- Lohagaranews24 - https://lohagaranews24.com -

আল্লাহু আকবর ধ্বনিতে মুখর ইজতেমা ময়দান

Istema-120170114085950

নিউজ ডেক্স : দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানের উপস্থিতিতে ইবাদত, বন্দেগি, জিকির, আসকার আর আল্লাহু আকবর ধ্বনিতে মুখর টঙ্গীর তুরাগপাড়ের বিশ্ব ইজতেমা ময়দান। ইজতেমার দ্বিতীয় দিন শনিবার দিনভর তুরাগ তীরের ইজতেমা মাঠে লাখ লাখ মুসল্লির উপস্থিতিতে চলছে পবিত্র কোরআন-হাদিসের আলোকে বয়ান।

দু’দিন ধরে ইজতেমা মাঠে সার্বক্ষণিক ইবাদত-বন্দেগিতে মগ্ন রয়েছেন লাখ লাখ দেশি-বিদেশি মুসল্লি। প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত ইজতেমা মাঠে ঈমান, আমল, আখলাক ও দ্বীনের পথে মেহনতের ওপর আম বয়ান হচ্ছে।

শনিবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে দেশ-বিদেশ থেকে আগত মুরুব্বিরা তাবলিগের ছয় ওছুলের মধ্যে দাওয়াতে দ্বীনের মেহনতের ওপর গুরুত্বারোপ করে বয়ান করছেন।

বয়ানে তারা বলেন, মোহতারাম ভাই ও দোস্ত বুজুর্গ, আল্লাহ তায়ালা আপনাকে আমাকে দুনিয়াতে পাঠিয়েছেন এবং আল্লাহ তায়ালা এটা সিদ্ধান্ত নিয়েছেন, দুনিয়াতে যে একবার আসবে তাকে মৃত্যুবরণ করতে হবে। আল্লাহপাকের এ সিদ্ধান্তের কোনো পরিবর্তন হবে না। দুনিয়া হচ্ছে ধোকার ঘর, এ দুনিয়া হচ্ছে ধোকার জীবন। মিছে এ দুনিয়ার আরাম-আয়েশের কথা ভুলে গিয়ে আখেরাতের কথা চিন্তা করুন।

৫২ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের দ্বিতীয় দিনে উত্তরের হিমেল হাওয়া আর কনকনে শীত উপেক্ষা করে লাখো মুসল্লি  বয়ান, তাশকিল, তাসবিহ-তাহলিলে কাটাচ্ছেন।তবে তীব্র শীতের কারণে বিশেষ প্রয়োজন ছাড়া মুসল্লিদের প্যান্ডেলের বাইরে যেতে দেখা যায়নি। শীত বস্ত্র মুড়িয়ে ইজতেমায়ী কার্যক্রমে অংশগ্রহণ করেন তারা। বার্ধক্যজনিক অসুস্থতায় গতরাতে আরও এক মুসল্লির মৃত্যু হয়েছে। এনিয়ে প্রথম পর্বের ইজতেমায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৭  জনে।

ইজতেমার মুরব্বিদের সূত্রে জানা গেছে, আজ দ্বিতীয় দিনে হেদায়েত ও তাশকিলের বয়ান হবে। কাল আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পর্ব শেষ হবে। আগামী ২০ জানুয়ারী শুরু হবে তিনদিন ব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বে যোগ দেবেন দেশের ১৬টি জেলার মুসল্লিরা।