- Lohagaranews24 - http://lohagaranews24.com -

লোহাগাড়া ইসলামিয়া ফাযিল মাদরাসায় বার্ষিক সভা অনুষ্ঠিত

লোহাগাড়া উপজেলার ঐতিহ্যবাহী ইসলামিয়া ফাযিল মাদরাসার ৭৬ তম বার্ষিক সভা ও মাহফিলে নুযুলে কুরআন অনুষ্টিত হয়েছে। ৪ মার্চ বৃহস্পতিবার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যদিয়ে মাদরাসা ময়দানে বার্ষিক সভা অনুষ্ঠিত হয়।

দঃ শুকছড়ি আবদুল খালেক শাহ ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসমাঈলের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলের প্রথম অধিবেশনে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু।

বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ ও লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছফা চৌধুরী। সহকারি অধ্যাপক মাওলানা মুহাম্মদ কাশেম, প্রধান শিক্ষক মাওলানা মুহাম্মদ ইলিয়াছ ও মাওলানা জসিম উদ্দিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ড. মাহমুদুল হক ওসমানী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেল ভিআরডিবি’র চেয়ারম্যান আরমান বাবু রুমেল। বেশ ক’টি পর্বে বিভক্ত মাহফিলে ওয়ায়েজীন হিসেবে বক্তব্য রাখেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হযরত মাওলানা আলী হোছাইন, নিউ চাঁন্দগাও শাহী জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মহিউদ্দিন মাহবুব, ওমর গণি এমইএস কলেজের অধ্যাপক প্রফেসরড. আ ফ ম খালিদ হোছাইন, সাবেক অধ্যক্ষ আলহাজ্ব আবু বকর, উপাধ্যক্ষ মাওলানা মুনিরুল আলম, উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবু ছালেহ মুহাম্মদ ছলিম উল্লাহ, আরবী প্রভাষক মাওলানা এনামুল করি মআনছারী, প্রভাষক মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান ও শিক্ষক মাওলানা শিহাব উদ্দিন জিহাদী।এ সময় উপস্থিত ছিলেন মাদরাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি মাওলানা আহমদ ছফা ফারুকী, মাদরাসার মুহাওয়াল্লি হাবিবুর রহমান সওদাগর, আলহাজ্ব আবুল মনছুর, রোকেয়া বেগম ইসলামিয়া হিফজখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাওলানা আহমদ সাঈদ।

এছাড়া গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বেস্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব হারুনর রশীদ ও আধুনগর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু মুছা মুহাম্মদ খালেদ জামিল।পরিশেষে কৃতি ছাত্র–ছাত্রীদের মাঝে পুরস্কার প্রদান এবং দেশ ও জাতির কল্যাণে মুনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

চট্টগ্রাম জেল সুপার ও জেলারসহ চারজনের বিরুদ্ধে মামলা পিবিআইকে তদন্তের আদেশ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রুপম কান্তি নাথ নামের এক বন্দিকে নির্যাতনের অভিযোগে জেল সুপার, জেলারসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে এ মামলা দায়ের করা হয়। বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইনজেকশন পুশ করে নির্যাতনের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগীর স্ত্রী ঝর্ণা রানী দেবনাথ।  

মামলায় সাতকানিয়ার মৌলভির দোকান এলাকার রতন ভট্টাচার্য, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার, জেলার ও জেলখানায় কর্তব্যরত সহকারী সার্জনকে আসামি করা হয়েছে। এছাড়া মামলায় আরও বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামিও করা হয়েছে।

বাদির আইনজীবী অ্যাডভোকেট রাজিব দাশ বলেন, নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনের ১৩  (১) (২) এর (ক) (খ) (গ) ধারায় মামলা করেছেন ভুক্তভোগীর স্ত্রী। আদালত মামলাটি গ্রহণ করে আদেশের জন্য রেখেছেন।  

