- Lohagaranews24 - http://lohagaranews24.com -

তারেক রহমান দেশকে আফগানিস্তান বানিয়েছেন : নওফেল

নিউজ ডেক্স : তারেক রহমান বাংলাদেশকে আফগানিস্তান বানিয়েছেন বলে মন্তব্য করেছেন শিক্ষা উপ মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার (৬ জুলাই) নগরের রহমতগঞ্জে রক্ষাকালী আবাসন প্রকল্পের উদ্যোগে ২ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি মন্তব্য করেন। বাংলানিউজ

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সকালে খবরে লক্ষ্য করলাম তালেবান আফগানিস্তান দখল করে ফেলছে। তালেবানী শক্তিকে যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, যারা বাংলাদেশে বলতো ‘আমরা সবাই তালেবান বাংলা হবে আফগান’। এরা বাংলাদেশ ছেড়ে কেউ পালিয়নি। বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্র পরিচালনা করছেন বলে এরা নিয়ন্ত্রণে আছে। জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদীনকে ক্ষমতায় থাকা অবস্থায় অস্ত্র গোলাবারুদ দেওয়ার কাজ করেছেন তারেক রহমান। তারা চেয়েছিল বাংলাদেশকে আফগানিস্তান বানাবে আর লুটেপুটে খাবে।

নওফেল বলেন, ১ জুলাই কঠোর লকডাউন শুরু পর থেকে প্রধানমন্ত্রী  শেখ হাসিনা নেতৃত্বে এই সংকট মোকাবেলায় প্রশাসন এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের কল্যাণে কাজ করছেন। লকডাউনের শুরু থেকেই জেলা প্রশাসকের মাধ্যমে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। করোনা এই সংকটে রক্ষাকালী আবাসন কর্তৃপক্ষের এমন উদ্যোগে তাদের ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে সুমন কুমার বনিকের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ও চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদুৎ বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী, নগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সংরক্ষিত আসনের কাউন্সিলর নিলু নাগ, সংরক্ষিত আসনের কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারাপরিদর্শক আজিজুর রহমান আজিজ, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা ফরহাদুল ইসলাম রিন্টু প্রমুখ।  

মিনুর রহস্যজনক মৃত্যুর পর নিখোঁজ বড় ছেলে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির পরিবর্তে কারাগারে ৩ বছর বন্দী থাকার পর মুক্তি পাওয়া সেই মিনুর রহস্যজনক মৃত্যুর পর থেকে নিখোঁজ তার বড় ছেলে ইয়াছিন (১২)। গত কয়েকবছর যাবত নগরের ষোলশহর রেলওয়ে ষ্টেশনে একটি দোকানে চাকরি করতেন ছেলেটি।

গত কয়েকদিন মিনুর ভাই মো. রুবেল ভাগনে ইয়াছিনকে খোঁজাখুজি করেন। সর্বশেষ মঙ্গলবার (৬ জুলাই) সকালে ভাগনেকে খুঁজতে ষোলশহরে ওই দোকানে যান। কিন্তু দোকানটি ভেঙে ফেলায় খোঁজ পাননি কারও।

এর আগে গত ২৮ জুন সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর ‘অজ্ঞাত’ হিসেবে মিনুর মরদেহ দাফন করা হয়। ট্রাকচাপায় মিনু আক্তারের মৃত্যুকে অস্বাভাবিক দাবি করেন মিনুর আইনজীবী গোলাম মাওলা মুরাদ।

মিনু ভাই মো. রুবেল বলেন, মিনু আপা মৃত্যুর খবর জানার পর থেকে তার বড় ছেলে ইয়াছিনেরও খোঁজে পাওয়া যাচ্ছে না। প্রথমে শুনেছিলাম দোকানের মালিকের সঙ্গে বাঁশখালী গিয়েছিল। কিন্তু ইয়াছিন যে দোকানে চাকরি করতেন সেটি এখন নেই। বিষয়টি পুলিশকে জানোনা হয়েছে।  

