- Lohagaranews24 - http://lohagaranews24.com -

বাংলাদেশ ব্যাংকসহ ২০০ প্রতিষ্ঠানে সাইবার হামলা

নিউজ ডেক্স : মাইক্রোসফট সার্ভারের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকসহ ২শ’র মতো প্রতিষ্ঠানে সাইবার হামলা করেছে হাফনাম হ্যাকারস গ্রুপ। সাইবার হামলা তদন্তে গঠিত সরকারি সংস্থা বিডি সার্টের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। 

প্রতিবেদন বলছে, এ হামলায় অনেক প্রতিষ্ঠানের গোপনীয় তথ্য ঝুঁকিতে পড়েছে। হামলার বিষয়টি জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দপ্তরগুলোকে চিঠি দিয়েছে কম্পিউটার কেন্দ্রিক অপরাধ তদন্ত সংস্থা বিডি সার্ট।

সংস্থা বলছে, এ হামলার ফলে বাংলাদেশ ব্যাংক, টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি, বাংলাদেশ আর্মি, এভারকেয়ার হাসপাতাল, ট্রাস্ট ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংকসহ অনেক প্রতিষ্ঠানের তথ্য ঝুঁকিতে পড়েছে। গোয়েন্দারা বলছেন, অন্য হামলার তুলনায় এই হামলায় আর্থিক ক্ষতির ঝুঁকি অনেক বেশি।

অভিযোগ উঠেছে, হাফনাম নামের এই হ্যাকার গ্রুপটি চীনের। যুক্তরাষ্ট্রসহ বেশকিছু দেশ এদের আক্রমণের ঝুঁকিতে রয়েছে। বিশ্বব্যাপী হাজারো প্রতিষ্ঠান হাফনামের হামলার শিকার হয়েছে। সময় নিউজ

কোথাও ঝড়, কোথাও তাপপ্রবাহ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চৈত্রের শেষের দিকে এসে দেশে বিরাজ করছে মিশ্র আবহাওয়া। ফলে কোথাও দেখা যাচ্ছে ঝড়, কোথাও বয়ে যাচ্ছে তাপপ্রবাহ।

আবহাওয়া অফিস জানিয়েছে, ময়মনসিংহ, কুমিল্লা এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কি.মি. বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া বি-বাড়িয়া, কুমিল্লা ও কিশোরগঞ্জ জেলা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শনিবার (৩ এপ্রিল) নাগাদ বৃষ্টিপাতের প্রবণতা কমে যাবে। বাংলানিউজ

এছাড়া শ্রীমঙ্গল ও বরিশাল অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে। শনিবার নাগাদ তাপমাত্রা আরও বাড়বে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

এই অবস্থায় শুক্রবার (২ এপ্রিল) সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম অথবা দক্ষিণ দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঈশ্বরদীতে ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সৈয়দপুর, তেঁতুলিয়া ও ডিমলায়; ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১১ মিলিমিটার। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডব ইসলামের ওপর কালিমা লেপন করেছে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে যে তাণ্ডব চালানো হয়েছে, সেটি একটি সংগঠনের ব্যানারে হলেও সেটির সঙ্গে যুক্ত হয়েছিল বিএনপি এবং জামায়াত। তারা মিলে এ ঘটনাগুলো ঘটিয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডব ইসলামের ওপর কালিমা লেপন করেছে।

তিনি বলেন, তারা স্বপ্ন দেখে বাংলাদেশকে আফগানিস্তান বানানোর জন্য। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন অজুহাত হিসেবে দাঁড় করিয়েছিল মাত্র। ইসলাম কখনো এগুলো সমর্থন করে না, এ অপশক্তিকে রুখতে হবে।  

