- Lohagaranews24 - http://lohagaranews24.com -

চকরিয়ায় বাসে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৬

নিউজ ডেক্স : তিন দিন আগে চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী সৌদিয়া পরিবহনের বাসে ডাকাতির ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

তারা হলেন ইয়াহিয়া ওরফে জয়নাল (২৬), ছলিম উল্লাহ (৩৩), ছাবের আহমেদ (২৯), আবুল কালাম (৩০), শাহ আমান ওরফে বাটু (২৮) ও মোহাম্মদ আব্দুল্লাহ (২৫)।

কক্সবাজার সদর ও মহেশখালীতে অভিযান চালিয়ে গতকাল রবিবার তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল।

আজ সোমবার (৩০ নভেম্বর) চান্দগাঁও ক্যাম্পে সংবাদ সম্মেলনে তিনি বলেন, “রবিবার দুপুরে কক্সবাজারের পোকখালী এলাকার নিজ বাড়ি থেকে ডাকাত দলের নেতা ইয়াহিয়াকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছলিম উল্লাহ, ছাবের, কালাম, শাহ আমানকে এবং মহেশখালী উপজেলা থেকে আব্দুল্লাহকে গ্রেপ্তার করা হয়।”

তাদের কাছ থেকে ২০টি মোবাইল ফোন, এক জোড়া সোনার কানের দুল, একটি হাতঘড়ি, নগদ দুই হাজার ৫৮০ টাকা, আরব আমিরাতের ২৫৫ মুদ্রা, ওমানের ৩০০ মুদ্রা উদ্ধার করা হয় যেগুলো এ বাসের যাত্রীদের কাছ থেকে ডাকাতি করা মুদ্রা বলে দাবি র‌্যাবের।

প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর ভোর রাতে চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী সৌদিয়া পরিবহনের একটি বাসে যাত্রী বেশে একদল ডাকাত হানা দেয়। যাত্রীদের কাছ থেকে বিভিন্ন ধরনের মালামাল ছিনিয়ে নেওয়ার পাশাপাশি দুইজনকে গুলি করে ও একজনকে কুপিয়ে জখম করে ডাকাত দল। এ ঘটনায় চকরিয়া থানায় দণ্ডবিধির ৩৯৫ ও ৩৯৭ ধারায় একটি মামলা করা হয়।

বাস যাত্রীরা জানায়, ঘটনার দিন চট্টগ্রামের সিনেমা প্যালেস রাত সাড়ে ১২টায় সৌদিয়া পরিবহনের বাসটি কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যায়। রাত পৌনে একটার দিকে বাসটিতে শাহ আমানত সেতু এলাকা থেকে লুঙ্গিপরা সাতজন লোক উঠেন। বাসটি কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাসিয়াখালী এলাকায় পৌঁছালে ডাকাত দল অস্ত্রের মুখে বাসটির নিয়ন্ত্রণ নেয়।

এ সময় ডাকাত দলের সদস্যরা দুইজনকে গুলি করে এবং এক জনকে কুপিয়ে জখম করে। যাত্রীদের কাছ থেকে মালামাল ছিনিয়ে নিয়ে কক্সবাজার সদরের ঈদগাঁও এলাকায় পৌঁছালে বাস থেকে নেমে যায় ডাকাতরা।

র‌্যাব-৭ অধিনায়ক জানান, চকরিয়া থানায় মামলা হওয়ার পর র‌্যাব সদস্যরা এর ছায়া তদন্ত শুরু করে। তদন্তের গ্রেপ্তার হওয়া ছয়জনের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়।

তিনি বলেন, “ঘটনার দিন মোহাম্মদ আব্দুল্লাহ বাসটির নিয়ন্ত্রণ নিয়ে চকরিয়ার ফাসিয়া খালি থেকে কক্সাবাজারের ঈদগাঁও পর্যন্ত চালিয়ে যান বলে জানিয়েছে। ডাকাতির ঘটনায় সাতজন জড়িত। পলাতক একজনকে চিহ্নিত করা হয়েছে।”

