- Lohagaranews24 - https://lohagaranews24.com -

৮৬ দিনে কোরআনে হাফেজ!

Untitled-60-2

নিউজ ডেক্স : ষষ্ঠ শ্রেণির নিয়মিত ক্লাস করেও মাত্র ৮৬ দিনে ৩০ পারা কোরআন মুখস্থ করে দৃষ্টান্ত সৃষ্টি করল কক্সবাজারের সাংবাদিক পুত্র ইয়াসিন আরাফাত খান। কক্সবাজার তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা থেকে সে এ কৃতিত্ব অর্জন করে। পাশাপাশি সাধারণ শিক্ষায়ও চমকপ্রদ ফলাফল করে চলেছে মাত্র সাড়ে ১১ বছর বয়সী এই মেধাবী শিশুটি।

হাফেজ ইয়াসিন খান দৈনিক নয়াদিগন্তের কক্সবাজার জেলা সংবাদদাতা (দক্ষিণ) গোলাম আজম খানের ছোট ছেলে। তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা কক্সবাজার শাখার মেধাবী ছাত্র ইয়াসিন আরাফাত খান ইতোপূর্বে ৫ম শ্রেণিতে বৃত্তি লাভ করে। বর্তমানে একই প্রতিষ্ঠানে ষষ্ঠ শ্রেণিতে অধ্যয়নরত।

তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা, কক্সবাজার শাখার অধ্যক্ষ হাফেজ রিয়াদ হায়দার বলেন, ক্লাসের হাজিরা খাতা অনুসারে মাত্র ২ মাস ২৬ দিনে (৮৬ দিন) তিরিশ পারা পবিত্র কুরআন শরীফ খতম করেছে ইয়াসিন আরাফাত। এখন থেকে যুক্ত হলো ‘হাফেজ’ খেতাব। যে খেতাবটি কেনা যায়না। চুরি করেও মেলেনা ‘হাফেজ’ সনদ। মেধা–সাধনা দিয়ে নিতে হয় এই সনদ।রিয়াদ হায়দার বলেন, সাধারণ ক্লাসের পাশাপাশি এত দ্রুত সময়ের মধ্যে কুরআন হেফজ করার দৃষ্টান্ত এই অঞ্চলের জন্য নজিরবিহীন। পুরো দেশে হয়ত দুয়েকটা থাকতে পারে।