বৃহস্পতিবার (৩১ মার্চ) সন্ধ্যায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে মুজিব কর্নার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রিসার্চ সেন্টার ফর ইসলাম অ্যান্ড ইন্টাররিলিজিয়াস ডায়ালগের (বিআরসিআইআইডি) উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। বাংলানিউজ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান, সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ, ট্রাস্টি বোর্ডের সদস্য রিজিয়া রেজা চৌধুরী, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি আহসান উল্লাহ, প্রফেসর ড. ছালেহ জহুর, শাহরিয়ার জাহান প্রমুখ।  

ড. হাছান মাহমুদ বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় যেভাবে নৈরাজ্য চালানো হয়েছে মানুষের ঘর-বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে, মানুষের সম্পদ জ্বালিয়ে দেওয়া হয়েছে, ব্যক্তিগত গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে, অনেকে ব্যাংক থেকে ঋণ নিয়ে গাড়ি কিনেছে, সেই গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে, ইসলামে তো কারো ব্যক্তিগত সম্পত্তি জ্বালিয়ে দেওয়ার কথা বলেনি। ইসলাম তো এটি কখনো সমর্থন করে না।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের সঙ্গে ঋণ করে যে ব্যক্তি গাড়ি কিনেছে সেটির কী সম্পর্ক প্রশ্ন রেখে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, আজকে ইসলামের কথা বলে যে অপকর্মগুলো করা হচ্ছে, আমাদের কৃষ্টি-সংস্কৃতির ওপর আঘাত হানা হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়ায় সুর সম্রাট আলাউদ্দিনের একাডেমি জ্বালিয়ে দেওয়া হয়েছে, ভূমি অফিস জ্বালিয়ে দেওয়া হয়েছে, ফায়ার সার্ভিসের স্টেশনে হামলা করা হয়েছে।  

তিনি বলেন, নারায়ণগঞ্জে সৌরভ নাম বলায় এক সাংবাদিককে কালেমা পড়তে বলা হয়েছে সে হিন্দু না মুসলমান। আরেক জায়গায় কাপড় খুলে দেখার চেষ্টা করা হয়েছে সে হিন্দু নাকি মুসলমান। এগুলো ১৯৭১ সালে হানাদার বাহিনী করেছে, আজকে এ কাজগুলো যারা করছে তারা হচ্ছে ১৯৭১ সালে হানাদার বাহিনীকে বাংলাদেশে গণহত্যা করার জন্য যারা সহায়তা করেছিল সেই অপশক্তির পরবর্তী প্রজন্ম।

ড. হাছান বলেন, একটি অপশক্তি আজকে বাংলাদেশকে আফগানিস্তান বানানোর স্বপ্ন দেখছে। এ অপশক্তির সহায়ক ছিল অতীতে যারা চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় পরিচালনার সঙ্গে যুক্ত ছিল তারাও। এই বিশ্ববিদ্যালয়েও জগদ্দল পাথরের মতো এ অপশক্তি বাসা বেঁধেছিল। সেই অপশক্তির হাত থেকে এ বিশ্ববিদ্যালয়টি উদ্ধার করা হয়েছে। এ অপশক্তিকে রুখতে হবে।  

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলে জানতে পারলাম, বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টের টাকা কিছুদিন আগে হঠাৎ গায়েব হয়ে গেছে। আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের সম্পদ কোথায় গেল এটির অনুসন্ধান হওয়া প্রয়োজন। একই সঙ্গে সমগ্র পৃথিবী থেকে এ বিশ্ববিদ্যালয়ের জন্য যে অনুদান এসেছে, সেই টাকা কারো ব্যক্তিগত কাজে এবং কোনো দলীয় কাজে ব্যবহৃত হয়েছে কিনা সেটা জনগণের স্বার্থে শিক্ষা মন্ত্রণালয়সহ অনুসন্ধান হওয়া প্রয়োজন। নতুন ট্রাস্টি বোর্ড এ বিষয়টিও খতিয়ে দেখবে বলে আমি আশা করছি।  

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, এ বিশ্ববিদ্যালয়ে অতীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করা হয়নি, সঠিকভাবে আমাদের জাতীয় দিবসগুলো পালন করা হয়নি। আজ এখানে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এখানে মুজিব কর্নার ও রিসার্চ সেন্টার উদ্বোধন হচ্ছে, এজন্য আমি ট্রাস্টি বোর্ড ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।  

