- Lohagaranews24 - http://lohagaranews24.com -

কলাউজানের জামাল-কাউছার দম্পতির স্বপ্ন কি পূরণ হবে না ?

এলনিউজ২৪ডটকম : জামাল উদ্দিন (৩৬)। পেশায় দিনমজুর। লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আদারচর এলাকায় তার বাড়ি। পৈত্রিক সম্পত্তি বলতে রয়েছে শুধুমাত্র ৪ গন্ডার বসতভিটা। এর মধ্যে রয়েছে মাটির দেওয়াল ও টিনের ছাউনীযুক্ত বসতঘর। এতোদিন অন্ততঃ মাথা গুঁজার ঠাঁইটি ছিল।

কিন্তু সম্প্রতি বসতঘরের দেওয়ালের কয়েকটি স্থানে ভাঙ্গন সৃষ্টি ধরেছে। বৃষ্টি হলে টিনের ছিদ্র দিয়ে ঢুকে পানি। ফলে শান্তির নীড়টি পরিণত হল আতংকে। যে কোন সময় ধসে পড়তে পারে বসতঘরের দেওয়াল। হতে পারে প্রাণহানী। কোন উপায় না থাকায় আতংকের মধ্যে দিনাতিপাত করছেন ওই বসতঘরে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সহজ-সরল দিনমজুর জামাল উদ্দিনের শ্রবণশক্তি কম। স্বাভাবিক আওয়াজে কথা বললে শুনতে পান না। বড় আওয়াজে কথা বলতে হয়। এ সময় তার স্ত্রী কাউছার আক্তার (৩২) জানান, তার স্বামী মানুষের ক্ষেতখামারে দিনমজুরী করেন। এতে যা অর্থ উপার্জন হয় তা দিয়ে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছি। কিন্তু জরাজীর্ণ বসতঘরটি যে কোন মূহুর্তে ভেঙ্গে যেতে পারে এ ভয়ে নির্ঘুম রাত কাটান তিন। এছাড়া দেওয়ালের ফাটল দিয়ে প্রতিনিয়ত ঢুকছে বিষাক্ত পোকামাকড়। এ ভয়ে মশারীর ভিতর দিনমজুর স্বামী ও ছোট মেয়েটি ঘুমালেও তিনি জেগে থাকেন।

তবে জামাল-কাউছার দম্পতির সংসারে রয়েছে ৩ ছেলে ও ১ মেয়ে। এলাকার বিত্তবানদের সহযোগিতায় পড়ালেখা চালিয়ে যাচ্ছে ৩ ছেলে। সবাই মেধাবী। বড় ছেলে নওশাদ জামাল তানভির (১)। দাখিলে ‘এ প্লাস’ প্রাপ্ত। বর্তমানে মাদ্রাসা হোস্টেলের থেকে আলিম প্রথম বর্ষে অধ্যয়নরত। অন্য দুই ছেলে সৌরভ হাসান আইনম (১৩) ও ইফতেখারুজ্জান হৃদয় (১০) কোরআন হিফজ করছে। আইনম এবতেদায়ী সমাপনী পরীক্ষায় ‘এ প্লাস’ পেয়েছিল। বসতঘর জরাজীর্ণ হওয়ায় তিন ছেলে এসে রাত্রিযাপনও করতে পারে না।

কাউছার আক্তার আক্ষেপ করে আরো জানান, অনেক জনপ্রতিনিধি ভোটের আগে ‘এটা দিবে ওটা দিবে’ বলে নির্বাচনী বৈতরণী পার করেন। কিন্তু ভোটের পরে কোন খবর রাখেন না। অনেক সাবলম্বী ব্যক্তি সরকারের বরাদ্দকৃত বসতঘর পেয়েছেন। কিন্তু অসহায় অনেকে সরকারের বরাদ্দ থেকে বঞ্চিত হচ্ছেন। একটি বসতঘর বরাদ্দ পেলে পূরণ হয়ে যাবে আমাদের স্বপ্ন।

অসহায় জামাল-কাউছার দম্পতি চট্টগ্রাম- ১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিত্তবানদের কাছে একটি বসতঘর বরাদ্দের আবেদন জানিয়েছেন। একটি বসতঘর হলে পূরণ হবে তাদের স্বপ্ন। কেউ কি তাদের সহায়তায় এগিয়ে আসবেন ?

