- Lohagaranews24 - http://lohagaranews24.com -

আইআইইউসির উপ-উপাচার্য হলেন ড. মছরুরুল মওলা

নিউজ ডেক্স : আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) উপ-উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মছরুরুল মওলা।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শামীমা বেগমের সই এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩২ (১) ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য তাকে এ নিয়োগ প্রদান করেন।

চলতি বছরের মার্চে জামায়াত নেতাদের দ্বারা গঠিত ট্রাস্টি বোর্ড ভেঙে দিয়ে আইআইইউসির নতুন ট্রাস্টি বোর্ড গঠন করা হয়। চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভীকে চেয়ারম্যান করে আওয়ামীপন্থী শিক্ষক ও রাজনৈতিক ব্যক্তিত্বদের সমন্বয়ে ১৯ সদস্যের এ ট্রাস্ট গঠন করা হয়।

নতুন ট্রাস্ট গঠনের পরপরই আইআইইউসির উপাচার্য পদ থেকে পদত্যাগ করেন অধ্যাপক ড. গোলাম মহিউদ্দিন। পদটি খালি হওয়ার প্রায় পাঁচ মাসের মাথায় গত ২৮ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফকে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়। এরপর ১ আগস্ট ট্রেজারার পদে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন কবিরকে নিয়োগ দেওয়া হয়।

নারীরা মন্ত্রিত্ব সামলাতে পারবে না, বললেন তালেবান মুখপাত্র

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : আফগানিস্তানে সম্প্রতি নতুন সরকার ঘোষণা করেছে তালেবান। কিন্তু এতে ঠাঁই হয়নি কোনো নারীর। এ নিয়ে রাজধানী কাবুলে বেশ কয়েকবার বিক্ষোভ করেছেন নারী অধিকারকর্মীরা। মন্ত্রিসভায় নারীর অংশগ্রহণ নিয়ে ঠিক কী ভাবছে তালেবান, তারা কেন নারীদের মন্ত্রী করতে চায় না- এ নিয়ে প্রায় সারা বিশ্বেই চলছে আলোচনা-সমালোচনা। অবশেষে বিষয়টি কিছুটা ব্যাখ্যা করলেন সশস্ত্র গোষ্ঠীটির এক মুখপাত্র। তার মতে, মন্ত্রী হওয়া নারীর কাজ নয়, তারা এই দায়িত্ব সামলাতে অক্ষম।

সম্প্রতি আফগান সংবাদমাধ্যম টোলো নিউজের এক অনুষ্ঠানে তালেবান মুখপাত্র সৈয়দ জেকরুল্লাহ হাশিমির ওই মন্তব্য ঝড় তুলেছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। ভাইরাল ভিডিওতে দেখা যায়, হাশিমি টোলো নিউউজের অনুষ্ঠান সঞ্চালককে বলছেন, মন্ত্রিসভায় নারীদের থাকাটা জরুরি নয়। তখন সঞ্চালক প্রশ্ন করেন, কেন জরুরি নয়? জবাবে হাশিমি পাল্টা প্রশ্ন ছুড়ে বলেন, কেন জরুরি, বলুন আমাকে?

সঞ্চালক বলেন, নারীরা কি সমাজের অর্ধেক নয়? জবাবে তালেবান মুখপাত্র বলেন, আমরা তাদের (সমাজের) অর্ধেক মনে করি না। কী ধরনের অর্ধেক? অর্ধেক শব্দটাই এখানে ভুলভাবে সংজ্ঞায়িত হয়েছে। এখানে অর্ধেক মানে তাদের (নারীদের) আপনি মন্ত্রিসভায় রাখলেন এবং আর কিছুই করলেন না। আপনি তাদের অধিকার লঙ্ঘন করলেও সেটি কোনো ইস্যু না।

উদাহরণ হিসেবে হাশিমি বলেন, ২০ বছর ধরে এই মিডিয়া, যুক্তরাষ্ট্র ও আফগানিস্তানে তাদের পুতুল সরকার যা বলেছে, তা কি অফিসে পতিতাবৃত্তি ছাড়া আর কিছু ছিল? এসময় অনুষ্ঠানের সঞ্চালক তাকে আটকে দিয়ে বলেন, আপনি সব নারীর বিরুদ্ধে পতিতাবৃত্তির অভিযোগ তুলতে পারেন না।