মিনুর বিষয়ে রুবেল বলেন, মিনু মৃত্যু রহস্যজনক থাকতে পারে। যারা মিনুকে কারাগারা নিয়ে গেছেন, তারা শক্তিশালী। কেউ যদি মিনুকে হত্যা করে থাকে তাকে বিচারের আওয়াতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।  

এদিকে, মিনুর মৃত্যুকে ঘিরে জন্ম নিয়েছে নানা প্রশ্নের। গত কয়েকদিন আগে মেরিন সিটি মেডিক্যাল কলেজ নামে একটি হাসপাতালে অজ্ঞাত রোগী রেখে যুবকের পালিয়ে যাওয়ার তথ্য গণমাধ্যামকে দেন বায়েজিদ থানা ও চমেক পুলিশ ফাঁড়ি। কিন্তু ভোরে সড়ক দুর্ঘটনায় মিনুর মৃত্যু হলেও এ ব্যাপারে গণমাধ্যমে কোনো তথ্য দেননি চমেক পুলিশ ফাঁড়ি ও বায়েজিদ থানা। এছাড়া অজ্ঞাত মরদেহের বিষয়ে সিএমপির জনসংযোগ বিভাগ থেকেও কোনা তথ্য দেওয়া হয়নি।  

বাংলানিউজে সংবাদ প্রকাশের পর মিনুর বিষয়টি হাইকোর্টের নজরে আনা আইনজীবী মো. শিশির মনির বলেন, মিনুর মৃত্যুর বিষয়টি পর্যবেক্ষণ ও সংশ্লিষ্ট কাগজপত্র সংগ্রহ করার চেষ্টা করছি। অতিদ্রুত বিষয়টি উচ্চ আদালতের নজরে আনা হবে। মিনুর বিষয়টি যাতে সুষ্ঠু তদন্তের মাধ্যমে সুরাহা হয়, আমি তা আদালতের কাছে উপস্থাপন করবো।  

মিনুর আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, মিনুর মৃত্যু স্বাভাবিক নয়। মাত্র ১৩ দিন আগে কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি। তিন বছর পর জেল থেকে মুক্তি পেয়ে পরিবারের সঙ্গেই ছিলেন। জেল থেকে বের হওয়ার পর তিনি কিছুটা মানসিক সমস্যায় ভুগছিলেন। মিনুর জেলে যাওয়ার বিষয়ে অনেক কিছুই হয়ে গেল। বাসা থেকে ৪ কিলোমিটার দূরে রাস্তায় মিনু আসলেই সড়ক দুর্ঘটনায় মারা গেছেন, নাকি অন্য কেউ মিনুকে মেরে ফেলেছে? মিনুর মৃত্যু ঘটনাটির তদন্ত চলছে। যদি বিচার বিভাগীয় তদন্ত হয়, তাহলে ভাল হবে।  

তিনি আরও বলেন, মিনুর মৃত্যুর পর দিনই বেওয়ারিশ মরদেহ হিসেবে দাফন করেছে পুলিশ। মিনু বিনা অপরাধে জেল খাটায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারের কারণে বেশ পরিচিত মুখ ছিলেন। মিনুর মরদেহ কিভাবে বেওয়ারিশ হিসেবে দাফন কা হয়? 

