- Lohagaranews24 - http://lohagaranews24.com -

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: তরুণীর লাশ উদ্ধার, নিখোঁজ অনেকে

নিউজ ডেক্স : নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ‘সাবিত আল হাসান’ নামের মুন্সিগঞ্জগামী একটি লঞ্চ শতাধিক যাত্রী নিয়ে ডুবে গেছে। এতে করে কিছু যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও নারী-পুরুষ অনেক যাত্রী নিখোঁজ রয়েছেন। উদ্ধার হওয়া এক নারীকে হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।

রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর এলাকার চায়না ব্রিজ-সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। জাগো নিউজ

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সন্ধ্যা ৬টার দিকে সাবিত আল হাসান নামের একটি যাত্রীবাহী লঞ্চ শতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের দিকে রওনা দেয়। ওইসময় মালবাহী দ্রুতগামী একটি জাহাজ ধাক্কা দিলে মুহূর্তের মধ্যে লঞ্চটি ডুবে যায়। তাদের অনেকেই সাঁতরে তীরে উঠেছেন। তবে অনেকেই নিখোঁজ রয়েছেন।

এদিকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সাবিনা ইয়াসমিন বলেন, লঞ্চডুবির ঘটনায় একজন তরুণীর লাশ উদ্ধার করে হাসপাতালে আনা হয়েছে।

নারায়ণগঞ্জ নৌপুলিশের ইন্সপেক্টর শহিদুল ইসলাম জানান, শীতলক্ষ্যা নদীতে চায়না ব্রিজের নিচে সাবিত আল হাসান নামের একটি লঞ্চ ডুবেছে। ঘটনাস্থলে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ করছেন। লঞ্চে থাকা অনেক যাত্রী নিঁখোজ রয়েছেন।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, লঞ্চডুবির ঘটনায় অনেক যাত্রী নিখোঁজ রয়েছেন। আবহাওয়ার কারণে উদ্ধার কাজ করতে ব্যাঘাত ঘটছে। বৃষ্টি ও বাতাস কমলে উদ্ধারকাজ শুরু করা হবে। রাত পৌনে ৯টায় শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিস ও উদ্ধারকারী জাহাজ উদ্ধার কাজ শুরু করেনি।

মামুনুল হককে নিয়ে আপত্তিকর পোস্ট, যুবলীগ নেতা আটক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকের ছবির সঙ্গে এক নারীর আপত্তিকর ছবি পোস্ট করায় সুনামগঞ্জে এক যুবলীগ নেতাকে আটক করা হয়েছে।

আটক যুবলীগ নেতা হলেন তাহিরপুর উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক এমাদ আহমেদ জয়। তিনি তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের ভোলাখালী গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জজ মিয়ার ছেলে । রোববার (৪ এপ্রিল) দুপুরে আটক করে তাকে থানায় নেয়া হয়। জাগো নিউজ

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (৩ এপ্রিল) বিকেলে এক নারীর অশ্লীল ছবির সঙ্গে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হকের ছবিযুক্ত করে এমাদ আহমদ জয় তার ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন। এনিয়ে আলেম সমাজ ও হেফাজত অনুসারীদের মধ্যে প্রতিক্রিয়া দেখা দিলে বিষয়টি থানা পুলিশের নজরে আসে। এরপর এমাদকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ তরফদার বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, শাল্লা, নোয়াগাঁওয়ের মতো যাতে তাহিরপুরে কোনো ধরনের বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য ওই যুবকককে আপাতত পুলিশ হেফাজতে নিয়ে আসা হয়েছে। রাত সাড়ে ৯টা পর্যন্ত তিনি থানায় ছিলেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তার বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

মেডিকেল ভর্তির ফল প্রকাশ

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন। তাদের মধ্যে ছাত্র দুই হাজার ৪১ এবং ছাত্রী দুই হাজার ৯ জন। ন্যূনতম ৪০ নম্বর পেয়ে পাস করেছেন ৪৮ হাজার ৯৭৫ জন, অর্থাৎ পাসের হার ৩৯.৮৬।

রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরে স্বাস্থ্য শিক্ষা বিভাগের এক ব্রিফিংয়ে মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

