Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | লোহাগাড়ায় অসচ্ছ্বল শিক্ষার্থীদের মাঝে পণ্য-সামগ্রী বিতরণ

লোহাগাড়ায় অসচ্ছ্বল শিক্ষার্থীদের মাঝে পণ্য-সামগ্রী বিতরণ

8-82019

লোহাগাড়া দরিদ্র শিক্ষার্থী কল্যাণ সংস্থা সংগঠনের অসচ্ছ্বল পরিবারের কিছু সংখ্যক শিক্ষার্থীদের মাঝে পবিত্র কুরবান ও হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব উপলক্ষ্যে সয়াবিন তৈল, পেয়াঁজ, মশার কয়েল বিতরণ করা হয়েছে।

আজ ৮ আগষ্ট সকাল ১১টায় বটতলী মোটরস্টেশনস্থ এ. রহমান মার্কেটের কার্যালয় চত্বরে ডেঙ্গু, মাদক দ্রব্য, জঙ্গীবাজ, বাল্যবিবাহ, কল্লা কাটা গুজব প্রভৃতি প্রতিরোধে জনসচেনতা সৃষ্টির লক্ষ্যে এক আলোচনা সভা সংগঠনের সভাপতি অধ্যক্ষ আবদুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন আমিরাবাদ ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা ছিলেন প্রফেসর ডা: সৈয়দ মোহাম্মদ মহি উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন আধুনগর ফাজিল মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক আবদুল খালেক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এম.এম. আহমদ মনির। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মো: ইউসুফ ও মো: আরমানুল হক।

সভায় বক্তারা বলেন, শিক্ষার্থীরা শুধু মা-বাবার প্রিয় সন্তান নন বরং তারাঁ দেশ ও জাতির দক্ষ মানব সম্পদ। তাই উপযুক্ত জ্ঞান অর্জনের মাধ্যমে জীবনকে অলংকৃত করে মা-বাবার গর্বিত সন্তান হওয়ার জন্য মূল্যেবান সময় কাজে লাগিয়ে প্রত্যেক শিক্ষার্থীকে সুন্দর জীবন গঠন করতে হবে। বর্তমান সমাজের অস্থীরতা সম্পর্কে বক্তারা বলেন, ডেঙ্গু, মাদক দ্রব্য, বাল্যবিবাহ, জঙ্গীবাজ প্রভৃতির প্রতিরোধে জনসচেনতা প্রয়োজন। যার উপর নির্ভর করে পুরো সমাজের স্থিতিশীলতা। এ ব্যাপারে শিক্ষিত যুব সমাজ যথেষ্ট ভূমিকা রাখতে পারেন বলে বক্তারা উল্লেখ করেন। বিশেষ করে বর্তমানে একটি দুষ্ট চক্র কল্লা কাঁটা গুজব ছড়িয়ে দেশকে অকার্যকর করার অপচেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে ও শিক্ষার্থীদের সতর্ক থাকার পরামর্শ দেন। এমনকি প্রয়োজনে আইন প্রয়োগকারী সংস্থার সাহায্য নেয়ার জন্য আহ্বান জানান। বিশেষ করে প্রত্যেক ধর্মীয় উৎসব থেকে সঠিক জ্ঞান অর্জন করে নিজ জীবনকে সুন্দরভাবে গড়ে তোলার উপর ও বক্তারা গুরাত্বরোপ করেন।

সভা শেষে অথিতিবৃন্দ অসচ্ছ্বল শিক্ষার্থীদের মাঝে উল্লেখিত পণ্য-সামগ্রী বিতরণ করেন। -খবর প্রেস বিজ্ঞপ্তির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!