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, মিনুর মৃত্যুর ঘটনায় থানায় সড়ক দুর্ঘটনা আইনে মামলা হয়েছে। এটি সড়ক দুর্ঘটনায় মৃত্যু নিশ্চিত। তবুও সড়ক দুর্ঘটনায় মৃত্যু বা অন্য কোনো কারণে মৃত্যু বিষয়টি আমরা তদন্ত করছি।  

মিনুর মৃত্যুর ঘটনায় সড়ক দুর্ঘটনা আইনে দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. খোরশেদ আলম বলেন, সড়কের ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সিনিয়র স্যারদেরকেও দেখানো হচ্ছে। গাড়িটি শনাক্তের চেষ্টা চলছে। দুর্ঘটনাটি রাতের বেলায় হওয়ায় একটু সময় লাগছে। বাংলানিউজ

মেডিক্যাল কলেজ থেকে ১২৫১ চিকিৎসককে হাসপাতালে বদলি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারি সুষ্ঠুভাবে মোকাবিলা ও জনসেবা নিশ্চিত করার জন্য সরকার মোট এক হাজার ২৫১ জন চিকিৎসককে বিভিন্ন হাসপাতালে সংযুক্তি দিয়ে পদায়ন করেছে।

সোমবার ও মঙ্গলবার (৪ ও ৫ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ বেশ কিছু প্রজ্ঞাপনের মাধ্যমে এসব চিকিৎসককে বিভিন্ন হাসপাতালে পদায়ন করা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া এই আদেশ বলবৎ থাকবে। মোট পাঁচটি বিভাগে এসব চিকিৎসককে সংযুক্তি দিয়ে পদায়ন করা হয়। এসব চিকিৎসক করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবারের (৬ জুলাই) মধ্যে পদায়ন করা চিকিৎসকদের কর্মস্থলে যোগ দিতে হবে। তা না হলে বুধবার (৭ জুলাই) বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত হিসেবে গণ্য হবেন। বাংলানিউজ

এই চিকিৎসকেরা আগের কর্মস্থল (মূল কর্মস্থল) থেকে বেতন-ভাতা তুলবেন। কারও বর্তমান কর্মস্থল ঠিক না থাকলে তিনি যেখানে কর্মরত আছেন সেখান থেকে অবমুক্ত হবেন এবং যথাসময়ে পদায়ন করা কর্মস্থলে যোগ দেবেন।

এক্ষেত্রে আদেশ সংশোধনের প্রয়োজন হবে না। পদায়ন হওয়া চিকিৎসকদের একটি বড় অংশ মেডিক্যাল কলেজে কর্মরত ছিলেন। তাদের হাসপাতাল বা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পদায়ন করা হয়েছে।

ঢাকার ওয়ার্ডবয় চট্টগ্রামে বিশেষজ্ঞ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ওয়ার্ডবয়ের চাকরি করতেন মো. খোরশেদ আলম (৪২)। কোনো প্রতিষ্ঠানিক ডিগ্রি না থাকলেও ৬ মাস আগে চট্টগ্রামে এসে চেম্বার খুলে রীতিমত বনে গেছেন বিশেষজ্ঞ চিকিৎসক।

নগরীর আকবরশাহ থানার কর্নেল জোন্স রোডে তার চেম্বার। আজ মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে কাট্টলি মেডিক্যাল হল নামে ওই ফার্মেসি থেকে ভুয়া এই চিকিৎসককে আটক করে পুলিশ। বাংলানিউজ

খোরশেদ আলম হাটহাজারী উপজেলার বাসিন্দা হলেও বসবাস করেন নগরের পাহাড়তলীর সরাইপাড়া এলাকায়। তার পিতার নাম আব্দুর রহিম।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, “ভুয়া চিকিৎসক মো. খোরশেদ আলম ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওয়ার্ডবয় হিসেবে কাজ করতেন এক সময়। তিনি পড়ালেখা করেছেন অষ্টম শ্রেণী পর্যন্ত। গত ৬ মাস ধরে কর্নেল জোন্স রোডে কাট্টলি মেডিক্যাল হল নামে একটি ফার্মেসিতে রোগী দেখতেন নিয়মিত। নিজেকে এমবিবিএস (ডিএমসি), এফসিপিএস (মেডিসিন), এমডি (নিউরোলজি), নিউরোমেডিসিন, স্নায়ুরোগ, ডায়াবেটিস ও মেডিসিন রোগসহ বেশকিছু বিষয়ে বিশেষজ্ঞ বলে পরিচয় দিয়ে প্রতারণা করতেন তিনি।”

