- Lohagaranews24 - http://lohagaranews24.com -

চন্দনাইশে পিকআপের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

নিউজ ডেক্স : চন্দনাইশে পিকআপের ধাক্কায় মো. হামিদ (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে।  

শনিবার (১০ জুলাই) বিকেলে জোয়ারা রাস্তার মাথা এলাকায় বধুপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।নিহত মো. হামিদ পটিয়া থানার খরনা এলাকার আব্দুর সত্তারের ছেলে।  

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ সহকারী পরিদর্শক (এএসআই) শীলব্রুত বড়ুয়া বলেন, মোটরসাইকেলকে পিকআপ ধাক্কা দিলে মোটরসাইকেলে থাকা দুইজন আরোহী গুরুতর আহত হয়। পরে বিকেল সাড়ে ৪টার দিকে হাসপাতালে আনা হলে দুইজনের মধ্যে মো. হামিদকে জরুরি বিভাগের চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত আরেকজন হাসপাতালের ২৮ নম্বর নিউরো সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। বাংলানিউজ

খেলা ব্রাজিলে, ব্রাহ্মণবাড়িয়ায় মাইকিং-পুলিশ মোতায়েন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাত পোহালেই কোপা আমেরিকার ব্রাজিল–আর্জেন্টিনার ফাইনাল ম্যাচ। খেলা নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী এ দুই দলের সমর্থকেরা যাতে বিশৃঙ্খলা না করে এজন্য শনিবার (১০ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া শহরের পাইকপাড়া এলাকায় মাইকিং করেছে পুলিশ।

মাইকিংয়ে বলা হয়, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে আগামী ১১ জুলাই আর্জেন্টিনা-ব্রাজিল, এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মধ্যে কোপা আমেরিকা ফুটবল ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত খেলাটি বিভিন্ন টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় সরকার ঘোষিত কঠোর লকডাউন চলছে। এমতাবস্থায় প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় উন্মুক্ত স্থানে, হাটবাজারে, রাস্তার মোড়ে, হোটেল-রেস্টুরেন্টে, চায়ের দোকানে, বাড়িঘরে, পাড়া-মহল্লায় বন্ধুবান্ধব একত্রিত হয়ে গণজমায়েত করে ফুটবল খেলা দেখতে পারবেন না। ’

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় রিকশায় করে এই মাইকিং করেন মেড্ডা এলাকার আলী মিয়া। মাইকিংয়ের এক ফাঁকে কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, সদর থানা পুলিশের পক্ষ থেকে সতর্কতামূলক এই মাইকিং করার জন্য তাকে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি শহরের বিভিন্ন পাড়া-মহল্লা ও গুরুত্বপূর্ণ রাস্তাঘাটে মাইকিং করেছেন।

মাইকিংয়ে জনসাধারণের উদ্দেশে আরও বলা হয়, ‘সবাইকে নিজ নিজ বাসায় বসে খেলা দেখতে অনুরোধ করা হলো। খেলা শেষে কোনো প্রকার আনন্দ মিছিল, পটকা-আতশবাজি ফোটানো নিষেধ। করোনাভাইরাস প্রতিরোধে আরও সচেতন হোন। নিরাপদ দূরত্ব বজায় রাখুন। অতি জরুরি প্রয়োজনে মাস্ক ছাড়া বাসা থেকে কেউ বের হবেন না। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ’

পুলিশ সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভাসহ জেলার নয়টি উপজেলার প্রতিটি থানা পুলিশ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং আর্জেন্টিনা-ব্রাজিল ফুটবল খেলা নিয়ে বিশৃঙ্খলা এড়াতে মাইকিং করান। এ সময় পুলিশ সদস্যরা জিপ গাড়িতে এবং থানার পক্ষ থেকে রিকশা, ইজিবাইক ও সিএনজিচালিত অটোরিকশার মাধ্যমে মাইকিং করানো হয়। শনিবার দিনভর জেলার ১১৬টি বিটে মাইকিং করানো হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন জানান, বাংলাদেশ সময় ১১ জুলাই ভোর ৬টায় অনুষ্ঠিত হতে যাওয়া ফাইনাল খেলা ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় বিশৃঙ্খলা এড়াতে ১১৬টি বিট পুলিশের দল মোতায়েন করা হয়েছে। প্রতিটি বিটে একজন উপ-পরিদর্শক (এসআই), একজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও দুজন কনস্টেবল রয়েছে। এ ছাড়া শনিবার ভোররাতে পুলিশের আরও ৪০টি বিশেষ টহল দল মোতায়েন করা হবে।

