Home | দেশ-বিদেশের সংবাদ | মাটির নিচে রাইফেলের ১১শ’ গুলি

মাটির নিচে রাইফেলের ১১শ’ গুলি

নিউজ ডেক্স : খুলনায় মাটি খুঁড়ে পরিত্যক্ত অবস্থায় সহাস্রাধিক থ্রি নট থ্রি রাইফেলের গুলি উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে মহানগরীর টিবি বাউন্ডারি রোডে একটি ভবন নির্মাণের জন্য মাটি খোঁড়ার সময় এসব গুলি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় এসব গুলি মাটিতে পুঁতে রাখা হয়েছিল।

স্থানীয়রা জানান, নগরীর টিবি বাউন্ডারি রোডে ইফতেখার আহমেদের ভবনের পেছনে বিলকিস বেগমের পরিত্যক্ত জায়গায় ভবন নির্মানের জন্য মঙ্গলবার মাটি খুঁড়ছিলেন শ্রমিকরা। এ সময় তারা সেখানে পরিত্যক্ত অবস্থায় থ্রি নট থ্রি রাইফেলের গুলি দেখতে পান। খবর পেয়ে আশপাশের লোকজন সেখানে জড়ো হয় এবং বিষয়টি পুলিশ জানায়। পরে পুলিশ সেখানে এসে গুলিগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশের ধারণা ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় এসব গুলি মাটিতে পুঁতে রাখা হয়েছিল।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, পরিত্যক্ত অবস্থায় প্রায় এগারোশ’ গুলি উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছ ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় এসব গুলি মাটিতে পুঁতে রাখা হয়েছিল। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!