ওসি জহির আরো বলেন, “আলামত হিসেবে চিকিৎসকের সরঞ্জাম, নামফলক, ভিজিটিং কার্ড, সীলমোহরসহ কাগজপত্র জব্দ করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে প্রতারণার মামলার প্রক্রিয়া চলছে।”

এর আগে গত ২০১৭ সালে মাগুরায় এবং ২০১৩ সালে কুমিল্লায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছর করে কারাদণ্ড ভোগ করেন মো. খোরশেদ আলম।

বৃহস্পতিবার থেকে ব্যাংকে লেনদেন আড়াইটা পর্যন্ত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনাভাইরাসের বিস্তার ঠেকানোর কঠোর লকডাউনের বর্ধিত সময়েও ব্যাংক খোলা থাকবে সপ্তাহে চার দিন, লেনদেন চলবে প্রতিদিন সাড়ে ৪ ঘণ্টা।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে পৌঁছে যাওয়ায় বিশেষজ্ঞদের সুপারিশে ১ জুলাই থেকে লকডাউন কার্যকর হলে ব্যাংকে লেনদেনের সময় তিন ঘণ্টা বেঁধে দেওয়া হয়েছিল। বিডিনিউজ

নতুন নির্দেশনায় বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার (৮ জুলাই) থেকে সকাল ১০টায় শুরু হয়ে ব্যাংকে লেনদেন চলবে দুপুর আড়াইটা পর্যন্ত। তবে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কাজ সারার জন্য ৪টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

সরকার লকডাউনের মেয়াদ এক সপ্তাহ বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করার পর আজ মঙ্গলবার (৬ জুলাই) বাংলাদেশ ব্যাংকও ব্যাংকগুলোর লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করল।

আগের মতোই শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির সঙ্গে রোববারও ব্যাংক বন্ধ থাকবে। আগের মতোই ব্যাংক খোলা রাখার ক্ষেত্রে বিভিন্ন বিভাগ সীমিত সংখ্যক জনবল দিয়ে চালাতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

ব্যাংকগুলোর প্রিন্সিপাল শাখা ও বৈদেশিক বাণিজ্য শাখা খোলা রাখতে হবে। সমুদ্র, স্থল, বিমানবন্দর এলাকায় (পোর্ট ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা/উপ-শাখা সার্বক্ষণিক খোলা রাখতে হবে।

রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে প্রতিটি জেলা সদর ও উপজেলা সদরে কমপক্ষে একটি শাখা খোলা রাখতে বলা হয়েছে। বেসরকারি ব্যাংকগুলো জেলা সদরে একটি এবং এর বাইরে সর্বোচ্চ দু’টি শাখা খোলা রাখতে পারবে।

বিধি-নিষেধ চলাকালে যে সব শাখা বন্ধ থাকবে সেই সব শাখার গ্রাহক সেবা কার্যক্রম খোলা রাখা শাখার মাধ্যমে সম্পাদনে ব্যবস্থা নিতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক। লকডাউনের সময়ে এটিএম বুথগুলোতে যথেষ্ট টাকা রাখতে বলা হয়েছে ব্যাংকগুলোকে। পাশাপাশি অনলাইন ব্যাংকিং সেবা সার্বক্ষণিক চালু রাখতে বলা হয়েছে।

গণপরিবহন বন্ধ থাকবে বলে ব্যাংকের কর্মকর্তা/কর্মচারীদের অফিসে আনা-নেওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। লকডাউনের সময় ঘর থেকে বাইরে বের হওয়ায় মানা থাকায় ব্যাংক কর্মকর্তা/কর্মচারীদের চলাচলের সময় স্ব স্ব প্রতিষ্ঠানের পরিচয়পত্র সঙ্গে রাখতে বলা হয়েছে।

রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ প্রধান আইয়াছ আটক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : টেকনাফের জাদিমুড়া শালবাগান ক্যাম্প থেকে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ প্রধান ওসমান গনী ওরফে আইয়াসকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন)।

কক্সবাজার ১৬ এপিবিএন-এর অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম তারিক বিষয়টি নিশ্চিত করেছেন। শালবাগান ২৬ নম্বর ক্যাম্পের ব্লক-এ/৫ থেকে আজ মঙ্গলবার (৬ জুলাই) ভোররাত একটার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসপি তারিকুল ইসলাম তারিক বলেন, “মঙ্গলবার ভোরে শালবাগান এপিবিএন ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওসমান গনি প্রকাশ আইয়াছকে নিজ বাসা থেকে গ্রেপ্তার করে। আইয়াছ রোহিঙ্গা ক্যাম্প এলাকার ত্রাস আইয়াছ বাহিনীর প্রধান। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।”

আইয়াছের বিরুদ্ধে টেকনাফ থানায় খুন, ডাকাতি, অবৈধ অস্ত্র, অপহরণসহ সাত/আটটি মামলা রয়েছে বলেও জানান ওই কর্মকর্তা। আজাদী অনলাইন

একটু ভাবুন : কোরবানিতে বেশি দামে গরু কিনবেন?

Posted By admin On In উন্মুক্ত পাতা,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

মোহাম্মদ আবদুল মালেক : ঈদুল আজহা আমাদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান। আল্লাহর নামে পশু জবাই দিয়ে নিজেকে সম্পূর্ণরূপে সঁপে দেওয়া। আল্লাহর নামে যখন কোরবানি দেব তখন স্বভাবতই প্রশ্ন আসে, কত সুন্দর ও নিখুঁত পশু কোরবানি দেওয়া যায়।

ধর্মের বিধান অনুয়ায়ী, একটা গরুতে সাতজন ও একটি ছাগলে একজনের কোরবানি দেওয়া যায়। কথা হলো, যে পশুটা আমি কোরবানি করতে যাচ্ছি তা অবশ্যই সুন্দর এবং নিখুঁত হতে হবে। কারণ এটা আল্লাহর উদ্দেশে নিবেদিত।

একটি পশু ত্রিশ-চল্লিশ হাজার টাকা থেকে বিশ-ত্রিশ লাখ টাকায় পাওয়া যায়। ক্ষেত্রবিশেষে অনেকে আরো বেশি দামে কিনেন। আপনি একটি সুন্দর, ভালো পশু এক বা দুই লাখ টাকায়ও পেতে পারেন। আমি যে কথাটা বলতে চাই তা হলো, আপনি যত টাকা দিয়েই পশু কিনেন না কেন, তা দিয়ে ভালো কোরবানি হবে।

কয়েক দিন আগে আজাদীতে ‘সম্রাট’ নামে একটি গরুর ছবি ছাপা হয়েছে। এর দাম হাঁকা হয়েছে ৭ লাখ টাকা। এর আগে টেলিভিশনে একটি গরু দেখানো হয়েছে, যার দাম হাঁকা হয়েছে ২০ লাখ টাকা। আমি নিশ্চিত, এই গরুর ক্রেতা আছে এবং তা বিক্রিও হবে। তা না হলে বর্তমানে এমন কোনো নির্বোধ লোক নেই যে এই কোভিড সময়ে এই পশু মোটাতাজাকরণে এত টাকা বিনিয়োগ করবে। কয়েক দিন আগে অক্সিজেন এলাকার চার বন্ধু মিলে গাড়িতে করে বেনাপোল গিয়েছিল গরু কিনতে। সেখানে সস্তায় গরু কিনে চট্টগ্রামে এনে বিক্রি করবে। কারণ চট্টগ্রামবাসী কোরবানির পশুতে একটু বেশি টাকা খরচ করে। কিন্তু বিধি বাম। গরু নিয়ে তাদের যে স্বপ্নের শুরু হয়েছিল দুর্ঘটনায় তা নিমিষেই শেষ হয়ে গেল। আমাদের মনে রাখতে হবে, সকলের সব স্বপ্ন পূরণ হয় না।