তিনি আরো বলেন, বন্দি ও পরিবারের নিরাপত্তা চেয়ে নতুনভাবে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনের ১১ ধারায় আরও একটি পিটিশন দেওয়া হয়েছে।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, এজাহারভুক্ত আসামি রতন ভট্টাচার্যের সঙ্গে আর্থিক লেনদেন সংক্রান্ত একটি মামলায় (জিআর মামলা নম্বর ৩৩২/১৮) গত বছরের ১৫ ডিসেম্বর কারাগারে যান রুপম কান্তি দেবনাথ। চলতি বছরের ২৪ ও ২৫ ফেব্রুয়ারি আসামিরা পরস্পর যোগসাজশে রুপমকে (বাদির স্বামী) অন্যায়ভাবে বিচারাধীন মামলায় জোরপূর্বক স্বীকারোক্তি আদায়ের জন্য এবং স্থায়ীভাবে মানসিক ভারসাম্যহীন করার জন্য শারীরিক নির্যাতন, বিষাক্ত নেশাজাতীয় দ্রব্য পুশ ও বৈদ্যুতিক শক দিয়ে নির্যাতন করেছেন।

এজাহারে আরও অভিযোগ করা হয়, নির্যাতনের খবর পেয়ে গত ২৫ ফেব্রুয়ারি বন্দি রুপম কান্তি নাথের উন্নত চিকিৎসার জন্য আদালতে আবেদন করেন মামলার বাদি। আদালত আবেদনটি মঞ্জুরও করেন। আসামিরা নিজেদের অপরাধ ঢাকতে রুপম কান্তি নাথকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক)  হাসপাতালে ভর্তি করায়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন। বুধবার (৩ মার্চ) মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান আদালত ১০ হাজার টাকা বন্ডে তাকে জামিন দেন। কিন্তু যথাসময়ে জামিননামা দাখিল না করায় বৃহস্পতিবার (৪ মার্চ) জামিন বাতিল করা হয়।

এর আগে সোমবার (১ মার্চ) চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়কসহ চারজনকে আসামি করে রুপম কান্তি নাথের স্ত্রী আদালতে নালিশি মামলা করেন। মঙ্গলবার (২ মার্চ) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালত উপযুক্ত আদালতে মামলা করতে আবেদনটি ফেরত পাঠান।

এদিকে জেল সুপার, জেলারসহ চারজনের বিরুদ্ধে মামলায় আনা অভিযোগ পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত। বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে আদালত এ আদেশ দেন।  

মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, আদালত রুপম কান্তি নাথের স্ত্রীর জবানবন্দি গ্রহণ করেন। এরপর মামলাটি পিবিআইকে তদন্তের আদেশ দেন। বাংলানিউজ

চন্দনাইশে পিকআপের ধাক্কায় প্রাণ হারালেন বৃদ্ধ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চন্দনাইশে রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় পিকআপের ধাক্কায় প্রাণ হারালেন এক বৃদ্ধ। তার নাম অনিল আচার্য্য (৮০)। আজ বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে উপজেলার কাঞ্চনাবাদস্থ রওশন হাট বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে।

দোহাজারী হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পটিয়া উপজেলার মুজাফফরাবাদ এলাকার মৃত কৃষ্ণ আচার্য্যের পুত্র অনিল আচার্য্য ব্যক্তিগত কাজে বিকেলে বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ এলাকায় আসেন।

তিনি বিকেলে কাজ শেষে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এসময় চট্টগ্রামমুখী দ্রুতগতির একটি পিকআপ তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তিনি প্রাণ হারান।

দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আবদুর রব জানান, চট্টগ্রামমুখী একটি পিকআপের ধাক্কায় বৃদ্ধ অনিল আচার্য্য নামে ঐ ব্যক্তি ঘটনাস্থলে মারা যান। ঘটনার পরপর পিকআপটি পালিয়ে গেলেও পটিয়ায় স্থানীয়রা এটিকে আটক করে। এ ব্যাপারে আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি। আজাদী অনলাইন

যেসব ইউনিয়নে ভোট ১১ এপ্রিল

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : প্রথম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ১১ এপ্রিল এই ভোট অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৮ মার্চ। আর প্রার্থী বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ। বুধবার (৩ মার্চ) তফসিল ঘোষণা করলেও তালিকা প্রকাশ করেনি নির্বাচন কমিশন।