তখন তালেবান মুখপাত্র বলেন, আমি বলিনি সব আফগান নারী। রাস্তায় যে চার নারী বিক্ষোভ করছেন, তারা আফগানিস্তানের সব নারীর প্রতিনিধিত্ব করেন না। আফগান নারী তারাই, যারা আফগানিস্তানের মানুষদের জন্ম দিয়েছেন, তাদের শিক্ষা দিয়েছেন, ইসলামী নৈতিকতা শিখিয়েছেন। এসময় সঞ্চালক আবারও তাকে প্রশ্ন করেন, নারীরা মন্ত্রী হওয়ায় খারাপ কী? জবাবে পাল্টা প্রশ্ন ছুড়ে হাশিমি বলেন, এটি হতে হবে কেন? সঞ্চালক বলেন, হবে না কেন?

জবাবে তালেবান মুখপাত্র বলেন, আমি বলছি কেন হবে না। একজন নারী মন্ত্রণালয়ের কাজ করতে পারবেন না। আপনি তার ঘাড়ে এমন কিছু তুলে দিচ্ছেন, যা তিনি বহন করতে পারবেন না। সূত্র: এনডিটিভি

বিএনপি হতাশাবাদী দলে রূপ নিয়েছে : কাদের

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : জনগণের কাছে কখনো বাংলাদেশ নালিশ পার্টি আবার কখনো ষড়যন্ত্রবাদী দল হিসেবে পরিচিত পাওয়া বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (১০ সেপ্টেম্বর) ওবায়দুল কাদের তার বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

বিএনপি নেতারা বলছেন রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে, এমন বক্তব্য শুনে মনে হয় তারা এখন নিজেদের ভাবনা ছেড়ে দিয়ে আওয়ামী লীগকে নিয়ে ভাবতে শুরু করছে বলে মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এসব আষাঢ়ে গল্পের অবতারণা করে তারা আত্মতুষ্টি বোধ করছেন। তিনি আরও বলেন, নিজেদের চরম ব্যর্থতা ঢাকতে এসব কাল্পনিক ও অন্তঃসারশূন্য বাক্য-চর্চা বিএনপির পুরোনো অভ্যাস। জাগো নিউজ

ওবায়দুল কাদের মনে করেন, বিএনপি যেই অপরাজনীতি ও নেতিবাচক রাজনীতি অব্যাহত রেখেছে তাতে তারা ক্রমশ হতাশার গভীরেই নিমজ্জিত হচ্ছে। জনগণের প্রশ্ন বিএনপি কি এখন বিএনপি আছে? সাম্প্রদায়িক উগ্রবাদ আর স্বাধীনতার পরাজিত শত্রুদের সাথে সখ্য করতে গিয়ে বিএনপি এখন নিজ চরিত্র হারিয়েছে, মন্তব্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের।

তিনি আরও বলেন, অন্ধ সমালোচনা আর বিষোদগার রাজনীতি ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরই আঘাত করছে। মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা যত কথাই বলুন না কেন, জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা পেতে মরিয়া বিএনপির নেতাকর্মীরা এখন গণহতাশায় ভুগছে বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের।

বিএনপির জনসমর্থন তলানিতে পৌঁছে যাওয়ায় তারা আওয়ামী লীগকে দেউলিয়া হয়ে গেছে বলে যে দিবাস্বপ্ন দেখছে তা তাদের ভাবনায় জনপ্রত্যাখ্যান থেকে সৃষ্ট প্রলাপ মাত্র বলেও মনে করেন ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কোনো ভূঁইফোড় সংগঠন নয় যে, কারো যোগসাজশে দেশ চালাত হবে। শেখ হাসিনা জনমানুষের আস্থা এবং সমর্থন নিয়েই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

এদেশের মানুষ জানে আওয়ামী লীগ শোষণ করে না বরং দেশকে শোষণমুক্ত করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জনগণের সম্পদ লুটপাট করে না বরং মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ গঠনতন্ত্র নির্ভর সুশৃঙ্খল এবং গণতান্ত্রিক দল এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, অভ্যন্তরীণ গণতন্ত্রচর্চায় আওয়ামী লীগ সকল দলের চেয়ে এগিয়ে।

তোষামোদের রাজনীতিতে আওয়ামী লীগ বিশ্বাস করে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নেতৃত্ব তোষণে বিএনপি যে ধারা তৈরি করেছে তা রীতিমতো শিল্পে রূপ নিয়েছে। তোষামোদের রাজনীতির পেটেন্ট বিএনপির।

