- Lohagaranews24 - https://lohagaranews24.com -

নাফ নদী থেকে উদ্ধার রোহিঙ্গাদের মরদেহের সংখ্যা বেড়ে ৫৫

coxbazar-rohonga-sm-20170831110709

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফে নাফ নদী থেকে উদ্ধার রোহিঙ্গাদের মরদেহের সংখ্যা বেড়ে ৫৫ জনে দাঁড়িয়েছে। নৌকাডুবি ও ওপারে গুলিবিদ্ধ হয়ে ভেসে আসা মরদেহগুলো ভাসমান অবস্থায় স্থানীয়দের সহায়তায় পুলিশ ও বিজিবি সদস্যরা উদ্ধার করেন। নাফ নদে মরদেহের মিছিল স্থানীয়দের মনে আতঙ্ক ও রোহিঙ্গাদের মাঝে আহাজারি সৃষ্টি করেছে।

রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনায় বুধবার প্রথম চার নারী-শিশুর মরদেহ পাওয়া যায় সীমান্তবর্তী নাফ নদের শাহপরীরদ্বীপ এলাকার সৈকতে।

এরপর বৃহস্পতিবার উদ্ধার করা হয় আরও ১৯ জনের মরদেহ। শুক্রবার ফের পাওয়া যায় ২৩ মরদেহ। ঈদের দিন শনিবার সকালে নাফ নদের টেকনাফের শাহপরীদ্বীপ পয়েন্ট থেকে একজন ও রাতে হোয়াইক্যং পয়েন্ট থেকে মিলে দুজনের মরদেহ।

গতকাল রোববার রাত সাড়ে ৮টা থেকে সোমবার সকাল ১০টার মধ্যে আরও দুটি মরদেহ উদ্ধার করা হয়। সবশেষ উদ্ধার হওয়া মরদেহ দুটির মধ্যে একজন শিশু ও একজন নারী। গতকাল রাতে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। সোমবার সকালে উদ্ধার করা হয় নারীর মরদেহ।

পুলিশ ও বিজিবি সদস্যরা উদ্ধার করে চারটি মরদেহ। এ নিয়ে গত বুধবার থেকে সোমবার পর্যন্ত নাফ নদ থেকে ৫৫ জন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানা পুলিশের ওসি মাইন উদ্দিন খান।

ওসি বলেন, নিহতদের সবার পরনে স্থানীয় বার্মিজ পোশাক ছিল। মরদেহগুলো নদী থেকে উদ্ধার করে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে।