- Lohagaranews24 - http://lohagaranews24.com -

লোহাগাড়ায় মাস্ক না পরায় ২২ জনকে জরিমানা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় মাস্ক না পরে বাইরে বের হওয়ায় ২২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৩ নভেম্বর) সকালে উপজেলা সদরের বটতলী মোটর ষ্টেশনে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু। তিনি জানান, করোনার দ্বিতীয় পর্যায় ঠেকাতে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সংক্রমণ রোধ ও প্রতিরোধ নির্মূল আইন ২০১৮ এর ২৫(খ) ধারায় ২২ জনকে ২ হাজার ২শ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী ও উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মুহাম্মদ শের আলী।

শপথ নিলেন লোহাগাড়ার ৩ ইউপির ৩৬ সদস্য

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার ৩ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ৯ সংরক্ষিত মহিলা সদস্য ও ২৭ সাধারণ সদস্য শপথ গ্রহণ করেছেন। সোমবার (২৩ নভেম্বর) বিকেল ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব জিতু। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু, লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান মো. নুরুচ্ছফা, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এস. এম ইউনুচ ও আধুনগর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন।

শপথ গ্রহণ শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ ইউনিয়নে নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

উল্লেখ্য, গত ২১ অক্টোবর লোহাগাড়ার ৩ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৯ অক্টোবর নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের গেজেট ঘোষণা করে নির্বাচন কমিশন।

বড়হাতিয়ায় গুলিবিদ্ধ ও বিদ্যুৎস্পৃষ্টে বন্যহাতির মৃত্যু

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়ায় গুলিবিদ্ধ ও বৈদ্যুতিক তারে জড়িয়ে মারা গেছে এক বন্যহাতি। ইউনিয়নের কুমিরাঘোনা চাকফিরানী এলাকার দক্ষিণের ঘোনার বোইন্না বিলের ধান ক্ষেতের এ ঘটনা ঘটে।

সোমবার (২৩ নভেম্বর) ভোরে স্থানীয়রা মৃত বন্যহাতিটি দেখতে পান বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য মো. রফিক উদ্দিন। পরে তিনি বিষয়টি বনবিভাগকে অবহিত করেন।

স্থানীয় একটি সূত্র জানান, কৃষকরা নিজেদের ফসল রক্ষার্থে বন্যশুকর মারার জন্য বৈদ্যুতিক ফাঁদ স্থাপন করেছে। রোববার দিনগত রাতের যে কোন সময় এ ফাঁদে পড়ে প্রাণ হারিয়েছে বন্যহাতিটি। তবে কৃষকদের ফাঁদ স্থাপনের জন্য সহযোগিতা করে আসছে একটি কুচক্রী মহল। তারা শুকরের মাংসের জন্য কৃষকদের সহযোগিতা দিচ্ছে। ঘটনার রাতে গুলির আওয়াজও শুনেছি। তবে কে বা কারা গুলি করেছে তা জানাতে পারেনি।

চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্যের রেঞ্জ কর্মকর্তা মো. মনজুরুল আলম জানান, খবর পেয়ে একটি টিম ঘটনাস্থলে গিয়ে মারা যাওয়া হাতির খোঁজখবর নেন। মৃত হাতির আনুমানিক বয়স ৩০ বছর। গুলিবিদ্ধ ও জখমপ্রাপ্ত হয়ে বন্যহাতিটির মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পাবার পর হাতিটির মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। ময়নাতদন্ত শেষে মৃত হাতিটি মাটিতে ফুঁতে ফেলা হয়েছে।

লোহাগাড়া উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মো. আসাদুজ্জামান জানান, গুলিবিদ্ধ ও বিদ্যুৎস্পৃষ্টে বন্যহাতিটি মারা গেছে। ক্ষতস্থানে একটি গুলিও পাওয়া গেছে। এছাড়া হাতির শুঁড়ের ডান ও বাম পাশে বিদ্যুৎস্পৃষ্টের চিহ্ন রয়েছে।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এসআই আবদুল হালিম জানান, বন্যহাতি মৃত্যুর ঘটনায় চুনতি রেঞ্জের আওতাধীন বড়হাতিয়া বনবিট কর্মকর্তা মো. আসাদুজ্জামান বাদী হয়ে একটি সাধারণ ডায়েরী করেছেন। বিষয়টি তদন্তের জন্য চুনতি পুলিশ ফাঁড়ির এসআই রেজওয়ানুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে, বন্যহাতির মৃত্যুর খবর পেয়ে চট্টগ্রাম অঞ্চলের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় কর্মকর্তা আ. ন. ম ইয়াছিন নেওয়াজ ও চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উল্লেখ্য, ২০১৭ সনের ২৫ নভেম্বর একই স্থানে শুকর মারার পাতা ফাঁদের বৈদ্যুতিক তারে জড়িয়ে ২টি বন্যহাতির মৃত্যু হয়েছিল। তারমধ্যে ১টি বাচ্চা ও অপরটি মা হাতি।

এবার নির্মাণ প্রকৌশলীকে পেটালেন বদি!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : সাবেক এমপি বদি এবার পেটালেন টেকনাফ প্রেসক্লাব নির্মাণ কাজে দায়িত্বরত এনজিও ফোরামের প্রকৌশলী নাঈমকে। এসময় তিনি শ্রমিকদের তাড়িয়ে দিয়ে প্রেসক্লাব ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার বেলা ১১টার দিকে টেকনাফ প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

প্রকৌশলী নাঈমকে জানান, সকালে থানার সামনে আমি ও আমার সুপারভাইজার নির্মাণ শ্রমিকদের কাজের তদারকি করছিলাম। এসময় সাবেক এমপি বদি এসে প্রেসক্লাবের সামনে গাড়ি থামিয়ে আমাকে ডাকেন। আমি গিয়ে সালাম দেয়ার সাথে সাথে গ্লাস নামিয়ে এখানে কাজ করার অনুমতি কে দিয়েছে বলে চড় মারেন। এক পর্যায়ে প্রেসক্লাবের কাজ বন্ধ রাখার হুমকি দিয়ে চলে যান।দীর্ঘদিন পর টেকনাফ প্রেসক্লাবের ঝুঁকিপূর্ণ ভবনটি ইউএনএসসিআর এর অর্থায়নে পূননির্মাণ কাজ চলছে।

প্রকৌশলীকে মারধরের নিন্দা জানিয়েছেন টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছৈয়দ হোসেনসহ টেকনাফে কর্মরত সাংবাদিকরা।

এঘটনার প্রতিবাদে টেকনাফে কর্মরত সাংবাদিকরা প্রেসক্লাবে অবস্থান নিয়েছেন। এসময় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও দাবি করেন তারা। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরুল বশর জানান, সমাজের অন্যায়-অবিচার তুলে ধরাই সাংবাদিকদের কাজ। বদি প্রেসক্লাবের কাজ বন্ধ করার জন্য নয়, সাংবাদিকদের কলম বন্ধ করতেই এই কাজটি করেছেন। তিনি বদিকে এধরনের কাজ থেকে বিরত থাকার আহবান জানান।

এবিষয়ে সাবেক এমপি আব্দুর রহমান বদি সাংবাদিকদের জানিয়েছেন, প্রেসক্লাব ভবন নয়, অবৈধ স্থাপনা নির্মাণ হচ্ছে কি না, তা জানতে চেয়েছেন মাত্র।

টেকনাফ থানার ওসি মো. হাফিজুর রহমান বলেন, একটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে ফেরার পথে সাবেক এমপি বদি প্রেসক্লাবে কিছু একটা ঘটিয়েছেন বলে জেনেছি । তবে থানায় কেউ অভিযোগ দেয়নি।

