ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | গুজব ছড়ালে প্রশ্নফাঁসকারীকে ছাড় দেওয়া হবে না : শিক্ষামন্ত্রী

গুজব ছড়ালে প্রশ্নফাঁসকারীকে ছাড় দেওয়া হবে না : শিক্ষামন্ত্রী

111424dipu-moni

নিউজ ডেক্স : প্রশ্নফাঁস ছাড়াই এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলে আশা করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। একইসঙ্গে হুঁশিয়ারি করে দিয়ে তিনি বলেন, প্রশ্নফাঁসের গুজব ছড়ালে কোনোভাবে তাকে ছাড় দেওয়া হবে না।

আজ সোমবার রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে এইচএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সম্প্রতি শেষ হওয়া এসএসসি পরীক্ষার মতোই এইচএসসি পরীক্ষা সম্পন্ন করা হবে। এ কারণে বিশাল কর্মযজ্ঞ হাতে নেওয়া হয়েছে। নানা ধরনের পরিবর্তন আনা হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, একটি পাবলিক পরীক্ষা আয়োজনের জন্য বিশাল কর্মযজ্ঞের সঙ্গে কয়েক হাজার প্রশ্নপত্র তৈরি করতে হয়। এসব কাজ করতে গিয়ে খুঁটিনাটি কিছু ভুল ধরা পড়ে। এ কারণে এসএসসি পরীক্ষায় অপ্রত্যাশিত কিছু সমস্যা দেখা দেয়। তবে এবার আমরা আরও সতর্ক হয়ে পরীক্ষা সম্পন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

দীপু মনি বলেন, দেশে নানা ধরনের কোচিং সেন্টার রয়েছে। তবে আমরা সেগুলো আলাদা করতে পারেনি। এ কারণে আজ ১ এপ্রিল থেকে আগামী ৬ মে পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। কোচিং সেন্টারের সঙ্গে কিছু অসাধু ব্যবসায়ী রয়েছেন, তাদের কারণেই সব কোচিং সেন্টার বন্ধের এই ঘোষণা।

এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর সংস্থা ও ঢাকা শিক্ষা বোর্ডের কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!