উল্লেখ্য, গত ৬ জুলাই ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই দিন সকালে প্রথমে কথা-কাটাকাটির জেরে পরে বিকেলে প্রতিপক্ষের হামলায় এক ব্রাজিল সমর্থকের চাচা নওয়াব মিয়া (৬০) আহত হন।  

ওই রাতে পাল্টা হামলায় আর্জেন্টিনার তিন সমর্থক জাকির মিয়া (৩২), সেলিম মিয়া (৪৫) ও সৈয়দাবুর রহমান (৩৫) আহত হন। তারা সবাই উপজেলার সাদেকপুর ইউনিয়নের আলাকপুর গ্রামের বাসিন্দা। বাংলানিউজ

লামা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম করোনায় মৃত নারীর সৎকারে কোয়ান্টাম ফাউন্ডেশন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বান্দরবান লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় প্রথম উম্রানু মারমা (১৭) নামে এক ক্ষুদ্র নৃগোষ্ঠী নারী মারা গেছেন। শনিবার (১০ জুলাই) সকালে তার মৃত্যু হয়। তাঁর বাড়ি উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মংপ্রু পাড়ায়।

উম্রানু মারমার স্বামী ধুংকে মারমা জানান, তাঁর স্ত্রী আট মাসের অন্তুসত্বা ছিলেন। এ অবস্থার ম্যালেরিয়া ও টাইফয়েড রোগে আক্রান্ত হয়। গর্ভাবস্থায় অসুখ বেড়ে গেলে গত ৩০ জুন লামার আলিঙ্গন হাসপাতালে ভর্তি করান। পরীক্ষা করে তাঁর গর্ভের সন্তান মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত হন তিনি। পরে ১ জুলাই সিজার করে মৃত সন্তানটি বের করে হয়। এরপর তাঁর স্বাস্থ্যের অবনতি হলে একদিন পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চমেকে অবস্থায় আরও অনতি হলে গত ৬ জুলাই চমেক থেকে লামার নিজ বাড়িতে নিয়ে আসা হয়। লামায় আনার একদিন পর গত ৭ জুলাই লামা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। এরপর সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

লামা উপজেলায় কোয়ান্টাম ফাউন্ডেশনের অর্গানিয়ার পারভেজের নেতৃত্বে স্বেচ্ছায় কোভিড রোগীদের দাফনের সকল দায়িত্ব নিয়ে বেলা আড়াইটার সময় হাসপাতাল থেকে করোনায় নিহত উম্রানুর গ্রামের বাড়ির উদ্দ্যেশ্যে নিয়ে যায়।

লামা স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড আইসোলেশন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার ডা. মনিরুজ্জামান মোহাম্মদ জানান, গত মঙ্গলবার (৬ জুলাই) শ্বাসকষ্ট, জ্বর ও ম্যালেরিয়া নিয়ে ভর্তি হন উম্রানু মারমা। করোনা পরীক্ষা করা হলে পজিটিভ আসে তাঁর। আজ সকাল ৬টা ২০ মিনিটে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তিনি।

লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহিউদ্দিন মাজেদ চৌধুরী জানান, লামা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথম করোনা রোগী মারা গেলেন। তার পরিবারের স্বজনরা ও এলাকার চেয়ারম্যান এসে বেলা আড়াইটাই নিয়ে গেছে। করোনায় মৃত এ নারীর সৎকারে স্বেচ্ছায় দায়িত্ব নিয়েছে লামার কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক দল।

এএসপি’র ‘স্যার’ সম্বোধনে অবাক রিকশাচালক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : পেশায় রিকশাচালক মোতালেব মিয়া। বয়স ৬০-এর বেশি। কয়েকদিন আগে পারিবারিক একটা সমস্যায় আইনগত সেবা নেয়ার জন্য এসেছিলেন রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আনোয়ার হোসেন শামীমের অফিসে।

