- Lohagaranews24 - https://lohagaranews24.com -

লোহাগাড়ায় করোনা আক্রান্ত বলে অপপ্রচার চালিয়ে এক পরিবারকে গৃহবন্দী করে রাখার অভিযোগ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় করোনা আক্রান্ত বলে অপপ্রচার চালিয়ে এক পরিবারকে গৃহবন্দী করে রাখার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে গত ১৪ জুন উপজেলা সদর ইউনিয়নের কালুয়ার পাড়ার মৃত আবদুল আলিমের পুত্র মোহাম্মদ ফারুক থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৮ জুন অভিযোগকারীর ছেলে মো. ফিহাম শারীরিকভাবে অসুস্থ হলে উপজেলা সদরের এক বেসরকারী হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। সেখানে ডা. মো. শাফায়েত হোসেন চৌধুরীর অধীনে চিকিৎসাসেবা নিয়ে বাড়িতে চলে আসেন। চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী গত ১২ জুন পুণরায় ছেলে ডাক্তারের কাছে নিয়ে যাবার জন্য বাড়িতে থেকে বের হলে গেইটে তালাবদ্ধ দেখতে পান। অভিযুক্তরা দলবদ্ধ হয়ে পূর্বশত্রুতার জের ধরে বাড়ির গেইটে তালাবদ্ধ করে রাখে। এছাড়া তার ছেলে করোনা আক্রান্ত হয়েছে বলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অহেতুক মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত প্রচার চালিয়ে আসছে। এদিকে অভিযোগকারী কোন উপায় না দেখে শ্বশুড় ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিজানকে মুঠোফোনে গেইটের তালা ভেঙ্গে তাদেরকে উদ্ধার করার অনুরোধ করেন। মিজান ঘটনাস্থলে গিয়ে তাদেরকে বন্ধীদশা থেকে উদ্ধার করেন। পরবর্তীতে অভিযুক্তরা বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে।

অভিযোগে মোহাং সমশুল আলম, আলমগীর, মোহাম্মদ আশিফ ও আবুল বশরকে অভিযুক্ত করা হয়েছে। এদিকে, অভিযুক্ত কারো সাথে যোগাযোগ করতে না পারায় এ ব্যাপারে বক্তব্য নেয়া সম্ভব হয়নি। লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।