গোটা দেশকেই কারাগার বানিয়ে ফেলেছে সরকার : ফখরুল

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : গোটা দেশকেই সরকার কারাগার বানিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দলটির সহদফতর সম্পাদক বেলাল আহমেদের সই করা এক বিবৃতিতে ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধীদলের নেতাকর্মীদেরকে অব্যাহতভাবে গ্রেফতার ও হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা দিয়ে কারাগারে নিক্ষেপের মাধ্যমে গোটা দেশকেই কারাগারে রূপান্তরিত করেছে সরকার।

তিনি বলেন, করোনা মহামারির মধ্যেও ধর-পাকড়ের ঘটনা ব্যাপক আকার ধারণ করেছে। এ ধরনের অপকর্ম সরকারের চলমান প্রক্রিয়ায় পরিণত হয়েছে। ফেনী পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ১১নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরীকে গ্রেফতারের ঘটনা সেই চলমান প্রক্রিয়ারই অংশ। জাগো নিউজ

নুরনবী চৌধুরীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান ফখরুল

এদিকে,বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম পৃথক বিবৃতিতে ফেনী পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ১১নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। মাহবুবের রহমান শামীম অবিলম্বে নুরনবী চৌধুরীর বানোয়াট মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

প্রাথমিকে এক বেঞ্চে বসবে একজন শিক্ষার্থী

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আগামী রোববার (১২ সেপ্টেম্বর) থেকে দেশের স্কুল-কলেজ খুলতে যাচ্ছে। সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলার পর কিভাবে চলবে সে সংক্রান্ত ১৬ দফা নির্দেশনা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সেখানে বলা হয়েছে, শারীরিক দূরত্ব নিশ্চিত করতে প্রতি বেঞ্চে একজন শিক্ষার্থীর বেশি বসা যাবে না।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এই ১৬ দফা নির্দেশনা দেওয়া হয়। জাগো নিউজ

নির্দেশনাগুলো হলো:

১। দৈনিক সমাবেশ বন্ধ থাকবে। শিক্ষার্থীরা শিক্ষকের তত্ত্বাবধানে নিরাপদ দূরত্ব রেখে নিজেদের আসনে বসে হালকা শারীরিক কসরত (পিটি) করবে। কেউ প্রয়োজন মনে করলে পিটি করা থেকে বিরত থাকতে পারবে।

২। শিক্ষার্থীরা জিগজ্যাগ তথা জেড বিন্যাসে বসবে। প্রতি বেঞ্চে একজনের বেশি বসবে না। শারীরিক দূরত্ব নিশ্চিত করতে একই শ্রেণিকে একাধিক গ্রুপে ভাগ করে একাধিক কক্ষে ও একাধিক শিক্ষকের সহায়তায় পাঠদান চালাতে হবে।

৩। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রাক-প্রাথমিকের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে।

৪। পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম সপ্তাহের ছয় দিন চলবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অন্য শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে একদিন আসবে।

৫। একই দিনে একই সময়ে সর্বোচ্চ দুটি শ্রেণির শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসার ব্যবস্থা রেখে টিফিন বিরতি ছাড়া শ্রেণি কার্যক্রম চলবে। সর্বোচ্চ তিন ঘণ্টার মধ্যে শ্রেণি কার্যক্রম শেষ করতে হবে।

৬। শ্রেণিকক্ষ এবং শিক্ষার্থীর সংখ্যা বিবেচনায় রেখে শারীরিক দূরত্ব বজায় রাখতে একাধিক শিফট কিংবা সপ্তাহের একেক দিন একেক শ্রেণির বা সর্বোচ্চ দুটি শ্রেণির পাঠদানের ব্যবস্থা রেখে বিদ্যালয় কর্তৃপক্ষ হালনাগাদ পাঠ্যসূচি অনুসরণ করবে। তবে বাস্তব পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে চলা সম্ভব হলে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অনুমতি নিয়ে পাঠদান পরিকল্পনা নেওয়া যাবে।

৭। শ্রেণি কার্যক্রমে গ্রুপ ওয়ার্ক ও পেয়ার ওয়ার্কের মতো সম্ভাব্য স্বাস্থ্যঝুঁকি সৃষ্টিকারী শিখনকাজ আপতত বাদ রাখতে হবে।

