- Lohagaranews24 - https://lohagaranews24.com -

শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা

Rajshahi-Low-Tempreture20170113180956

নিউজ ডেস্ক : মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় বুধবার (১৮ জানুয়ারি) সকালে শ্রীমঙ্গলের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের উচ্চ পর্যবেক্ষক হারুন অর রশীদ জানান, বুধবার সকাল সাড়ে ৯টায় শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটিই আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

সপ্তাহজুড়ে শ্রীমঙ্গলে তাপমাত্রা এমন কম। গত বৃহস্পতিবার শ্রীমঙ্গলে তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল সর্বনিম্ন ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হইয়েছিল ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার রেকর্ড করা হয় ৫.৭ ডিগ্রি সেলসিয়াস, রোববার ৬. ৫ ডিগ্রি সেলসিয়াস, সোমবার ৭. ৫ ডিগ্রি সেলসিয়াস ও মঙ্গলবার ৭.৮ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন ৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

এর আগে ২০০৩ সালের ২৩ জানুয়ারি শ্রীমঙ্গলে ৫ ডিগ্রি এবং ২০০৪ সালের ২৮ ডিসেম্বর ৫ দশমিক ২ ডিগ্রি লেসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

২০০৮ সালের ১৫ ফেব্রুয়ারি, ১৯৯৭ সালের ২৫ ফেব্রুয়ারি এবং ২০১০ সালের ১২ জানুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে রেকর্ড করা হয় ৫ ডিগ্রি সেলসিয়াস। আর ১৯৯৫ সালের ৪ জানুয়ারি এবং ২০০৭ সালের ১৭ জানুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৪ ডিগ্রি সেলসিয়াস।