- Lohagaranews24 - http://lohagaranews24.com -

সাইকেল চুরিতে কিশোরের সেঞ্চুরি

নিউজ ডেক্স : নগরের ডবলমুরিং থানার পশ্চিম মাদারবাড়ির ডিআইটি রোড পানির ট্যাংকি মামুন অটো সার্ভিসের সামনে থেকে সাইকেল চুরিতে সেঞ্চুরি করা ১৪ বছর বয়সী এক কিশোরকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও কিশোরের সহযোগী মো. বিশাল (১৯) ও তাহেরা বেগমকেও (৫০) গ্রেফতার করা হয়।

চুরি হওয়া দুইটি বাইসাইকেল উদ্ধার করা হয়েছে।  বুধবার (৭ জুলাই) সন্ধ্যায় বিষয়টি জানিয়েছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। বাংলানিউজ

কিশোরের বয়স ১৪ বছর। সে চট্টগ্রামের সাইকেল চোরের মূল হোতা। যেহেতু সাইকেল চুরির ঘটনায় অধিকাংশ ভুক্তভোগী মামলা করেন না তাই তার বিরুদ্ধে মামলা রয়েছে রয়েছে মাত্র ৩টি। সাইকেল চুরির অপরাধে কারাগারে গিয়েছিল সে। পুলিশকে কিশোরের মামা জানিয়েছেন বয়স কম বিধায় পুলিশ ধরলেও বেশি দিন কারাগারে থাকতে হয় না। তাই সে চুরিতে আরও বেপরোয়া হয়ে ওঠে।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতার কিশোর পেশাদার চোর। সে শুধু বাইসাইকেল চুরি করে। বয়স কম হওয়ায় কেউ তাকে সন্দেহ করে না। তাই হুট করেই যেকোনো ভবনে ঢুকে পড়ে। একপর্যায়ে সাইকেলের তালা কাটা শেখে। এরপর বিভিন্ন ভবনে ঢুকে চুরি করা শুরু করে। এখন তার তালা ভেঙে মাত্র ৩০ সেকেন্ডের মধ্যেই বাইসাইকেল নিয়ে হাওয়া হয়ে যায়। এ বয়সেই সে শতাধিক সাইকেল চুরি করেছে। সে আগেও একবার গ্রেফতার হয়। তার মামা শিশিরের বিরুদ্ধেও একটি মামলা রয়েছে। মূলত কিশোর সাইকেল চুরি করে আনে আর মামা শিশির সেগুলো বিক্রি করেন।

তিনি বলেন, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডিআইটি রোড পানির ট্যাংকি মামুন অটো সার্ভিসের সামনে থেকে কিশোর ও বিশালকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাহেরা বেগমকে। তবে এসময় পালিয়ে যায় তার মামা শিশির। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ২ টি সাইকেল উদ্ধার করা হয়েছে।  

হাইতির প্রেসিডেন্টকে নিজ বাড়িতে গুলি করে হত্যা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : নিজ বাসভবনে হত্যার শিকার হয়েছেন হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী ক্লাউডি জোসেফ। বুধবার বিবৃতিতে বলা হয়, আততায়ীরা প্রেসিডেন্টের বাসভবনে ঢুকে তাকে গুলি করে হত্যা করে।

বিবৃতিতে আরও বলা হয়, সশস্ত্র একটি দল প্রেসিডেন্ট জোভেনেলের বাড়িতে মাঝ রাতে হামলা চালায়। পরে তাকে গুলি করে হত্যা করে। হামলায় প্রেসিডেন্ট জোভেনেল মইসির স্ত্রীও আহত হয়েছেন। ৫৩ বছর বয়সী জোভেনেল মইসি ক্ষমতায় আসেন ২০১৭ সালে।

হাইতি পশ্চিম ভারতীয় দ্বীপপুঞ্জের স্বাধীন দ্বীপরাষ্ট্র। এর সরকারি নাম হাইতি প্রজাতন্ত্র। ক্যারিবীয় সাগরের হিস্পানিওলা দ্বীপের পশ্চিম এক-তৃতীয়াংশ এলাকা নিয়ে রাষ্ট্রটি গঠিত। দ্বীপের বাকি অংশে ডোমিনিকান প্রজাতন্ত্র অবস্থিত।