যারা দেড়-দুই লাখ টাকা কিংবা তারও বেশি দামে গরু কিনবেন তাদের উদ্দেশ্যে এই লেখা। আপনি যদি ৫, ৭, ১০ বা ২০ লাখ টাকায় গরু কেনার বাজেট করে থাকেন, একটু চিন্তা করে দেখুন, ১ বা ২ লাখ টাকা দিয়ে একটা সুন্দর, সুস্থ, নিখুঁত গরু কিনে আল্লাহর নামে কোরবানি করে বাকি টাকাটা ক্যানসার হাসপাতাল বা এতিমখানায় দান হিসাবে দেওয়া যায় কিনা। আবার আপনার পাড়া বা মহল্লায়, কোন প্রতিবেশী ছাত্র-ছাত্রী যদি টাকার অভাবে লেখাপড়া করতে না পারে আপনি এই টাকা দিয়ে তাদের লেখাপড়ার পথও সুগম করতে পারেন। আর আপনার বাজেট যদি আরো বড় হয়, তাহলে কোনো প্রাইভেট টেকনিক্যাল ইনস্টিটিউটকে যন্ত্রপাতি কিনে দিয়ে সাহায্য করতে পারেন। যা হবে সদকায়ে জারিয়া। ওই এতিমখানা, ইনিস্টিটিউট যতদিন থাকবে ততদিন তার সওয়াব পাবেন।

বর্তমানে শহরে আপনি এমন কোনো ঘর পাবেন না যে ঘরে টেলিভিশন, ফ্রিজ, মাইক্রোওভেন, ইলেকট্রিক হিটার নেই। এখন ছোট-বড় সকলের কাছেই আছে মোবাইল সেট। এসব যন্ত্রপাতি ঠিক করার জন্য দক্ষ জনবলের প্রয়োজন। আপনার দেওয়া সাহায্যে যদি টেকনিক্যাল স্কুল থেকে দক্ষ শিক্ষার্থী বের হয়, তাহলে তারা হবে সেল্ফ এমপ্লয়েড। এতে একেকটি পরিবারে উপার্জনের পথ বেরিয়ে আসবে। একে একে অনেক পরিবার হবে স্বনির্ভর।

আশা করি, যারা বেশি বাজেটের কোরবানির কথা চিন্তা করেছেন তারা একটু ভেবে দেখবেন। একটি পশু কোরবানি দিয়ে শেষ করবেন নাকি সদকায়ে জারিয়ার ব্যবস্থা করবেন?

লেখক : সম্পাদক, দৈনিক আজাদী।

স্ত্রীকে কুপিয়ে দা সহ স্বামীর আত্মসমর্পণ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাঁশখালীর শীলকূপে আবদুল জব্বার প্রকাশ জসীম (৪৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে তার স্ত্রী ইয়াসমিন আক্তারকে (৩৫) কুপিয়ে রক্তাক্ত করার অভিযোগ পাওয়া গেছে। পরে জসীম উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গিয়ে আত্মসমর্পণ করেন। আজ মঙ্গলবার (৬ জুলাই) বিকাল ৫টার দিকে শীলকূপ ইউনিয়নের মাইজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, গণ্ডামারা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বড়ঘোনা এলাকার মোক্তার আহমদের পুত্র আবদুল জব্বার প্রকাশ জসীম স্ত্রী-পুত্র নিয়ে শীলকূপের মাইজ পাড়ায় ভাড়া বাসায় থাকতেন।

