ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৩২

পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৩২

আন্তর্জাতিক ডেক্স : পাকিস্তানের পেশোয়ারে একটি মসজিদে বোমা বিস্ফোরণে অন্তত ৩২ জন নিহত হয়েছে। আজ সোমবার (৩০ জানুয়ারি) স্থানীয় সময় দুপুরে পুলিশ লাইনস এলাকার এ ঘটনায় আরও ১৫০ জন আহত হয়েছে।

পেশোয়ারের কমিশনার রিয়াজ মেহসুদ হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন। মসজিদের একটি অংশ ধসে পড়েছে এবং ধ্বংসাবশেষের নিচে চাপা পড়া লোকজনকে উদ্ধারে অভিযান চলছে বলে জানিয়েছেন তিনি।

পেশোয়ারের লেডি রিডিং হাসপাতালের (এলআরসি) মুখপাত্র মোহাম্মদ আসিম জানিয়েছেন, আহত অনেকের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার স্থানীয় সময় দুপুর প্রায় ১টা ৪০ মিনিটের দিকে ওই মসজিদে যখন বোমা বিস্ফোরণ ঘটে, সেসময় সেখানে জোহরের নামাজ চলছিল। হতাহতদের অনেকেই পুলিশ কর্মকর্তা, তারা মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন।

বিস্ফোরণে খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনীর পাশাপাশি বোমা নিষ্ক্রীয়করণ দলের সদস্যরাও সেখানে ছুটে যান।

কমিশনার মেহসুদ বলেন, “শহরের সব হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে। আহতদের সর্বোত্তম চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।”

পুলিশের ভাষ্য অনুযায়ী, বিস্ফোরণের সময় মসজিদের ভেতরে প্রায় ২৬০ জনের মতো মানুষ ছিল। মসজিদটির অবস্থান পুলিশের একটি হাউজিং ব্লকের পাশেই।

এক প্রত্যক্ষদর্শী পাকিস্তানের সংবাদ চ্যানেল জিও টিভিকে বলেছেন, “নামাজ চলাকালে বিস্ফোরণটি ঘটে, এতে দোতলা মসজিদটি ভেঙে পড়েছে।” বিস্ফোরণের সময় তিনি মসজিদের ঠিক সামনে ছিলেন বলে জানিয়েছেন।

পাকিস্তানের রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম পিটিভির দেখানো ফুটেজে পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের ছোটাছুটি করে ধ্বংসাবশেষ সরিয়ে আহতদের কাঁধে করে নিয়ে যেতে দেখা গেছে।

ঘটনাস্থল থেকে ডনের সংবাদাতা জানিয়েছেন, মসজিদ ভবনের এটি অংশ ধসে পড়েছে এবং সামনের সারিতে যারা নামাজ পড়ছিলেন তারা ধ্বংসাবশেষের নিচে চাপা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। পুলিশ ঘটনাস্থলের দিকে যাওয়া সড়কগুলো বন্ধ করে দিয়েছে।

বোমা মসজিদের ভেতরে পেতে রাখা হয়েছিল না এটি আত্মঘাতী হামলা ছিল, তা পরিষ্কার হয়নি। এ পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

এর আগে গত বছর পেশোয়ারের কোচা রিসালদার এলাকার একটি শিয়া মসজিদে আত্মঘাতী হামলায় ৬৩ জন নিহত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!