প্রধান বক্তার বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, কোনো রাজনৈতিক দল এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেনি, কোনো রাজনৈতিক দলের সম্পদও নয় এটি। ইসলামিক শিক্ষায় জাতিকে যারা আন্তর্জাতিক পরিমণ্ডলে নিয়ে যেতে চেয়েছিলেন, ধর্মীয় শিক্ষা, প্রযুক্তি শিক্ষা ও বিজ্ঞান শিক্ষাসহ সব ধর্মের মানুষকে উচ্চশিক্ষায় শিক্ষিত করতে চেয়েছিলেন তাদের প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয় আজকে এখানে এসেছে। যে রাজনৈতিক দলের নিবন্ধন মহামান্য আদালত বাতিল করেছেন, তাদের কিছু ব্যক্তি অপপ্রচার করে এটাকে নিজের পৈতৃক সম্পত্তির মতো ব্যবহারের জন্য দখল করে রেখেছেন। এটা কখনো কাম্য হতে পারে না।  

তিনি বলেন, যে আইনে বিশ্ববিদ্যালয় পরিচালিত হয় সেই আইনের সুনির্দিষ্ট বিধান আছে যারা দেশে জঙ্গিবাদ, মৌলবাদ ও অরাজকতা সৃষ্টির সঙ্গে জড়িত থাকবে তারা কোনোভাবেই কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতার সঙ্গে জড়িত থাকতে পারবে না। এ আইনি বিধান থাকায় রাষ্ট্রের নির্বাহী বিভাগের ওপর দায়িত্ব বর্তায় এ সব কার্যকলাপের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রত্যাহার পূর্বক যারা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন তাদের অধিষ্ঠিত এবং প্রতিষ্ঠা করা সরকারের আইনি দায়িত্ব। তদন্তপূর্বক সেই আইনি দায়িত্ব এখানে সম্পাদন করা হয়েছে।  

শিক্ষা উপমন্ত্রী বলেন, কাগজপত্র দালিলিক অনুসন্ধান করে দেখেছি চট্টগ্রাম এবং দেশ-বিদেশের অনেক অনুরাগী দানশীল ব্যক্তি এ বিশ্ববিদ্যালয়ে সব সময় অনুদান দিয়ে এ বিশ্ববিদ্যালয়টিকে আজকের এ পর্যায়ে এনেছেন। তাদের উত্তরসূরিরা আজকে এ বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব নিয়েছেন, এটি আমাদের জন্য গৌরবের বিষয়।  

সমুদ্র সৈকতসহ কক্সবাজারের সব পর্যটন কেন্দ্র বন্ধ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কক্সবাজার সমুদ্র সৈকতসহ সব পর্যটন কেন্দ্র দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। তবে আপাতত সব হোটেল মোটেল গেস্টহাউজ খোলা থাকবে। বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. মামুনুর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসন থেকে জানানো হয়, বৃহস্পতিবার মধ্যরাত থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কক্সবাজার জেলার সব পর্যটন স্পট ও বিনোদন কেন্দ্র সাময়িকভাবে বন্ধ থাকবে। এদিকে, ঘোষণা দেওয়ার আগেই বৃহস্পতিবার বিকেল থেকে পর্যটকদের সৈকতে নামতে বাঁধা দেওয়া হয়।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানা জানান, সরকারের জারি করা ১৮ নির্দেশনা বাস্তবায়নে সৈকতে পর্যটক সমাগম সীমিত করার জন্য কাজ চলছে। বৃহস্পতিবার থেকে পর্যটন স্পট বন্ধের সিদ্বান্ত নেওয়া হয়েছে। এ সিদ্বান্ত বাস্তবায়নে এরই মধ্যে সৈকতের সব প্রবেশদ্বার বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত সরকারি নির্দেশনা বাস্তবায়নে কাজ করবেন। বাংলানিউজ