৮। শিক্ষকরা মাস্ক পরেই ক্লাস নেবেন। শিক্ষার্থীদেরও মাস্ক পরা নিশ্চিত করবেন তিনি।

৯। ক্লাস শেষে স্বাস্থ্যবিধি মেনে সারিবদ্ধভাবে শিক্ষার্থীদের বিদ্যালয় ত্যাগ নিশ্চিত করতে হবে। সব শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের একসঙ্গে শ্রেণিকক্ষ ত্যাগ করতে দেওয়া যাবে না। শিক্ষকদের তত্ত্বাবধানে একের পর এক কক্ষের শিক্ষার্থীদের বিদ্যালয় ত্যাগ করবে।

১০। একাধিক শিফটে ক্লাস চললে, আগের শিফট ও পরের শিফটের ক্লাস শুরুর মাঝে অন্তত ৩০ মিনিটের বিরতি রাখতে হবে।

১১। শিক্ষার্থীরা যার যার পানির বোতল নিয়ে বিদ্যালয়ে আসবে।

১২। শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি ঘরে বসে শিখি, বাংলাদেশ বেতার ও সংসদ টেলিভিশনে পাঠদান কার্যক্রম, গুগলমিটের মাধ্যমে অনলাইন পাঠদান কার্যক্রম ক্লাস রুটিনের সঙ্গে সামঞ্জস্য রেখে অব্যাহত রাখতে হবে।

১৩। যে শিক্ষার্থী নিজে বা পরিবারের সদস্যদের কোভিড লক্ষণ বা আক্রান্তের কারণে বিদ্যালয়ে আসতে পারবে না, তারা ঘরে বসে শিখি এবং অনলাইন পাঠদানে অংশ নেবে।

১৪। একই কারণে ওই শিক্ষার্থীকে ক্লাসে অনুপস্থিত গণ্য করা যাবে না।

১৫। কোনো এলাকায় কোভিড সংক্রমণের হার স্বাস্থ্য অধিদপ্তর নির্দেশিত বিপৎসীমা পার হলে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি তাৎক্ষণিকভাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও জেলা প্রশাসনকে অবহিত করে সংশ্লিষ্ট এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলোর কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করবে।

১৬। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে গত ২৩ সেপ্টেম্বর জারি করা নির্দেশিকা প্রযোজ্য ক্ষেত্রে প্রতিপালন করতে হবে।

ভারতে উৎপাদন বাড়লেই বাংলাদেশ টিকা পাবে : তথ্যমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ভারতে টিকা উৎপাদন জোরদার হলে তারা বাংলাদেশে চুক্তির টিকা সরবরাহে সক্ষম হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ৷

নয়াদিল্লিতে প্রেসক্লাব অব ইন্ডিয়ায় বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী, পররাষ্ট্র সচিব, সাংবাদিক, গবেষকদের সঙ্গে বৈঠকসহ ৬-৭ সেপ্টেম্বরের ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ বলেও তিনি জানান ৷ শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর মিন্টো রোডে মন্ত্রীর বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন ৷ বাংলানিউজ

তিনি জানান, প্রেসক্লাব অব ইন্ডিয়াতে বঙ্গবন্ধু মিডিয়া কর্নার স্থাপন দু’দেশের সম্পর্কে একটি মাইলফলক। বঙ্গবন্ধুর একটি পূর্ণাঙ্গ প্রতিকৃতিও সেখানে স্থাপিত হয়েছে।

এস জয়শংকরের সঙ্গে করোনা পরিস্থিতি ও টিকা ব্যবস্থাপনা নিয়ে আলোচনার বিষয়ে মন্ত্রী বলেন, ‘ভারতের পররাষ্ট্রমন্ত্রী বিদেশি কাঁচামালের অপ্রতুলতার কারণে টিকা উৎপাদন ব্যাহত হবার কথা জানান। যা বছরের শেষচতুর্ভাগ অর্থাৎ অক্টোবর-ডিসেম্বরে তারা কাটিয়ে উঠবে। আশা করি, ভারতে টিকা উৎপাদন জোরদার হলে তারা বাংলাদেশে চুক্তির টিকা সরবরাহে সক্ষম হবে। ‘ এছাড়া বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ নিয়েও পররাষ্ট্রমন্ত্রী ও সচিবের সঙ্গে আলোচনার কথা জানান তথ্যমন্ত্রী।