জানা গেছে, কমিশন প্রথমে ৩২৩টি ইউনিয়নে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিলেও পরে তা বাড়িয়ে ৩৭১টি করে। এক্ষেত্রে আগের পরিকল্পনায় যেসব উপজেলার দু’একটা ইউনিয়ন বাদ ছিল সেগুলো যুক্ত করেছে। আগের পরিকল্পনা থেকে চাঁদপুর জেলার বিভিন্ন ইউনিয়নে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিলেও সেখানকার কোনো উপজেলায় এ ধাপে ভোট হচ্ছে না।

যেসব ইউপিতে ভোট হচ্ছে :

পটুয়াখালীর দুমকী উপজেলার পাংগাশিয়া, আংগারিয়া, মুরাদিয়া। বাউফল উপজেলার ধুলিয়া, কেশবপুর, বগা, চন্দ্রদ্বীপ, কালিশ্বরী, কনকদিয়া, আদাবাড়িয়া, কালাইয়া, কাছিপাড়া।

দশমিনা উপজেলায় আলীপুর, বহরমপুর, বাঁশবাড়িয়া। গলাচিপা উপজেলায় আমখলা, গোলখালী, চিকনিকান্দি ও রতনদী তালতলী। রংপুর জেলার পীরগাছা উপজেলার কল্যাণী। বগুড়ার দুপচাচিয়ার তালোড়া।

খুলনা কয়রার আমাদি, বাগালী, মহেশ্বরীপুর, মহারাজপুর, কয়রা, উত্তর বেদকাশী ও দক্ষিণ বেদকাশী। দাকোপের পানখালী, দাকোপ, লাউডোব, কৈলাশগঞ্জ, সুতারখালী, কামারখোলা, তিলডাঙ্গা, বাজুয়া ও বানিশান্তা। বটিয়াঘাটার গংগারামপুর, বালিয়াডাঙ্গা ও আমিরপুর। দিঘলিয়ার গাজীরহাট, বারাকপুর, দিঘলিয়া, সেনহাটা, আড়ংঘাটা ও যোগীপুল। পাইকগাছার ষোলাদানা, রাড়ুলী, গড়ইখালী, চাঁদখালী, দেলুটি, লতা, হরিঢালী, ও কপিলমুনি।

বাগেরহাট ফকিরহাটের বেতাগা, লখপুর, পিলজংগ, ফকিরহাট, বাহিরদিয়া মানসা, নলধা মৌভোগ ও শুভদিয়া। মোল্লাহাটের উদয়পুর, চুনখোলা, কোদালিয়া, গাওলা, কুলিয়া ও আটজুড়ি। চিতলমারীর বড়বাড়ীয়া, হিজলা, শিবপুর, চিতলমারী, কলাতলা, চরবানিয়ারী ও সন্তোষপুর।

কচুয়ার গজালিয়া, ধোপাখালী, মঘিয়া, কচুয়া, গোপালপুর, রাড়ীপাড়া, বাধাল। রামপালের গৌরম্ভা, বাইনতলা, হুড়কা, মল্লিকের বেড়, বাঁশতলী, উজলপুর, রামপাল, রাজনগর, পেড়িখালী ও ভোজপাতিয়া। মোংলার চাঁদপাই, বুড়িরডাংগা, চিলা, মিঠাখালী, সোনাইলতলা ও সুন্দরবন।

মোরেলগঞ্জের পঞ্চকরন, দৈবজ্ঞহাটী, চিংড়াখালী, হোগলাপাশা, বনগ্রাম, বলইবুনিয়া, হোগলাবুনিয়া, বহরবুনিয়া, নিশানবাড়ীয়া, মোরেলগঞ্জ, খাউলিয়া, তেলিগাতী, পুটিখালী, রামচন্দ্রপুর, জিউধরা ও বারইখালী। শরণখোলার ধানসাগর, খোন্তাকাটা, রায়েন্দা ও সাউথখালী। বাগেরহাট সদরের বারুইপাড়া, বেতরতা, বিষ্ণুপুর, ডেমা, কাড়াপাড়া, খানপুর ও রাখালগাছি।