লে. কর্নেল মশিউরের দাবি, গ্রেপ্তার ছয়জন ডাকাতির ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। বিভিন্ন সময়েই তারা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ডাকাতি করে থাকে। এই মাসের ৫ ও ১২ তারিখেও একই স্থানে দু’টি ডাকাতির ঘটনা ঘটিয়েছে তারা।

ইয়াহিয়ার বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় র‌্যাবের পক্ষ থেকে অস্ত্র আইনে আলাদা একটি মামলা করা হবে এবং অপর পাঁচজনকে চকরিয়া থানায় সোপর্দ করা হয়েছে। বিডিনিউজ

নগর ছাত্রদলের পদবঞ্চিতরা আগুন দিয়েছে নাসিমন ভবনে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম মহানগর ছাত্রদলের কমিটিতে পদ না পাওয়ায় কিছু নেতাকর্মী নগর বিএনপির দলীয় কার্যালয় কাজীর দেউড়ির নাসিমন ভবনে আগুন দিয়েছে। তবে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বিষয়টি অস্বীকার করেছেন।

আজ সোমবার (৩০ নভেম্বর) ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ২৭২ সদস্যের এ কমিটি অনুমোদন দেওয়া হয়। এতে গাজী মো. সিরাজ উল্লাহকে সভাপতি ও বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

গাজী মো. সিরাজ উল্লাহ বলেন, “সন্ধ্যায় আমাকে সভাপতি ও বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করে ২৭২ সদস্যের কমিটি অনুমোদন দেয় কেন্দ্র। কমিটিতে অনেক ত্যাগী নেতাকর্মী পদ পায়নি। তাদের বিষয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলা হবে।”

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, “ছাত্রদলের কমিটিকে কেন্দ্র করে কার্যালয়ে আগুন দেয়ার ঘটনা মিথ্যা। আমি একটু আগে দারোয়ানের সঙ্গে কথা বলেছি, তিনি এ ধরনের কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন।” বাংলানিউজ

নিজ হাতে সন্তানের মাথা ফাটিয়ে কোলে নিয়ে ভিক্ষা!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ভিক্ষাবৃত্তিতে এক অভিনব প্রতরাণার আশ্রয় নিয়েছেন এক মা। নিজ হাতে সন্তান এবং নিজের মাথা ফাটিয়ে ব্যান্ডেজ করে ভিক্ষা করছেন তিনি। ফেনী শহরের মসজিদ, হাসপাতাল,  রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালসহ বিভিন্ন এলাকায় এ নারীকে ভিক্ষা করতে দেখা যায়।

রবিবার (২৯ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট ভাইরাল হওয়ার পরেই বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। রাত সাড়ে ৮টার দিকে শহরের মিজান রোড়স্থ তমিজিয়া মসজিদের সামনে ভিক্ষা করতে দেখা যায় ওই নারীকে। সেখানে গিয়ে দেখা যায় বাচ্চা দুটিসহ মহিলাটি মানুষের কাছে টাকা ভিক্ষা চাইছে। তখন ওই নারীর অভিনব কায়দায় ভিক্ষাবৃত্তির ব্যাপারে তথ্য দেয় স্থানীয়রা।স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সহায়-এর সহ-সভাপতি জুলহাস তালুকদার বলেন, প্রথম ঘটনাটি ঘটে গত ২০১৮ সালের শবে বরাতের রাতে। শহরে অজ্ঞাত মহিলার খবরে ছুটে যায় স্বেচ্ছাসেবী সংগঠন সহায়-এর সদস্যরা। সেখান থেকে তাকে ও বাচ্চাদের হাসপাতালে ভর্তি করায় সংগঠনটির সদস্যরা। সেসময় তারা বাচ্চার জামা-কাপড় পরিবর্তন করার চেষ্টা করলে, ওই নারীর চিৎকার চেঁচামেচি করে তার স্বামীর কাছে যেতে চান। এরপর বাচ্চাদের নিয়ে ওই নারী হাসপাতাল থেকে বেরিয়ে যান।