প্রেস ব্রিফিং থেকে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর। মেধাতালিকায় প্রথম মিশোরী মুনমুন। তিনি পাবনা মেডিকেল কলেজ থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তার প্রাপ্ত নম্বর ৮৭.২৫।

গত শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন। করোনার কারণে সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবার কেন্দ্র সংখ্যা ১৯টি এবং ভেন্যু সংখ্যা ৫৫টি করা হয়েছে।

উল্লেখ্য, দেশের ৪৭টি সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা চার হাজার ৩৫০টি। এছাড়া আরও ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে আরও আট হাজার ৩৪০ জন ভর্তি হতে পারবে। ভর্তি পরীক্ষার ফল জানা যাবে এই লিংকে [1]

যেন ঈদের ছুটির আগের দিন!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাস, ট্রাক, টেম্পু থেকে শুরু করে প্রাইভেট কার, মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল এমনকি বাইকেল পর্যন্ত সবকিছুই যেন থমকে আছে।একদিকে গরম, অন্যদিকে গাঁড়ির হর্ন, বাকবিতণ্ডা, শোরগোল মিলে জনদুর্ভোগ ছিল চরমে। মনে হচ্ছিল যেন ঈদের ছুটির আগের দিন।

স্বাভাবিক সময়ের ১০ মিনিটের দূরত্ব পেরোতে আজ রবিবার (৪ এপ্রিল) সময় লেগেছে এক ঘণ্টা পর্যন্ত।

নগরীর কাপ্তাই রাস্তার মাথা থেকে প্রধান সড়ক ধরে যে বাস পতেঙ্গা যেতে সময় লাগত সর্বোচ্চ দেড় ঘণ্টা, সেখানে আড়াই ঘণ্টায় পৌঁছানো কঠিন হয়ে পড়ে। হাটহাজারী বাস স্টেশন থেকে নগরীর নিউমার্কেট যে বাস ৪০-৪৫ মিনিটে আসত, সেটি এখন আসতে দেড় ঘণ্টার বেশি সময় নিয়েছে। বাংলানিউজ

গণপরিবহন মালিক, শ্রমিক ও ট্রাফিক পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার (৫ এপ্রিল) থেকে লকডাউনের প্রজ্ঞাপন জারির পর থেকে সড়কে ব্যক্তিগত গাড়ি ও সাধারণ যাত্রীর সংখ্যা অস্বাভাবিক বেড়ে গেছে। কেউ ছুটছেন গ্রামের বাড়িতে। আবার কেউ ফিরছেন শহরে।

নগরীর অনেকে এক সপ্তাহের জন্য কাঁচাবাজার, ভোগ্যপণ্য কেনাকাটা করতে বেরিয়েছেন। সপ্তাহের প্রথম খোলার দিন হওয়ায় পূর্বনির্ধারিত জরুরি কাজ সারতেও বেরিয়েছেন অনেকে। কর্মজীবীরা তো আছেনই।

সরেজমিন দেখা গেছে, প্রতিটি শপিং সেন্টারে ছিল উপচে পড়া ভিড়। মুদি দোকান থেকে শুরু করে কাঁচাবাজারেও ব্যস্ততম সময় পার করেছেন দোকানিরা। নিজেদের পরিবারের জন্য কেনাকাটার পাশাপাশি অনেকে আত্মীয়-স্বজনদের কাছেও রমজানের ছোলা-চিনি-চাল-ডাল পাঠাতে দেখা গেছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল জানান, লকডাউন শুরুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর থেকেই যানজট তীব্রতর হয়েছে। দেড় ঘণ্টার দূরত্ব অতিক্রম করতে একেকটি বাসের আড়াই ঘণ্টার বেশি সময় লাগছে। অনেক যাত্রী বাস থেকে নেমে হেঁটেই গন্তব্যে চলে যাচ্ছেন।

চট্টগ্রাম-নাজিরহাট-খাগড়াছড়ি বাস মিনিবাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. শাহাজাহান জানান, সকাল থেকেই চট্টগ্রাম শহরে অস্বাভাবিক যানজট। শহরমুখী, গ্রামমুখী দুই দিকেই যাত্রী বেশি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের একজন কর্মকর্তা জানান, লকডাউনের খবরে নগরীর সড়কগুলোতে হঠাৎ করে গাড়ির অস্বাভাবিক চাপ সৃষ্টি হয়েছে। পর্যাপ্ত ট্রাফিক পুলিশ কাজ করলেও হিমশিম খেতে হচ্ছে। সর্বোচ্চ চেষ্টা করছে ট্রাফিক বিভাগ।