সাতক্ষীরা কলারোয়ার কয়লা, হেলাতলা, যুগীখালী, জয়নগর, জালালাবাদ, লাঙ্গলঝাড়া, কেঁড়াগাছি, সোনাবাড়িয়া, চন্দনপুর ও দেয়াড়া। তালার ধানদিয়া, তেঁতুলিয়া, তালা, ইসলামকাটি, মাগুরা, খেসরা, জালালপুর, খলিলনগর, নগরঘাটা, সরুলিয়া ও খলিষখালী। বরিশাল সদরের কাশিপুর, চরবাড়িয়া, জাগুয়া ও টংগীবাড়ীয়া।

বাকেরগঞ্জের চরাদি, দাড়িয়াল, দুধল, ফরিদপুর, কবাই, নলুয়া, কলসকাঠি, গারুড়িয়া, ভরপাশা, রঙ্গাশ্রী ও পাদ্রীশিবপুর। উজিরপুরের সাতলা, জল্লা, ওটরা, শোলক ও বোরোকোঠা। মুলাদীর নাজিরপুর, সফিপুর, গাছুয়া, চরকালেখা, মুলাদী ও কাজিরচর। মেহেন্দিগঞ্জের মেহেন্দিগঞ্জ ও ভাষানচর। বাবুগঞ্জের বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর, কেদারপুর, দেহেরগতি ও মাধবপাশা। গৌরনদীর বাটাজোড়, সরিকল, খানজাপুর, বার্থি, চাদশী ও মহিলারা। হিজলার নলচিরা, মেমানিয়া, গুয়াবাড়িয়া ও বড়জালিয়া। বানারীপাড়ার বিশারকান্দি, ইলুহার, চাখার, সালিয়াবাকপুর, বাইশারি, বানারীপাড়া ও উদয়কাঠি।

বরগুনা সদরের বদরখালী, গৌরিচন্না, ফুলঝুড়ি, কেওড়াবুনিয়া, আয়লাপাতাকাটা, বুড়িরচর, ঢলুয়া, বরগুনা ও নলটোনা। আমতলীর গুলিশাখালী, কুকুয়া, আঠারগাছিয়া, হলদিয়া, চাওড়া ও আরপাঙ্গাশিয়া। বেতাগীর বিবিচিনি, বেতাগী, হোসনাবাদ, মোকামিয়া, বুড়ামজুমদার, কাজিরাবাদ ও সরিষামুড়ি। বামনার বুকাবুনিয়া, বামনা, রামনা ও ডৌয়াতলা। পাথরঘাটার কালমেঘা, কাঁকচিড়া ও কাঁঠালতলী।

পিরোজপুরের ভাণ্ডারিয়ার ভিটাবাড়িয়া, নদমুলা-শিয়ালকাঠী, তেলিখালী, ধাওয়া ও গৌরিপুর। ইন্দুরকানীর বালিপাড়া। পিরোজপুর সদরের কদমতলা, কলাখালী, টোনা ও শারিকতলা। মঠবাড়িয়ার তুষখালী, মিরুখালী, বেতমোর রাজপাড়া, আমড়াগাছিয়া, সাপলেজা, হলতাগুলিশাখালী। নেছারাবাদের আটঘর কুড়িয়ানা, বলদিয়া, গুয়ারেখা, দৈহারী, সোহাগদল, সারেংকাঠী, সুটিয়াকাঠী, স্বরুপকাঠী, সমুদয়কাঠী ও জলাবাড়ী। কাউখালীর আমড়াজুড়ি ও কাউখালী। নাজিরপুরের মাটিভাংগা, মালিখালী, নাজিরপুর ও সেখমাটিয়া।

