- Lohagaranews24 - https://lohagaranews24.com -

সঠিক ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় গ্রাম আদালত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : রিজিয়া রেজা চৌধুরী

22089788_1945755615647370_3595766619608748109_n

এলনিউজ২৪ডটকম : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্হানীয় সরকার বিভাগ (এলজিডি), স্হানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের আওতাধীন বাংলাদেশের গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর সহযোগিতায় ৩ অক্টোবর সকাল আনুমানিক সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ভিআইপি মিলনাতায়নে গ্রাম আদালতের বিচার প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণের গুরুত্ব শীর্ষক কর্মশালা অনুষ্টিত হয়েছে।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া-লোহাগাড়ার মাননীয় সাংসদ, বিশ্ববরেণ্য আলেমেদ্বীন ও গবেষক প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপির সুযোগ্য সহধর্মিণী, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য, বিশিষ্ট সমাজকর্মী ও নারীনেত্রী  রিজিয়া রেজা চৌধুরী।

উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মরক্কো আগাধীর ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির ডাইরেক্টর ও অধ্যাপক মহি উদ্দিন মাহি।

বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্প-২ এর লোহাগাড়া উপজেলা সমন্বয়কারী মোহাম্মদ বদরুল হায়দার চৌধুরীর সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান  গুলশান আরা বেগম, আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের সহযোগী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, সাংসদ ড. নদভী এমপির একান্ত সচিব ও সাতকানিয়া কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান এরফানুল করিম চৌধুরী, শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সমাজসেবী ও হোমিও প্যাথিক চিকিৎসক স্বপ্না দেবী, কলাউজান ইউপির বার বার নির্বাচিত মহিলা মেম্বার ও উপজেলা মহিলা আ`লীগ নেত্রী মিসেস জেসমিন আকতার, সাতকানিয়া-লোহাগাড়ার নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদিকা ও সাতকানিয়া সদর ইউপির মহিলা মেম্বার মিসেস মিসেস নার্গিছ আকতার মুন্নী, লোহাগাড়া নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদিকা মিসেস কহিনুর আকতার,পদুয়া ইউনিয়ন গ্রাম আদালত সহকারী মোহাম্মদ জানে আলম জয়।এছাড়াও কর্মশালায় উপজেলার সকল ইউপির মহিলা মেম্বারগণ উপস্হিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য, এমপি পত্নী ও সমাজসেবী মিসেস রিজিয়া রেজা চৌধুরী বলেন, এলাকার জনগণকে সঠিক ও ন্যায় বিচার প্রতিষ্টার জন্য গ্রাম আদালত গুরুত্বপুর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের প্রত্যেক ইউনিয়নে গ্রাম আদালত সহকারী নিয়োগ দিয়ে এক যুগান্তকারী পদক্ষেপ ও নজিরবিহীন দৃষ্টান্ত স্হাপন করেছেন।