- Lohagaranews24 - http://lohagaranews24.com -

রহস্যজনক খুন গৃহবধূ, শাশুড়ি আহত

নিউজ ডেক্স : নগরের ইপিজেড থানার হালিশহর নারকেলতলা হক সাহেবের গলিতে মাহবুবা মেহর (২৫) নামে এক গৃহবধূ খুন হয়েছেন।  আহত হয়েছেন শাশুড়ি নাজনীন আক্তার।

শুক্রবার (১৬ জুলাই) দুপুর দেড়টার দিকে আবু নাছের মাস্টারের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত মাহবুবা মেহর একই এলাকার ডা. এসএম গোফরানের স্ত্রী।  

নিহতের ভাতিজা মীর জুয়েল বলেন, দুপুরে বাড়ির পুরুষরা জুমার নামাজ পড়তে গেলে ডাকাতদল ঘরে ঢোকে। এ সময় চাচি মাহবুবা মেহর চিৎকার দিতে চেয়েছিলেন। তখন গলাটিপে হত্যা করে ডাকাতরা। দাদি নাজনীন আক্তারকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে তারা। বাংলানিউজ

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, ঘটনাটি রহস্যজনক। ঘটনাস্থলে ডাকাতির কোনো ধরনের আলামত পাওয়া যায়নি। নিহতের আত্মীয় স্বজনরা হত্যার অভিযোগ করেছেন। এটা স্বামীর তৃতীয় স্ত্রী। জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় শাশুড়ি ও স্বামীকে আনা হয়েছে। নিহতের আত্মীয় স্বজনরা শাশুড়ি হত্যা করেছে বলে অভিযোগ করেছেন।

বৃদ্ধকে ঘুষি কাদের মির্জার, ফেসবুকে ভাইরাল

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আবারও আলোচনায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। পৌরসভা চত্বরে ত্রাণ (শাড়ি-লুঙ্গি) নিতে আসা এক বৃদ্ধকে মেয়র আবদুল কাদের মির্জা ঘুষি মেরেছেন, এ রকম একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সকালে পৌর ভবনের সামনে ঈদুল আজহা উপলক্ষে গরীব-অসহায়দের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

মেয়র মির্জার নিজ ফেসবুক আইডি থেকে দেওয়া লাইভের ভিডিওতে দেখা যায়, তিনি সারিবদ্ধ নারী-পুরুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করছেন। ২০ মিনিট ৫৮ সেকেন্ডের ফেসবুক লাইভ ভিডিওর ১৭ মিনিট ৩০ সেকেন্ডের সময় দেখা যায়-মেয়র মির্জা এক বৃদ্ধের হাতে শাড়ি দিয়েছেন। হাতে নেওয়ার পর ওই বৃদ্ধ শাড়িটি পরিবর্তন করে অন্যটি নিতে চাইলে কাদের মির্জা তার বুকে ঘুষি মেরে সরিয়ে দেন।

একই ভিডিওতে কিছুক্ষণ পর দেখা যায় ওই বৃদ্ধকে উদ্দেশ্য করে একটি শাড়ি ছুঁড়ে মারেন কাদের মির্জা। আরেক ব্যক্তি ত্রাণ নিতে আসলে তাকেও একটি প্যাকেট দিয়ে আঘাত করতে দেখা যায় কাদের মির্জাকে। বাংলানিউজ

https://www.facebook.com/100001530162378/videos/390714462395367/

জার্মানি-বেলজিয়ামে হঠাৎ বন্যায় শতাধিক প্রাণহানি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : পশ্চিম ইউরোপে রেকর্ড বৃষ্টিপাতের মধ্যে জার্মানি ও বেলজিয়ামে হঠাৎ বন্যায় কমপক্ষে ১০৫ জনের মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার (১৬ জুলাই) আন্তর্জাতিক বার্তা সংস্থা বিবিসি’র এক প্রতিবেদনে জানানো হয়, মৃতদের বেশিরভাগই জার্মানির নাগরিক। বেলজিয়ামেও অন্তত ১২ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। জার্মানির পশ্চিমাঞ্চলে গত কয়েক দশকে এমন বন্যা দেখা যায়নি। বিডিনিউজ