১৮০৪ সালে হাইতি লাতিন আমেরিকার প্রথম স্বাধীন দেশ হিসেবে আবির্ভূত হয়। এটিই দাসদের সফল বিপ্লবের ফলে সৃষ্ট একমাত্র রাষ্ট্র। হাইতি প্রথমে স্পেনীয় ও পরে ফরাসি উপনিবেশ ছিল। হাইতির সংখ্যাগরিষ্ঠ আফ্রিকান দাসেরা ফরাসি ঔপনিবেশিকদের উৎখাত করলে হাইতি স্বাধীনতা লাভ করে। পর্তোপ্রাস দেশটির রাজধানী ও বৃহত্তম শহর।

এ পাহাড়ি দেশটি একসময় অরণ্যে আবৃত ছিল। বেশির ভাগ গাছই কেটে ফেলা হয়েছে, ফলে মৃত্তিকার ক্ষয় ঘটেছে। পল্লী অঞ্চলে কৃষকরা পাহাড়ের পাদদেশে ক্ষুদ্রাকার জমিতে চাষবাস করে। অপুষ্টি ও বেকারত্ব হাইতির বড় সমস্যা।

ইতিহাসজুড়ে হাইতির জনগণ দুই ভাগে বিভক্ত। একদিকে ক্ষুদ্র একটি শিক্ষিত অভিজাত শ্রেণি, যারা বেশিরভাগ সম্পদ ও রাজনৈতিক ক্ষমতার অধিকারী। অন্যদিকে বিশাল নিম্নবিত্ত শ্রেণি, যাদের কোনো ক্ষমতা নেই। বর্তমানে হাইতি পশ্চিম গোলার্ধের সবচেয়ে দরিদ্র দেশ। অনেক হাইতীয় দেশ ছেড়ে চলে গেছেন।

হাইতির রাজনৈতিক অস্থিতিশীলতার ইতিহাস দীর্ঘ। দেশটিতে অনেকগুলো স্বৈরশাসক শাসন করেছেন। এদের মধ্যে ফ্রঁসোয়া দুভালিয়ে-র নাম উল্লেখযোগ্য। ২১০০ শতকের প্রারম্ভে এসে হাইতি একটি গ্রহণযোগ্য সরকার প্রতিষ্ঠা এবং জনগণের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা উন্নয়নের চেষ্টা করছে। সূত্র: বিবিসি

সৌদি যুবরাজের বিরুদ্ধে সাত নারীর গুরুতর অভিযোগ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : সৌদি আরবের এক যুবরাজের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে সাত নারী। অভিযোগকারী সাত নারীর বেশিরভাগই ফিলিপিন্সের। যারা ফ্রান্সে যুবরাজের কর্মচারী হিসেবে কাজ করেন। এদিকে অভিযোগের বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে ফ্রান্সের আদালত। ফরাসি প্রসিকিউটরা বলছেন, বিষয়টি তারা গভীরভাবে তদন্ত করছেন। খবর মিডল ইস্ট আইয়ের।

মিডল ইস্ট আইয়ের প্রতিবেদন বলছে, সাত নারীর অভিযোগ তাদের ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে দূরের একটি অ্যাপার্টমেন্টে রাখা হতো। যুবরাজের মালিকানাধীন ওই অ্যাপার্টমেন্টে তাদের সাথে আধুনিককালের দাসদের মতো আচরণ করা হতো।

ফরাসি গণমাধ্যমগুলোর খবর অনুযায়ী, ২০০৮, ২০১৩ ও ২০১৫ সালে ওই নারীদের সাথে নিম্নমানের আচরণ করা হয়েছে। নারীদের অভিযোগের পর সৌদি যুবরাজের বিরুদ্ধে মানবপাচার সংশ্লিষ্ট বিষয়েও তদন্ত শুরু হয়েছে।