রাস্তাঘাটের তিক্ত অভিজ্ঞতায় এমনিতেই ভীষণ পুলিশ ভীতি তার। লোকমুখে এলাকায় ভালো এএসপি আসছেন শুনে তার কাছে আসেন সমস্যা সমাধানে। জাগো নিউজ

ওয়েটিং রুমে কিছুক্ষণ অপেক্ষা শেষে এএসপির কক্ষে ঢুকতেই চমকে ওঠেন তিনি। এএসপি তাকে ‘স্যার’ সম্বোধন করে বসতে বলেন। কিন্তু নিজ কানে শুনেও বিশ্বাস করাতে পারেন না মোতালেব। তাকে স্যার সম্বোধন করছেন একজন এএসপি! এটা সত্যিই কী একজন ঊর্ধ্বতন পুলিশ অফিসারের মুখের ভাষা!

সেদিন বৃদ্ধ এই রিকশাচালকের সঙ্গে এএসপির ব্যবহার দেখে মুগ্ধ হন পাশে থাকা আরেক ব্যক্তি। তিনি বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেন। এরপরই এএসপির সাধারণ মানুষকে ‘স্যার’ ডাকার বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়।

jagonews24

খোঁজ নিয়ে জানা গেছে, শুধু বৃদ্ধ মোতালেবই নন। এই এএসপির সুন্দর ব্যবহার, আর সবাইকে সম্মান দিয়ে কথা বলার প্রশংসা উত্তর চট্টগ্রামবাসীর সবার মুখে মুখে। রিকশাওয়ালা, ঠেলাওয়ালা, মুচি, মেথর থেকে শুরু করে কৃষক, শ্রমিকসহ সব শ্রমজীবী মানুষকেই তিনি ‘স্যার’ বলে সম্বোধন করেন।

বিপরীতে কেউ তাকে স্যার ডাকলে তিনি নিষেধ করে বলেন, ‘আপনাদের ট্যাক্সের পয়সা দিয়েই আমার বেতন। আপনাদের শ্রম-ঘামের ওপরই আমাদের জীবন-জীবিকা। যেহেতু আমি একজন জনগণের কর্মচারী, তাই প্রকৃতপক্ষে আপনারাই আমার স্যার। দয়া করে আমাকে স্যার না ডেকে ভাই বলে ডাকলেই বেশি খুশি হবো।’

খোঁজ নিয়ে জানা গেছে, আলোচিত এই পুলিশ কর্মকর্তার অফিস থেকে কেউ চা না খেয়ে যেতে পারেন না। বয়স্ক কোনো সেবাপ্রার্থী আসলে এএসপি নিজেই উঠে গিয়ে সেই বৃদ্ধ-বৃদ্ধাকে সসম্মানে অফিস কক্ষে নিয়ে আসেন।

এদিকে কয়েকদিন ধরে বিভিন্ন সরকারি কর্মকর্তাকে ‘স্যার’ সম্বোধন করা নিয়ে দেশজুড়ে আলোচনা চলছে। তখন এই পুলিশ কর্মকর্তার ব্যবহার ব্যতিক্রমই বলা চলে। অবশ্য ‘স্যার’ সম্বোধন বিষয়টি নিয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি এএসপি মো. আনোয়ার হোসেন শামীম।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় এবং আইজিপি মহোদয়ের দক্ষ নেতৃত্বে পুলিশ জনগণের প্রকৃত আস্থার ঠিকানায় পরিণত হচ্ছে। আমিও আমার জায়গা থেকে সে লক্ষ্য বাস্তবায়নে যথাসাধ্য ভূমিকা রাখার চেষ্টা করছি।’

জানা গেছে, এএসপি মো. আনোয়ার হোসেন শামীম খাগড়াছড়ি জেলার উত্তর বড়বিল গ্রামের আব্দুল মান্নান এবং বিলকিস বেগম দম্পতির তৃতীয় সন্তান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে ৩৪তম বিসিএস পরীক্ষায় মেধাতালিকায় ১১তম স্থান অধিকার করে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগদান করেন।