সড়ক দুর্ঘটনায় গোয়েন্দা কর্মকর্তার মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নগরের বন্দর থানার সল্টগোলা মোড়ে সড়ক দুর্ঘটনায় প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদফতরের (ডিজিএফআই) কর্মকর্তা মিনহাজুল ইসলাম (৪৫) মারা গেছেন। রোববার (৪ এপ্রিল) দুপুর ১২টার দিকে বন্দরের সিসিটি ২ নম্বর গেট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বিকেল ৩টার দিকে নৌবাহিনী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন। নিহত মিনহাজুল ইসলাম ডিজিএফআইয়ের চট্টগ্রাম কার্যালয়ের বন্দর ডেস্কে চিফ পেটি অফিসার পদে কর্মরত ছিলেন। তিনি নৌবাহিনীর সদস্য ছিলেন। তার বাড়ি টাঙ্গাইল জেলায়।  

ওসি মো. নিজাম উদ্দিন জানান, মোটরসাইকেল চালিয়ে পতেঙ্গা থেকে বন্দরের দিকে আসছিলেন মিনহাজুল ইসলাম। বালুর স্তূপে পিছলে ভারসাম্য হারিয়ে মোটরসাইকেল থেকে ছিটকে পড়েন। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে নৌবাহিনী হাসপাতালে নেওয়া হয়। সেখানে বিকেল ৩টার দিকে চিকিৎসক তাকে ​মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। বাংলানিউজ  

লোহাগাড়ায় দুই ফার্মেসীকে জরিমানা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় দুই ফার্মেসীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার (৪ এপ্রিল) সকালে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু। সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী।

অভিযানে উপজেলা সদরের বতটলী মোটর ষ্টেশনে আবু তাহেরের মালিকানাধী হোসাইন মেডিকোকে ১০ হাজার টাকা ও পদুয়া তেওয়ারীহাট বাজারে আবুল কালামের মালিকানাধীন পদুয়া ড্রাগ হাউসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু জানান, ভোক্তা অধিকার আইন ২০০৯ ধারা মতে মেয়াদোত্তীর্ণ ঔষুধ বিক্রি করায় হোসেন মেডিকো ও লাইসেন্সের মেয়াদ না থাকায় দন্ডবিধি ২৬৯ ধারা মতে পদুয়া ড্রাগ হাউসকে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বটতলী মোটর ষ্টেশন ও পদুয়া তেওয়ারীহাট বাজারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ হাজার পিস মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা প্রদান ও মাইকিং করে জনগণকে সচেতন করা হয়েছে। আগামীতে স্বাস্থ্যবিধি না মানলে জরিমানার আওতায় আনা হবে জানান। মাস্ক বিতরণের সময় উপস্থিত ছিলেন ইউএনও, এসিল্যন্ড, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকের হোসাইন মাহমুদ, লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ ¯েœহহাংশু বিকাশ সরকার, থানার পুলিশ পরিদর্শক রাশেদুল ইসলাম ও উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মুহাম¥দ শের আলী প্রমুখ।

চবির ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া স্থগিত

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আগামী ৫ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।  

রোববার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান এ তথ্য জানান। বাংলানিউজ

তিনি বলেন, করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সরকার কর্তৃক লকডাউন ঘোষণা করায় আগামী ০৫ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। গত ৩ এপ্রিল  বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির ১১ তম জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আবেদন শুরুর তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।  

‘হেফাজত নেতা পার্লারের নারী নিয়ে রিসোর্টে গিয়েছিলেন’

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : হেফাজতের নেতা মামুনুল হক পার্লারে কাজ করা নারী নিয়ে সোনারগাঁয়ের রিসোর্টে বিনোদনের জন্য গিয়েছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

তিনি বলেন, ওই নারীকে মামুনুল হক বউ হিসেবে পরিচয় দিলেও নিজের বউয়ের কাছে বলেছে অবস্থার পরিপ্রেক্ষিতে এই পরিচয় দিয়েছেন।