অনুরাগ সিং ঠাকুরের সঙ্গে সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে ড. হাছান বলেন, ‘বঙ্গবন্ধুর বায়োপিকের অগ্রগতি, আমাদের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণ চুক্তি অনুযায়ী কাজ শুরু এবং ভারত-বাংলাদেশ মৈত্রীর ৫০ বছর ২০২১ সাল যৌথ উদযাপনের বিষয়ে আলোচনা হয়েছে। সেই সঙ্গে পয়লা অক্টোবর থেকে বিদেশি টিভির ক্লিন ফিড নিয়ে আইন কড়াকড়িভাবে প্রয়োগের বিষয়টিও ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে জানিয়েছি। ‘

মন্ত্রী হাছান মাহমুদ এ সময় দিল্লির প্রখ্যাত সাংবাদিকদের সঙ্গে মধ্যাহ্নভোজ, ইন্ডিয়ান কাউন্সিল অব ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স আয়োজিত অল ইন্ডিয়া রেডিও’র প্রয়াত পরিচালক ইউ এল বড়ুয়া গ্রন্থিত ‘বাংলাদেশ ওয়ার কমেন্ট্রি’ বইয়ের মোড়ক উন্মোচন এবং ‘দূরদর্শনে’ দেয়াও তার সাক্ষাৎকারের কথা জানান।  

এ সময় বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য ‘আওয়ামী লীগ নির্যাতনকারী দল’ এবিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপির রাজনীতিই রক্ত, লাশ ও মানুষকে নির্যাতনের ওপর দাঁড়িয়ে। ফখরুল সাহেব এমন দল করেন যেই দলের নেতা মানুষের রক্তের ওপর দাঁড়িয়ে ক্ষমতা দখল করেছিলেন। বঙ্গবন্ধু হত্যকাণ্ডের সঙ্গেও জড়িত ছিলেন।

সেনাবাহিনীর হাজার হাজার জওয়ানদের হত্যা করে তাদের লাশের ওপর দাঁড়িয়ে দেশ পরিচালনা করেছেন। আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীকেও সে সময় হত্যা করা হয়েছে। এরপর খালেদা জিয়ার নেতৃত্বে ফখরুল সাহেবরা যেভাব মানুষের ওপর পেট্রোল বোমা মেরে নিরপরাধ মানুষকে মেরেছে। দিনের পর দিন অবরোধের নামে মানুষকে নির্যাতন করেছে। তার ওই মন্তব্য তাদের ক্ষেত্রেই প্রযোজ্য।’

ফ্লাইওভার থেকে লাফিয়ে পড়ে এক ব্যক্তির মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আখতারুজ্জামান চৌধুরী  ফ্লাইওভার থেকে লাফিয়ে পড়ে আলী আকবর (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে ।  

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১ টার দিকে নগরের পাঁচলাইশ থানার ২ নম্বর গেইট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আলী আকবর বাকলিয়া থানার বলিরহাট এলাকার বাসিন্দা বলে জানা গেছে।  

হাসপাতালে আনায়কারী খুলশী থানার উপসহকারি পরিদর্শক (এএসআই) আনসারুল হক বলেন, হঠাৎ করে ওপর থেকে কিছু পড়ে যাওয়ার শব্দ ও চিৎকার শুনে আমি ঘটনাস্থলে যাই। কিভাবে ফ্লাইওভার থেকে পড়েছে, আমি দেখেনি। তাৎক্ষনিক সিএনজি অটোরিকশায় করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসি। সিএনজিতে যাওয়ার সময় নাম আলী আকবর ও বাড়ি বাকলিয়া থানার বলিরহাট বলেছে। তার মুখ থেকে মদের গন্ধ বের হচ্ছিল। তাকে হাসপাতালের ২৭ নম্বর ওয়ার্ডে ভর্তি করানো হয়।  

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) মো. কামাল উদ্দীন বলেন, প্রায় ৪০ বছর বয়সী এক ব্যক্তি ফ্লাইওভার থেকে লাফিয়ে পড়ে একটি ছেলের ওপর। ছেলেটি তেমন আঘাত না পেলেও লাফিয়ে পড়া ব্যক্তি গুরুতর আহত হয়। সেখান থেকে তাকে চমেক হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। বাংলানিউজ