ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিলে গ্রাহক অতিষ্ঠ

লোহাগাড়ায় পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিলে গ্রাহক অতিষ্ঠ

022

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া পল্লী বিদ্যুৎ সমিতির ভুতুড়ে বিলে চরম ভোগান্তির শিকার হচ্ছে বলে অনেকে অভিযোগ করেছেন। প্রায় প্রতিদিনই চট্টগ্রাম-১ পল্লী বিদ্যুৎ সমিতির লোহাগাড়া জোনাল অফিসে অতিরিক্ত বিদ্যুৎ বিলের বিষয়ে অভিযোগ নিয়ে হাজির হচ্ছেন বিভিন্ন এলাকার গ্রাহকরা। এতে করে একদিকে বিতরণ বিভাগের কর্মকর্তারা যেমন বিপাকে পড়েছেন তেমনি গ্রাহকদের মাঝেও চাপা ক্ষোভ বিরাজ করছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাহকরা বিদ্যুৎ অফিস থেকে প্রেরিত ভুতুড়ে বিল নিয়ে ভোগান্তি ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্তেরও অভিযোগ করেন।

লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের এরফান নামে এক গ্রাহক সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ করেছেন, জুন মাসের বিলে ৩৯ ইউনিট বাড়তি বিল বেশী করা হয়েছে। পরে তা তিনি অফিসে গিয়ে সংশোধ করে নিয়েছেন বলে জানা গেছে।

বিদ্যুৎ গ্রাহক আনোয়ার হোসেন ও আলী আহমদ জানান, বিদ্যুৎ বিল নিয়ে লোহাগাড়া পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহকদের অভিযোগ প্রথম নয়। প্রায়ই বিদ্যুৎ বিল দেখে অনেক গ্রাহকের চোখ কপালে উঠে যায়। ব্যবহৃত ইউনিট না দেখেই অতিরিক্ত বিল করা হয়, আবার বিল নিয়ে অভিযোগ করতে গেলে হয়রানির শিকার হতে হয়। এসব হয়রানির কারণে গ্রাহকরা চরম অতিষ্ঠ। এছাড়াও অনেক স্থানে নিয়মিত মিটার রিডিং না দেখেই বিল করা হয়। ফলে কোনো মাসে বিদ্যুৎ বিল খুব কম আবার কোনো মাসে খুব বেশি আসে।

লোহাগাড়ানিউজ২৪ডটকম কার্যালয়ের মিটারেও ভুতুড়ে বিল : জুন- ২০১৯ মাসের বিলে উল্লেখ রয়েছে ১১ মে ২০১৯ ইং থেকে ১১ জুন ২০১৯ ইং পর্যন্ত ২২৫ ইউনিট ব্যবহৃত হয়েছে। যার রিডিং ৪০৭০ থেকে ৪২৯৫ ইউনিট। কিন্তু আজ ২৬ জুন ২০১৯ মিটার রিডিং চেক করে দেখা যায় ৪৩০৮ ইউনিট পর্যন্ত ব্যবহৃত হয়েছে। তাহলে দেখা যায় ১১ – ২৬ জুন পর্যন্ত মাত্র ১৩ ইউনিট বিদ্যুৎ ব্যবহৃত হয়েছে। যা হাস্যকর ও কাল্পনিক। মূলতঃ মিটার রিডিং করতে আসা লোকজন মিটার রিডিং না দেখে কাল্পনিক বিল করার কারণে এমন সমস্যা দেখা যাচ্ছে।

লোহাগাড়া পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম বেলায়েত হোসেনের মুঠোফোন রিসিভ না হওয়ায় এ ব্যাপারে তাঁর বক্তব্য পাওয়া যায়নি। তবে কোন গ্রাহক যেন ভুতুড়ে বিলের ভোগান্তির শিকার এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এমন প্রত্যাশা ভূক্তভোগীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!