- Lohagaranews24 - http://lohagaranews24.com -

দুঃস্থ-দরিদ্রের মাঝে ড. নদভী এমপি’র খাদ্য সামগ্রী বিতরণ

সাতকানিয়া-লোহাগাড়ার তালিকাভূক্ত দুঃস্থ-দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে সৌদি আরবের রাজকীয় দাতা সংস্থা কিং সালমান হিউম্যানিটেরিয়ান এইড এন্ড রিলিফ সেন্টার এর অর্থায়নে ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় ১৪ জানুয়ারী খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পৃথক পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম -১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের মাননীয় সংসদ সদস্য ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠা চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। উপস্থিত ছিলেন দাতা সংস্থা কিং সালমান হিউম্যানিটেরিয়ান এইড এন্ড রিলিফ সেন্টার এর প্রতিনিধি আব্দুল্লাহ খালেদ আল ওতেহীন, আবু বকর মোহাম্মদ খালেদ, ইলতানাজী মোহাম্মদ আহমদ মোহাম্মদ।

সকাল ১০টায় সাতকানিয়া উপজেলা মিলনায়তনে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম চৌধুরী। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হাসান চৌধুরী, সাতকানিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, আওয়ামীলীগ নেতা কায়সারুল আলম চৌধুরী, মাননীয় সাংসদের একান্ত সচিব ও উপজেলা আওয়ামীলীগের সদস্য এরফানুল করিম চৌধুরী, উপজেলা যুবলীগের আহবায়ক সাইদুর রহমান দুলাল, সিনিয়র যুগ্ম আহবায়ক ও মাদার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম সেলিম চৌধুরী, যুগ্ম আহবায়ক হারেজ মোহাম্মদ, সাতকানিয়া পৌরসভা যুবলীগের সভাপতি মোহাম্মদ আনিচ ,সাধারণ সম্পাদক জাবেদ ইকবাল, মাননীয় সাংসদের সহকারী একান্ত সচিব এস এম সাহেদ, দেলোয়ার হোসেন বেলাল, পৌরসভা ছাত্রলীগের আহবায়ক মোহাম্মদ ইদ্রিচ, যুগ্ম আহবায়ক মোহাম্মদ এমরান প্রমুখ।

বিকেল তিনটায় লোহাগাড়া উপজেলা মিলনায়তনে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিকু, লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন মাহমুদ, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি ও লোহাগাড়া সদর ইউনিয়ন চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরী, সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগ নেতা এইচ এস গনি সম্রাট, আব্দুল জব্বার, মিয়া মোহাম্মদ শাহজান, লোহাগাড়া উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান ইউনুস, পদুয়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জহির, কলাউজান ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল ওয়াহেদ, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু, আধুনগর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল হক নুনু, লোহাগাড়া বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি মিজানুর রহমান মিজান, সাধারণ সম্পাদক সোহেল চৌধুরী, বার আউলিয়া ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল হারুন সায়দী প্রমুখ।

উল্লেখ্য, কিং সালমান রিলিফ হিউম্যানিটেরিয়ান এইড এন্ড রিলিফ সেন্টারের অর্থায়নে ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প ছাড়াও সাতকানিয়া ও লোহাগাড়া এবং দেশের বিভিন্ন স্থানের বিশাল দুঃস্থ দরিদ্র জনগোষ্ঠীর মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। প্রেস বিজ্ঞপ্তি

বদিকে বাবা দাবি : মামলার শুনানি না হওয়ায় হতাশ ‘ছেলে’ ইসহাক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : উখিয়া-টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে বাবা দাবি করে যুবকের করা মামলার দিন ধার্য থাকলেও শুনানি হয়নি। মামলায় জারি করা সমনের চিঠি আদালতে ফেরত না আসায় শুনানি হয়নি বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী কফিল উদ্দিন চৌধুরী।

মামলার মূল আসামি সাবে সংসদ সদস্য বদিও আদালতে উপস্থিত ছিলেন না। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) এ মামলার শুনানির দিন ছিল।

বাদীর আইনজীবী কফিল উদ্দিন চৌধুরী জানান, আসামিদের বিরুদ্ধে আদালত কর্তৃক ইস্যু করা সমন এখনও ফেরত আসেনি। তাই নির্ধারিত দিনে শুনানি অনুষ্ঠিত হয়নি। যেহেতু সমন ফেরত আসেনি সেহেতু আসামি সময় পেয়েছেন। জারি করা সমন ফেরত আসার পর আদালতের পরবর্তী সিদ্ধান্ত জানা যাবে।

এদিকে মামলার আসামি আবদুর রহমান বদি আদালতে উপস্থিত না হলেও উপস্থিত ছিলেন মামলার বাদী মো. ইসহাক ও বদির প্রথম স্ত্রী দাবিদার সুফিয়া খাতুন।

মোহাম্মদ ইসহাক বলেন, মামলার পর থেকে নিরাপত্তাহীনতায় রয়েছি। এরপরও আমার বাবাকে সামনাসামনি দেখবো বলে বুকভরা আশা নিয়ে আদালতে উপস্থিত হয়েছিলাম। ভেবেছিলাম আমার বাবা সাবেক এমপি আবদুর রহমান বদি সাহেব আদালতে আসবেন। কিন্তু তিনি না আসায় আমি হতাশ।

তিনি আরও বলেন, ওনার কাছ থেকে আমি সহায়-সম্পদ চাই না। আমি শুধু আমার পিতৃ পরিচয় চাই। আমি জন্মদাতাকে (বদিকে) বাবা ডেকে মনের অস্থিরতা কাটাতে চাই।

বাদী এজাহারে উল্লেখ করেন, ৩০ বছর আগে টেকনাফ পৌরসভার ইসলামাবাদ ধুমপাড়ার বাসিন্দা আবুল বশরের মেয়ে বাদীর মা সুফিয়া খাতুনকে বিয়ে করেন বদি। সেই সূত্রেই বদির প্রথম ছেলে তিনি।

মামলায় বদি ছাড়াও বিবাদী করা হয়েছে বদির চাচা টেকনাফের পৌর মেয়র হাজি মোহাম্মদ ইসলামকে। ওই দিন মামলাটি আমলে নিয়ে মূল বিবাদী আবদুর রহমান বদিসহ বিবাদীদের ১৪ জানুয়ারি আদালতে উপস্থিত হয়ে বক্তব্য দিতে আদেশ দিয়েছিলেন বিচারক। জাগো নিউজ

চট্টগ্রামে ইটভাটা উচ্ছেদ, ৬ লাখ টাকা জরিমানা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : উচ্চ আদালতের নির্দেশনায় চট্টগ্রামের অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাঙ্গুনিয়ার সরফভাটায় দিনভর অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়।এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম।

অভিযানে অনুমোদনবিহীন কার্যক্রম পরিচালনার দায়ে সরফভাটা এলাকার কর্ণফুলী প্রাইম ম্যানুফাকচারিং ইটভাটা উচ্ছেদ করা হয়। এছাড়া কর্ণফুলী প্রাইম ম্যানুফাকচারিংকে ২ লাখ, শাহ আমানত ব্রিকসকে ২ লাখ, কর্ণফুলী অটো ব্রিকসকে ১ লাখ এবং কর্ণফুলী ব্রিকস ম্যানুফাকচারিংকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম জেলা পুলিশ, র‍্যাব-৭ এবং ফায়ার সার্ভিসের সহায়তার পরিচালিত এই অভিযানে পরিবেশ অধিদফতরের পক্ষে চট্টগ্রাম জেলা কার্যালয়ের পরিদর্শক নুর হাসান সজীব উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক জমির উদ্দিন জানান, রাঙ্গুনিয়া উপজেলার ইটভাটাগুলোর পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স নেই। কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদন করা হচ্ছিলো সেখানে। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলার সব অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। বাংলানিউজ

আগামী বছরেই কক্সবাজারে ট্রেনে ভ্রমণ করা যাবে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ২০২২ সালের ডিসেম্বরেই ঢাকা থেকে সরাসরি কক্সবাজারে ট্রেন ভ্রমণ করা যাবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) কক্সবাজারে আইকনিক রেলওয়ে স্টেশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