মিথ্যা মামলা করায় কলেজ শিক্ষকের বিরুদ্ধে দুদকের মামলা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : মিথ্যা মামলা দায়ের করায় খাগড়াছড়িতে এক সহকারী অধ্যাপকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৮ নভেম্বর) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন দুদক রাঙামাটির সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জি এম আহসানুল কবীর।

দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)-এর খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি এডভোকেট জসীম উদ্দিন মজুমদার বলেন, “দুদকে মিথ্যা অভিযোগ দায়ের করার অভিযোগে মাটিরাঙা সরকারি কলেজের সহকারী অধ্যাপক দীপক কান্তি চাকমার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৮(গ) ধারায় মামলাটি দায়ের করে। অভিযোগে বলা হয়, দীপক কান্তি চাকমা মাটিরাঙা কলেজের অধ্যাপক আবুল হোসেন পাটোয়ারির বিরুদ্ধে ভুয়া জাল-জালিয়াতির মাধ্যমে নিয়োগ দিয়ে সরকারি ১০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ করেন কিন্তু পরবর্তীতে দুদকের তদন্তে মামলার সত্যতা পাওয়া যায়নি। যেহেতেু তিনি মিথ্যা মামলা দায়ের করেছেন তাই দীপক কান্তি চাকমার বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।”

মামলাটি জেলা ও দায়রা জজ আদালত আমলে নিয়ে মামলার পরবর্তী তারিখ ১৫ ডিসেম্বর নির্ধারণ করেছে। দৈনিক আজাদী

সাকিবকে পাহারা দেবে সশস্ত্র নিরাপত্তারক্ষী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : অলরাউন্ডার সাকিব আল হাসানের নিরাপত্তায় একজন সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়োগ দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ্যে হত্যার হুমকি ও সাম্প্রতিক ঘটনাপ্রবাহের প্রেক্ষিতে বাড়তি সতর্কতা হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এ তথ্যটি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-এর প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার (১৮ নভেম্বর) অনুশীলনের সময় সাকিবের সঙ্গে দেখা যায় ঐ নিরাপত্তাকর্মীকে। মাঠে আসার সময়, মূল মাঠ থেকে ইনডোরে যাওয়ার সময় তাকে দেখা গেছে সাকিবের পাশে। বিভিন্ন সময় বিসিবি’র বিদেশী কোচ ও সংশ্লিষ্টদের নিরাপত্তায় আগেও ঐ নিরাপত্তাকর্মী ছিলেন এই দায়িত্বে।

দেশের কিছু সংবাদমাধ্যমে সম্প্রতি খবর প্রকাশিত হয়, ভারতের কোলকাতায় কালীপূজা উদ্বোধন করেছেন সাকিব। অনুষ্ঠানের বিভিন্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এক শ্রেণির মানুষের প্রবল সমালোচনার শিকার হন বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রিকেটার বলে বিবেচিত এই তারকা।

মহসীন তালুকদার নামে সিলেটের এক ব্যক্তি ফেসবুকে লাইভে ধারালো অস্ত্র হাতে সাকিবকে কোপানোর হুমকি দেন। পরে ২৫ বছর বয়সী ঐ হুমকিদাতাকে গ্রেপ্তার করে র‍্যাব।

বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানান, পরিস্থিতির প্রেক্ষিতেই তারা সাময়িক এই ব্যবস্থা নিয়েছেন। তিনি বলেন, “অনাকাঙ্ক্ষিত কিছু ঘটনা সম্প্রতি হয়েছে। এজন্যই ব্যবস্থা নেওয়া হয়েছে। হুমকির ঘটনাকে যদিও আমরা একজনের ব্যক্তিগত ও বিচ্ছিন্ন ঘটনা হিসেবেই দেখছি তবে বাড়তি সতর্কতা হিসেবেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।”

নিজাম উদ্দিন চৌধুরি আরো বলেন, “সাকিবের নিজের একটু কনসার্ন ছিল। সাম্প্রতিক নানা ঘটনায় সেটি স্বাভাবিক। আমরাও আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি। স্রেফ তাকে একটু মানসিকভাবে কামফর্টেবল রাখতেই এটা করা হয়েছে। তার মুভমেন্টের সময় পাশে থাকবেন ঐ নিরাপত্তারক্ষী। সাময়িক ব্যবস্থা এটি, আশা করি লম্বা সময় রাখতে হবে না।”

কোলকাতায় যাওয়ার আগে গত বৃহস্পতিবার বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনে সেলফি তুলতে চাওয়া এক ভক্তের মোবাইল ফোন সাকিব ছুঁড়ে ফেলেন বলে অভিযোগ উঠে। মোহাম্মদ সেক্টর নামে ঐ ব্যক্তি দাবি করেন, সাকিব উগ্র মেজাজে তার ফোন কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলেন। সেটি নিয়ে বিতর্কের রেশ শেষ না হতেই কালীপূজা উদ্বোধনের খবর নিয়ে শুরু হয় আলোচনা।

