- Lohagaranews24 - https://lohagaranews24.com -

অসহায়দের সহায়তায় অনিয়ম করলে কঠোর শাস্তি : কাদের

নিউজ ডেক্স : অসহায় কর্মহীনদের নগদ অর্থ ও খাদ্য সহায়তা বিতরণে কেউ অনিয়ম করলে তাকে কঠোর শাস্তি পেতে হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৪ মে) বিকেলে নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের। বাংলানিউজ

অসহায় কর্মহীন, খেটে-খাওয়া নিম্ন আয়ের সাড়ে ছত্রিশ লাখ পরিবারকে নগদ অর্থ ও খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বা দলীয় নেতাকর্মীদের আত্মীয়-স্বজন দেখে নয়, বরং নিম্ন আয়ের খেটে খাওয়া পরিবারের তালিকা করে এবং যাচাই-বাছাইয়ের মাধ্যমে এসব সাহায্য দেওয়া হচ্ছে। মুখ দেখে দেওয়ার কোনো সুযোগ নেই।

নগদ অর্থ ও খাদ্য সহায়তা এবার যেন কোনোভাবেই বেহাতে না যায়, সে ব্যাপারেও এরইমধ্যে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এসময় হুঁশিয়ারি উচ্চারণ করে ওবায়দুল কাদের বলেন, নগদ অর্থ ও খাদ্য সহায়তা বিতরণে কেউ কোনো অপকর্ম ও অনিয়ম করলে তাকে কঠোর শাস্তি পেতে হবে। সরকারের সব কিছুতে দোষত্রুটি খুঁজে বের করা বিএনপির স্বভাবে পরিণত হয়েছে।

গণতন্ত্র নিয়ে কথা বলা বিএনপির মুখে শোভা পায় না উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতায় থাকতে তারা ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচনের অধ্যায়ও এদেশে সৃষ্টি করেছে। বিএনপি নেতারা পূর্ণিমার আলো ঝলঝল রাতেও অমাবশ্যার অন্ধকার দেখতে পায়। নির্বাচন ব্যবস্থাকে দলীয়করণ করার রেকর্ডে বিএনপি চ্যাম্পিয়ন। তারা এক কোটি সোয়া লাখ ভুয়া ভোটার দিয়ে আজিজ মার্কা প্রহসনের নির্বাচন করার প্রস্তুতি নিয়েছিলো। বিএনপির মুখে নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থার কথা ‘ভূতের মুখে রাম রাম’ ধ্বনির মতো’।

‘গণমাধ্যম সরকার নিজের মদো করে নিয়েছে’-বিএনপি মহাসচিবের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, গণমাধ্যমের ওপর সরকারের যদি নিয়ন্ত্রণই থাকবে তাহলে প্রতিদিন তারা সরকারের বিরুদ্ধে বিষোদগার আর মিথ্যাচার কেমন করে? এমনকি বিএনপির কোন নেতা কর্মীকেও গ্রেফতার করা হয়নি। আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি এখনও টিকে আছে স্বাধীন গণমাধ্যম আছে বলেই।