Home | দেশ-বিদেশের সংবাদ | ৫ ইটভাটাকে ১৬ লাখ টাকা জরিমানা

৫ ইটভাটাকে ১৬ লাখ টাকা জরিমানা

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : হাটহাজারীতে পরিবেশ আইন লংঘন করে ইটভাটা পরিচালনা করার দায়ে ৫টি ভাটাকে ১৬ লাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়। আজ বুধবার (৩০ ডিসেম্বর) উপজেলার ধলই, মির্জাপুর ও পৌরসভার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, উল্লেখিত এলাকায় দীর্ঘদিন ধরে পরিবেশ আইন লংঘন করে ইটভাটা পরিচালনা করে আসছিল ভাটা মালিকেরা। চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তর একাধিকবার এসব ভাটাকে সতর্ক করে দিলেও ভাটার মালিকেরা আইন লংঘন করে ইটভাটা পরিচালনা করে।

আজ পরিবেশ অধিদপ্তর, জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেট, ফায়ার সার্ভিস, র‌্যাব ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথ অভিযান চালিয়ে ধলই ইউনিয়নের শান্তিহাট এলাকায় স্থাপিত কেবিআই ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা ও পোড়ানোর জন্য মজুদ করে রাখা ইট ধ্বংস করে দেওয়া হয়।

তাছাড়া মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় স্থাপিত শাহ আমানত নামে এক ইটভাটা ধ্বংস করে ৩ লাখ টাকা, একই এলাকায় কাদেরিয়া ব্রিক ফিল্ডকে ৩ লাখ টাকা জরিমানা করে পোড়ানোর জন্য রাখা ইট ধ্বংস করে দেয়া হয়।

অপরদিকে, পৌরসভার সুজানগর এলাকায় শাহজালাল ইটভাটা ও শেরেবাংলা ইটভাটাকে ৩ লাখ করে ৬ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেট আশরাফুল আলম, চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন, হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. শাহজাহান ও র‌্যাবের কর্মকর্তা।

চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন ইটভাটা অভিযান পরিচালনার কথা স্বীকার করে বলেন, “৫টি ইটভাটায় পরিবেশ আইন লংঘন করে ইট পোড়ানোর দায়ে ১৬ লাখ টাকা জরিমার করা হয়। তাছাড়া একটি ইটভাটা ও পোড়ানোর জন্য রাখা ইট ধ্বংস করে দেওয়া হয়।” আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!