এছাড়া মামলার প্রসিকিউটররা অভিযোগের বিষয়ে ওই নারীদের বক্তব্য শুনেছেন। অভিযুক্ত সৌদি যুবরাজ এই মুহূর্তে ফ্রান্সে না থাকায় তার কোনো বক্তব্য নিতে পারেননি প্রসিকিউটররা। তবে যে যুবরাজের বিরুদ্ধে অভিযোগ তার নাম প্রকাশ করেনি ফ্রান্সের কোন গণমাধ্যম।

ওই সাত নারীদের সৌদি আরবে নিয়োগ দেওয়া হয়েছিল। তারা সৌদি আরব ও ফ্রান্সে যুবরাজ এবং তার পরিবারের কর্মচারী হিসেবে কাজ করেছেন। অভিযোগে তারা বলেন, কয়েকজনকে ফ্লোরে ঘুমাতে হতো। যুবরাজের চার সন্তানের জন্য খাবার পরিবেশন করার সময় শুধু খাবার গ্রহণের অনুমতি ছিল তাদের।

ফ্রান্সের বেসরকারি সংস্থা এসওএস এসক্লেভসের প্রধান আনিক ফুগেরক্স বলেন, যখন প্রথম তাদের সঙ্গে দেখা হয়েচিল, তখন তারা সবাই ছিল অত্যন্ত ক্ষুধার্ত। এ বিষয়টি আমাকে সবচেয়ে বেশি অবাক করেছে। তারা সেই সময় ক্ষুধার কারণে কাঁদছিল।

এর আগে নিজের অ্যাপার্টমেন্টের এক কর্মীকে মারধর করার অভিযোগে সৌদি আরবের প্রিন্সেস হাসসা বিনতে সালমানের ১০ মাসের স্থগিত জেল দেওয়া হয়েছিল এবং জরিমানা করা হয়েছিল ১১ হাজার মার্কিন ডলার।

সৌদি আরবে গৃহকর্মীদের সাথে খারাপ ব্যবহার করার অভিযোগ বহুদিনের। এনিয়ে বারবার সমালোচনাও করেছেন দেশটির মানবাধিকারকর্মীরা। তাদের দাবি সৌদি আরবে বর্তমান কাফালা পদ্ধতিতে সংস্কার প্রয়োজন। যার মাধ্যেমে দেশটিতে গৃহকর্মী নিয়োগ করা হয়। সূত্র: মিডল ইস্ট আইয়

ভারতে স্বাস্থ্য-শিক্ষাসহ ১২ মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : ভারতে নরেন্দ্র মোদির মন্ত্রিসভা সংস্কার উদ্যোগের অংশ হিসেবে একদিনেই পদত্যাগ করেছেন অন্তত ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী। পদ হারানোদের মধ্যে উল্লেখযোগ্য হলেন দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, শ্রমমন্ত্রী সন্তোষ গঙ্গোয়ার। তবে খুব বেশি সময় খালি থাকছে না এসব মন্ত্রণালয়ের শীর্ষপদ। বুধবার সন্ধ্যাতেই একযোগে শপথ নেবেন নতুন ৪৩ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর অনুসারে, করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে মোদি সরকার। পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচনের দিনও দ্রুত ঘনিয়ে আসছে। এ অবস্থায় গোটা মন্ত্রিসভায় রদবদলের সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদি।

এদিন আরও পদত্যাগ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে, শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোত্রে, মহিলা ও শিশু উন্নয়ন প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী; পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন দফতরের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়; উপভোক্তা বিষয়ক, খাদ্য ও গণবন্টন প্রতিমন্ত্রী দানবে রাওসাহেব পাটিল। 

আলোচিত নেতাদের মধ্যে আরও পদত্যাগ করেছেন রাসায়নিক ও সার মন্ত্রী সদানন্দ গৌড়া, থাওয়ারচাঁদ গহলৌত, রতনলাল কাটারিয়া, প্রতাপচন্দ্র ষড়ঙ্গী।

এদিকে, মোদির মন্ত্রিসভায় নতুন করে যুক্ত হচ্ছেন পশ্চিমবঙ্গের চার নেতা। তারা হলেন শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, সুভাষ সরকার ও জন বার্লা। এ চারজনই প্রতিমন্ত্রী হতে চলেছেন বলে জানা গেছে।