নূরুল ইসলাম সুজন বলেন, ২০২২ সালের ডিসেম্বরের মধ্যেই কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ সম্পন্ন হবে এবং ঢাকা থেকে সরাসরি কক্সবাজার ট্রেন চালু হবে। প্রকল্পের মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত ধরা হলেও বাকি ছয় মাস হাতে রেখেই ঘোষণা করছি আগামী বছরেই কক্সবাজারে ট্রেনে ভ্রমণ করা যাবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে উন্নত দেশের কাতারে পৌঁছাতে চান। তিনি রেলে উন্নয়নের ব্যাপারে খুব বেশি আন্তরিক। তাই অবহেলিত রেলখাতকে গুরুত্ব দিয়ে ব্যাপক উন্নয়ন করছেন। তিনি আলাদা মন্ত্রণালয় করে দিয়েছেন।  

‘সরকারের ১০টি মেগা প্রকল্পের মধ্যে দুটি হচ্ছে বাংলাদেশ রেলওয়ের। যার একটি হচ্ছে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্প। ভবিষ্যতে কক্সবাজার থেকে রামু হয়ে মিয়ানমারের নিকট ঘুমধুম পর্যন্ত নেওয়া হবে এবং যা চীন পর্যন্ত সম্প্রসারিত হবে। ‘ যোগ করেন মন্ত্রী।

কক্সবাজার রেললাইন চালু হলে পর্যটনের ব্যাপক প্রসার ঘটবে উল্লেখ করে রেলমন্ত্রী বলেন, রেললাইনের কাজ শেষ হলে দেশের অগ্রগতিতে পর্যটন খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই প্রকল্পটিতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

বক্তব্য দেন সংসদ সদস্য জাফর আলম, সাইমুম সরওয়ার কমল, কানিজ ফাতেমা আহমেদ, নাদিরা ইয়াসমিন জলি ও কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ।বিশেষ অতিথির বক্তব্য দেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ সেলিম রেজা এবং সভাপতিত্ব করেন রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামান।বাংলানিউজ

সাংবাদিক পরিচয়ে মামলা করতে গিয়ে ৩ ঘণ্টা হাজতবাস

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সাংবাদিক পরিচয়ে মামলা করতে গিয়ে মোহাম্মদ আইয়ুব (৪০) নামে এক মুদি দোকানিকে ৩ ঘণ্টা হাজতবাস করতে হয়েছে। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মো. শফি উদ্দিন তাকে হাজতবাসের আদেশ দেন।

আদালত সূত্র জানায়, মোহাম্মদ আইয়ুব (৪০) একজন মুদি দোকানদার। তিনি ‘দৈনিক বর্তমান কথা’ পত্রিকার চান্দগাঁও প্রতিনিধি ও ‘তিতাস টিভি’র বিশেষ প্রতিনিধি পরিচয় দিয়ে চন্দনাইশের মোসলেম উদ্দিন নামে একজনের বিরুদ্ধে এক লাখ টাকার চাঁদাবাজির মামলা করতে যান। মামলার আর্জিতে তিনি গত ২৮ নভেম্বর বহদ্দারহাট এলাকার একটি রেস্টুরেন্টে অবস্থানকালীন সময়ে আসামিদের হামলার শিকার হন বলে দাবি করেন। এসময় তার সঙ্গে থাকা টাকা ও প্যানড্রাইভ ছিনিয়ে নেওয়ার অভিযোগও আনেন আইয়ুব।

সন্দেহ হলে বিচারক তাকে বলেন, ‘আপনি তো সাংবাদিক। আমার পরিবারের জন্য করোনার প্রতিষেধক দরকার-এই লাইনটি খাতায় লিখে দিন। ’

এসময় সাংবাদিক পরিচয় দেওয়া আইয়ুব তা লিখতে পারেননি। আইয়ুব পরে স্বীকার করেন- তিনি একজন মুদি দোকানদার, সাংবাদিক নন। বিচারক কোর্ট পুলিশ ডেকে তাকে আটকের আদেশ দেন এবং হাজতবাসে পাঠান। ৩ ঘণ্টা পর দুপুর ২টার দিকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