চট্টগ্রাম জেলা পুলিশে যোগদানের পূর্বে তিনি র‌্যাব-৯ এর অধীনে শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার এবং তারপর ঢাকা র‌্যা ব সদরদফতরের মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

শ্রীমঙ্গল র‌্যাব ক্যাম্পের কমান্ডার হিসেবে তার মানবিক কর্মকাণ্ড এবং র‌্যাব-৯ এর করোনা রেসপন্স টিমের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে তার করোনা আক্রান্ত মানুষের সরাসরি চিকিৎসা ব্যবস্থাপনা সিলেটসহ পুরো দেশবাসীর প্রশংসা কুড়ায়।

অস্ত্রহাতে ভয়ঙ্কর নারীরা!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : অস্ত্রহাতে নারীরাও ভয়ঙ্কর হতে পারেন। এতোদিন তা সিনেমায় দেখা গেছে। এবার বাস্তবে দেখা মিলল প্রতিপক্ষকে ধরাশায়ী করতে ধারালো অস্ত্রহাতে নারীদের হামলার দৃশ্য। প্রতিপক্ষের ঘরে হামলা করতে নেতৃত্ব দিয়েছেন সালেহা, কুলসুমা, মরিয়ম ও রহিমারা। তাদের সঙ্গে হামলায় যোগ দিয়েছেন কয়েকজন যুবক।  

ঘটনাটি ঘটেছে সিলেটের কানাইঘাটের লক্ষ্মীপাশা পূর্ব ইউনিয়নের ভারত সংলগ্ন সীমান্ত এলাকা কারাবাল্লা গ্রামে। শুক্রবার (৯ জুলাই) বিকেলে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে হামলার এ ঘটনা ঘটে।  

এ ঘটনায় সালেহা, কুলসুমা, মরিয়ম ও রহিমাসহ ১১ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরো ৬/৭ জনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ওই গ্রামের মঈন উদ্দিন লুকু।  

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম পিপিএম এ তথ্য নিশ্চিত করে বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে ঘটনাটি শুক্রবার বিকেলে ঘটেছে। শনিবার (১০ জুলাই) বিকেলে এ ঘটনার ভিডিও ফুটেজ দেখে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের থানায় আনা হচ্ছে। বাংলানিউজ

তিনি বলেন, ঘটনাস্থল সীমান্তবর্তী দুর্গম এলাকায়। থানা থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে। তাও একাধিকস্থানে পায়ে হেঁটে ও নৌকায় যাওয়া লাগে। শনিবার সকালে রওনা হয়ে পুলিশ ঘটনাস্থলে দুপুরের পরে পৌঁছায়। গ্রেফতারকৃতদের নিয়ে থানার উদ্দেশ্যে রওনা হয়েছেন পুলিশ সদস্যরা।  

মামলার বরাত দিয়ে তিনি বলেন, মইনুদ্দিন লুকুর সঙ্গে সালেহা বেগম পরস্পর চাচাতো ভাই বোন। বিরোধপূর্ণ জায়গায় একটি টিন শেড ঘর নির্মাণ করেন মইনুদ্দিন লুকু। শুক্রবার বিকেলে সালেহা বেগমসহ সঙ্গীরা হামলা করে সেই টিনের ঘর ভেঙে ফেলেন এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, হামলাকারী নারীরা হাতে দা নিয়ে হামলা করছেন। টিনশেড ঘরে দা দিয়ে কুপিয়ে ছিন্নবিচ্ছিন্ন করতে দেখা যায়। এসময় জনৈক যুবক টিনশেড ঘরের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন। হামলাকারীরা উচ্চস্বরে চিৎকার করে ঘরে কোপাচ্ছিলেন। এসময় স্থানীয়রা মোবাইল ফোনে ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেন।

অগ্নিকাণ্ডে ৫২ জন নিহতের ঘটনাকে ‘হত্যা’ বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুডসের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫২ জন নিহতের ঘটনাকে ‘হত্যা’ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, এ ঘটনায় তদন্ত শেষে আইন অনুযায়ী বিচার হবে। এসময় দায়ের করা হত্যা মামলায় কারখানার মালিকসহ আটজনকে গ্রেফতারের কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