রোববার (৪ এপ্রিল) জাতীয় সংসদের অধিবেশনের সমাপ্তি ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা জানান। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। বাংলানিউজ

সোনারগাঁয়ের রিসোর্টে হেফাজত নেতা মামুনুল হক এক নারী নিয়ে অবস্থান এবং সেখানে হেফাজতের ভাঙচুরের ঘটনা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এদের চরিত্রটা কী তা বলতে চাই না। গতকালই আপনারা দেখেছেন। ধর্ম ও পবিত্রতার কথা বলে অপবিত্র কাজ করে ধরা পড়ে।  

‘সোনারগাঁয়ে একটি রিসোর্টে হেফাজতের যুগ্ম সাধারণ সম্পাদক ধরা পড়লো। তা ঢাকার নানা রকম চেষ্টা করেছে তারা। পার্লারে কাজ করা এক নারীকে বউ হিসেবে পরিচয় দেয়। আবার নিজের বউয়ের কাছে বলে অবস্থার পরিপ্রেক্ষিতে আমি এটা বলেছি। যারা ইসলাম ধর্মে বিশ্বাস করে তারা এরকম মিথ্যা কথা বলতে পারে, অসত্য কথা বলতে পারে? তারা কী ধর্ম পালন করবে, মানুষকে কী ধর্ম শেখাবে।  

‘কয়েকদিন আগুন দিয়ে পুড়িয়েছে, এখন সুন্দরী নারী নিয়ে বিনোদন করতে গেলেন। ইসলাম পবিত্র ধর্ম, সেই পবিত্র ধর্মকে এরা কলুষিত করছে। বিনোদনের এসব অর্থ আসে কোথা থেকে। ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবচেয়ে দুঃখজনক বিষয় আমরা যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি তখন এসব ঘটনা ঘটানো হলো। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এত বড় একটা সম্মান, বিভিন্ন দেশের অতিথিরা আসছেন, শুভেচ্ছা বার্তা দিচ্ছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসা বিরোধিতা করে তারা। আজ হেফাজতে ইসলাম এটা করছে তারা দেওবন্দ (ভারতে) যায় না? এসব ঘটনা ঘটনা ঘটালো দেওবন্দ যাবে কী করে। আমরা কওমি মাদ্রাসার সনদ দিয়েছি, আমরা সম্মান দিচ্ছি তারপরও তারা এ ধরনের ঘটনা ঘটালো কী করে। এদের কোনো রাজনৈতিক কোনো আদর্শ নেই, কোনো আদর্শ নিয়ে এরা চলে না।

মাদ্রাসার শিক্ষক-ছাত্রদের ভণ্ড নেতৃত্ব বর্জনের আহ্বান : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : যারা নিজের স্বার্থে ইসলামকে ব্যবহার করে, ফতোয়া দেয়, গরম গরম বক্তব্য দেয়, অথচ নিজের জীবন ইসলাম সম্মতভাবে পরিচালনা করে না- এ ধরনের নষ্ট ও ভণ্ড নেতৃত্বকে বর্জন করার জন্য মাদ্রাসার শিক্ষক-ছাত্রদের কাছে আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (৪ এপ্রিল) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান। বাংলানিউজ

শনিবার (৩ এপ্রিল) নারায়ণগঞ্জের একটি রিসোর্টে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক যে ঘটনা ঘটিয়েছেন এতে তার বিচার দাবি করেন কিনা জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, ‘প্রথমত গতকাল আমি অবাক বিস্ময়ে দেখলাম, মূলত দেশ ডিজিটাল হওয়ার কারণেই এটি লাইভ দেখতে পেলাম। একজন নারীসহ হেফাজতের নেতা মামুনুল হককে কিছু মানুষ আটক করেছেন। সেখানে তিনি আল্লাহর কসম খেয়ে বলেছেন, সেই নারী তার বিবাহিত স্ত্রী। যদিও মামুনুল হক তার যে নাম বলেছেন, ওই নারী নিজের ভিন্ন নাম বলেছেন।  ওই নারীর বাবার নাম মামুনুল হক যেটা বলেছেন, সেটার সঙ্গেও মিল নেই। এর কিছুক্ষণ পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুনতে পেলাম মামুনুল হক তার স্ত্রীকে কল দিয়ে বলেছেন, তুমি কিছু মনে করো না, এটা শহীদ ভাইয়ের স্ত্রী। ’