চুনতিতে ঝগড়া মিটাতে গিয়ে এক পক্ষের হামলায় আহত ব্যক্তির মামলা দায়ের

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চুনতিতে ঝগড়া মিটাতে গিয়ে এক পক্ষে হামলায় মো. ফরিদুল আলম (৪৭) নামে এক ব্যক্তি আহত হয়েছে। গত ২৭ মার্চ সকাল সাড়ে ৯টায় ইউনিয়নের ফারাঙ্গা হাজার ভিটায় এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিকার চেয়ে পরদিন চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী অভিযোগ দায়ের করেন।

মামলা বাদী ওই এলাকার আছহাব মিয়ার পুত্র মো. ফরিদুল আলম (৪৭)। প্রতিপক্ষরা হলেন একই এলাকার নুরুন্নবী (৩২), মো. মমতাজ (৪৮), মো. আলতাপ মিয়া (৩৮), মো. শাহাব উদ্দিন (৩৪), মো. মুছা (৬০) ও মেহেদী হাসান রানা (২০)।

অভিযোগে প্রকাশ, অভিযোগকারীর সাথে প্রতিপক্ষ মো. মুছার দীর্ঘদিন যাবত জায়গা জমি নিয়ে বিরোধ ছিল। ঘটনারদিন জায়গা-জমির বিরোধ নিয়ে স্থানীয় জানে আলম পক্ষের সাথে প্রতিপক্ষদের রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এ সময় প্রতিপক্ষরা বেআইনী জনতাবদ্ধ হয়ে অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে মারামারি করে। অভিযোগকারী দেখতে পেয়ে দোকান থেকে বের হয়ে উভয় পক্ষের ঝগড়া মিটাতে যায়। এ সময় প্রতিপক্ষ নুরুন্নবীর হাতে থাকা লোহার রড দিয়ে অভিযোগকারীকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে। এতে অভিযোগকারী রক্তাক্ত জখম হয়ে মাটি পড়ে যায়। এরপর প্রতিপক্ষ মমতাজ হত্যার উদ্দেশ্যে লোহার রড ও আলতাপ মিয়া গাছের বাটামা দিয়ে আঘাতে করলে অভিযোগকারী হাত দিয়ে প্রতিহত করে। এতে তার হাতে মারাত্মক হাড় ফাটা জখম হয়। এ সময় অভিযোগকারীর ভাতিজা মো. সোয়াইবুল ইসলাম (১৭) এগিয়ে আসলে প্রতিপক্ষ মুছা গাছের বাটাম দিয়ে মাথায় আঘাত করলে রক্তাক্ত জখম হয়। এছাড়া প্রতিপক্ষরা অভিযোগকারী ও তার ভাতিজাকে লোহার রড ও গাছের বাটাম দিয়ে শরীরের বিভিন্নস্থানে ফোলা জখম করে। প্রতিপক্ষ শাহাব উদ্দিনের হাতে থাকা কিরিচ দিয়ে অভিযোগকারীকে জবাই করার চেষ্টা করে ও মেহেদী হাসান রানা অভিযোগকারীর পকেটে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয়। অভিযোগকারীর শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে প্রতিপক্ষরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে অভিযোগকারীর ছেলে আফিস ভূঁট্ট ও হেলাল উদ্দিন আশপাশের লোকজনকে সাথে নিয়ে আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

অভিযোগকারীর ছেলে আফিস ভুঁট্টু জানান, তার পিতা উভয় পক্ষের বিরোধ মিটানোর জন্য ঘটনাস্থলে গিয়েছিলেন। কিন্তু প্রতিপক্ষরা পূর্বশত্রুতার জের ধরে তার পিতা আঘাত মারাত্মক জখম করে। এছাড়া প্রতিপক্ষদের দায়ের করা মামলায় তার পিতা ও দুই ভাইকে আসামী করা হয়েছে। যা খুবই দুঃখজনক। অপরদিকে, প্রতিপক্ষদের কারো সাথে যোগাযোগ করেও পাওয়া যায়নি। তাই এই ব্যাপারে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

