ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | SAVC-স্যাভক’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

SAVC-স্যাভক’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

31663956_2024545764465634_7090300778681729024_n

পথশিশু বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন, South Asian Voice for Children (SAVC- স্যাভক) এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও ভলান্টিয়ারদের মাঝে অাইডি কার্ড বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত ১২ মে শনিবার সকালে চট্টগ্রাম নগরীর চকবাজারস্থ একটি মিলানয়তনে স্যাভক এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ শাহজাহান অালী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্হিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক পূর্বকোণের সিনিয়র সাংবাদিক মুহাম্মদ অালী ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও স্যাভক এর সম্মানিত উপদেষ্টা জনাব অারমান বাবু রুমেল।

প্রধান অালোচক হিসেবে উপস্থিত ছিলেন স্যামকের মেট্রো উপদেষ্টা ফরমান উল্লাহ, বিশেষ অালোচক চট্টগ্রাম মেট্রো উপদেষ্টা এডভোকেট তানজিনা চৌধুরী। স্যাভকের সেক্রেটারি অাবু নোমান মুহাম্মদ হাফিজুল্লাহ’র সঞ্চালনায় অারো বক্তব্য রাখেন স্যাভকের ডাইরেক্টর এড.ইসহাক অাহমদ, এনামুল হক মণি, সহ-সভাপতি শাহিদা খন্দকার, সহ-সভাপতি জাহাঙ্গীর অালম ইমন, অর্থ সম্পাদক শারজিল বিন অানোয়ার সহ সেন্ট্রাল টিমের সদস্যবৃন্দ।

উদ্বোধনী বক্তব্যে উদ্বোধক সাংবাদিক  মুহাম্মদ অালী বলেন, ” অামি স্যাভকের কার্যক্রম শুনে এব দেখে খুবই অানন্দিত হয়েছি, স্যাভকের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি এবং যে কোন রকম সহযোগিতার জন্য কাছে পাবেন অামাকে। “

প্রধান অতিথির বক্তব্যে অারমান বাবু রুমেল বলেন, ” অামি স্যাভক যাত্রার শুরু থেকে  উপদেষ্টা হিসেবে অাছি এবং ভবিষ্যতেও থাকবো। অামি স্যাভক এর কার্যক্রম সমাজকল্যাণ মন্ত্রণালয় কে অবহিত করবো এবং সর্বোচ্চ সহযোগিতা করার চেষ্টা করবো।”

তিনি অারো বলেন, স্যাভক একদিন শুধু বাংলাদেশ নয়, দক্ষিণ এশিয়া নয়, পুরো পৃথিবীব্যাপী অসহায়, দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করবে। তিনি স্যাভক টিমের সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

স্বাগত বক্তব্যে স্যাভকের সভাপতি মুহাম্মদ শাহজাহান অালী স্যাভক পুরো এক বছর তথা ২০১৭ সাল থেকে এ পর্যন্ত স্যাভক সুবিধাবঞ্চিত পথশিশুদের জন্য কি কি করেছে তার বর্ণনা দেন এবং ভবিষ্যৎ স্যাভকের পরিকল্পনা তুলে ধরেন।  স্যাভক চারটা প্রজেক্ট নিয়ে কাজ করছে.. ১। স্যাভক ফ্রি স্কুলিং ২। স্যাভক ফ্রি ফুড ব্যাংক ৩। সুবিধাবঞ্চিত শিশুদের স্হায়ী মান উন্নয়নে স্যাভক গবেষণা কর্ম ৪। সুবিধাবঞ্চিত শিশুদের স্হায়ী মান উন্নয়নে অান্তার্জাতিক সমাজ ও মানবাধিকার কর্মীদের নিয়ে সিম্পোজিয়াম সেমিনারের অায়োজন।

অতিথিদের বক্তব্যের পর ভলান্টিয়ারদের হাতে অাইতি কার্ড তুলে দেন সম্মানিত উদ্বোধক, প্রধান অতিথি, প্রধান অালোচক, বিশেষ অালোচক ও স্যাভকের সম্মানিত সভাপতি, সহ-সভাপতি  সেক্রেটারি, ডাইরেক্টরাহ সেন্ট্রাল কমিটির সদস্যবৃন্দ। -খবর প্রেস বিজ্ঞপ্তির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*