Home | দেশ-বিদেশের সংবাদ | ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি !

ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি !

image-206181-1564735702

নিউজ ডেক্স : চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিনের মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি করার ঘটনা ঘটেছে। বুধবার (৩১ জুলাই) সকালে ইউএনওর নম্বর থেকে একটি কল উত্তর ফতেয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার দেওয়ানজীর কাছে এলে ওপাশের ব্যক্তির কথায় সন্দেহ হয় তার।

বিষয়টি তদন্তের পর তিনি জানতে পারেন, মোবাইল নম্বর ইউএনওর হলেও এমন কোনো ফোন তিনি করেননি। অজ্ঞাত দুষ্কৃতকারীরাই ফোন করে চাঁদা দাবি করেছিল।

রতন কুমার দেওয়ানজী বলেন, সেদিন ইউএনও স্যারের নম্বর থেকে ফোন করে আমাকে লোকটি বলছিল, একটি প্রজেক্ট থেকে কিছু দামি ল্যাপটপ এসেছে। এর মধ্যে দুটি ল্যাপটপ যদি আমি নিতে চাই তা হলে তার একটি অ্যাকাউন্টে সাত হাজার টাকা বিকাশে পাঠিয়ে দিতে।

তিনি আরও বলেন, ইউএনওর কাছ থেকে এমন প্রস্তাবে আমি প্রথমে অবাক হই এবং পরে সন্দেহ হয়।

এর আগে দুষ্কৃতকারী চক্রটি উপজেলার সহকারী শিক্ষা অফিসার তাসমীন আখতার কাকলীর মোবাইলে ফোন করে ইউএনও সেজে কথা বলেন। ফোনালাপে তাকে নিদের্শনা দেন, তার আওতাধীন ক্লাস্টারের কয়েকজন প্রধান শিক্ষক যেন দ্রুত তার সঙ্গে ফোনে কথা বলেন।

রতন কুমার আরও বলেন, দ্রুত উপজেলা পরিষদে পৌঁছে ইউএনও রুহুল আমিন স্যার ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার তাসমীন আখতার কাকলীর সঙ্গে দেখা করে জানতে পারি যে, শুধু আমাকেই নয়,তার (ইউএনও) মোবাইল নম্বর ক্লোন করে বুধবার সকাল থেকে উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, উপজেলার কর্মকর্তা ও নানা জনের কাছে ফোন করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছেন দুষ্কৃতকারীরা।

এ ঘটনায় উপজেলা সহকারী শিক্ষা অফিসার তাসমীন আখতার কাকলী হাটহাজারী মডেল থানায় গিয়ে বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি (নম্বর-১৬৬৫) রুজু করেছেন।

ঘটনার সত্যতার ব্যাপারে জানতে চাইলে ইউএনও রুহুল আমিন সাংবাদকিদের জানান, আমি জানতে পারি যে, উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের কাছে দুটি ল্যাপটপ দেয়ার কথা বলে আমার মোবাইল নম্বর ক্লোন করে একটি প্রতারক চক্র টাকা দাবি করছে।

তিনি আরও জানান, বিষয়টি জানার পর আমার নম্বর থেকে কেউ কোনো টাকা-পয়সা চাইলে না দেয়ার জন্য সবার প্রতি অনুরোধ করে ফেসবুকে সতর্কমূলক পোস্ট দিয়েছি। প্রতারক চক্রকে ধরার জন্য চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।

প্রসঙ্গত চট্টগ্রাম চিড়িয়াখানার ব্যাপক উন্নয়ন করায় ইউএনও রুহুল আমিন দলগতভাবে জনপ্রশাসন পদক ২০১৯-এ ভূষিত হন। ২৩ জুলাই বিকালে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের হাত থেকে এ পদক গ্রহণ করেন তিনি। -যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!