- Lohagaranews24 - https://lohagaranews24.com -

‘জঙ্গি আস্তানা’ থেকে এক নারী ও শিশুকে উদ্ধার

jongi-chapai20170427174049

নিউজ ডেক্স : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুরের শিবনগর এলাকার ‘জঙ্গি আস্তানা’ থেকে এক নারী ও শিশুকে বের করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে এক নারীকে বের করে অ্যাম্বুলেন্সে তুলে নিয়ে যেতে দেখা যায়।

এরপর সাড়ে ৫টার দিকে এক শিশুকে অ্যাম্বুলেন্সে নিয়ে যেতে দেখা যায়। তবে তারা জীবিত না মৃত সে বিষয়ে কিছু জানা যায়নি।

এর আগে ‘জঙ্গি আস্তানায়’ থাকা শিশুদের বের করে দেয়ার আহ্বান জানান অভিযান পরিচালনাকারী পুলিশের বিশেষ বাহিনী সোয়াটের সদস্যরা। ওই বাড়িতে আবু আলী নামের এক জঙ্গি তার স্ত্রী ও দুই শিশুসন্তানসহ অবস্থান করছেন বলে ধারণা পুলিশের।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে অপারেশন ‘ঈগল হান্ট’ ফের শুরু করেন সোয়াট সদস্যরা।

বুধবার ভোর থেকেই কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়িটি ঘিরে রেখেছে। বিকেল ৫টায় জঙ্গি আস্তানায় অভিযান চালাতে সোয়াটের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে। সন্ধ্যা পৌনে ৬টার দিকে অপারেশন ‘ঈগল হান্ট’ শুরু হয়। পরে রাত ৯টার দিকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ অভিযান স্থগিত রাখার ঘোষণা দেয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে, সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে বুধবার ভোর থেকে ঘটনাস্থলের আশপাশে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত তা বজায় থাকবে বলে মাইকিং করে জানানো হয়েছে।