- Lohagaranews24 - http://lohagaranews24.com -

চুনতি ব্লাড ব্যাংকের অবকাঠামো উন্নয়নে মুসলিম রিসার্চ সেন্টারের অনুদান হস্তান্তর

স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন চুনতি ব্লাড ব্যাংকের অবকাঠামো উন্নয়নে সার্বিক সহযোগীতা প্রদান করবে মুসলিম রিসার্চ সেন্টার (এমআরসি)। সম্প্রতি লোহাগাড়া উপজেলায় চুনতি ব্লাড ব্যাংকের নিজেস্ব অফিসে প্রথম অনুদানটি হস্তান্তর করে ইসলাম বিষয়ক শিক্ষা-গবেষণা ও মানব সেবামূলক প্রতিষ্ঠান মুসলিম রিসার্চ সেন্টার (এমআরসি)।

অনুদান হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুসলিম রিসার্চ সেন্টারের সম্মানিত উপদেষ্টা গিয়াস উদ্দিন খান, চট্টগ্রাম জেলা প্রধান রিয়াজ আহমেদ সিদ্দিকী, আহ্বায়ক মো. ছৈয়দ উদ্দিন সিদ্দিকী এবং সমন্বয়ক মোহাম্মদ সোহাইব এবং চুনতি ব্লাড ব্যাংকের এডমিন ওমর ফারুক, চুনতি ১ নং ওয়ার্ড এর মেম্বার জমির উদ্দিন বাবর, দাতা সদেস্য আবু সায়েদ ও আবুল ফয়েজ।

এবছর দেশের খ্যাতনামা আলেমদের সাথে নিয়ে মুহাম্মদ রশিদ আল মাজিদ খান সিদ্দিকী মামুন, কোরআন ও হাদিসের ওপর উন্নত গবেষণা, মসজিদ-মাদ্রাসা উন্নয়ন এবং মানবসাবার লক্ষ্যে এমআরসি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই নিজস্ব ওয়েবসাইট www.muslimresearchcentre.com [1] এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহার করে সবার কাছে ইসলাম সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য সরবরাহ এবং ইসলামে দাওয়াতের কাজ করে আসছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির উপদেষ্টা গিয়াস উদ্দিন খান বলেন, মানবতার সেবায় চুনতি ব্লাড ব্যাংকের সঙ্গে মুসলিম রিসার্চ সেন্টারের এই যাত্রা এই জনপদের উন্নয়নে ভূমিকা রাখবে।

উপদেষ্টা মহোদয়ের সাথে যুক্ত করে রিয়াজ আহমেদ সিদ্দিকী বলেন, মানুষের পাশে দাঁড়ানোর যে প্রতিশ্রুতি আমরা দিয়েছি, এই ছোট্ট উদ্যোগটি তারই একটি প্রতিফলন। এভাবেই আমরা দৃঢ়তার সাথে দেশ ও দশের উন্নয়নে নিরলস কাজ করে যাবো।

চুনতি ব্লাড ব্যাংকের এডমিন ওমর ফারুক বলেন, মানবতার সেবায় মুসলিম রিসার্চ সেন্টার এর প্রতিষ্ঠাতা মুহাম্মদ রশিদ আল মাজিদ খান সিদ্দিকী মামুন যেভাবে কাজ করে যাচ্ছে সেটা সত্যি প্রশংসনীয় এবং অন্যদের জন্যও অনুকরনীয়। আশা করি প্রতিষ্ঠানটি এভাবেই সর্বদা আমাদের পথচলার সাথি হয়ে থাকবে।

২০১৭ সালের ১৯ শে আগষ্ট ফ্রি ব্লাড ক্যাম্পেইনের মাধ্যমে চুনতি ব্লাড ব্যাংকের যাত্রা শুরু হয়। সারা দেশে ছড়িয়ে থাকা চুনতীবাসি তাদের নিজ নিজ এলাকায় রোগীদের প্রয়োজনে প্রতিমাসে ১২০-১৫০ ব্যাগ ব্লাড দিয়ে নিয়মিত অসহায় ও মুমূর্ষু রোগীদের পাশে থাকছেন। সংগঠনের কার্যক্রম পরিচালনায় ৬৫ জন সক্রিয় স্বেচ্ছাসেবী এবং ১৩০০ জন নিয়মিত রক্তদাতা হিসেবে সদস্যপদে অন্তর্ভুক্ত আছে। প্রেস বিজ্ঞপ্তি