ঝালকাঠি সদরের গাভারামচন্দ্রপুর, বিনয়কাঠী, নবগ্রাম, কীর্তিপাশা, বাসন্ডা, গাবখানধানসিড়ি, শেখেরহাট, নথুল্লাবাদ ও কেওড়া। নলছিটির ভৈরবপাশা, মগড়, কুলকাঠি, কুশঙ্গল, নাচনমহল, রানপাশা, সুবিদপুর, সিদ্ধকাঠি, দপদপিয়া ও মোল্লারহাট। রাজাপুরের সাতুরিয়া, শুক্তগড়, রাজাপুর, গালুয়া, বড়ইয়া ও মঠবাড়ী। কাঠালিয়ার চেচরীরামপুর, পাটিখালঘাটা, আমুয়া, কাঠালিয়া, শৌলজালিয়া ও আওরাবুনিয়া।

ভোলা বোরহানউদ্দিনের গঙ্গাপুর ও সাচরা। তজুমদ্দিনের চাঁদপুর, চাচরা ও সম্ভুপুর। চরফ্যাশনের চরমাদ্রাজ, চরকলমি, হাজারীগঞ্জ, এওয়াজপুর ও জাহানপুর। মনপুরার হাজিরহাট ও দক্ষিণ সাকুচিয়া।

নরসিংদী পলাশের গজারিয়া ও ডাংগা। গাজীপুরের কালীগঞ্জের তুমুলিয়া, বক্তারপুর, জাঙ্গালিয়া, বাহাদুসাদী, জামালপুর ও মোক্তারপুর।

গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার ডাঙ্গা, তুমুলিয়া, বক্তারপুর, জাঙ্গালিয়া, বাহাদুসাদী, জামালপুর ও মোক্তারপুর।

মাদারীপুর শিবপুরের শিবচর, পাঁচ্চর, মাদবরেরচর, কুতুবপুর, কাদিরপুর, দ্বিতীয়খণ্ড, ভাণ্ডারীকান্দি, বাঁশকান্দি, বহেরাতলা উত্তর, বহেরাতলা দক্ষিণ, নিলখী, শিরুয়াইল ও দত্তপাড়া। সুনামগঞ্জ ছাতকের ভাতগাও, নোয়ারাই ও সিংচাপইড়।

লক্ষ্মীপুরের রামগতির চর বাদাম, চর পোড়াগাছা ও চর রমিজ। কমল নগরের চর ফলকন, হাজিরহাট ও তোরাবগঞ্জ।

নোয়াখালী সুবর্ণচরের চরবাটা, চরক্লার্ক, চরওয়াপদা, চর আমানউল্যাহ, পূর্বচরবাটা ও মোহাম্মদপুর। হাতিয়ার চরঈশ্বর, চরকিং, তমরদ্দি, সোনাদিয়া, বুড়িরচর, জাহাজমারা ও নিঝুমদ্বীপ।

চট্টগ্রাম সন্দ্বীপের বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্ল্যা, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙ্গা, সারিকাইত, মগধরা, হারামিয়া, দীর্ঘাপাড়। কক্সবাজার মহেশখালীর হোয়ানক, মাতারবাড়ী ও কুতুবজোম। কুতুবদিয়ার আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণধুরং, কৈয়ারবিল, লেমশীখালী ও উত্তরধুরুং। টেকনাফের হ্নীলা, সাবরাং, সেন্টমার্টিন, টেকনাফ ও হোয়াইক্যং।

প্রসঙ্গত, আইন অনুযায়ী আগামী ২১ মার্চের মধ্যে সাড়ে ৭শ’ ইউপিতে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু চূড়ান্ত ভোটার তালিকা প্রস্তুত না থাকায় মার্চে ভোট হবে না। আগামী ২ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর ইউপি নির্বাচনের প্রথম ধাপের তফসিল ঘোষণা করবে ইসি। ৩ মার্চ তফসিল ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আবার নতুন করে গাজীপুর জেলার কিছু ইউনিয়ন যুক্ত হয়েছে।

আইআইইউসি’র নতুন ট্রাস্টি বোর্ডের সভাপতি ড. নদভী এমপি

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র নতুন ট্রাস্টি বোর্ড অনুমোদন দেয়া হয়েছে। গত ১ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপ-মন্ত্রী এ ট্রাস্টি বোর্ড অনুমোদন দেন।

