- Lohagaranews24 - http://lohagaranews24.com -

আফগানিস্তানে খাদ্য-ওষুধ পাঠাতে প্রস্তুত বাংলাদেশ : মোমেন

নিউজ ডেক্স : আফগানিস্তানে খাদ্য ও ওষুধ পাঠাতে এবং যেকোনো ধরনের জাতিসংঘ উদ্যোগে সম্পৃক্ত হতে বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) আফগানিস্তানের মানবিক পরিস্থিতি নিয়ে জাতিসংঘ আয়োজিত উচ্চপর্যায়ের বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। ছয় ঘণ্টাব্যাপী এ বৈঠকে বিভিন্ন দেশ আফগানিস্তানে কীভাবে সহায়তা করা যায়, তা তুলে ধরেন। জাগো নিউজ

মন্ত্রী বলেন, ‘আমরা আনন্দের সঙ্গে মৌলিক খাদ্যসামগ্রী ও জীবনরক্ষাকারী ওষুধ দিয়ে সহায়তা করতে পারি। করোনা মহামারির সময় আফগান নাগরিকদের জন্য আমরা পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট, মাস্ক ও অন্যান্য মেডিকেল সামগ্রী দিতে চাই।’

তিনি বলেন, আফগানিস্তানের উন্নয়ন প্রক্রিয়ায় বাংলাদেশ অংশীদার হতে চায়। মৌলিক স্বাস্থ্য, শিশুস্বাস্থ্য, পয়ঃনিষ্কাশন, আইসিটি, কৃষিক্ষেত্রে বাংলাদেশ অংশীদার হতে চায়।

জাতিসংঘ মহাসচিবকে ধন্যবাদ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আফগানিস্তান পরিস্থিতি বাংলাদেশ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, স্থিতিশীল আফগানিস্তান দক্ষিণ এশিয়ার শান্তি ও নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এজন্য অন্তর্ভুক্তিমূলক, আফগান নেতৃত্ব ও টেকসই সমাধান প্রয়োজন।’

লোহাগাড়ায় অনুদানের চেক বিতরণ

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়ায় জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে প্রাপ্ত বিশেষ অনুদানের চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে উপজেলা সমাজসেবা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা দেলোয়ার হোসাইন।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জাতীয় সমাজকল্যাণ পরিষদ সদস্য, লোহাগাড়া বিআরডিবির চেয়ারম্যান ও লোহাগাড়া ডায়াবেটিস জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজকর্মী মুহাম্মদ আরমান বাবু রোমেল।

জানা যায়, জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে প্রাপ্ত লোহাগাড়ার বিভিন্ন এলাকার ১০জন অসহায়, হতদরিদ্র, শারিরীক ও বাক-প্রতিবন্ধি, দৃষ্টি প্রতিবন্ধিদের মাঝে বিশেষ অনুদানের চেক বিতরণ করা হয়েছে। এছাড়া প্রধান অতিথি উপজেলা সমাজসেবা অফিসে বঙ্গবন্ধু ও মুজিবকর্ণার উদ্বোধন করেন।

সমাজকর্মী আরমান বাবু রোমেল বলেন, বর্তমান সরকারের আমলে সমাজসেবাসহ বিভিন্ন খাতে অনেক উন্নয়ন সাধিত হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ও এমপি মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় লোহাগাড়ার অসহায়, দৃষ্টি ও বাক প্রতিবন্ধীদের মাঝে নগদ অর্থের চেক প্রদান করা হয়েছে।

প্রধান অতিথি মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, বর্তমান সরকার অসহায়-দুঃখী মানুষের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে সারাদেশে সমাজসেবাসহ বিভিন্ন খাতে উন্নয়ন সাধিত হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২০ ধরণের মাঠ পর্যায়ে নগদ টাকা দেয়ার সেবা প্রদান করা হচ্ছে। বর্তমান সরকার অসহায় মানুষের ঘরে বিভিন্ন ধরণের ভাতা দিতে সক্ষম হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি

লোহাগাড়া সিএনজি চালক কল্যাণ সমিতির প্রয়াত সদস্যের পরিবারকে সহায়তা প্রদান

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়া সিএনজি চালক কল্যাণ সমিতির প্রায়ত সদস্য পুটিবিলা এম.চর হাট এলাকার আবুল কাশেমের পরিবারকে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে প্রয়াতের স্ত্রীর হাতে এ সহায়তা তুলেন লোহাগাড়া সিএনজি চালক কল্যাণ সমিতির উপদেষ্টা ও জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য সমাজকর্মী আরমান বাবু রোমেল।

