- Lohagaranews24 - https://lohagaranews24.com -

সাবেক এমপি শাহজাহান চৌধুরী ৩ দিনের রিমান্ডে

নিউজ ডেক্স : হাটহাজারীতে হেফাজতের সহিংসতায় ইন্ধন দেওয়ার অভিযোগে দায়ের করা একটি মামলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা’র সদস্য ও নগরীর নায়েবে আমীর সাবেক এমপি শাহজাহান চৌধুরীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১৫) বিকালে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবাল এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে শনিবার ভোরে সাতকানিয়া পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়া ২ নম্বর গলি নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আদালতের একটি সূত্র ও জেলা পুলিশের এডিসি (ডিএসবি) আবদুল্লাহ আল মাসুম আজাদীকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, হেফাজত কতৃক হাটহাজারী তাণ্ডবের ঘটনায় জামায়েত নেতা ও সাবেক এমপি শাহজাহান চৌধুরীকে হাটহাজারীর তিনটি মামলায় আদালতের নির্দেশে গ্রেফতার দেখানো হয়। এর মধ্যে একটি মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করতে আদালতের কাছে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমে মুসল্লিদের সঙ্গে সংঘর্ষ হয়েছিল। এর জেরে হাটহাজারীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে হেফাজাত ইসলাম। হাটহাজারী ভূমি অফিসে আগুন দেয় তারা। এসময় পুলিশের সাথে সংঘর্ষে চারজন মারা যায়। এ ঘটনায় হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীসহ জামায়াত-বিএনপির নেতা কর্মীদের আসামি করে হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদ করতে বৃহষ্পতিবার দিবাগত রাতে সাতকানিয়া গ্রামের বাড়িতে গিয়েছিলেন শাহজাহান চৌধুরী। এর আগে ২০১৮ সালে ৩ আগস্ট নগরের খুলশী থানার মুরগির ফার্ম এলাকা থেকে শাহজাহান চৌধুরী গ্রেপ্তার হয়েছিলেন এবং পরে জামিনে মুক্তি পান। আজাদী অনলাইন