শনিবার (১০ জুলাই) দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। জাগো নিউজ

মন্ত্রী বলেন, ‘একটা দুর্ঘটনা হয়েছে, একটা হত্যা হয়েছে, অনেকগুলো মানুষ মারা গেছে, মামলা তো হবেই। মামলা হবে তদন্ত হবে, যারা দোষী, যারা সামান্যতম এর সঙ্গে দোষী বা (যাদের) দায়ী করা হবে তাদের বিচার হবে।’

আটকদের প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মালিকসহ কয়েকজনকে আটক করা হয়েছে। আমাদের পুলিশ বাহিনী মনে করে তাদের হয়তো সংশ্লিষ্টতা থাকতে পারে। সে জন্যই তারা আটজনকে আটক করেছে।’

তিনি আরও বলেন, ‘একসঙ্গে এতোজন লোকের প্রাণহানিতে সারাদেশে স্থবিরতা বিরাজ করছে। প্রথমে দেখলাম তিনজন, পরবর্তীতে ৪৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিস কিছু জীবিত ব্যক্তিদের উদ্ধার করেছে।’

‘হাসেম ফুড ফ্যাক্টরির কতজন লোক এখানে কাজ করছিল সেটা তদন্তে বের হয়ে আসবে। ডিসি ও মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হয়েছে। এসব কিছুর পরেই আমরা বলতে পারব এখানে কেন এ ঘটনা ঘটেছে। যাই ঘটুক তা অত্যন্ত হৃদয়বিদারক ও দুঃখজনক। যারা মারা গেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি।’

‘যে কয়জন হাসপাতালে জীবিত আছেন আমরা মনে করি তারা সুস্থ হয়ে ফিরে আসবেন। আত্মীয়-স্বজনকে যেন আল্লাহ শোক সহ্য করতে দেয় এ কামনা করি। সরকারিভাবে যে সহযোগিতা ডিসি তাৎক্ষণিকভাবে করেছেন…তাদের দুঃখ লাঘবের জন্য যা যা করা দরকার আরও করা হবে’—যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তদন্ত শেষে আইন অনুযায়ী বিচার হবে মন্তব্য করে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘প্রথম কথা দেখুন আমাদের ফায়ার সার্ভিস, পুলিশ, ইউএনও, ডিসি তাৎক্ষণিকভাবে তারা এসেছেন। এসে তারা জীবিত উদ্ধারও করেছেন। তাদের যথেষ্ট বেগ পেতে হয়েছে আগুন নিয়ন্ত্রণ করতে। আমি প্রথমেই বলেছি কারও যদি কোনো ত্রুটি থাকে…নির্মাণ ত্রুটি থাকতে পারে, শ্রমিকদের পরিচালনার ত্রুটি থাকতে পারে, সব কিছুই থাকতে পারে। এগুলো তদন্তের আগে আমরা কিছুই বলছি না।’

সজীব গ্রুপের এমডিসহ গ্রেপ্তার ৮

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস কারখানায় অগ্নিকাণ্ডে অর্ধ শতাধিক মানুষের মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়েরের পর সজীব গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আবুল হাসেমসহ আট আসামিকেই গ্রেপ্তার করেছে পুলিশ। মামলাটি করেছেন রূপগঞ্জের ভূলতা পুলিশ ফাঁড়ির পরিদর্শক নাজিম উদ্দিন মজুমদার।

আজ শনিবার (১০ জুলাই) দুপুরে মামলার পর ওই আটজনকে গ্রেপ্তার করা হয় জানিয়ে রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা বলেছেন, তাদের ১০ দিনের জন্য রিমান্ডে চেয়ে আদালতে পাঠানো হয়েছে। বিডিনিউজ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় সজীব গ্রুপের হাসেম ফুডস কারখানায় গত বৃহস্পতিবার অগ্নিকাণ্ড ঘটে যাতে অর্ধ শতাধিক শ্রমিক-কর্মচারী প্রাণ হারিয়েছে। অগ্নিকাণ্ডের পর কারখানাটিতে ত্রুটিপূর্ণ অগ্নিনির্বাপন ব্যবস্থা, জরুরি নির্গমন পথে তালা লাগানো সহ শিশু শ্রমিক ব্যবহারের বিষয়টিও প্রকাশ পায়।