ইতোমধ্যে ভারতীয় প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন সম্ভাব্য মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। সূত্র: এনডিটিভি, আনন্দবাজার পত্রিকা

ছেলের মামলায় কারাগারে বাবা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নে পারিবারিক কলহের জেরে স্ত্রীকে জখম করার ঘটনায় ছেলে আমান উল্লাহর মামলায় বাবা জসীম উদ্দিনকে (৪৫) কারাগারে পাঠিয়েছেন আদালত। জসীম উদ্দিন একই থানার গণ্ডামারা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বড়ঘোনা এলাকার মোক্তার আহমদের ছেলে।

বুধবার (৭ জুলাই) বিকেলে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আনজুমান আরা বেগমের আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবীর। বাংলানিউজ 

বাঁশখালী থানা সূত্রে জানা যায়, মঙ্গলবার (৬ জুলাই)  বিকেলে বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের মাইজপাড়ায় পারিবারিক কলহের জেরে জসীম উদ্দিন (৪৫) তার স্ত্রী ইয়াসমিন আক্তারকে (৩৫) কুপিয়ে জখম করেছে। স্ত্রীকে কোপানোর বিষয়টি জসীম নিজে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বলেন। ইউএনও জসীমকে থানায় হস্তান্তর করেন। এ ঘটনায় জসীমের ছেলে আমান উল্লাহ বাদী হয়ে থানায় মামলা করেন। জসীম কোনো কাজ করতেন না। বিভিন্ন সময় স্ত্রীকে মারধর করতেন। ছেলে মা ইয়াসমিন আক্তারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। চিকিৎসক ইয়াসমিনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠান।  

ওসি শফিউল কবীর বলেন, মা’কে কুপিয়ে জখম করার ঘটনায় ছেলে বাদী হয়ে মামলা করেছেন। মামলায় জসিমকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।  

বাবার লাশ রেখেই সম্পত্তি নিয়ে ৫ সন্তানের দ্বন্দ্ব

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাড়ির উঠানে বাবার লাশ রেখেই সম্পত্তি ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বে লিপ্ত হয়েছেন সন্তানরা। এমনকি সম্পত্তির সুরাহা না হওয়া পর্যন্ত লাশ দাফনেও বাধা দেন ৪ সন্তান।

মঙ্গলবার বিকাল ৩টায় মৃত্যু হলেও আজ বুধবার দুপুর ১টা পর্যন্ত বাড়ির উঠানেই পড়ে থাকে লাশ। স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং গণ্যমান্যরা দফায় দফায় সালিশের মাধ্যমে দীর্ঘ ২২ ঘণ্টা পর সন্তানরা লাশ দাফনের সিদ্ধান্তে উপনীত হন। কিন্তু ততক্ষণে খবর পেয়ে থানা থেকে পুলিশ এসে ময়নাতদন্তের জন্য লাশটি থানায় নিয়ে যায়। বৃদ্ধের সন্তানদের এমন কীর্তিতে হতবাক হয়ে গেছেন স্থানীয়রা। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের দক্ষিণ চর পাঁচুরিয়ার অম্বলপুর গ্রামে। মৃত ব্যক্তির নাম ইয়াছিন মোল্লা (৮৫)। তার ২টি ছেলে ও ৩টি মেয়ে রয়েছে। কিন্তু ইয়াসিন মোল্লা ইতোপূর্বে তার বসতবাড়ি ও মাঠের জমিজমাসহ মোট ৬০ শতাংশ জমি তার ছোট ছেলের নামে লিখে দেন।

স্থানীয়রা জানান, জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে ইয়াছিন মোল্লার ৫ সন্তানের মধ্যে বড় ছেলে বাবলু মোল্লা, ফুলবড়ু বেগম, রাবেয়া বেগম ও মমতাজ বেগমের সঙ্গে ছোট ছেলে রহমান মোল্লার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিরোধের কারণে রহমান বাড়িতেও টিকতে পারেননি। তিনি গোয়ালন্দ পৌর এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন।