এদিকে, ক্ষমতায় থাকাকালে ২০১১ সালে কঙবাজার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুর রহমানকে টেকনাফ পৌর নির্বাচনে দায়িত্ব পালনের সময় লাঞ্ছিত করেন। ২০১৩ সালে উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে বদির অনুরোধে সাড়া না দেয়ায় বীর বাহাদুরকে লাঞ্ছিত হতে হয়। ২০১৫ সালে উখিয়া উপজেলার মাসিক উন্নয়ন সভা চলাকালে উখিয়ার সহকারী প্রকৌশলী মোস্তফা মিনহাজকে মারধর করেন। দৈনিক আজাদী

ডোপ টেস্ট : ১০ পুলিশ সদস্য বরখাস্ত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ডোপ টেস্টে মাদকাসক্তির প্রমাণ পাওয়ায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ১০ সদস্যকে চাকরি থেকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হয়েছে।

গতকাল রোববার ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বাসসকে বলেন, মাদক সেবন করায় ডোপ টেস্টে (মাদক পরীক্ষা) মোট ৬৮ জন পুলিশ সদস্য অভিযুক্ত হয়। খবর বাসসের।

এর মধ্যে চূড়ান্ত বরখাস্ত করা হয়েছে ১০ জনকে, সাময়িক বরখাস্ত করা হয়েছে ১৮ জনকে। এছাড়া ৪৩ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। আরও ২৫জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন। অভিযুক্ত ৬৮ জনের মধ্যে ৫০ জন কনস্টেবল, নায়েক ৫ জন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ৫ জন, সার্জেন্ট ১ জন এবং উপ-পরিদর্শক (এসআই) ৭ জন।

তিনি জানান, গতবছর সেপ্টেম্বরে ডিএমপি কমিশনারের দায়িত্ব নেয়ার পরই পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করার ঘোষণা দেন মোহা. শফিকুল ইসলাম। ডিএমপি জানিয়েছে, মাদক সংক্রান্ত অন্যান্য অভিযোগের মধ্যে মাদক বিক্রিতে ১০জন, সেবনে ৫ জন, মাদক দিয়ে ফাঁসানোয় ১০জন এবং উদ্ধারকৃত মাদকের চেয়ে কম দেখানোর অভিযোগ আনা হয়েছে ৪ জনের বিরুদ্ধে।

লোহাগাড়ায় পেট্রোম্যাক্সের রিজিওনাল ডিস্ট্রিবিউশন সেন্টার উদ্বোধন

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়ায় দেশীয় গ্যাস কোম্পানি পেট্রোম্যাক্স এলপিজি লিমিটেডের রিজিওনাল ডিস্ট্রিবিউশন সেন্টার উদ্বোধন করা হয়েছে। রোববার (২২ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আমিরাবাদ মল্লিক ছোবহান এলাকায় এ সেন্টার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পেট্রোম্যাক্স এলপিজি লিমিটেডের পরিচালক নাফিস কামাল। বিশেষ অতিথি ছিলেন কোম্পানির সিইও ফিরোজ আহমেদ, ডিজিএম তাজুল ইসলাম, এজিএম আবুল কাশেম মো. তোহা, অপারেশন সেলস ম্যানেজার নাঈম সিদ্দিকী, চট্টগ্রাম ডিভিশনের ম্যানেজার আসিফ আনোয়ার ও এস. এস. ডেইলি নীড সেন্টারের স্বত্বাধিকারী সোহেল উদ্দিন মুরাদ।

এর আগে দুপুর ২টার দিকে কোম্পানির পরিচালকসহ সিনিয়র কর্মকর্তারা হেলিকপ্টারযোগে উপজেলা সদরের কর্নেল (অব.) অলি আহমেদ বীর বিক্রম স্টেডিয়ামে অবতরণ করেন। এ সময় তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরে তারা অনুষ্ঠানে যোগ দেন। প্রেস বিজ্ঞপ্তি