- Lohagaranews24 - https://lohagaranews24.com -

খাবার হোটেল থেকে ১১ শিশু উদ্ধার

image-1-173-598x330.jpg

নিউজ ডেক্স : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার একটি খাবার হোটেলে অভিযান চালিয়ে ১১ জন শিশু-কিশোরকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় কামাল উদ্দিন নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

শুক্রবার (০৩ আগস্ট) রাত আটটার দিকে রাঙ্গুনিয়ার শান্তির হাট বাজারের ‘খাঁজা বাবার হোটেল’ নামে একটি খাবারের হোটেল থেকে তাদের উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি মিমতানুর রহমান।

তিনি বলেন, ‘মাদরাসা শিক্ষার্থী ইয়ামিনের (১২) বাবা আবদুর রহিমের অভিযোগের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে শিশুদের উদ্ধার করেছে। ‘খাঁজা বাবার হোটেল’ নামের ওই খাবার হেটেলে এসব শিশুদের দিয়ে কাজ করানো হতো। এছাড়া হোটেল মালিক কামাল উদ্দিন তাদের বলাৎকার করতো বলেও অভিযোগ করেছে শিশুরা।’

এএসপি মিমতানুর রহমান জানান, গত ২০ জুন ঢাকার ভাটারা থেকে নিখোঁজ হয় মাদরাসা ছাত্র ইয়ামিন। এ বিষয়ে র‌্যাবের কাছে অভিযোগ দায়ের করে তার বাবা আবদুর রহিম। পরে ঘটনার তদন্তে নেমে রাঙ্গুনিয়ায় ইয়ামিনের অবস্থান সনাক্ত করে র‌্যাবের গোয়েন্দা দল। শুক্রবার (৩ আগস্ট) সন্ধ্যার পর তাকে উদ্ধারে অভিযান শুরু করার পর ইয়ামিনের সঙ্গে আরও ১০ শিশু-কিশোরের সন্ধান পাওয়া যায়। যাদের সবাইকে বিভিন্ন সময় দালালদের কাছ থেকে কিনে নিয়েছেন হোটেল মালিক কামাল উদ্দিন। কামাল উদ্দিন শিশুদের দিয়ে হোটেলের কাজের পাশাপাশি বিভিন্ন ভারী কাজ করাতো। এছাড়া শিশুরা তার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগও করেছে।

শিশুদের উদ্ধার করে র‌্যাব কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তাদের সবার পরিচয় যাচাই-বাছাই করা হচ্ছে। এ ঘটনায় আটক হোটেল মালিক কামাল উদ্দিনকে আসামি করে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।–যোগ করেন এএসপি মিমতানুর।