এ বিরোধের জেরেই মৃত ব্যক্তির লাশ দাফন না করে আটকে রাখার ঘটনা ঘটেছে। এদিকে দীর্ঘ ২২ ঘণ্টা পর দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মো. হাফিজুল ইসলামের হস্তক্ষেপে সালিশের মাধ্যমে বিষয়টির সুরাহা হলেও স্থানীয়দের খবরে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ লাশটি উদ্ধার করে জিডি মূলে ময়নাতদন্তের জন্য রাজবাড়ী মর্গে পাঠায়।

মৃত ইয়াছিন মোল্লার বড় ছেলে বাবলু মোল্লা, মেয়ে ফুলবড়ু বেগম, রাবেয়া বেগম ও মমতাজ বেগম অভিযোগ করে সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন ধরে আমাদের বাবা ছোটভাই রহমান মোল্লার কাছে থাকেন। সেই সুযোগে সে বাবাকে ফুঁসলিয়ে তার সব সম্পত্তি নিজের নামে লিখে নিয়েছে।

এ নিয়ে রাজবাড়ীর আদালতে আমরা একটা মামলাও করি। সেই মামলায় গত ৫ জুলাই আদালত বাবাকে হাজির হতে নির্দেশ দিলেও অসুস্থতার কারণে তিনি উপস্থিত হতে পারেননি।

অসুস্থতার খবরে আমরা বাবাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করাতে চাইলেও ছোটভাই আমাদের কথা না শুনে স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা করায়। আমাদের ধারণা, ছোটভাই রহমান ঘুমের ওষুধ খাইয়ে বাবাকে মেরে ফেলেছে।

এ প্রসঙ্গে মৃত ব্যক্তির ছোট ছেলে রহমান মোল্লা বলেন, গত শুক্রবার হঠাৎ করে বাবা অসুস্থ হলে তাকে গোয়ালন্দে একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে ডাক্তার দেখাই। এ সময় ডাক্তার কিছু টেস্ট ও ওষুধ লিখে দেন এবং বাবাকে বাসায় রেখে চিকিৎসা করাতে বলেন। আমি সেই অনুযায়ী বাবাকে বাসায় রেখে চিকিৎসা করাচ্ছিলাম।

গত মঙ্গলবার বেলা আড়াইটার দিকে বাবা বেশি অসুস্থ হয়ে পড়লে আমি তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে দায়িত্বরত চিকিৎসক বাবাকে মৃত ঘোষণা করেন। অসুস্থতাজনিত কারণে তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। আমার ভাই-বোনেরা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছেন। আমার বাবা সুস্থ অবস্থায়-সজ্ঞানে আমার নামে বাড়ি ও জমি লিখে দিয়ে গেছেন।

এ প্রসঙ্গে দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা। এ ঘটনা শোনার সঙ্গে সঙ্গেই আমি ঘটনাস্থলে যাই। লকডাউনের পরে তাদের জমি-জমার বিষয়টির সমাধান করে দেব বলে আশ্বস্ত করি। পরে স্ট্যাম্পে ৫ ভাই-বোনের স্বাক্ষর নিয়ে মৃত ইয়াছিন মোল্লার দাফনের সিদ্ধান্ত নেই। এ সময় ঘটনাস্থলে থানা পুলিশ উপস্থিত হয়ে মৃত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

গোয়ালন্দ ঘাট থানার এসআই মো. মিজানুর রহমান আকন্দ জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে জিডি মূলে ময়নাতদন্তের জন্য লাশটি রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আজাদী অনলাইন

ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকের পাল্টাপাল্টি হামলা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় নওয়াব মিয়া (৬০) নামের ব্রাজিলের সমর্থকের চাচাকে পেটালেন আর্জেন্টিনার সমর্থকেরা। মঙ্গলবার (৬ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে সদর উপজেলার দামচাইল বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহত নওয়াব মিয়া সাদেকপুর ইউনিয়নের আলাকপুর গ্রামের মৃত হেলু মিয়া ছেলে।