পরে সোমবার রাতে নিজের ইউটিউব চ্যানেলে সাকিব দাবি করেন, ফোন ভাঙার ঘটনা ইচ্ছাকৃত ছিল না। কোলকাতায় পূজা উদ্বোধন করতে যাননি বলেও জানান তিনি। তবে অভিযোগগুলো তিনি স্বীকার না করলেও ক্ষমা প্রার্থনা করেন ভুল-ত্রুটির জন্য। বিডিনিউজ

পাঁচ কোটি টাকার সোনা লুকানো ছিল শরীরে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাজধানী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বন্দরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা এক যাত্রীর শরীর তল্লাশি করে প্রায় সাত কেজি সোনা জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ দলের সদস্যরা।

জব্দ করা সোনার আনুমানিক বাজারমূল্য পাঁচ কোটি টাকার বেশি বলে জানিয়েছেন প্রিভেনটিভ দলের ডেপুটি কমিশনার মোহাম্মদ মারুফুর রহমান। আটক যাত্রীর নাম মোহাব্বত আলী (৬০)। তার বাড়ি নারায়ণগঞ্জে।

ডেপুটি কমিশনার মোহাম্মদ মারুফুর রহমান বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে আজ বুধবার (১৮ নভেম্বর) সকাল ৮টা ২০ মিনিটে দুবাই থেকে এমিরেটস এয়ারওয়েজের ইকে-৫৮২ ফ্লাইটে বিমানবন্দরে আসা মোহাব্বত আলীকে প্রিভেনটিভ দলের সদস্যরা বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ এলাকা থেকে আটক করেন। পরে তল্লাশি করে তার শরীরের বিভিন্ন স্থানে লুকানো মোট ৬০টি সোনার বার পাওয়া যায় যেগুলোর ওজন ছয় কেজি ৯০০ গ্রাম। এসব সোনার আনুমানিক বাজার মূল্য পাঁচ কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা।”

মারুফুর রহমান বলেন, “মোহাব্বত নিয়মিত ঢাকা-দুবাই যাতায়াত করতেন বলে তার পাসপোর্টের তথ্য থেকে জানা গেছে।” বিডিনিউজ

সাতকানিয়ায় বিদ্যুৎ কেড়ে নিল নির্মাণ শ্রমিকের প্রাণ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : সাতকানিয়া সদর ইউনিয়নে বিদ্যুৎ কেড়ে নিল সৈকত বড়ুয়া (২০) নামে এক নির্মাণ শ্রমিকের প্রাণ।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে ইউনিয়নের ছমদিয়া পুকুরপাড় বাজার এলাকার নির্মাণাধীন ভবনে এ ঘটনা ঘটে। সে একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের করইয়ানগর বড়ুয়া পাড়ার বাবু বড়ুয়ার ছেলে।

খবর পেয়ে সাতকানিয়া থানার এসআই অনুপম দাশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, নির্মাণাধীন ভবনে কাজ করতে গিয়ে অসাবধানতা বশতঃ বিদ্যুতের তারে জড়িয়ে পড়েন। এতে সে গুরতর আহত হন। উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, নিহতের স্বজনরা লাশের ময়নাতদন্ত করতে আগ্রহী নন। তাই আইনী প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

লোহাগাড়ায় সড়ক দূর্ঘটনায় আহত ব্যবসায়ীর মৃত্যু

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় সড়ক দূর্ঘটনায় আহত আনোয়ার হোসেন প্রকাশ সোহাগ (৫০) নামে এক ব্যবসায়ী মারা গেছেন। বুধবার (১৮ নভেম্বর) বিকেল ৩টায় রাজধানীর এক বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

তিনি উপজেলা সদর ইউনিয়নের ভিল্যা পাড়ার মৃত কবির আহমদের পুত্র ও বটতলী ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের সদস্য। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ৪ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

স্থানীয় ইউপি সদস্য মফিজুর রহমান জানান, গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ এলাকায় তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে সিএনজি অটোরিক্সা যোগে বটতলী স্টেশনে আসছিলেন। সদর ইউনিয়নের পুরাতন থানার গেইট এলাকায় পৌঁছলে বিপরীতমুখী এস আলম পরিবহণের একটি বাসের সাথে সিএনজি অটোরিক্সার সংঘর্ষ হয়। এতে সে মাথায় ও ঘাড়ে গুরতর আঘাত পান। আশংকজনক অবস্থায় চট্টগ্রাম নগরীর এক বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে গত সোমবার তাকে রাজধানীর এক বেসরকারী হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিন আরফাত জানান, দূর্ঘটনার ব্যাপারে তাকে কেউ অবগত করেননি।