এর দশ দিন পর আবার ফেনী শহর থেকে বাচ্চা দুটিসহ ওই নারীকে এনে আবার  হাসপাতালে ভর্তি হলে এক ঘন্টা পর তিনি চলে যান। তখন ফেনী সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বাচ্চাদের দেখে জানান, কোনো মাদকদ্রব্য অথবা ঔষধের মাধ্যমে ঘুমিয়ে রাখা হয় শিশু দুটিকে এবং সেই সুযোগ নিয়ে মানুষের কাছ থেকে ভিক্ষা করা হয়।

এর কিছুদিন পর ৯৯৯ থেকে  পুলিশের কাছে কল আসে এই শিশুদের নিয়ে, পুলিশের কাজে সহায়তা করতে স্বেচ্ছাসেবী সংগঠন সহায় শহরের মুক্ত বাজার এলাকা থেকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে আনলে বাচ্চাদের মাথার ব্যান্ডেজ খুলে দেখা যায় মাথায় কোনো ক্ষত ছাড়া ব্যান্ডেজ লাগিয়ে রাখা হয়, মানুষকে বিভ্রান্ত করার জন্য।

গত মাসের ৩১ তারিখ রাত ২টায় মহিপাল ফ্লাইওভার এর নিচে এক মহিলা ইট দিয়ে বাচ্চা এবং নিজের মাথায় আঘাত করছেন বলে খবর পেয়ে স্থানীয় কাউন্সিলর ও পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী স্বেচ্ছাসেবী সংগঠন সহায়-এর সভাপতি মঞ্জিলা মিমিকে অবগত করলে সেখানে গিয়ে দেখা যায়, এই নারী প্রতারনার আশ্রয় নিয়েছেন। তখন বাচ্চাদের হাসপাতালে নেওয়া হলে সকালে হাসপাতালের কাউকে না জানিয়ে তিনি গোপনে পালিয়ে যান।

সহায়-এর সাধারণ সম্পাদক দুলাল তালুকদার বলেন, ‘তাকে যখনই বলা হয় তার কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে এবং তার স্বামীর কাছে নিয়ে যাওয়া হবে, তখনই কৌশলে তিনি সটকে পড়েন। ’

জিজ্ঞাসাবাদে ওই নারী জানান তার নাম রুমি। স্বামীর নাম সুজন, বাড়ী রংপুরে । আবার কখনো বলেন, তার বাড়ি কুমিল্লার চান্দিনায়। তিনি আরো জানান, সঙ্গে থাকা শিশু সাকিবের বয়স ৩ বছর, সুমাইয়ার বয়স ৯ মাস। তিনি সন্তানদের নিয়ে বর্তমানে শহরের সহদেবপুরের একটি বস্তিতে থাকেন।

২৫০ শয্যার বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ইকবাল হোসেন বলেন, মহিলাটির বাচ্চাদের বেশ কয়েকবার চিকিৎসার জন্য আনা হয়।

জরুরি বিভাগে কর্মরত মামুন মিয়াজী জানান, একবার ব্যান্ডেজ খুলে বাচ্চাদের মাধায় আঘাত দেখা যায়নি। অন্য সময় মাথায় আঘাতের চিহ্ন দেখা যাওয়ায় চিকিৎসা দেয়া হলেও ওই নারী চিকিৎসা না নিয়ে পালিয়ে যান।

যদিও প্রতারণার বিষয়টি ওই নারী অস্বীকার করেছেন। তার দাবি,  দূর্ঘটনায় তার সন্তানদের মাথা ফেটেছে। চিকিৎসা না করিয়ে হাসপাতাল থেকে সটকে পড়ার বিষয়ে জানতে চাইলে তার কাছে কোনো সদোত্তর পাওয়া যায়নি। সূত্র: বাংলানিউজ

বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বিকাশে প্রতারণার শিকার হয়েছিলেন রাজশাহীর এক কলেজছাত্রী। প্রতারকরা তার বিকাশ থেকে হাতিয়ে নিয়েছিল ৫১ হাজার টাকা। পরে পুলিশের পরামর্শে তিনি ওই প্রতারকের সঙ্গেই শুরু করেন প্রেমের অভিনয়। প্রেম জমে উঠলে ওই প্রতারক কলেজছাত্রীর সঙ্গে দেখা করতে আসে। আর তখনই এক সহযোগীসহ ওই প্রতারককে আটক করে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।

আটক দুইজন হলো- ফরিদপুরের ভাঙ্গা উপজেলার জাঙ্গালপাশা মধ্যপাড়া গ্রামের আবদুল খানের ছেলে হাসান খান (১৯) এবং জাঙ্গালপাশা পূর্বপাড়া গ্রামের নূর মোহাম্মদ শেখের ছেলে মাহমুদ হাসান ওরফে বায়েজিদ (১৯)। পুলিশ বলছে, এরা পেশাদার প্রতারক। মুঠোফোন কল দিয়ে তারা কৌশলে বিকাশের পিন নম্বর হাতিয়ে নেয়। এরপর সরিয়ে ফেলে বিকাশের টাকা।

প্রেমের ফাঁদে ফেলা কলেজছাত্রীর সঙ্গে দেখা করতে এলে রবিবার বিকালে রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর মোড় থেকে এদের আটক করা হয়। তাদের কাছ থেকে ৭৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। আরএমপির ডিবি পুলিশের উপ-কমিশনার (ডিসি) আবু আহাম্মদ আল মামুন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভুক্তভোগী ওই ছাত্রী রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। গত ১৬ নভেম্বর তার মুঠোফোনে অচেনা একটি নম্বর থেকে কল আসে। ওই ব্যক্তি ছিল প্রতারক হাসান। তবে সে নিজেকে ওই শিক্ষার্থীর কলেজের শিক্ষক পরিচয় দেয়। সে বলে, করোনাকালে বিকাশের মাধ্যমে সরকার শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে। কিন্তু যে নম্বরে বৃত্তি পাঠানো হবে সেই বিকাশে অন্তত ৫০ হাজার টাকা থাকতে হবে। তাহলেই এই নম্বরে সরকার টাকা পাঠাবে। বিষয়টি আঁচ করতে না পেরে ওই শিক্ষার্থী তার অভিভাবকের সঙ্গে কথা বলে বিকাশে ৫০ হাজার টাকা তোলেন। আর তার বিকাশে আগে থেকেই কিছু টাকা ছিল। ওই ছাত্রী বিকাশে টাকা তোলার পর প্রতারক হাসান কৌশলে তার পিন নম্বরটি জেনে নেয়। এরপর সে ওই ছাত্রীর বিকাশ থেকে ৫১ হাজার টাকা সরিয়ে নেয়। পরে প্রতারণার বিষয়টি টের পেয়ে ওই ছাত্রী ডিবি পুলিশের স্মরণাপন্ন হন।

আরএমপির ডিবি পুলিশের ডিসি আবু আহাম্মদ আল মামুন বলেন, ‘সবকিছু শোনার পর আমি ওই ছাত্রীকে পরামর্শ দিলাম যে অন্য একটি নম্বর থেকে ওই প্রতারকের সঙ্গে তুমি কথাবার্তা বলতে থাক। যেহেতু আগে খুব বেশি কথা হয়নি, সে হয়ত বুঝতে পারবে না। এই কৌশলটাই কাজে দিয়েছে। পরদিন থেকেই মেয়েটি অন্য একটি নম্বর থেকে তার সঙ্গে কথা শুরু করে। প্রতারক মেয়েটিকে চিনতে পারেনি। মেয়েটির চেয়ে প্রতারকটাই বেশি কথা বলতে আগ্রহী হয়ে ওঠে। মেয়েটিকে প্রেমের প্রস্তাব দিলে সে রাজিও হয়ে যায়। তারপর প্রেমের অভিনয় করতে থাকে এবং এসবের আপডেট আমাদের জানাতে থাকে। এই ১২ দিনেই প্রেম জমে ওঠে।’

ডিবি পুলিশের এই কর্মকর্তা জানান, তাদের পরামর্শে ওই ছাত্রী প্রতারককে দেখা করার জন্য ডাকে। এই ডাকে সাড়া দিয়ে হাসান তার সহযোগী আরেক প্রতারককে নিয়ে রবিবার রাজশাহী নগরীর লক্ষ্মীপুর মোড়ে আসে। সাদাপোশাকে এখানে আগে থেকেই ওঁৎ পেতে ছিলেন ডিবি পুলিশের সদস্যরা। ওই কলেজছাত্রীর সঙ্গে দেখা হলেই তারা দুই প্রতারককে ধরে ফেলেন।

তিনি আরও জানান, আটকের সময় দুইজনের কাছে মোট ৭৬ হাজার টাকা পাওয়া গেছে। এদের বিরুদ্ধে ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা নগরীর রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন। এ মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বিডি প্রতিদিন

মর্গের ভেতর থেকে চিৎকার দিয়ে বেরিয়ে এল ‘মৃতদেহ’!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : হাসপাতালে চিকিৎসাধীন এক ব্যক্তিকে মৃত ঘোষণা করেছিলেন চিকিৎসকরা। এরপর ওই ব্যক্তির ‘মরদেহ’ সংরক্ষণের জন্য রাখা হয়েছিল মর্গে।

কিন্তু সেখানে দেহ সংরক্ষণের প্রক্রিয়া শুরু হতেই জ্ঞান ফেরে রোগীর। জেগে উঠে নিজেকে মর্গে দেখেই চিৎকার করতে থাকেন তিনি। কেনিয়ার একটি হাসপাতালে অবহেলার এমন ভয়ঙ্কর ঘটনা সম্প্রতি সামনে এসেছে। এতে চরম সমালোচনা শুরু হয়েছে।

জানা গেছে, ৩২ বছর বয়ষী ওই ব্যক্তির নাম পিটার কিগেন। পেটে প্রচণ্ড ব্যথা নিয়ে কেনিয়ার কেইরিচোর কাপলাটেট হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।  সেখানে ভর্তি হওয়ার কয়েক দিন পর তার পরিবারের লোকদের কাছে সংবাদ পাঠানো হয়, পিটার মারা গেছেন।  

পিটারের ভাই এ ব্যাপারে জানান, হাসপাতালের এক নার্স তার ভাইয়ের মৃত্যুর খবর জানান। ভাইয়ের মৃত্যুর খবর পেয়ে আমি হাসপাতালে যাই। সেখানে মর্গ থেকে দেহ নেওয়ার জন্য আমাকে কাগজপত্রও দিয়েছিলেন নার্স।  

তিনি আরও বলেন, হাসপাতালের কর্মকর্তারা দেহ সংরক্ষণের আগে মর্গে ডেকে পাঠান। সেখানে যেতেই চমকে যাই। দেখি ভাই নড়াচড়া করছে। আমি বুঝতে পারছি না একজন জীবিত ব্যক্তিকে কিভাবে মর্গে নিয়ে যাওয়া হল।