তিনি বলেন, উত্তেজিত জনতা যখন মামুনুল হককে আটক করেছে তখন তিনি আল্লাহর কসম খেয়ে বলছেন, ওই নারী তার স্ত্রী, অপরদিকে বিবাহিত স্ত্রীকে কল দিয়ে তিনি বলছেন, ‘তুমি কিছু মনে করো না, আমি পরিস্থিতির কারণে বলেছি। এ ঘটনাগুলো হেফাজতে ইসলামের নেতাদেরও যারা এদের সমর্থন করেন তাদের কেমন লাগছে জানি না। তবে আমার ভিশন লজ্জা হচ্ছে। আসলে এসব নেতারা মামুনুল হকসহ যারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে অপচেষ্টা চালিয়েছেন। ব্রাহ্মণবাড়িয়া, ঢাকাসহ বিভিন্ন স্থানে যে তাণ্ডব চালিয়েছে। তাদের নেতৃত্ব নষ্ট ও ভণ্ড এটিরই প্রমাণ হচ্ছে গতকালকের ঘটনার প্রবাহ।  

তিনি বলেন, আমি এজন্য মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের অনুরোধ জানাবো এসব নষ্ট ও ভণ্ড নেতৃত্বকে বর্জন করার জন্য। মামুনুল হকরা ইসলামের লেবাস পড়ে আসলে কি করছেন সেটিই গতকালকে বেরিয়ে পড়েছে তাকে আটক করার পরিপ্রেক্ষিতে। ইসলাম কখনো এগুলো অনুমোদন করে না। মামুনুল হক বলেছেন তিনি রিলাক্স করতে গেছেন।  

ড. হাছান মাহমুদ বলেন, করোনার মধ্যে যখন সবাই ঘরবন্দি তখন তিনি বিলাসবহুল রিসোর্টে গেছেন রিলাক্স করতে। এরা যে ইসলামকে নিজের স্বার্থে ব্যবহার করে এবং ভণ্ড লেবাস ধরে, সেটার প্রমাণ হলো গতকালকের ঘটনার প্রবাহ। যিনি নিজেকে আলেম হিসেবে পরিচয় দেন তিনি এ ধরনের কাজ করছেন। ইসলাম তো এগুলো অনুমোদন করে না। আজ স্বরাষ্ট্রমন্ত্রী সংসদে বলেছেন, ওই নারী তার স্ত্রী নন। বৈধ স্ত্রী হিসেবে কোনো কাগজপত্র তার কাছে নেই। তাহলে কি দাঁড়ায়, তাই অনুরোধ জানাবো এ নষ্ট ও ভণ্ড নেতৃত্বকে বর্জন করার জন্য। আমি একজন দেশের নাগরিক ও মুসলমান হিসেবে যারা 

নরেন্দ্র মোদীর আগমন নিয়ে আন্দোলনের বিষয় উল্লেখ করে ড. হাছান মাহমুদ আরও বলেন, মামুনুল হককে আটক করার পর মসজিদের মাইক ব্যবহার করে তাকে উদ্ধার করার জন্য আহবান জানানো হয়েছে। প্রথম স্ত্রীকে না জানিয়ে, একজন অবিবাহিতা নারীকে নিয়ে রিসোর্টে গিয়ে রিলাক্স করতে যাওয়া ব্যক্তির জন্য মসজিদের মাইক ব্যবহার করা মানে ইসলামের ওপর কালিমা লেপন করা।  