লোহাগাড়ায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় মো. শাহাদাত হোসেন (২৮) নামে এক সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৩১ মার্চ) রাতে উপজেলার আধুনগর ইউনিয়নের কাজির পাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার শাহাদাত হোসেন ওই এলাকার দেলোয়ার হোসেনের পুত্র।

থানা সূত্রে জানা যায়, গ্রেপ্তার শাহাদাত হোসেন ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৭ লাখ টাকার অর্থদন্ড প্রাপ্ত আসামি। গ্রেপ্তার এড়াতে তিনি দীর্ঘদিন পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে বেড়াচ্ছিল। অবশেষে পুলিশ তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

লোহাগাড়া থানার এসআই মো. মুজিবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত আসামী শাহাদাত হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়।

কলাউজানে জরাজীর্ণ বাড়িতে অসহায় বীর মুক্তিযোদ্ধা পরিবারের বসবাস

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার উত্তর কলাউজানের ৩নং ওয়ার্ডের নাথ পাড়ায় জরাজীর্ণ বাড়িতে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা হৃদয় মোহন নাথের অসহায় পরিবার বসবাস করছেন। মৃত্যুর সময় এই বীর মুক্তিযোদ্ধা জরাজীর্ণ একটি বাড়ি ছাড়া আর কিছুই রেখে যেতে পারেননি বলে জানিয়েছেন স্ত্রী শান্তি বালা নাথ (৭৪)।

তিনি আরো জানান, দীর্ঘদিন অসুস্থ থাকার পর ২০১৯ সনের ২১ জুন মারা গেছেন স্বামী বীর মুক্তিযোদ্ধা হৃদয় মোহন নাথ। পরে তাঁকে রাস্ট্রীয় মর্যাদায় দাহ করা হয়। নিজেদের ভিটেমাটিতে শুধু জরাজীর্ণ একটি বাড়ি ছাড়া আর কিছুই রেখে যেতে পারেননি। অভাবের সংসারে নুন আনতে পান্তা ফুরায়। যে কোন সময় ভেঙ্গে পড়তে পারে জরাজীর্ণ বাড়িটি। এ নিয়ে দুঃচিন্তায় আতংকের নিয়ে ঘুমাতে পারেন না। সামনে ঝড়-বৃষ্টির দিনে আতংক আরো বেড়ে যাবে।

শান্তি বালা নাথ জানান, তাদের সংসারে ২ ছেলে ও ২ মেয়ে। দুই মেয়ের বিয়ে হয়ে গেছে। কিন্তু এক মেয়ে স্বামীর সংসারে সমস্যার কারণে বাপের জরাজর্ণী বাড়িতেই অবস্থান করছে। সংসারের হাল ধরতে দুই ছেলেকে ধার-কর্ব্জ করে বিদেশ পাঠান। কিন্তু সুখ ধরা দেয়নি। করোনার কারণে তারা সেখানে বেকার জীবন যাপন করছে। এর মধ্যে এক সন্তান অসুস্থ হয়ে সেখানে মানবতর জীবন অতিবাহিত করছে। মুক্তিযোদ্ধা ভাতা নিয়ে কোন মতে তাদের সংসার চলছে। দেশের জন্য যুদ্ধ করে একটি স্বাধীন রাষ্ট্র উপহার দিয়েছেন তাঁর স্বামী। কিন্তু তাঁর পরিবারের জন্য কিছুই করে যেতে পারেননি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শেষ সম্বল বলতে আছে শুধু ভিটেমাটি। এতে মাটির দেওয়াল ও টিনের ছাউনীযুক্ত জরাজীর্ণ একটি বসতঘর। এক পাশের মাটির দেওয়াল পড়ে গেছে। এছাড়া বাড়ির ভেতরে ও বাহিরে দেওয়ালের অনেক অংশে ফাটল দেখা দিয়েছে। পাশে বাঁশের বেড়া ও টিনের ছাউনীযুক্ত রান্নাঘর রয়েছে। টিন ফুটো হয়ে বৃষ্টি পড়ে তাই দেয়া হয়েছে পলিথিনের ছাউনী। সংস্কারের অভাবে সেটার অবস্থা আরো বেশী করুণ। যে কোন সময় ভেঙ্গে যেতে পারে। পরে তিনি (স্ত্রী) স্বামীর রেখে যাওয়া মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন কাগজপত্র দেখান। মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন তার পরিবারে দিকে একটু সুদৃষ্টি দেন সেই কামনা করেন। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে যদি সরকার একটি বাড়ি উপহার দেন তাহলে দুঃখ অনেক লাঘব হবে, সেই সাথে বীর মুক্তিযোদ্ধা হৃদয় মোহন নাথের আত্মা শান্তি পাবে বলে জানান স্ত্রী শান্তি বালা নাথ।