এর পরিপ্রেক্ষিতে পুলিশের পক্ষ থেকে আজ শনিবার আটজনকে আসামি করে হত্যা মামলা হয় বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। তিনি বলেন, “আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ এনে ৩০২সহ কয়েকটি ধারায় এই মামলা হয়।”

শনিবার ঘটনাস্থল পরিদর্শন করে আটজনকে আটকের কথা জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও। এরপর বেলা দেড়টার দিকে ঢাকার ফার্মগেইটের ভবন সিজান পয়েন্টে সজীব গ্রুপের অফিস থেকে প্রতিষ্ঠানটির সিইও শাহানশাহ আজাদকে আটক করে পুলিশ।

গ্রেপ্তার আসামিদের মধ্যে রয়েছেন হাসেমের চার ছেলে যারা কোম্পানির পরিচালক। তারা হলেন হাসীব বিন হাসেম (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), তাওসীব ইব্রাহীম (৩৩) ও তানজিম ইব্রাহীম (২১)। এছাড়াও গ্রেপ্তার করা হয়েছে হাসেম ফুডসের উপ-মহাব্যবস্থাপক মামনুর রশীদ, প্রতিষ্ঠানটির প্রশাসনিক কর্মকর্তা প্রকৌশলী মো. সালাউদ্দিনকে।

পটিয়ায় ছুরিকাঘাতে রিকশাচালক খুন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : পটিয়া পৌরসভার বাসস্টেশন এলাকায় ছুরিকাঘাতে মেহেদি হাসান (১৪) নামে এক রিকশাচালক খুন হয়েছে।

শনিবার (১০ জুলাই) সকালে ধাউরডেঙ্গা সড়কের পাশে মরদেহ দেখে পুলিশকে খবর দেন স্থানীয়রা। মেহেদি হাসান ভোলা জেলার আলী আকবরের ছেলে। সে পটিয়ার শেয়ানপাড়া এলাকায় থাকতো। বাংলানিউজ

পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. রাশেদুল ইসলাম বলেন, স্থানীয়রা মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মরদেহে ছুরিকাঘাত ও মাথায় আঘাতের চিহ্ন রয়েছে।

সৌদিতে হৃদরোগে লোহাগাড়ার যুবকের মৃত্যু

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : সৌদিয়া আরবের জেদ্দায় হৃদরোগে হাফেজ দেলোয়ার হোসাইন (২৪) নামে লোহাগাড়ার এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (১০ জুলাই) স্থানীয় সময় সকাল ৭টার দিকে নিজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন।

নিহত যুবক দেলোয়ার হোসাইন উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের মোহছেন চৌধুরী পাড়ার ওয়াহিদুল আলমের পুত্র। স্থানীয় ইউপি সদস্য সুনিল সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেলোয়ার হোসাইন প্রায় ৩ বছর আগে জীবিকার তাগিদে সৌদিয়া আরব যায়। সেখানে জেদ্দা কিলোআর বাতাস নামক এলাকায় টেইলারিংয়ের কাজ করতেন। নিহতের এক নিকটাত্মীয়ের মাধ্যমে পরিবার তার মৃত্যুর খবর জানতে পারেন। এদিকে, হাফেজ দেলোয়ার হোসাইনের মৃত্যুর খবর বাড়িতে পৌঁছলে স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

কলাউজানে ‘নাজির খাঁ দিঘী’র কার্যক্রমে হয়রানি না করার পুণঃনির্দেশ হাইকোর্টের

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার উত্তর কলাউজানে ‘নাজির খাঁ দিঘী’র কার্যক্রম পরিচালনায় হয়রানি না করার জন্য আরো ৬ মাসের স্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। এডভোকেট শেফায়েত সোলতানা রুমির আবেদনের প্রেক্ষিতে গত ১৬ জুন বিচারক এ. এস. এম আবদুল মুবিনের আদালতে শুনানী শেষে এই আদেশ দেন।