সেখানে আজ মঙ্গলবার বিকাল ৫টার দিকে পারিবারিক বিষয় নিয়ে তার স্ত্রী ইয়াসমিন আক্তারকে নিজের বাড়িতে রাখা বিশাল ধামা দা দিয়ে কুপিয়ে হাত-পায়ে ও শরীরের বিভিন্ন স্থানে জখম করেন। ছেলে আমান উল্লাহ সহ অন্যরা ইয়াসমিন আক্তারকে হাসপাতালে নিয়ে আসেন।

পরে নিজে সেই দা সহ বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরীর কাছে গিয়ে নিজের স্ত্রীকে কুপিয়ে জখম করার কথা জানালে তিনি তাকে বাঁশখালী থানা পুলিশের হাতে তুলে দেন।

এদিকে, ইয়াসমিন আক্তারকে বাঁশখালী হাসপাতালে নিয়ে আসা হলে জরুরি বিভাগে দায়িত্বরত ডা. তানভীর চৌধুরীর নেতৃত্বে তাকে প্রাথমিক চিকিৎসা করে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে জরুরি ভিত্তিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে আহতের ছেলে আমান উল্লাহ বলেন, “আমার পিতা কয়দিন থেকে অসুস্থ ও মানসিকভাবে খারাপ অবস্থায় ছিলেন। আজ মঙ্গলবার বিকালে হঠাৎ আমার মাকে কুপিয়ে জখম করেন। আমরা ৩ ভাই, ১ বোন। আমি ২য় এবং রাজমিস্ত্রীর কাজ করি।”

খবর পেয়ে তার মাকে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে নিয়ে যাচ্ছে বলে জানায় সে। সে আরো জানায়, তার মায়ের প্রচুর রক্তক্ষরণ হয়েছে।

এ ব্যাপারে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সফিউল কবীর বলেন, “আবদুল জব্বার প্রকাশ জসীম স্ত্রীকে কুপিয়ে আত্মসমর্পণ করে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানা হেফাজতে রাখা হয়েছে।” পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাঁশখালী থানা পুলিশ স্ত্রীর ওপর হামলাকারী জসীমকে হাসপাতালে নিয়ে চিকিৎসা করিয়ে থানা হাজতে রাখে এবং মামলার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। আজাদী অনলাইন

লোহাগাড়ায় চেতনানাশক স্প্রে ছিটিয়ে তিন বসতঘরে ডাকাতি, শিশু-বৃদ্ধসহ অসুস্থ ১২

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদর ইউনিয়নের উকিলের পাড়ায় চেতনানাশক স্প্রে ছিটিয়ে তিন বসতঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৬ জুলাই) গভীর রাতে এ ঘটনা ঘটে। চেতনানাশক স্প্রে’র প্রভাবে অসুস্থ হয়ে পড়েন শিশু-বৃদ্ধসহ ১২ জন। ক্ষতিগ্রস্থরা হলেন, ওই এলাকার কবির আহমদ (৭০), প্রবাসী রহমত উল্লাহ (৫৩) ও আবুল হাশেম (৫৫)।

স্প্রে’র প্রভাবে অসুস্থ হয়েছেন, কবির আহমদের পুত্র সাইফুল ইসলাম (২৭), হেলাল উদ্দিন (৪০), তার স্ত্রী শাহীন আক্তার (৩০), প্রবাসী রহমত উল্লাহর স্ত্রী নাছিমা আক্তার (৩২), পুত্র মো. সাহেদ (১৬), মো. শিহাব (১৫), মেয়ে শিফাতুল জান্নাত (১০), শাফিয়া জান্নাত (৭), মৃত আবদুস সালামের পুত্র আবুল হাসেম (৫৮), তার স্ত্রী শাহীন আক্তার (৪০), মেয়ের শ্বশুরালয়ে বেড়াতে এসে চুনতি সুফিনগর এলাকার মৃত বদিউর রহমানের পুত্র আলী মিয়া (৭০), আবুল হাসেমের পুত্র ওমর ফারুক জিহান (১৬)। তারা বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা সদরের এক বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে, স্প্রে’র প্রভাবে বসতঘরে থাকা সবাই অসুস্থ হয়ে পড়েনি।