তিনি আরও বলেন, নিজেকে মর্গে দেখে ভয়ে চিৎকার করতে থাকেন আমার ভাই পিটার কিগেন।

জীবিত অবস্থায় মর্গে পৌঁছে যাওয়া পিটার বলেন, যা ঘটল তা আমি বিশ্বাস করতে পারছি না। কী করে ওরা বুঝল আমি মৃত? সৃষ্টিকর্তাকে ধন্যবাদ আমার জীবন বাঁচিয়ে দেওয়ার জন্য। সূত্র: দ্য সান

লোহাগাড়ায় আগুনে পুড়েছে ৮ বসতঘর

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদর ইউনিয়নে আগুনে পুড়েছে ৮ বসতঘর। সোমবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় ইউনিয়নের ৯নং ওয়ার্ডের হাবিলাস চৌধুরী পাড়ায় এ ঘটনা ঘটে। আগুনে প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবী।

স্থানীয় ইউপি সদস্য নুরুল কবিরের দেয়া তথ্য মতে ক্ষতিগ্রস্তরা হলেন, মো. সেলিম, ফয়েজ আহমদ, মো. দেলোয়ার, মো. এনাম, আবদুল নবী, ওমরা মিয়া, পাখি বেগম ও আম্বিয়া খাতুন। তার মধ্যে ওমরা মিয়ার বসতঘর আধাপাকা। অন্যদের বসতঘর মাটির দেয়াল ও টিনের ছাউনীযুক্ত।

প্রত্যক্ষদর্শীরা জানান, এনামের বসতঘর থেকে আগুনে সূত্রপাত। মুহুর্তের মধ্যে আগুন বসতঘরে ছড়িয়ে পড়ে। আগুন দেখতে পেয়ে আশপাশের লোকজন এগিয়ে আসেন। প্রায় ঘন্টা খানের চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আগুনের সূত্রপাতের ব্যাপারে সঠিক তথ্য পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুনে বসতঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ারম্যান শাহরিয়ার আহমেদ জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ফায়ার সার্ভিসের একটি টিম। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

সড়ক দূর্ঘটনায় প্রাণ গেল লোহাগাড়ার যুবকের

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : সড়ক দূর্ঘটনায় প্রাণ গেল রায়হান সুলতান রিয়াদ (২৭) নামে লোহাগাড়ার এক যুবকের। সোমবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নগরের আগ্রাবাদের ডবলমুরিং থানাধীন চট্টগ্রাম বেতার ভবনের সামনে এ দুর্ঘটনা ঘটে। তিনি লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সৈয়দ পাড়ার মো. টিপু সুলতানের ছেলে।

রিয়াদের খালাতো ভাই মো. জুবায়ের জানান, তিনি (রিয়াদ) চট্টগ্রাম কাস্টম হাউজে চাকুরী করেন। দুর্ঘটনার পর তাকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনার আগেই রিয়াদ মারা যান।

ডবলমুরিং থানার এসআই মো. সৈয়দ আলম জানান, সকালে একটি ত্রি হুইলার উল্টে গেলে এতে চাপা পরে রিয়াদ নামের এক যুবক। এতে ওই যুবক গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে আগ্রাবাদ ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে যাওয়া হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

করোনাকাল : শিক্ষা নিয়ে কিছু ভাবনা

Posted By admin On In উন্মুক্ত পাতা,শীর্ষ সংবাদ | No Comments

সুমন মজুমদার : করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েব বা দ্বিতীয় ঢেউয়ের মুখে পুরো বিশ্ব। পৃথিবী জুড়ে ফের বাড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ। আমাদের দেশেও করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন বিশেষজ্ঞরা। ফলে ইতোমধ্যেই দেশের শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয় চিন্তা করে আবারো দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বন্ধ ঘোষনা করেছেন শিক্ষা মন্ত্রণালয়।