স্থানীয় ইউপি সদস্য জামাল হোসেন জানান, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত হৃদয় মোহন নাথের পরিবারের বসতঘরের বেহাল অবস্থার কথা জেনেছি। সরকারের পক্ষ থেকে একটি বাড়ি নির্মাণ করে দেয়া হলে তারা অনেক উপকৃত হবেন।

লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আখতার আহমদ সিকদার জানান, প্রয়াত হৃদয় মোহন নাথ একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তাঁর পরিবারের লোকজন বসবাস করার বাড়িটি একেবারে জরাজীর্ণ অবস্থায় আছে। ঝুঁকি নিয়ে তারা ওই বাড়িতে বসবাস করছেন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু জানান, বীর মুক্তিযোদ্ধা পরিবার বাড়ির জন্য আবেদন করলে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

লোহাগাড়ায় বাড়িতে ঢুকে গৃহবধুর শ্লীলতাহানির চেষ্টা, গণপিটুনিতে যুবকের মৃত্যু

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চুনতিতে বাড়িতে ঢুকে গৃহবধুর শ্লীলতাহানির চেষ্টার ঘটনা ঘটেছে। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের গণপিটুনিতে সৈয়দ নুর (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ভোররাত ৩টার দিকে ইউনিয়নের ডাক বাংলো বাগান পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সৈয়দ নুর উপজেলার আধুনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নুর মোহাম্মদ সিকদার পাড়ার নুরুল ইসলাম প্রকাশ লালু ড্রাইভারের পুত্র।

গৃহবধু (ভিকটিম) জানান, তার স্বামী একজন ইটভাটার কর্মচারী। কাজের সুবাদে তিনি বাড়িতে ছিলেন না। ঘটনাররাতে প্রতিদিনের ন্যায় তার দুই সন্তানকে নিয়ে ঘুমাতে যান। গভীর রাতে বসতঘরের বাঁশের বেড়া কেটে দরজার ছিটকিনি খুলে ভেতরে প্রবেশ করেন এক যুবক। এরপর তার শ্লীলতাহানী চেষ্টা করলে উভয়ের মধ্যে ধস্তাধস্তি হয়। বিষয়টি তার দুই সন্তান টের পান। পরে তিনি ও সন্তানদের শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসেন। স্থানীয়রা ওই যুবকের কবল থেকে তাকে উদ্ধার করেন। যুবকের আক্রমণে শরীরের বিভিন্ন জায়গায় আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে জানান তিনি।

পুলিশ ও স্থানীয়রা জানান, গৃহবধু ও তার সন্তানদের শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসেন। স্থানীয়রা যুবকের কবল থেকে গৃহবধুকে উদ্ধার করেন। পরে উত্তেজিত জনতা ওই যুবককে গণপিটুনি দেয়। এতে সে ঘটনাস্থলে নিহত হয়।

আধুনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য রাশেদুল ইসলাম জানান, চুনতিতে গণপিটুনিতে নিহত যুবক মানসিক ভারসাম্যহীন। ঘটনাস্থলের কাছাকাছি তার এক ফুফুর শ্বশুর বাড়ি রয়েছে। হয়তো সেই সুবাধে ওই যুবক সেখানে গিয়েছিল। তবে তার বিরুদ্ধে এলাকায় কোন অনৈতিক কাজের সাথে জড়িত থাকার অভিযোগ ছিল না।

এদিকে খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, নিহত যুবকের সুরতহাল লিপিবদ্ধ শেষে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজ লোহাগাড়ানিউজ২৪ডটকম’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : আজ ১ এপ্রিল লোহাগাড়ার প্রথম অনলাইন সংবাদ মাধ্যম ‘লোহাগাড়ানিউজ২৪ডটকম’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী। গতো বছরের ন্যায় এ বছরও করোনা ভাইরাসের কারনে কোন অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। হাসি, আনন্দ ও সাফল্য নিয়ে পার হয়ে গেল ৬টি বছর। পাঠক প্রিয়তার মেলবন্ধনের যে যাত্রাপথ শুরু হয়েছিল ২০১৫ সালের ১ এপ্রিল, তা আজ ৭ম বছরে পদার্পন করেছে। ইতিমধ্যে সকলের আস্থার পাটফর্ম হিসেবে পোর্টালটি জায়গা করে নিয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লোহাগাড়ানিউজ২৪ডটকম’র সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক বলেন, লোহাগাড়ানিউজ২৪ডটকম ৬ বছর পূর্ণ করে ৭ বছরে পা দিয়েছে। এটি খুবই আনন্দের বিষয়। এই অনলাইন পত্রিকাটির সঙ্গে জড়িত সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। লোহাগাড়ানিউজ২৪ডটকম বলিষ্ঠ ও নির্ভীকভাবে খবর এবং খবরের পেছনের খবর পরিবেশন করে আসছে। বিশ্বব্যাপী অনলাইনের সংবাদ, বিজ্ঞাপন, আন্দোলন, প্রচারণা, ই- কমার্স জনপ্রিয়। বাংলাদেশেও অনলাইনের জনপ্রিয়তা বেড়েছে তুমুলভাবে। মানুষের দৈনন্দিন জীবনযাপনে আনলাইনের প্রভাব বৃদ্ধি পেয়েছে অনেক বেশি। ব্যবসা- বাণিজ্যেও অনলাইনের প্রভাব বাড়ছে জ্যামিতিক হারে। ফলে নিজেদের টিকিয়ে রাখতেই অনলাইন নির্ভর হচ্ছে মানুষ। অনলাইন সবুজবান্ধব প্রযুক্তি হিসেবেও সমাদৃত হচ্ছে। আর প্রযুক্তির যুগে এর সম্ভাবনা অনেক বেশি সুদূরপ্রসারী। আগামীতে আরো ব্যাপকভাবে এটার ব্যবহার করা হবে। এজন্যই আগামীতে এর পাঠক বাড়বে, গুরুত্ব বাড়বে, প্রভাব বাড়বে।

লোহাগাড়ানিউজ২৪ডটকম’র প্রকাশক মোহাম্মদ মারুফ বলেন, লোহাগাড়ানিউজ২৪ডটকম’র জন্মলগ্ন থেকে আমরা চেষ্টা করেছি লোহাগাড়াসহ দেশ-বিদেশের সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ সর্বদা তুলে ধরতে। যার ফলশ্রুতিতে বহু পাঠকের ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছে পোর্টালটি। লোহাগাড়নিউজ২৪ডটকম’র জন্মলগ্ন থেকে যাঁরা পোর্টালটির অগ্রযাত্রায় সার্বিক সহযোগিতা ও পরামর্শ দিয়েছেন তাদের প্রতি রইলো অভিরাম ভালোবাসা ও শ্রদ্ধা। সেই সাথে পোর্টালের উপদেষ্টা, পাঠক, শুভানুধ্যায়ী ও বিজ্ঞাপনদাতাদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা।