Home | দেশ-বিদেশের সংবাদ | বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১৪ নাবিক উদ্ধার

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১৪ নাবিক উদ্ধার

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বৈরী আবহাওয়ায় উত্তাল সাগরে ডুবে যাওয়া ১ হাজার ৮০০ টন গম বোঝাই ‘এমভি আখতার বানু’ জাহাজের নাবিকদের খোঁজ মিলেছে।

শনিবার (১৫ আগস্ট) সকাল আটটার দিকে হাতিয়ার ভাসানচর এলাকায় দুর্ঘটনার পরদিন রোববার (১৬ আগস্ট) সকাল ১১টার দিকে একটি ফিশিং ট্রলার তাদের উদ্ধার করে।

বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ও নৌযান শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো. নবী আলম বলেন, নিখোঁজ নাবিকদের উদ্ধারে আমরা কাছাকাছি থাকা একটি ফিশিং ট্রলারকে অনুরোধ জানাই। ট্রলারটি নাবিকদের উদ্ধার করে হাতিয়ার সূর্যমুখী খালের কিনারে নামিয়ে দিয়েছে।  

সবাই মোটামুটি সুস্থ থাকলেও বাবুর্চি (কুক) একটু কাহিল বলে জানিয়েছেন ওই ফিশিং ট্রলারের চালক সোহেল। শনিবার জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত বড় জাহাজ থেকে আমদানি করা গম খালাস করে নারায়ণগঞ্জ যাওয়ার পথে ডুবে যায়।

জাহাজটির কার্গো এজেন্ট লিটমন্ড শিপিংয়ের অপারেশন ম্যানেজার জাহিদ হোসেন জানিয়েছেন, ডুবে যাওয়া জাহাজটিতে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আবুুল খায়ের গ্রুপের আনুমানিক ১ হাজার ৮০০ টন গম ছিল। জাহাজটির স্থানীয় এজেন্ট মাঝিরঘাটের শাহ আমানত শিপিং।   বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!