- Lohagaranews24 - https://lohagaranews24.com -

লোহাগাড়ায় গুঁড়িয়ে দেয়া হলো ২টি অবৈধ ইটভাটা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় সাঁড়াশি অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ২টি অবৈধ ইটভাটা। সোমবার (২২ মার্চ) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তর ও চট্টগ্রাম জেলা প্রশাসনের যৌথ অভিযানে এসব ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়। এ সময় ধ্বংস করা হয়েছে ভাটায় তৈরিকৃত কাঁচা ইট।

গুঁড়িয়ে দেয়া ইটভাটাগুলো হল, চরম্বা ইউনিয়নের বিবিরবিলা এলাকায় শাহ আলম কোম্পানী মালিকানাধীন মেসার্স বার আউলিয়া ব্রিকস (বিবিএম) ও একই এলাকায় আশীষ বাবুর মালিকানাধীন মেসার্স মহাজন মসজিদ ব্রিকস (এমএমবি)। এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান। সাথে ছিলেন বাংলাদেশ পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফজারুল ইসলামসহ পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ফায়ার সার্ভিসের সদস্য, র‌্যাব, পুলিশসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান জানান, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রামে অবৈধ ইটভাটা উচ্ছেদে নিয়মিত অভিযান চলছে। এরই অংশ হিসেবে লোহাগাড়ায় অভিযান চালিয়ে ২টি ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়েছে। দীর্ঘদিন যাবৎ এই ইটভাটাগুলো জেলা প্রশাসনের কার্যালয় প্রদত্ত লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ইট প্রস্তুত আইন অমান্য করে ভাটা স্থাপন ও ইট প্রস্তুত করে আসছিল।