ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | বটতলী স্টেশনে যানজট নিরসনে ট্রাফিকের ভূমিকায় মিজান

বটতলী স্টেশনে যানজট নিরসনে ট্রাফিকের ভূমিকায় মিজান

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদর বটতলী স্টেশনে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের ভূমিকা পালন করেছেন বটতলী শহর উন্নয়ন কমিটির সদস্য সচিব মিজানুর রহমান মিজান। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বটতলী স্টেশন ও সংলগ্ন অভ্যন্তরীণ সড়কের যানজট নিরসনে কাজ করে গেছেন। এতে সুফলও পেয়েছেন স্টেশনে আনা লোকজন, দূরপাল্লার যাত্রী, এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা।

জানা যায়, মহাসড়কের লোহাগাড়ার সীমানা পদুয়া ইউনিয়নের ঠাকুরদিঘী হতে চুনতি ইউনিয়নের জাঙ্গালিয়া পর্যন্ত বিস্তৃত। আইনের প্রতি বৃদ্ধাঙ্গুল দেখিয়ে প্রতিদিন মহাসড়কের এই সীমানা প্রায় ৫ শতাধিক সিএনজি চালিত অটোরিক্সা চলাচল করে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কঠোর ব্যবস্থা গ্রহণ না করায় দিন দিন মহাসড়কে নিষিদ্ধ এসব যানের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। লোহাগাড়া উপজেলা সদর বটতলী স্টেশনের মাঝ দিয়ে অতিক্রম করেছে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক। এটি একটি জনগুরুত্বপূর্ণ ও ব্যস্ততম স্টেশন। বটতলী স্টেশনে প্রতিনিয়ত যানজটের অন্যতম কারণের মধ্যেও রয়েছে মাত্রাতিরিক্তহারে বৃদ্ধি পাওয়া এসব অটোরিক্সা। এসব যানের অদক্ষ চালকরা জানে না, মানে না কোন নিয়মকানুন। এজন্য বটতলী স্টেশনে প্রতিনিয়ত লেগেই থাকে যানজট। দূর্ভোগ পোহান দূরপাল্লার যাত্রী, স্টেশনে আসা লোকজন ও এসএসসি-দাখিল পরীক্ষার্থীরা।

এসএসসি পরীক্ষার্থী তানভির হাসান জানান, বটতলী স্টেশনে প্রতিনিয়ত যানজটের কারণে পরীক্ষা কেন্দ্রে ঠিক সময়ে উপস্থিত হওয়া নিয়ে শংকায় থাকতে হয়। আজ স্টেশনে কোন যানজট ছিল না। নির্বিঘেœ গাড়ি চলাচল করেছে। ঠিক সময়ে কেন্দ্রে পৌঁছতে পেরেছি। যানজট নিরসনে এমন উদ্যোগকে স্বাগত জানান তিনি।

নিরাপদ সড়ক চাই লোহাগাড়া শাখার সভাপতি মোজাহিদ হোসাইন সাগর জানান, যানজট নিরসনে মিজানুর রহমানের ভূমিকা সত্যিই প্রশংসার দাবিদার। মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারী রিকশা চলাচলের কারণে বটতলী স্টেশনে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। এসএসসি পরীক্ষার্থীসহ সকলের সুবিধার্থে তার এমন উদ্যোগ প্রশংসানীয়।

মিজানুর রহমান মিজান জানান, ট্রাফিক পুলিশের অবহেলার কারণে বটতলী স্টেশনে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। এখন এসএসসি ও সমমানের পরীক্ষা চলছে। যানজটের কারণে পরীক্ষার্থীরা যাতে আটকা না পড়ে, ঠিক সময়ে কেন্দ্রে পৌঁছতে পারে এজন্য আমি রাস্তায় নেমেছি। বটতলী স্টেশন যেন যানজটমুক্ত থাকে তার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবে। তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!