এ সময় উপস্থিত ছিলেন সিএনজি চালক কল্যাণ সমিতির সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মো. রাসেল ও স্টেশন লিডার আকতার আহমদ প্রমুখ।

উল্লেখ্য, চলতি সনের ২৫ আগস্ট লোহাগাড়া সিএনজি চালক কল্যাণ সমিতির সদস্য আবুল কাশেম (৪৫) হৃদরোগে আক্রান্ত মারা গেছেন। সিএনজি চালক ও সমিতির যৌথ উদ্যোগে প্রায়তের পরিবারের কাছে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী প্রদান করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনা মহামারি সংকটকালে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, এই করোনাকালে সবাই যেন স্বাস্থ্য সুরক্ষাটা মেনে চলে। যারা টিকা নিয়েছেন তাদের প্রতিও অনুরোধ করবো তারাও সুস্থ থাকুক। আমাদের দেশের মানুষ এবং প্রবাসী যারা আছেন প্রত্যেকেরই মঙ্গল কামনা করি।

মঙ্গলবার (১৪ আগস্ট) সংসদে জাতীয় পার্টির সংরক্ষিত আসনের এমপি মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনাকালে এ কথা বলেন সরকারপ্রধান। তিনি বলেন, এই সংসদে আমরা এতজন সদস্য হারালাম এটা সত্যিই খুব দুঃখজনক। এরকম প্রতিদিন-প্রতি মুহূর্তে শোকপ্রস্তাব নিতে চাই না। আল্লাহ সবাইকে সুস্থ রাখুক।

এমপি মাসুদা রশীদ চৌধুরীকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, আজকে আমরা আরও একজন সংসদ সদস্যকে হারালাম। তিনি অত্যন্ত বিদুষী ছিলেন। তার মতো শিক্ষা-দীক্ষা ও জ্ঞানসম্মত মানুষ মেয়েদের মধ্যে কমই পাওয়া যায়। এছাড়া তিনি একাধারে রাজনীতিবিদ, চিত্রশিল্পী, সমাজসেবক, নারী উদ্যোক্তা, খেলাধুলাসহ নারীদের নতুনভাবে প্রেরণা জুগিয়েছেন। এরকম বহুগুণসম্পন্ন মানুষ আমাদের ছেড়ে চলে গেছেন। এটা আমাদের সমাজের জন্য বিরাট ক্ষতি।

শেখ হাসিনা বলেন, দুর্ভাগ্য হলো এই সংসদের একের পর এক সদস্য হারাচ্ছি। এবার যখন শুরু করলাম দুজন সংসদ সদস্য হারালাম। আবার এবার মুলতবি অধিবেশনের আগে কালই (গতকাল) পেলাম এই মৃত্যুর খরব। সত্যি খুবই হৃদয় ভারাক্রান্ত হলো। তিনি বলেন, মাসুদা রশীদ চৌধুরীর বহুমুখী প্রতিভা নারী সমাজকে প্রেরণা দেবে। সামনে এগিয়ে যাওয়ার শক্তি ও সাহস জোগাবে।

শেখ হাসিনা বলেন, তিনি একজন চিত্রশিল্পী ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাস করেছেন, বিদেশে পড়ালেখা করেছেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় তিনি শিক্ষকতা করেছেন। ডিবেটিং ও রোভার স্কাউট সর্বক্ষেত্রে তার বিচরণ ছিল। এমন গুণসম্পন্ন একজন মানুষ আমাদের ছেড়ে চলে গেলেন। আমি মনে করি, এটি সত্যিই আমাদের সমাজের জন্য একটি বিরাট ক্ষতি।

মাসুদা রশীদের আত্মার মাগফিরাত কামনা করে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সরকারপ্রধান আরও বলেন, তিনি খুবই মিষ্টিভাষী ও জ্ঞানী মানুষ ছিলেন। তিনি বেঁচে থাকলে সমাজের বিভিন্ন ক্ষেত্রে আরও অনেক অবদান রাখতে পারতেন। তার মৃত্যু আমাদের সমাজের যথেষ্ট ক্ষতিসাধন করলো।

২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে দেশের সব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকার জন্য রেজিস্ট্রেশন কাজ শেষ করা হবে। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের একাডেমিক কাউন্সিলের অনুমোদন নিয়ে পাঠদান কার্যক্রম শুরু ও আবাসিক হল খুলতে পারবে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলা ও ক্লাসে পাঠদান শুরুর বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বৈঠক থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বলেন, ২৭ সেপ্টেম্বরের মধ্যে দেশের সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীদের টিকার জন্য রেজিস্ট্রেশন কাজ শেষ করতে হবে। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের একাডেমিক কাউন্সিলের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়ে পাঠদান কার্যক্রম শুরু করতে পারবে। বিশ্ববিদ্যালয় চাইলে তাদের আবাসিক হল খুলে দিতে পারবে। তবে সেক্ষেত্রে যেসব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের টিকার একটি ডোজ নেওয়া হয়েছে এবং যাদের ক্যাম্পাসের মধ্যে সুযোগ আছে সেখানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহায়তায় স্বাস্থ্য কেন্দ্র স্থাপন করে টিকা কার্যক্রম শুরু করতে হবে। জাগো নিউজ

