ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | এসএসসি পরীক্ষায় চট্টগ্রামে অনুপস্থিত ১৯৪ জন

এসএসসি পরীক্ষায় চট্টগ্রামে অনুপস্থিত ১৯৪ জন

নিউজ ডেক্স : মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০৪টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় ১৯৪ জন অনুপস্থিত ছিল।এবারের এসএসসি পরীক্ষায় ১ লাখ ৬১ হাজার ১২২ জন পরীক্ষার্থী ছিল। রোববার (১৪ নভেম্বর)  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বিষয়টি নিশ্চিত করেছেন।  

জানা গেছে, চট্টগ্রামে ১২২ কেন্দ্রে ২০ হাজার ৭৫১ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৬৩৯ জন। অনুপস্থিত ছিল ১১২ জন। কক্সবাজারে ২৮টি পরীক্ষা কেন্দ্রে ৪ হাজার ১২৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৪ হাজার ১০১ জন এবং অনুপস্থিত ছিল ২৭ জন। রাঙামাটি জেলায় ২০টি পরীক্ষা কেন্দ্রে ১ হাজার ৩৯৪ জনের মধ্যে অংশ নেয় ১ হাজার ৩৮৪ জন। অনুপস্থিত ছিল ১০ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়ি জেলায় ২২টি পরীক্ষা কেন্দ্রে ১ হাজার ৪৮৭ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৪৫৯ জন এবং অনুপস্থিত ছিল ২৮ জন। বান্দরবান জেলায় ১২টি পরীক্ষা কেন্দ্রে ৫৭৭ জনের মধ্যে অংশ নেয় ৫৬০ জন এবং অনুপস্থিত ছিল ১৭ জন পরীক্ষার্থী।  

মাধ্যমিক ও উচ্চ  মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, ২০২১ সালের এসএসসি পরীক্ষার প্রথম দিনে পদার্থবিজ্ঞান পরীক্ষায় চট্টগ্রামে শিক্ষা বোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১৯৪ জন। সব পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল।  পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে হয়েছে।

তিনি  বলেন, প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন৷ প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সতর্কতা ছিল। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ১২টি বিশেষ ভিজিল্যান্স টিম পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!