প্রবাসী রহমত উল্লাহর স্ত্রী নাছিমা আক্তার জানান, প্রতিদিনের ন্যায় রাতে খাবার শেষে বাচ্চাদের নিয়ে ঘুমিয়ে যান। রাতের যেকোন সময় ডাকাতরা ভ্যান্টিলেটর ভেঙ্গে চেতননাশক স্প্রে করে দেয়। এরপর ডাকাতরা বসতঘরে ঢুকে ১২ স্বর্ণালংকার ও নগদ ৭০ হাজার টাকা নিয়ে যায়। স্প্রে’র প্রভাবে তার কানেরদুল খুলে নেয়ার সময়ও কোনকিছু টের পাননি। তার সাথে থাকা ছোট মেয়ে শাফিয়া জান্নাত খাট থেকে পড়ে গিয়ে কান্না করছিল। কিন্তু মেয়ের কান্নার শব্দ শুনলেও মেয়েকে খাটে তুলে নেয়ার শক্তিটুকু ছিলনা। আশপাশের লোকজন সকালে বসতঘরের দরজা খোলা ও কারো কোন সাড়া শব্দ না পেয়ে এগিয়ে আসেন।

কবির আহমদের পুত্র অসুস্থ হেলাল উদ্দিন জানান, ডাকাতদল বসতঘরে কিভাবে ঢুকেছে তা তারা জানেন না। তবে সকালে বসতঘরের দরজা খোলা ছিল। ডাকাতরা বসতঘরের সবকিছু এলোমেলো করে দিয়েছেন। নিয়ে গেছে নগদ ৬৮ হাজার টাকা, দেড় ভরি ওজনের ১টি আংটি ও এক জোড়া কানের দুল।

আবুল হাশেম পরিবারের মো. আরিফ জানান, তারাও জানেন না ডাকাতদল কিভাবে তাদের বসতঘরে ঢুকেছে। তবে সকালে বসতঘরের দরজা খোলা দেখতে পান। ডাকাতরা তাদের বসতঘর থেকে ৩ ভরি ওজনের স্বর্ণালংকার ও নগদ ২৭ হাজার টাকা নিয়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ডাকাতির ঘটনাটি তার প্রতিবেশীদের বসতঘরে ঘটেছে। চেতনানাশক স্প্রে’র প্রভাবে অসুস্থদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সেগুপ্তা মিশকাত মোকাররামা ও বেসরকারী হাসপাতালের চিকিৎসক ডা. নূর মোহাম্মদ শহীদুল্লাহ জানান, চেনতানাশক স্প্রে’র প্রভাবে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া সকলে শংকামুক্ত। তবে, তাদেরকে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখতে হবে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

লোহাগাড়ায় লকডাউনের ষষ্ঠ দিন ২৪ জনকে জরিমানা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় লকডাউনের ষষ্ঠ দিন ২৪ মামলায় ২৭ হাজার ২৩০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৬ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবীব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম চৌধুরী। সাথে ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী ১০ পদাতিক ডিভিশনের আলিকদম ২৭ বীরের ক্যাপ্টেন মো. যাযাউল ইসলাম, থানার এসআই দেলোয়ার হোসেন, ভূমি অফিসের সমির চৌধুরী, নয়ন দাশ ও ইউএনও কার্যালয়ের সমির চক্রবর্তী।

নির্বাহী ম্যাজেস্ট্রেট আহসান হাবীব জিতু জানান, লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। মোটরসাইকেল ও প্রাইভেটকারে অযথা ঘুরাঘুরি, বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া ও মাস্ক না পরায় সংক্রমণ প্রতিরোধ আইন ২০১৮ এর ২৪ ধারায় ২৪ জনকে ২৭ হাজার ২৩০টাকা জরিমানা করা হয়েছে। এ সময় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।