- Lohagaranews24 - https://lohagaranews24.com -

সাতকানিয়া থেকে অপহৃত শিশু নাইক্ষ্যংছড়িতে উদ্ধার, আটক ১

1496284608530

নিউজ ডেক্স : সাতকানিয়ায় মো. রাকিব (৭) নামের এক শিশু অপহৃত হওয়ার ৮ ঘন্টা পর উদ্ধার হয়েছে। এসময় পুলিশের হাতে আটক হয়েছে অপহরণকারী মো. জাহাঙ্গীর (২০)। গত বৃহস্পতিবার সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ির বাইশারী কাপ্তাইসিয়া এলাকা থেকে স্থানীয় লোকজনের সহযোগীতায় পুলিশ শিশুটিকে উদ্ধার করে এবং অপহরণকারীকে আটক করে।

আটক অপহরণকারী জাহাঙ্গীর রামুর গর্জনিয়ার বড় বিল এলাকার নুরুল ইসলামের ছেলে। উদ্ধার হওয়া শিশু রাকিব সাতকানিয়ার কেঁওচিয়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

উদ্ধার রাকিবের বাবা জয়নাল আবেদীন জানান, ধান কাটার কাজের জন্য গত বুধবার স্থানীয় বাজার থেকে জাহাঙ্গীরকে দৈনিক বেতনে এনেছিলাম। বৃহস্পতিবার সকালে সেই বাড়ির পার্শ্ববতী বিলে কাজে যাওয়ার সময় দোকানে নাস্তা করানোর লোভ দেখিয়ে আমার ছেলে রাকিবকে অপহরণ করে নিয়ে যায়। এর কয়েক ঘন্টা পর অপহরণকারী তার মুঠোফোন থেকে আমাকে ফোন করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি আমি সাতকানিয়া থানা পুলিশকে জানায়। থানা পুলিশ আমার ছেলেকে উদ্ধারের জন্য চেষ্টা চালায়। একই দিন সন্ধ্যায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী কাপ্তাইসিয়া থেকে পুলিশ লোকজনের সহযোগীতায় রাবিককে উদ্ধার করে এবং অপহরণকারীকে আটক করে।

নাইক্ষ্যংছড়ির সাংবাদিক আব্দুল হামিদ জানান, শিশুটিকে সাতকানিয়া থেকে অপহরণ করে বাইশারীতে নিয়ে এসে কাপ্তাইসিয়া স্থানে রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় লোকজনের সন্দেহ হলে জাহাঙ্গীরকে আটক করে তদন্ত কেন্দ্রের পুলিশকে খবর দেয়। পুলিশ এসে শিশুটিকে উদ্ধারের পর অপহরণকারীকে আটক করে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল হোসেন বলেন, কেঁওচিয়া থেকে একটি শিশু অপহরণ হওয়ার খবর পেয়ে দ্রæত তথ্যপ্রযুক্তির সাহায্যে অপহরণকারীর অবস্থান সম্পর্কে জানার চেষ্টা করি। পরে বিকালে পুলিশ বাইশারী থেকে স্থানীয়দের সহযোগীতায় শিশুটিকে উদ্ধার করে অপহরণকারীকে গ্রেফতার করে। এঘটনায় শিশুটির পিতা জয়নাল বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করে।