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই, তাদের জন্ম নিবন্ধন নম্বর ইউজিসিতে পাঠাতে হবে। সুরক্ষা অ্যাপে জন্ম নিবন্ধন নম্বর যুক্ত করে টিকার জন্য সেসব শিক্ষার্থীরা নিবন্ধন করতে পারবেন।

এর আগে গত ২৬ আগস্ট করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে দেশে করোনাভাইরাস প্রতিরোধে গঠিত টেকনিক্যাল কমিটির সঙ্গে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বৈঠকে ধাপে ধাপে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তখন জানানো হয়েছিল বিশ্ববিদ্যালয় খোলা শুরু হবে আগামী ১৭ অক্টোবর থেকে। তবে এর আগে সব বিশ্ববিদ্যালয় থেকে ইউজিসিতে টিকা সংক্রান্ত তথ্য পাঠাতে হবে। যেসব বিশ্ববিদ্যালয় শতভাগ টিকার আওতায় আসবে সেগুলো আগে খুলবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। দেড় বছর পর গত রোববার থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হয়। সোমবার খুলেছে মেডিকেল কলেজ, ডেন্টাল ও নার্সিং সংক্রান্ত শিক্ষাপ্রতিষ্ঠান।

চমেকের নালা থেকে দুই নবজাতকের মরদেহ উদ্ধার

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল সংলগ্ন একটি নালা থেকে দুইটি নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে চমেক হাসপাতালের পরিচ্ছন্নকর্মীরা মরদেহ দুইটি হাসপাতালের মর্গে নিয়ে আসেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক বিষয়টি নিশ্চিত করেছেন। বাংলানিউজ

তিনি জানান, অনেক সময় প্রিম্যাচিউর বেবি, নবজাতকের মরদেহ চমেকের বিভিন্ন পাহাড়ে দাফন করা হয়। এ ধরনের দুইটি নবজাতকের মরদেহ শেয়াল-কুকুর টেনে নালায় ফেলেছে হয়তো। বিষয়টি পাঁচলাইশ থানা পুলিশ খতিয়ে দেখছে।  

১৩০ টাকা হাজিরার কম্পিউটার অপারেটর থেকে ৪৬০ কোটির মালিক!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ২০০১ সালে টেকনাফ স্থলবন্দরে চুক্তিভিত্তিক দৈনিক ১৩০ টাকা বেতনে কম্পিউটার অপারেটর হিসেবে চাকরি নেন নুরুল ইসলাম (৪১)। ওই চাকরি থেকে শুরু করলেও সময়ের পরিক্রমায় ৪৬০ কোটি টাকার সম্পদের মালিক বনে যান তিনি। এই টাকা দিয়ে তিনি সাভারে একটি রিসোর্ট ও বন্দরে একটি জাহাজ কিনতে চেয়েছিলেন।

এছাড়া দালালিসহ অবৈধ পন্থায় অর্জিত অর্থের মাধ্যমে এরই মধ্যে ঢাকায় তার ছয়টি বাড়ি ও ১৩টি প্লট রয়েছে। এছাড়া সাভার, টেকনাফ, সেন্টমার্টিন, ভোলাসহ বিভিন্ন জায়গায় নামে-বেনামে মোট ৩৭টি প্লট, বাগানবাড়ি ও বাড়ি রয়েছে। অবৈধভাবে তার অর্জিত সম্পদের আনুমানিক মূল্য প্রায় ৪৬০ কোটি টাকা।

চাকরির সুবাদে বন্দরের সংশ্লিষ্ট মানুষের সঙ্গে সখ্য গড়ে ওঠে নুরুল ইসলামের। একপর্যায়ে গড়ে তোলেন সিন্ডিকেট। দালালি, পণ্য খালাস, বৈধ পণ্যের আড়ালে অবৈধ মালামাল এনে অল্প সময়ই কোটি কোটি টাকার মালিক বনে যান এ কম্পিউটার অপারেটর।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। জাগো নিউজ

jagonews24

তিনি বলেন, সোমবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে নুরুল ইসলামকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তার কাছ থেকে ৩ লাখ ৪৬ হাজার ৫০০ জাল টাকা, ৩ লাখ ৮০ হাজার মিয়ানমারের মুদ্রা, ৪ হাজার ৪০০ পিস ইয়াবা ও নগদ ২ লাখ ১ হাজার ১৬০ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে একটি গোয়েন্দা সংস্থা ও র‌্যাবের যৌথ অভিযানে সোমবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে নুরুল ইসলামকে (৪১) আটক করা হয়। তিনি ২০০১ সালে টেকনাফ স্থলবন্দরে চুক্তিভিত্তিক দৈনিক ১৩০ টাকা বেতনে কম্পিউটার অপারেটর হিসেবে চাকরি নেন।

