ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ভূমিহীন ও গৃহহীন ১৪৫ পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

লোহাগাড়ায় ভূমিহীন ও গৃহহীন ১৪৫ পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ১৪৫ পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমিসহ ঘরের মালিকানা হস্তান্তর করা হবে। রোববার (২৬ এপ্রিল) বেলা ১২টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

তিনি জানান, “মুজিবশতবর্ষে একজন লোকও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তাবায়নে আশ্রয়ণ- ২ প্রকল্প প্রধানমন্ত্রী কার্যালয় সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর প্রদানের কার্যক্রম গ্রহণ করেন। তারই ধারাবাহিকতায় তৃতীয় পর্যায়ে লোহাগাড়ায় ১৯৬ পরিবার পাচ্ছেন ভূমিহীন নতুন ঘর। এরমধ্যে আনুষ্ঠানিকভাবে আগামী ২৬ এপ্রিল ১৪৫টি পরিবারকে জমিসহ ঘরের মালিকানা হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী গণভবন থেকে দেশের অন্যান্য উপজেলার সাথে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হয়ে এসব ঘর সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করবেন।

তিনি আরো জানান, ১৪৫টি ঘরের মধ্যে পদুয়া ইউনিয়নে ৫২ পরিবার, আমিরাবাদ ইউনিয়নে ১৮ পরিবার, পুটিবিলা ইউনিয়নে ৩১ পরিবার, কলাউজান ইউনিয়নে ২৩ পরিবার, চুনতি ইউনিয়নে ১১ পরিবার ও বড়হাতিয়া ইউনিয়নে ১০ পরিবার। প্রতিটি সেমিপাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪৫ হাজার টাকা। এরমধ্যে থাকবে ২টি রুম, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা।

প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের প্রশাসনিক কর্মকর্তা মোছলেম উদ্দিন ও চুনতি ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা শেখ মো. শরফুদ্দিন খান সাদীসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!