ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | টংকাবতী রাবারড্যাম সংলগ্ন স্থানে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালু উত্তোলন বন্ধে হাইকোর্টের রুল নিশি জারী

টংকাবতী রাবারড্যাম সংলগ্ন স্থানে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালু উত্তোলন বন্ধে হাইকোর্টের রুল নিশি জারী

184

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার টংকাবতী খালে রাবারড্যাম সংলগ্ন স্থানে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালু উত্তোলন বন্ধে হাইকোর্ট গত ১২ সেপ্টেম্বর এক রুল নিশি জারী করেছেন। বিচারপতি শেখ মোঃ জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল নিশি জারী করেছেন। এডভোকেট রশিদা চৌধুরী কর্তৃক দায়েরকৃত আবেদনের প্রেক্ষিতে এ রুল নিশি জারী করা হয়েছে বলে জানা গেছে। আবেদনে বাংলাদেশ সরকার পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণায়ের সচিব, পানি সম্পদ মন্ত্রণায়ের সচিব, চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রাম পুলিশ সুপার, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ, মেসার্স কাসেম চৌধুরী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আবুল কাশেম চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও রিপোর্টার মোহাম্মদ সেলিমকে প্রতিপক্ষ করা হয়েছে।

আদালত রুলের আদেশে উল্লেখ করেছেন যে, প্রতিপক্ষ আবুল কাশেম চৌধুরীকে টংকাবতী খালের টংকাবতী রাবারড্যামের পাশে ড্রেজার মেশিন বসিয়ে নির্বিচারে অবৈধভাবে বালু উত্তোলন করা হতে বিরত রাখার নিমিত্তে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হবে না কেন মর্মে ১-৬ নং প্রতিপক্ষকে কারণ দর্শনোর রুল নিশি জারী করা হয়েছে। রুলটি বিচারাধীন থাকা অবস্থায় ৭নং প্রতিপক্ষ আবুল কাশেম চৌধুরী যাতে টংকাবতী খাল হতে অবৈধভাবে বালু উত্তোলন করতে না পারেন সেজন্য লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও লোহাগাড়া থানার অফিসার ইনচার্জকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ গত ১৪ সেপ্টেম্বর বালু উত্তোলন বন্ধে কার্যকরী ব্যবস্থা নিয়েছেন এবং বর্তমানে বালু উত্তোলন বন্ধ রয়েছে বলে জানা গেছে।

দরখাস্তকারীর পক্ষে আইনজীবী অমিত দাস গুপ্ত মামলাটি পরিচালনা করেন। প্রতিপক্ষের পক্ষে ডেপুটী এ্যাটার্নী জেনারেল আমাতুন করিম। তাকে সহায়তা করেন সহকারী এ্যাটার্নী জেনারেল বিভূতি ভূষণ বিশ্বাস ও জাহিদী হাসান খান প্রমুখ। গত ১২ সেপ্টেম্বর আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ, শেখ মোঃ জাকির হোসেন ও খিজির হায়াত সহকারী রেজিস্ট্রার বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগ স্বাক্ষরিত প্রত্যায়িত অবিকল প্রতিলিপি সূত্রে এ তথ্য জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!