আটক নুরুল টেকনাফ বন্দরকেন্দ্রিক দালাল সিন্ডিকেটের অন্যতম মূলহোতা উল্লেখ করে তিনি বলেন, তার সিন্ডিকেটের ১০-১৫ জন সদস্য রয়েছে। এ সিন্ডিকেটটি পণ্য খালাস, পরিবহন সিরিয়াল নিয়ন্ত্রণের পাশাপাশি অবৈধ মালামাল খালাসে সক্রিয় ছিল। এছাড়া কাঠ, শুঁটকি, আচার, মাছের আড়ালে ইয়াবাসহ অবৈধ পণ্য নিয়ে আসতো। চক্রটি টেকনাফ বন্দর, ট্রাকস্ট্যান্ড, বন্দর লেবার ও জাহাজের আগমন-বহির্গমন নিয়ন্ত্রণ করতো।

তিনি বলেন, অবৈধ আয়ের উৎস ধামাচাপা দিতে তিনি বেশ কয়েকটি প্রতিষ্ঠান তৈরি করেন। এর মধ্যে এমএস আল নাহিয়ান এন্টারপ্রাইজ, এমএস মিফতাউল এন্টারপ্রাইজ, এমএস আলকা এন্টারপ্রাইজ, আলকা রিয়েল স্টেট লিমিটেড এবং এমএস কানিজ এন্টারপ্রাইজ অন্যতম। তার নামে-বেনামে বিভিন্ন ব্যাংকে মোট ১৯টি অ্যাকাউন্ট রয়েছে।

jagonews24

তার সঙ্গে কারা জড়িত- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কম্পিউটার অপারেটর থাকাকালে বন্দরের বেশিরভাগ লোক তাকে চিনতেন এবং সবার সঙ্গেই তার সুসম্পর্ক ছিল। এ কারণে তার স্বার্থসংশ্লিষ্ট কাজ করতে সুবিধা হতো। তার সঙ্গে দু-একজন ব্যক্তি নয়, অনেকেই তার কাজে সহযোগিতা করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি কারও নাম বলেননি, পরে জিজ্ঞাসাবাদে নাম যাবে যাবে।

কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ততা না থাকলেও ২০০১ থেকে ২০০৯ পর্যন্ত বন্দরকেন্দ্রিক অনেকের সঙ্গেই যোগাযোগ ছিল। সাভারে একটি পার্ক ও বন্দরে জাহাজ কেনার পরিকল্পনাও করেছিলেন তিনি। জাল টাকার বিষয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, গ্রেফতার নুরুলের বাসায় জাল টাকা পাওয়া গেছে। তিনি এই জাল টাকা দিয়ে সিন্ডিকেট গড়ে তুলেছিলেন।

লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনকে কারাদন্ড আরেকজনকে অর্থদন্ড

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পুটিবিলা ও চুনতি ইউনিয়নে পৃথক অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৩ জনকে দন্ডিত করেছে ভ্রাম্যমাণ আদালত। এরমধ্যে ২ জনকে বিনাশ্রম কারাদন্ড ও অন্যজনকে অর্থদন্ড দেয়া হয়েছে। এছাড়া জব্দ করা হয়েছে অবৈধভাবে উত্তোলিত বালু। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে কারাদন্ডপ্রাপ্তদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবীব জিতু ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম চৌধুরী সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার চুনতি ইউনিয়নের সুফিনগর এলাকার আবদুর রবের পুত্র মো. রুবেল (২৫) ও স্থান হাছনা ভিটা এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে তাহমিদ নামে একজনের কাছ থেকে ৫০ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলনকারীদেআবু সিদ্দিকের পুত্র মো. আরিফ (২৩) ও একই ইউনিয়নের মুন্সেফা বাজার এলাকার এহেতেশামুল হকের পুত্র মো. তাহমিদ (২৪)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু জানান, চুনতি ইউনিয়নের সুফিনগর বড়গোদার পাড় এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ঘটনাস্থল থেকে রুবেল ও আরিফকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় তাদেরকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। অপরদিকে, পুটিবিলা ইউনিয়নের গৌড়র বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।