এতে চট্টগ্রাম- ১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীকে সভাপতি নির্বাচিত করা হয়েছে। এছাড়া স্বাধীনতার স্বপক্ষীয়, দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিবর্গকে নিয়ে নতুন ট্রাস্টি বোর্ড গঠন করা হয়েছে।

জানা যায়, আইআইউসি’র ট্রাস্টি বোর্ড এ রাজনৈতিক দল হিসেবে নিষিদ্ধ ঘোষিত জামায়েত ইসলামী ও যুদ্ধাপরাধী শক্তির নেতাদের দ্বারা অবৈধ হস্তক্ষেপ থেকে মুক্ত করে আইন অনুযায়ী নতুন বোর্ড অব ট্রাস্টি অনুমোদন দেয়া হয়েছে।

এদিকে, ড. নদভী এমটি আইআইউসি’র ট্রাস্টি বোর্ডের সভাপতি নির্বাচিত হওয়ায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তিগত পক্ষ থেকে পৃথক পৃথক বার্তায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি

আদালতে মিথ্যা সাক্ষ্য দেওয়ায় পুলিশ আটক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কর্ণফুলী থানার মাদক মামলায় সাক্ষ্য শপথ পাঠ করে আদালতে মিথ্যা সাক্ষ্য দেওয়ায় চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) আইয়ুব আলী নামের এক নায়েককে আটক করেছে আদালত। বৃহস্পতিবার ( ৪ মার্চ) দুপুর ১২টার দিকে যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম জহির উদ্দীনের আদালতে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, ২০১৪ সালের ১৮ মে কর্ণফুলী থানার মইজ্জারটেক গোলচত্বরের  মেইন রোডের ওপর নুর নবী চেয়ারম্যান মার্কেটে  রুবেল স্টোরের সামনে থেকে দেশীয় নয় লিটার চোলাই মদসহ নুরুল আবচারকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করার পর তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। কর্ণফুলী থানার মামলা নম্বর  ১৪(৭)১৪ ও জিআর মামলা নম্বর ১৩৫/১৪।  

মহানহর দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) বিশ্বজিৎ বড়ুয়া বলেন, কর্ণফুলী থানার মাদক মামলার চার নম্বর সাক্ষী পুলিশের নায়েক আইয়ুব আলী আদালতে সাক্ষীর জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে নায়েক আইয়ূব আলী বলেছেন তার সামনে চোলাই মদ জব্দ করেছে। তিনি আদালতে পুলিশের জমা দেওয়া চার্জশিটকে সমর্থন করেন বলে আদালতকে জানান।

কিছুক্ষণ পরে যখন আসামি পক্ষের আইনজীবী জেরা শুরু করেন। এ সময় তার সাক্ষ্য মিথ্যা প্রতীয়মান হয়। পরে বিজ্ঞ আদালত মিথ্যা সাক্ষ্য দেওয়ার অভিযোগে আদালতের কাস্টডিতে তাকে আটক রাখার আদেশ দেন। আদালত কিছুক্ষণ আটক রেখে ছেড়ে দেওয়ার আদেশ দেন। বাংলানিউজ

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার প্রেস সচিব ইহসানুল করিম আজ বৃহস্পতিবার (৪ মার্চ) বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী আজ বিকালেই টিকা নিয়েছেন।”

শেখ হাসিনা টিকা নেওয়ার সময় তার পাশে ছোট বোন শেখ রেহানাও ছিলেন যিনি আগেই টিকা নিয়েছেন। বিডিনিউজ

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে করোনাভাইরাসের টিকা দেওয়ার মধ্য দিয়ে গত ২৭ জানুয়ারি বাংলাদেশে বহু প্রতীক্ষিত টিকাদান কার্যক্রম শুরু হয়। সেদিন এ কর্মসূচি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নিজেই।

দেশে গত ৭ ফেব্রুয়ারি শুরু হয় গণ টিকাদান। এ পর্যন্ত ৫ লাখ ১৮ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ পেয়েছেন।

করোনাভাইরাসের টিকা নিলেও সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক পরার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।