- Lohagaranews24 - https://lohagaranews24.com -

কর্ণফুলীতে নিখোঁজ বিদেশি নাবিকের মরদেহ উদ্ধার

karnaphuli-river-bridge-tunnel-wb-e1500470610451

নিউজ ডেক্স : কর্ণফুলী নদীতে নিখোঁজ সাইপ্রাসের পতাকাবাহী এমভি ইভিনিয়া জাহাজের ক্যাপ্টেন মার্কোপোলস ভেসিলিয়াসের (৫৭) মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (৬ জুন) সকাল সাড়ে ৯টার দিকে বন্দরের সিসিটি-৩ এর জেটির নিচ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

বন্দরের নিরাপত্তা বিভাগের পরিচালক লে. কর্নেল মো. আবদুল গাফফার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার পা পিছলে কর্ণফুলী নদীতে পড়ে যাওয়া ক্যাপ্টেন মার্কোপোলস ভেসিলিয়াসের মরদেহ উদ্ধার করা হয়েছে। সকালে স্থানীয় মাঝিদের কাছ থেকে খবর পেয়ে বন্দরের একটি ওয়াচ টিম তার মরদেহ উদ্ধার করে।

নিখোঁজ এ নাবিক গ্রিসের নাগরিক। স্টিল পাইপ ও যন্ত্রপাতি নিয়ে চীন থেকে আসা এমভি ইভিনিয়া জাহাজটি গত সোমবার বন্দর জেটিতে ভিড়ে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বরাতে জানা যায়, সোমবার রাত ৯টার দিকে চট্টগ্রাম বন্দরের ৭ নম্বর জেটি এলাকায় সাইপ্রাসের পতাকাবাহী এমভি ইভিনিয়া জাহাজের ক্যাপ্টেন মার্কোপোলস ভেসিলিয়াস জাহাজের ড্রাফট পরিমাপের সময় ঝুলন্ত সিঁড়ি দিয়ে নামার সময় পা পিছলে কর্ণফুলী নদীতে পড়ে যান এবং ভাটার টানে তলিয়ে যান। দুর্ঘটনার পর বন্দরের দুটি ওয়াচ টিম নিখোঁজ নাবিককে উদ্ধারে কাজ শুরু করে।