- Lohagaranews24 - https://lohagaranews24.com -

পরাজয়ের ভয়ে উপজেলা নির্বাচনে যাওয়ার সাহস পাচ্ছে না বিএনপি : তথ্যমন্ত্রী

344

নিউজ ডেক্স : জাতীয় নির্বাচনের পর উপজেলা নির্বাচনেও পরাজয়ের আশংকায় বিএনপি অংশ নেয়ার সাহস পাচ্ছে না বলে মন্তব্য করেছন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। শুক্রবার (২৫ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার উপ কমিটির সভা শেষে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, কে নির্বাচনে অংশ নেবে, কে নেবে না, এটা তাদের একান্ত ব্যক্তিগত ব্যাপার। ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেয়া প্রকৃতপক্ষে বিএনপির আত্মহননের মতো সিদ্ধান্ত ছিল। উপজেলা নির্বাচনে যদি তারা অংশ না নেয় তাহলে সেটিও তাদের আত্মহননের মতো সিদ্ধান্ত হবে। তবে নির্বাচন কারও জন্যে থেমে থাকবে না। এ সময় বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশ না করলেও তাদের অনেক নেতাই নির্বাচন করবে বলে দাবি করেন তিনি।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপির নির্বাচন নিয়ে বক্তব্য সব সময় নাচতে না জানলে উঠান বাঁকার মতো। ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপির যে ধস নামানো পরাজয় হয়েছে, এরপর তারা আসলে নির্বাচনে যাওয়ার সাহসই পাচ্ছে না। এটিই হচ্ছে মূল বিষয়।

আগামী ২২ ফেব্রুয়ারি জাতির জনকের বঙ্গবন্ধু উপাধি প্রাপ্তির ৫০ বছর উদযাপন করা হবে উল্লেখ করে তিনি বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘বঙ্গবন্ধু’ খেতাব প্রাপ্তির ৫০তম বর্ষ ২২ ফেব্রুয়ারি। আমরা সে উপলক্ষে ২৪ ফেব্রুয়ারি শিল্পকলা একাডেমিতে জায়গা প্রাপ্তি সাপেক্ষে দু দিনব্যাপী বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করবো। এছাড়া ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত মুজিব বর্ষ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা কমিটির পক্ষ থেকে দেশ-বিদেশের বরেণ্য লেখকদের বক্তব্য সম্বলিত একটি প্রকাশনা বের করার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ‘তারুণ্যই শক্তি’ এ স্লোগান ছিল আমাদের ইশতেহারে। আরেকটি স্লোগান ছিল ‘আমার গ্রাম আমার শহর’। গ্রামে যাবে শহরের সব সুবিধা। দেশের তরুণরা এবার ব্যাপকভাবে আওয়ামী লীগকে সমর্থন জানিয়েছে। সে কারণে বাংলাদেশ আওয়ামী লীগের এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের তাক লাগানো বিজয় হয়েছে। তরুণ প্রজন্মকে আমাদের কর্মকাণ্ডের সঙ্গে এবং জাতির জনকের স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১, ভিশন ২০৪১ বাস্তবায়নে সম্পৃক্ত করার লক্ষ্যে এপ্রিলে দুই দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হবে।

প্রচার কমিটিকে আবারও পুনর্গঠিত করে বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, সাবেক ছাত্রনেতা সুজাতুর রহমান, মাসুদুর রহমান এবং সালাউদ্দিন রিপনকে প্রচার উপ কমিটির সদস্য করা হয়েছে বলেও জানান তথ্যমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শেখ তন্ময় প্রমুখ।