- Lohagaranews24 - https://lohagaranews24.com -

করোনা আক্রান্ত আরও এক চিকিৎসকের মৃত্যু

নিউজ ডেক্স : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের শিশু রোগ বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. ফরিদুল আলম মৃত্যুবরণ করেছেন।

রোববার (৩০ মে) রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন বলে জানান হাসপাতালটির পরিচালক (প্রশাসন) নুরুল হক।

তিনি বাংলানিউজকে বলেন, প্রফেসর ডা. ফরিদুল আলম করোনা আক্রান্ত হয়ে মাসখানেক ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। করোনার পাশাপাশি বিভিন্ন জটিলতায় ভুগছিলেন তিনি। সর্বশেষ আইসিইউ সাপোর্টও দেওয়া হয় তাঁকে। কিন্তু আর বাঁচানো যায়নি।

বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী বলেন, ডা. ফরিদুল আলম চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ১৭তম ব্যাচের ছাত্র ছিলেন। তাঁর গ্রামের বাড়ি লোহাগাড়ায়। চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ২৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

বিএমএ’র তথ্য অনুযায়ী, সারাদেশে মৃত্যু হয়েছে ১৫৬ জন চিকিৎসকের। দেশে করোনায় প্রথম চিকিৎসকের মৃত্যু হয় ২০২০ সালের ১৫ এপ্রিল। এরপর জুন মাসে মারা যান ৪৫ জন। চলতি বছরের এপ্রিলে মারা যান ২২ জন এবং মে মাসে মৃত্যুবরণ করেন ৩ জন। বাংলানিউজ