চট্টগ্রাম আদালতের আইনজীবী সেলিম চৌধুরী বলেন, আইয়ুব নামের ওই ভুয়া সাংবাদিক চাঁদাবাজির মামলা করতে গেলে বিচারক তাকে ৩ ঘণ্টা হাজতবাসে পাঠান। কারণ তিনি একজন মুদি দোকানি হয়েও সাংবাদিক পরিচয় দিয়েছিলেন। বাংলানিউজ

আবারো অভিশংসিত ট্রাম্প

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : যুক্তরাষ্ট্রের সেনেটের হাউজ অব রিপ্রেজেন্টেটিভ বা প্রতিনিধি পরিষদ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসিত করেছে। গত সপ্তাহের ক্যাপিটলের দাঙ্গার ঘটনায় “বিদ্রোহে উস্কানি” দেয়ার কারণে তাকে অভিশংসিত হতে হল। তার নিজের দল রিপাবলিকান এর ১০ জন সদস্য ট্রাম্পের বিপক্ষে গিয়ে ভোট দিয়ে তাকে অভিশংসিত করে। ট্রাম্পের অভিশংসনের পক্ষে ২৩২ ভোট এবং বিপক্ষে ১৯৭ ভোট পড়ে।

তিনি যুক্তরাষ্ট্রের একমাত্র প্রেসিডেন্ট যিনি দুই বার অভিশংসিত হয়েছেন এবং কংগ্রেসের পক্ষ থেকে যাকে অপরাধ সংগঠনে জড়িত থাকার কারণে অভিযুক্ত করা হয়েছে। ট্রাম্প যিনি নিজেও একজন রিপাবলিকান, তিনি এখন সেনেটে বিচারের সম্মুখীন হবেন। দোষী সাব্যস্ত হলে তিনি আবারো ক্ষমতায় আসার সুযোগ চিরতরে হারাতে পারেন।

তবে তার মেয়াদ আরো এক সপ্তাহ বাকি থাকলেও তাকে এখনই হোয়াইট হাউজ ছাড়তে হচ্ছে না। কারণ এই সময়ের মধ্যে সেনেট আবার গঠন করা সম্ভব নয়। গত নভেম্বরে জো বাইডেনের কাছে নির্বাচনে হেরে যাওয়ার পর আগামী ২০শে জানুয়ারি ক্ষমতা ছাড়তে হবে তাকে।

লোহাগাড়ায় ইয়াবাসহ বাসযাত্রী গ্রেপ্তার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ৩ হাজার পিস ইয়াবাসহ মো. ইব্রাহিম (৩৫) নামে এক বাসযাত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৩ জানুয়ারি) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি বরগুনা সদর থানার নলীমাইঠা এলাকার মৃত আবদুল মজিদ হাওলাদারের পুত্র।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে একটি দূরপাল্লার বাসে তল্লাশী করা হয়। এ সময় ইব্রাহিমের কাছ থেকে ৩ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়। বৃহস্পতিবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

লোহাগাড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার আমিরাবাদে গলায় ফাঁস দিয়ে সরোয়ার কবির (২৫) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় নিজ বসতঘর থেকে তার ঝুঁলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

সরোয়ার কবির ইউনিয়নের ২নং ওয়ার্ডের নতুন বাজার এলাকার রোকেয়ার বর পাড়ার মৃত আহমদ কবিরের পুত্র। তিনি পেশায় টমটম চালক।

স্থানীয় ইউপি সদস্য হোছাইন মুহাম্মদ শারফু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রায় ৭ মাস পূর্বে বিয়ে করেন যুবক সরোয়ার কবির। বিয়ের কয়েক মাস পর স্ত্রীর সাথে মনোমালিন্য দেখা দেয়। বিষয়টি পারিবারিকভাবে সমাধান হয়েছিল। তারপরও তিনি অভিমান করে বসতঘরের সকলের অগোচরে গলায় ফাঁস দিয়ে ফ্যানের সাথে ঝুঁলে আত্মহত্যা করেন। আত্মহত্যার পূর্বে যুবক সরোয়ার কবির একটি চিরকুটও লিখে গেছেন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল লিপিবদ্ধ করেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যুবক সরোয়ার কবির গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।