোগের প্রেক্ষিতে এ আদেশ করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার উত্তর কলাউজান রসুলাবাদ পাড়া ও হাজী পাড়া সংলগ্ন ‘নাজির খাঁ দিঘী’ অভিযোগকারীর পিতার খরিদা ও দখলীয় সম্পত্তি। দীর্ঘদিন যাবত ভোগদখলে থেকে উক্ত দিঘীতে মাছ করে আসছে। গত ২৫ অক্টোবর দুপুরে সরকারি ক্ষমতা অপপ্রয়োগ করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্থানীয় বক্সুগংদের সহযোগিতায় দিঘী থেকে বেআইনীভাবে মাছ শিকারের অপচেষ্টা করে।

বাদীর অভিযোগের প্রেক্ষিতে অপর আপীল মামলা (নং- ৫০৭/২০০৫ ইং) আদালতে চলমান ও বিচারাধীন থাকা অবস্থায় বাদী পক্ষকে হয়রানির অপচেষ্টা করায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বক্সুগংদেরকে নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন আদালত।

বুধবার (৪ নভেম্বর) এসিল্যান্ড নীলুফা ইয়াসমিন চৌধুরী এ নোটিশ গ্রহণ করেছেন বলে জানা গেছে। অপরদিকে, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরীর মুঠোফোন রিসিভ না করায় এ ব্যাপারে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!