জার্মান সংবাদ মাধ্যম ডয়চে ভেলে জানিয়েছে, বন্যাদুর্গত আরভেইলার অঞ্চলে অনেকে নিখোঁজ। বহু বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। হেলিকপ্টার দিয়ে দুর্গত এলাকা থেকে মানুষকে সরিয়ে নেওয়া হচ্ছে। জার্মানির রাইনল্যান্ড-পালাটিনাটে এবং নর্থ রাইন-ভেস্টফালিয়া প্রদেশ বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া নেদারল্যান্ডসের বন্যা পরিস্থিতিও উদ্বেগজনক।

ইউরোপের ওই অঞ্চলে আজ শুক্রবারও ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের সময় নর্থ রাইন-ভেস্টফালিয়া প্রদেশের মুখ্যমন্ত্রী আরমিন ল্যাশেট এই চরমভাবাপন্ন আবহাওয়ার জন্য বৈশ্বিক উষ্ণায়নকে দায়ী করেছেন।

বিশেষজ্ঞরা বলছেন, জলবায়ু পরিবর্তনের কারণে চরম আবহাওয়া ফিরে ফিরে আসার ঘটনা বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে একটি একক ঘটনাকে বৈশ্বিক উষ্ণায়নের সঙ্গে জড়িয়ে ফেলাটা একটু জটিল। স্থানীয় প্রশাসনের বরাতে ডয়েচে ভেলের প্রতিবেদনে জানানো হয়, জার্মানির বাড নয়নার-আরভেইলার জেলায় প্রয় ১ হাজার ৩০০ জনের খোঁজ মিলছে না।

সেখানে মোবাইল ফোন নেটওয়ার্ক অকেজো হয়ে পড়েছে। প্রশাসন ধারণা করছে, যোগাযোগ ব্যবস্থার বিপর্যয়ের কারণে এসব বাসিন্দার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। প্রায় সাড়ে তিন হাজার নাগরিকের জন্য জরুরি আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে সেখানে।
আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, জার্মানিতে কয়েকশ’ সেনা সদস্য এবং আড়াই হাজার ত্রাণকর্মী উদ্ধার কার্যক্রমে পুলিশকে সাহায্য করছে।

বৃষ্টি-বন্যায় সৃষ্ট ভূমিধসে এবং গাছ উপড়ে বন্ধ রাস্তা সচল করতে ট্যাংক নিয়োজিত করা হয়েছে। বন্যায় যারা বাড়ির ছাদে আশ্রয় নিয়েছেন তাদের উদ্ধার করতে ব্যবহার করা হচ্ছে হেলিকপ্টার। বন্যায় জার্মানিতে কমপক্ষে দুই লাখ বাড়িঘরের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রাইন নদীতে বন্যায় শুক্রবার পর্যন্ত ২৪ ঘণ্টায় কোলন ও হাগেনসহ নদী তীরবর্তী বিভিন্ন শহর প্লাবিত হয়েছে। লেফারকুসেন শহরের একটি হাসপাতাল থেকে ৪০০ রোগীকে স্থানান্তর করা হয়েছে। ভুপেরটাল শহরে স্থানীয় বাসিন্দারা জানান, তাদের বাড়িঘরের সেলার তলিয়ে গেছে এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে আছেন তারা।

জার্মানিতে এই বন্যায় প্রাণহানির সংখ্যা সাম্প্রতিক বছরগুলোর মধ্যে সবচেয়ে বেশি। এর আগে ২০০২ সালের বন্যায় ২১ জনের মৃত্যু হয়। বন্যায় প্রাণহানি ও ক্ষয়ক্ষতিতে শোক ও সমবেদনা প্রকাশ করেছেন জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল।

যুক্তরাষ্ট্র সফররত মেরকেল বলেন, “আমি বিস্মিত যে এই দুর্যোগ কবলিত এলাকায় এত বেশি সংখ্যক নাগরিককে দুর্দশা মোকাবেলা করতে হচ্ছে। মৃত ও নিখোঁজদের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি।”

ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার ঘোষণাও দিয়েছেন তিনি। আগামী সেপ্টেম্বরে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর আগে ওয়াশিংটনে এক বিদায়ী সফরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করেছেন মেরকেল। ফেসড্রে নদী উপচে বন্যায় বেলজিয়ামের পূর্বাঞ্চলীয় শহর পেপিনস্টারে ১০টি ঘর ধসে পড়েছে। শহরের এক হাজার বাড়িঘর থেকে বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে।

ভারি বর্ষণে বেলজিয়ামে গণপরিবহন ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে, জার্মানি অভিমুখী উচ্চ-গতির থালিস ট্রেন সার্ভিস বাতিল করা হয়েছে। প্লাবনের আশঙ্কায় ময়সে নদীতে, সেদেশের গুরুত্বপূর্ণ নৌপথ, নৌ-চলাচল স্থগিত ঘোষণা করা হয়েছে।

নেদারল্যান্ডসের বিভিন্ন নদীতে পানি বেড়ে বিপৎসীমা অতিক্রম করায় দক্ষিণের লিমবার্গ প্রদেশে অনেক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানকার বেশকিছু বয়স্ক সেবাকেন্দ্র খালি করে ফেলা হয়েছে। মাসট্রিখট শহরের ১০ হাজার বাসিন্দাকে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন ওই অঞ্চলে গত ২৪ ঘণ্টায় অপ্রত্যাশিত পরিমাণে ভারি বর্ষণ হয়েছে। নিম্নচাপজনিত আবহাওয়া ফ্রান্সের পশ্চিমে, বেলজিয়ামে ও নেদারল্যান্ডে দীর্ঘ সময় ধরে বৃষ্টিপাতের প্রভাবকের কাজ করছে।

করোনায় রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপারের মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাঙামাটি জেলার আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীব (৩১) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

গতকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানী ঢাকার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আহসান হাবীব করোনাভাইরাসের ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছিলেন বলে ধারণা করছেন চিকিৎসকরা। রাঙামা‌টির অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সদর) তাপস রঞ্জন ঘোষ তার মৃত্যুর বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেন। আজাদী অনলাইন

রাঙামা‌টি জেলা পু‌লিশ বিভাগ সূত্রে জানা গে‌ছে, করোনা আক্রান্ত হয়ে গত ৬ জুলাই থেকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আহসান হাবীব। তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পুলিশ কর্মকর্তা আহসান হাবীবের অ্যাজমার সমস্যা ছিল।

চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে তাকে আইসিউতে নেওয়া হয়। সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। করোনায় মৃত আহসান হাবীবের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামে। তি‌নি এক সন্তা‌নের পিতা।

তিনি ৩৩তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশে যোগ দিয়েছিলেন। গত মে মাসে পদোন্নতি পেয়ে রাঙামাটি জেলার আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার হন তিনি।

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা শীর্ষ ডাকাত নিহত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দেশে তৈরি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। শুক্রবার (১৬ জুলাই) ভোরে টেকনাফের জাদিমুরা ক্যাম্পে পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হন।

নিহত রোহিঙ্গা ডাকাত জাদিমুড়া ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ‘সি’ ব্লকের বশির আহমদের ছেলে হাশেম উল্লাহ (৩৩)। তিনি ডাকাত দলের প্রধান ছিল বলে জানায় র‌্যাব। র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর তানভীর হাসান এসব তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, ভোরে টেকনাফ উপজেলাস্থ জাদিমুড়া ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ের পাদদেশে ডাকাত দলের মধ্যে গুলাগুলির খবর পেয়ে র‌্যাব ঘটনাস্থলে পৌঁছলে ডাকাতদল তাদের লক্ষ্য করেও গুলি করে। এসময় র‌্যাবও আত্মরক্ষার্থে গুলি চালায়। এক পর্যায়ে ডাকাতদল পিছু হটতে বাধ্য হয়। পরবর্তীতে ঘটনাস্থল থেকে র‌্যাব বিপুল পরিমাণ অস্ত্রসহ গুলিবিদ্ধ আহত এক রোহিঙ্গা ডাকাতের লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজাদী অনলাইন