বিশেষজ্ঞদের পরিসংখ্যানে পরিলক্ষিত হয়, ২০২০ সালের পুরোটাই করোনার কবলে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা, ফলে শিক্ষা ব্যবস্থায় অনেকটা স্থবিরতা বিরাজ করছে বলে ধারনা করছেন শিক্ষা বিশেষজ্ঞদের। তাই হয়তো সরকার বিকল্প পদ্ধতি অন-লাইন ক্লাস, জুম এ্যাপসের মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকের সাথে যোগাযোগের কিছু মাধ্যম আবিষ্কার করেছেন যা প্রশংসার দাবিদার বলে মনে করেন সর্বমহল তথা শিক্ষা বিশেষজ্ঞরা।

প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির জন্য সরকার অনলাইন ক্লাসের ব্যবস্থা ও জুম মিটিং এর মাধ্যমে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকের সাথে সমন্বয় সাধনের ব্যবস্থা করলেও করোনা কালে শিক্ষকদের চেয়ে অভিভাবকদের তাদের সন্তানদের উপর বেশি দায়িত্বশীল ও সচেতন থাকতে হবে, কেননা তারা সচেতন না থাকলে তাদের সন্তানরা বিপথগামী হওয়ার সম্ভাবনা রয়ে যাবে, স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমরা সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল, নিজেদের নিরাপত্তার বিষয় চিন্তা করে যেমন আমরা করোনার প্রকোপ থেকে রক্ষা পাওয়ার জন্য যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে চলছি, ঠিক তেমনি আমাদের সন্তানদের পড়ালেখার বিষয় চিন্তা করে তাদের উপর আরো অনেক যতœশীল ও সচেতন হতে হবে।

কেননা শিক্ষা প্রতিষ্ঠান যখন খোলা ছিল শিক্ষার্থীরা তখন শিক্ষকদের সান্নিধ্যে থাকতো বা তাদেরকে একটা নিদির্ষ্ট সময়সূচী মেনে চলতে হতো, কিন্তু এখন যখন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ তখন তাদের উপর পড়ালেখার কোন চাপ বা সীমাবদ্ধতা নেই বললেই চলে তাই করোনা কালে মা-বাবাকেই একজন শিক্ষার্থীর শিক্ষক ও অভিভাবকের ভূমিকা পালন করা উচিত। আপনার সন্তান ও আতœীয়-স্বজনকে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করুন, নিজে সুস্থ ও নিরাপদে থাকুন।

লেখক : সহকারি শিক্ষক, উত্তর আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, লোহাগাড়া, চট্টগ্রাম।

লোহাগাড়ায় কাভার্ডভ্যান বোঝাই অবৈধ ফার্নিচার জব্দ

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পদুয়ায় কাভার্ডভ্যান বোঝাই অবৈধ ফার্নিচার জব্দ করেছে বনবিভাগ। রোববার (২৯ নভেম্বর) রাত সাড়ে ৯টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঠাকুরদিঘী এলাকা থেকে এসব ফার্নিচার জব্দ করা হয়।

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের আওতাধীন পদুয়া ফরেষ্ট রেঞ্জ কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামমুখী একটি কাভার্ডভ্যানে তল্লাশী করা হয়। এ সময় আনুমানিক দুই লাখ  টাকার  অবৈধ ফার্নিচার জব্দ করা হয়েছে। এ ব্যাপারে বন আইনে মামলা রুজু করা হয়েছে।

পদুয়ায় লাখ টাকার বল্লী ও গোলকাঠ জব্দ

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার পদুয়ায় অবৈধ বল্লী ও গোলকাঠ জব্দ করেছে বনবিভাগ। শনিবার (২৮ নভেম্বর) সন্ধ্যা ৬ টায় ইউনিয়নের ইউসুফের ঝিরি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আটক করা হয় বল্লী ও গোলকাঠ পরিবহনে ব্যবহৃত জীপ গাড়ি।

অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের আওতাধীন পদুয়া রেঞ্জ কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অবৈধভাবে পাচারের সময় বল্লী ও গোলকাঠগুলো জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা। এ ব্যাপারে বন আইনে মামলা রুজু করা হয়েছে।