আহত নওয়াব মিয়ার ছোটভাই ইয়াকুব মিয়া জানান, কোপা আমেরিকার ব্রাজিল বনাম পেরুর মধ্যকার সেমিফাইনাল খেলায় ব্রাজিল ১-০ গোলে জয়ী হয়। খেলা শেষে মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে নওয়াব মিয়ার ভাতিজা ব্রাজিল সমর্থক রেজাউলের সাথে একই এলাকার আব্দুর রউফ মিয়ার ছেলে আর্জেন্টিনার সমর্থক মো. জীবন মিয়ার খেলা নিয়ে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে তারা হাতাহাতিতে জড়িয়ে পরলে স্থানীয়দের মধ্যস্থতায় তাদের ফিরিয়ে দেন। পরে বিকেলে রেজাউলের চাচা নওয়াব মিয়াকে দামচাইল বাজারে একা পেয়ে মো. জীবন মিয়া আরও ৪/৫ জন মিলে মারধোর করে পালিয়ে যায়। পরে সন্ধ্যার দিকে নওয়াব মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসে।

হাপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ফাইজুর রহমান ফয়েজ বলেন, আহত নওয়াব মিয়ার মাথায় আঘাত আছে। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ফুটবল খেলাকে কেন্দ্র করে নওয়াব মিয়া আহত হয়েছে বলে তিনি জানান।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। একজন আহত হয়েছে। তাকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এদিকে ব্রাজিলের সমর্থকের চাচাকে পিটুনির জেরে এবার আর্জেন্টিনার তিন সমর্থককে পেটানোর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল গ্রামে এই ঘটনা ঘটে। আজাদী অনলাইন

আধুনগরে দুই মাদক ব্যবসায়ী ধরে পুলিশে দিল ইউপি চেয়ারম্যান

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আধুনগরে দুই মাদক ব্যবসায়ীকে ধরে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। বুধবার (৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইউনিয়নের খাঁন হাট বাজারের দক্ষিণে মহাসড়কের পাশে একটি খাদ থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার আধুনগর ইউনিয়নের মরা ডলুকুল এলাকার জিয়াবুল হোসেনের পুত্র মো. হারুন (৩৪) ও একই এলাকার আহমদ হোসেনের পুত্র কামাল উদ্দিন (৩৩)।

ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন জানান, আটককৃতরা চিহ্নিত মাদকসেবী ও ব্যবসায়ী। স্থানীয়রা দেখতে পান ঘটনাস্থলে তারা প্রকাশ্যে মাদক বিক্রি করছে। খবর পেয়ে গ্রাম পুলিশকে সাথে নিয়ে তাদেরকে ধাওয়া করে আটক করা হয়। পরে তাদেরকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। পুলিশ তাদের দেহ তল্লাশী করে ২শ পিস ইয়াবা উদ্ধার করে। তাদের কারণে এলাকায় অপরিচিত লোকের আনাগোনা বেড়ে গিয়েছিল।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হবে।

লোহাগাড়ায় লকডাউনের সপ্তম দিন ৩৩ জনকে জরিমানা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় লকডাউনের সপ্তম দিন ৩৩ মামলায় ১৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৭ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবীব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম চৌধুরী। সাথে ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমদু, বাংলাদেশ সেনাবাহিনী ১০ পদাতিক ডিভিশনের আলিকদম ২৭ বীরের ক্যাপ্টেন মো. মুক্তাদির আহমেদ আসিফ, ক্যাপ্টেন নাদিম, ইউএনও কার্যালয়ের সমির চক্রবর্তী ও ভূমি অফিসের নয়ন দাশ।

নির্বাহী ম্যাজেস্ট্রেট আহসান হাবীব জিতু জানান, লকডাউন অমান্য করে মোটরসাইকেল ও প্রাইভেটকারে অযথা ঘুরাঘুরি, বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া ও মাস্ক না পরায় সংক্রমণ প্রতিরোধ আইন ২০১৮ এর ২৪ ধারায় ৩৩ জনকে ১৩ হাজার ৩০০টাকা জরিমানা করা হয়েছে।