‘এখানে আরো একটি বিষয় গুরুত্বপূর্ণ যখন হেফাজতের ব্যানারে ব্রাহ্মণবাড়িয়ায় আগুন দেওয়া হচ্ছে, ঘরবাড়ি জ্বালানো হচ্ছে, নারায়ণগঞ্জ ও ঢাকাতে বিশৃঙ্খলা সৃষ্টি করা হচ্ছে, তখন নিপুন রায় কল করে কর্মীদের বাসে আগুন দেওয়ার জন্য বলেন। আর বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় যখন সেটাতে সমর্থন দেন, তখন বুঝতে হবে। এটা ইসলাম রক্ষা নয়, হেফাজতও নয় এটি হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্যে। আসলে বিষয়টা ইসলাম নয়, নরেন্দ্র মোদীর আগমনও নয়, ইসলামকে হেফাজত করতেও নয় বরং ধর্মকে ব্যবহার করে রাজনৈতিক উদ্দেশ্যে হাসিল করা। পাশাপাশি দেশে একটি বিশৃঙ্খলা তৈরি করা। ’ 

লকডাউনের খবরে বাজারে ভিড়

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বিকেল সোয়া ৫টা। সিরাজউদ্দৌলা রোডের সাবএরিয়া বাজারের ‘খামারি’ নামে মুদির দোকানটিতে ক্রেতাদের ভিড়। অন্যদের মতো কেনাকাটা করছেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা হাবিবুল হক। সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন জেনে প্রয়োজনীয় কেনাকাটা সারছেন তিনি।

তিনি বলেন, রবিবার সপ্তাহের প্রথম দিন। একদিন অফিস আদালত খোলা থাকলেও সোমবার থেকে লকডাউন দেওয়া হয়েছে। এমনিতে শুক্রবার থেকে সন্ধ্যার পর সব ধরনের দোকানপাট বন্ধ করে দিচ্ছেন ব্যবসায়ীরা। লকডাউন শুরু হলে গাড়ি চলবে না, তাই শুকনো বাজার করতে এসেছি।

শুধু হাবিবুল হক নন, লকডাউনের খবর শুনে দুপুরের পর থেকে প্রয়োজনীয় কেনাকাটার জন্য বাজারমুখী হয়েছেন সাধারণ মানুষ। সবচেয়ে বেশি ভিড় মুদি দোকান ও কাঁচাবাজারগুলোতে। বিশেষ করে রিয়াজুদ্দিন বাজার, কাজির দেউড়ি বাজার, চকবাজার, বহদ্দারহাট কাঁচাবাজারে ক্রেতাদের ভিড় ছিল লক্ষ্যণীয়। মুদি দোকানে পণ্যের দাম স্বাভাবিক রাখা হলেও কাঁচাবাজারগুলোতে ক্রেতার চাপ বেড়ে যাওয়ায় পণ্যের দামও বেড়েছে। ব্যবসায়ীরা জানান, স্বাভাবিকভাবে দুপুরের দিকে সাধারণত ক্রেতাদের ভিড় থাকে না। লকডাউনের খবর শুনে ক্রেতারা প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাজারে আসছেন।

ক্রেতা ও বিক্রেতাদের কেউ কেউ বলছেন, এক সপ্তাহ লকডাউন হলে সামনের সপ্তাহ থেকে রোজা শুরু। অনেকেই মাসের ও রোজার বাজার একসঙ্গে করছেন। তাই ক্রেতা কিছুটা বেশি। কেউ কেউ একসঙ্গে বাড়তি পরিমাণ পণ্যও কিনে নিচ্ছেন। কাঁচাবাজারে মুরগির দোকানে ভিড় ছিল বেশি। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল সকালে লকডাউনের খবর জানান। এরপর জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দুপুর সাড়ে ১২টার দিকে নিজ কার্যালয়ে সাংবাদিকদের লকডাউনের সিদ্ধান্তের কথা জানান। খবরটি ছড়িয়ে পড়লে বেলা ২টার পর থেকে বাজারে ভিড় বাড়তে শুরু করে। এদিকে চট্টগ্রামে সন্ধ্যা ৬টার পর ওষুধ ও নিত্যপণ্যের দোকান ছাড়া বাকি সব বন্ধ রাখার নির্দেশনা আছে। ব্যবসায়ীদের অভিযোগ, অতি উৎসাহী পুলিশ সদস্যরা জোর করে মুদির দোকানও বন্ধ করে দিচ্ছেন।

কাজির দেউড়ির মুদির দোকানি হক ভান্ডার স্টোরের মো. মিজান বলেন, লকডাউনের খবরে বিকেল থেকে দোকানে ক্রেতা বেড়েছে। দৈনিক আজাদী