- Lohagaranews24 - http://lohagaranews24.com -

৩৫ বছর বয়সীরাও নিতে পারবেন করোনা টিকা

নিউজ ডেক্স : করোনা টিকা নেওয়ার বয়স ৫ বছর কমিয়ে ৩৫ বছর করেছে সরকার। তাই এখন ৩৫ বছর বয়সীরাও এ টিকা নিতে পারবেন।

অনলাইনে সুরক্ষা প্ল্যাটফর্মে করোনাভাইরাসের টিকা নিতে আগ্রহীদের জন্য আবারও নিবন্ধন কার্যক্রম শুরু হবে আগামী বৃহস্পতিবার (৮ জুলাই)। বাংলানিউজ

এর আগে ভ্যাকসিন নেওয়ার জন্য ন্যূনতম বয়স ছিল ৪০ বছর। এবার শিক্ষার্থী ও প্রবাসীদেরও টিকা দেওয়া হবে।

জানা যায়, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ডের মজুদ শেষের পথে থাকায় ভ্যাকসিন নিতে আগ্রহীদের নিবন্ধনের সুযোগ বন্ধ ছিল। এর আগে ভ্যাকসিন নিতে ৭২ লাখ ৪৮ হাজার ৮২৯ জন মানুষ নিবন্ধন করেছেন।

বাংলাদেশে গত ৭ ফেব্রুয়ারি ভারতে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড দেওয়ার মাধ্যমে একযোগে দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরু হয়।

লোহাগাড়ায় দুঃস্থদের মাঝে চেক বিতরণ

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম-১৫ আসনের সাংসদ প্রফেসর ড আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি’র ঐচ্ছিক তহবিলের অনুদানের চেক বিতরণ করা হয়েছে। ৫ জুলাই সোমবার সকাল ১১টার দিকে লোহাগাড়া উপজেলা মিলনায়তনে এ চেক বিতরণ করা হয়।

লোহাগাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের সুবিধাভোগী দূঃস্থ ও অসহায়দের মানুষের মাঝে চেকগুলো তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু। উপস্থিত ছিলেন এমপি ড. নদভীর একান্ত সচিব ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা এরফানুল করিম চৌধুরী, লোহাগাড়া জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নুরুল হক নুনু, লোহাগাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কহিনুর আক্তার, যুবলীগ নেতা ও স্থানীয় সাংসদের এডমিন দেলোয়ার হোসেন বেলাল, ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলমগীর প্রমুখ।

ড. নদভী এমপি’র প্রেস সচিব অধ্যাপক শাব্বির আহমদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা যায়।

মোটরসাইকেল যোগে ইয়াবা পাচার, লোহাগাড়ায় গ্রেপ্তার ২

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : মোটরসাইকেল যোগে ইয়াবা পাচারকালে লোহাগাড়ায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৪ জুলাই) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তা কার্যালয়ের সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় জব্দ করা হয়েছে ইয়াবা পাচারকাজে ব্যবহৃত মোটরসাইকেল।

গ্রেপ্তারকৃতরা হল, পটিয়া থানার চর কানাই এলাকার মৃত মোস্তাক আহমদ প্রকাশ সমশুল আলমের পুত্র মো. ইসমাইল (৩১) ও একই থানার কচুয়াই এলাকার মৃত হারুনুর রশিদ প্রকাশ বুলুর পুত্র মো. ফোরকান (৩৩)।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মোটরসাইকেল তল্লাশী করা হয়। এ সময় তাদের কাছে পাওয়া যায় ২ হাজার ৫০ পিস ইয়াবা। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। সোমবার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়।

লোহাগাড়ায় লকডাউনের পঞ্চম দিন ৪৮ জনকে জরিমানা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় লকডাউনের পঞ্চম দিন ৪৮ মামলায় ২৩ হাজার ৫৬০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৫ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবীব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম চৌধুরী। সাথে ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী ১০ পদাতিক ডিভিশনের আলিকদম ২৭ বীরের ক্যাপ্টেন মো. মুক্তাদির আহমেদ আসিফ, থানার এসআই পার্থ সারথী হাওলাদার, ভূমি অফিসের মো. মহসিন লিটন ও সমির চক্রবর্তী।

নির্বাহী ম্যাজেস্ট্রেট আহসান হাবীব জিতু জানান, লকডাউন অমান্য করে মোটরসাইকেল ও প্রাইভেটকারে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হয়ে ঘোরাঘুরি, মাস্ক না পরা ও দোকান খোলা রাখায় সংক্রমণ প্রতিরোধ আইন ২০১৮ এর ২৪ ধারায় ৪৮ জনকে ২৩ হাজার ৫৬০ টাকা জরিমানা করা হয়েছে। লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে বলে জানান।

সাতকানিয়ার নতুন ইউএনও ফাতেমা-তুজ-জোহরা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পদায়ন হয়েছেন ফাতেমা-তুজ-জোহরা। সোমবার (৫ জুলাই) চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের সংস্থাপন শাখার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (অতিরিক্ত দায়িত্ব) খন্দকার জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা যায়।

নতুন পদায়ন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা ৩৩তম বিসিএস ক্যাডারে ২০১৪ সালে মনোহরদী জেলা প্রশাসক কার্যালয়ে এসিল্যান্ড হিসাবে যোগদান করেন। পরবর্তীতে সিলেটের বিশ্বনাথ উপজেলা তিনি ই-নামজারীতে বিশেষ ভূমিকা রাখেন এবং সিলেট বিভাগের শ্রেষ্ঠ এসিল্যান্ড হিসেবে সম্মানীত হোন। ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারি সিলেট বিভাগীয় কার্যালয় হতে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি পদায়ন হন। ব্যাক্তিগত জীবনে তিনি এক সন্তানের জননী। লক্ষীপুর জেলা তার গ্রামের বাড়ি। তার স্বামীও বিসিএস ক্যাডারের একজন কর্মকর্তা।

এদিকে, রোগী দেখতে চেম্বারে যাওয়ার সময় ফরহাত কবির নামে এক চিকিৎসককে জরিমানা করার ঘটনায় ইউএনও মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে গত রোববার। প্রত্যহারকৃত ইউএনওকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।