জানা যায়, গত সনের ২৯ অক্টোবর দিঘীর স্বত্বাধিকারী মোছাম্মৎ ইসরাত জাহান ছিদ্দিকা মৎস্য চাষসহ সকল কার্যক্রম পরিচালনায় কোন বাঁধা না দেয়ার জন্য অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চট্টগ্রাম- ৩ এ অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করেন। পরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের পরামর্শে হাইকোর্ট ডিভিশনে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা করলে গত ২৯ ডিসেম্বর বাংলাদেশ সরকারের প্রতিনিধি ও উক্ত ৫০৭/২০০৫ নং মামলার বিবাদীদের বিরুদ্ধে ছয় মাসের অস্থায়ী নিষেধাজ্ঞার নির্দেশ প্রদান করেন। যার মেয়াদ ছিল ২৯ জুন পর্যন্ত। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় আবেদনের প্রেক্ষিতে শুনানী শেষে পুণরায় ৬ মাসের নিষেধাজ্ঞার আদেশ দেন হাইকোর্ট।

উল্লেখ্য, কলাউজান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রায়ত আলহাজ্ব বজলুর রহমান সিকদারের মেয়ে মোছাম্মৎ ইসরাত জাহান ছিদ্দিকা ওয়ারিশমূলে নাজির খাঁ দিঘী প্রায় ৩৫ বৎসর যাবত ভোগ দখলে স্থিত আছেন। দিঘীর জলীয় কিছু অংশ ভুলক্রমে বিএস জরিপে বাংলাদেশ সরকারের নামে রেকর্ড হয়। পরে ইসরাত জাহান ছিদ্দিকার ভাই মুসা খালেদ জাহাঙ্গীর সিকদার ভুল রেকর্ডের সংশোধন চেয়ে সিনিয়র সহকারী জজ আদালত চট্টগ্রামে মামলা করেন। দুতরফা শুনানী শেষে ২০০৫ সনের ১৪ সেপ্টেম্বর বিএস রেকর্ড ভুল ঘোষণা করেন ও বাদীদের স্বত্ব ঘোষণা করে রায় দেন আদালত। রায়ের বিরুদ্ধে সরকার পক্ষ আর কোন আপিল করেননি। কিন্তু দিঘীর পার্শ্ববর্তী কিছু অসৎ ব্যক্তি দলবদ্ধ হয়ে ওই রায়ের বিরুদ্ধে অপর আপিল মামলা (নং- ৫০৭/২০০৫) দায়ের করেন। যা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চট্টগ্রাম- ৩ এ বিচারাধীন। গত ২৫ অক্টোবর ওই কুচক্রি মহল বাংলাদেশ সরকারের প্রতিনিধিদেরকে সামনে রেখে দিঘীতে মৎস্যচাষ পরিচালনায় হয়রানির চেষ্টা করলে এই অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশের আবেদন করা হয়।

নাজির খাঁ দিঘী

হাইকোর্ট ডিভিশনের আদেশের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে নিষেধাজ্ঞার কপি প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন এডভোকেট শেফায়েত সোলতানা রুমি।

উল্লেখ্য, দিঘীর মালিক কলাউজান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রায়ত আলহাজ্ব বজলুর রহমান সিকদারের মেয়ে মোছাম্মৎ ইসরাত জাহান ছিদ্দিকা মাছ ধরতে গেলে স্থানীয় কিছু অসৎ ব্যক্তি দলবদ্ধ হয়ে মোটা অংকের চাঁদা দাবী করে। এ ঘটনায় ওই অসৎ ব্যক্তিদের বিরুদ্ধে ২০১৫ সালের ১৪ অক্টোবর একটি চাঁদাবাজী মামলা (নং- ৯৫৭/২০১৬) দায়ের করা হয়। যা এখনো চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন। এছাড়া আদালতের নির্দেশনা অমান্য করে বার বার হয়রানি করায় ওই অসৎ ব্যক্তিদের বিরুদ্ধে গত ৪ মার্চ লোহাগাড়া থানায় সাধারণ ডায়েরী (নং- ৩৪০/২১) করেন দিঘীর মালিক।