- Lohagaranews24 - https://lohagaranews24.com -

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থীকে বহিষ্কার

g-5a71d786de94a

নিউজ ডেক্স : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন মেয়াদে ১১ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিন কমিটির রিপোর্টের সুপারিশক্রমে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী নির্বাহী আদেশে এ বহিষ্কার আদেশ দেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, চারটি ভিন্ন ঘটনার অভিযোগ প্রমাণিত হওয়ায় ও তাদের কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ার বিভিন্ন মেয়াদে এ বহিষ্কারাদেশ দেয়া হয়। প্রত্যেকের বহিষ্কারাদেশ আজ থেকেই কার্যকর হবে।

গত ১০ সেপ্টেম্বর সাংবাদিক মিনহাজুল ইসলামকে মারধরের ঘটনায় ইংরেজি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মাহমুদুল হাসান রূপক এক বছর, ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সাব্বির হোসেন ও রাজিবুল আলম এবং মার্কেটিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের তৈমুর হোসেন দুই মাসের জন্য বহিষ্কার হয়েছেন।

গত ৯ সেপ্টেম্বর যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সালাউদ্দীন চৌধুরী এবং কম্পিউটার সায়েন্স বিভাগের সান্তনু নাথকে মারধরের ঘটনায় ইতিহাস বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের এমাদ উদ্দীন, ইসলামের ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সালাহউদ্দীন সাজ্জাদ, একই শিক্ষাবর্ষের লোক প্রশাসন বিভাগের ইব্রাহিম খলিল ও পদার্থবিদ্যা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের লিপটন দাশ দুই মাসের জন্য বহিষ্কার হয়েছেন।

৩০ জুলাই মেরিন সায়েন্স বিভাগ ও আমানত হলের ৩০৬ নং কক্ষ থেকে আবাসিক ছাত্র জাহিন খন্দকারের রুম থেকে ল্যাপটপ চুরির ঘটনায় একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রিফাত হাসান এবং একই শিক্ষাবর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের কাউসার ইবনে হাসান ছয় মাসের জন্য বহিষ্কার হয়েছেন।

২৯ মার্চ সোহরাওয়ার্দী হলে ইতিহাস বিভাগের গিয়াসউদ্দীন ইমরানকে মারধরের ঘটনায় আধুনিক ভাষা ইনস্টিটিউটের সামদানি রহমান এক বছরের জন্য বহিষ্কার হয়েছেন।