মুখে মাস্ক না থাকলে গুণতে হবে জরিমানা, ইউএনও লোহাগাড়া

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

এলনিউজ২৪ডটম : আগামীকাল মঙ্গলবার থেকে লোহাগাড়ায় মুখে মাস্ক না থাকলে গুণতে হবে জরিমানা। সোমবার (১৬ নভেম্বর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল ফেসবুক আইডিতে এ তথ্য জানিয়েছেন।

ইউএনও’র পোস্ট করার তথ্য হুবহু তুলে ধরা হলো-

প্রিয় লোহাগাড়াবাসী, আপনাদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে আগামীকাল ১৭/১১/২০২০ তারিখ হতে বাজার, মার্কেট, শপিংমল ও অন্যান্য জনসমাগম স্থলে মুখে মাস্কবিহীন ব্যাক্তির বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। মাস্ক পরুন নিজেকে সুরক্ষিত রাখুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। নির্দেশক্রমে- উপজেলা নির্বাহী অফিসার, লোহাগাড়া, চট্টগ্রাম ।

সাকিবকে কুপিয়ে টুকরো করার হুমকি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে এসে বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানকে দা উঁচিয়ে কুপিয়ে টুকরো করে হত্যার হুমকি দিয়েছেন সিলেটের এক তরুণ। ঘটনাটি ঘটেছে গতকাল রবিবার (১৫ নভেম্বর) দিবাগত রাত ১২টা ৭ মিনিটে।

সেই সময় লাইভে এসে সাকিবকে হত্যার হুমকি দেন সিলেট সদর উপজেলার শাহপুর তালুকদার পাড়ার মহসিন তালুকদার। তার ফেসবুক অ্যাকাউন্ট নাম-Mohsin Talukdar। মহসিন তালুকদারের পিতার নাম আজাদ বক্স তালুকদার।

সম্প্রতি কালীপূজার এক অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ করে ভারতের কোলকাতায় যান সাকিব। আর সেই কারণে বিক্ষুব্ধ হয়ে ফেসবুক লাইভে এসে দেশসেরা অলরাউন্ডারকে কুপিয়ে টুকরো করে হত্যার কথা বলেন এই যুবক।

কেবল হত্যার কথা নয়, ফেসবুক লাইভে সাকিবকে অকথ্য ভাষায় গালাগালিও করেন তিনি। এমনকি আত্মপরিচয় দিয়ে সাকিবকে হত্যা করতে প্রয়োজনে হেঁটে ঢাকা যাবেন বলেও জানান মহসিন। এরপর তিনি ভোর ৬টা ৪ মিনিটে আবারও একটি লাইভে হাজির হয়ে উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করেন। তবে এবার তিনি সাকিবকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

এ সময় মহসিন বলেন, কারও চাপে পড়ে এখন এই ভিডিওটি নির্মাণ করছেন না তিনি। সাকিবকে একটা সুযোগ দেওয়ার জন্য এবং সাকিবের মতো অন্য সকল সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবারও লাইভ করছেন বলেও জানান তিনি। বাংলানিউজ

ছেলের হাতে মায়ের প্রেমিক খুন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
জাহিদ মীর

নিউজ ডেক্স : মাদারীপুরের ডাসারে মায়ের পরকীয়ার জের ধরে ছেলের হাতে জাহিদ মীর (২০) নামের এক প্রেমিক খুন হয়েছে। এ ঘটনায় বিক্ষুদ্ধ জনতা সোমবার সকালে অভিযুক্ত ছেলের বসতঘরসহ ৬টি ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে।

এদিকে খুনের ঘটনায় ওই এলাকায় পুরুষ শূন্য হয়ে পড়েছে। তবে ঘটনাস্থলে থানা পুলিশ মোতায়ন করা হয়েছে।এলাকাবাসী, ভুক্তভোগী পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, ডাসার থানার বালীগ্রাম এলাকার ঘুঙ্গিয়াকুল গ্রামের মজিবর মীরের ছেলে টাইলস মিস্ত্রী জাহিদ মীরের সঙ্গে মাদারীপুর জেলার ঝাউদি এলাকার কালাইমারা গ্রামের এক প্রবাসীর স্ত্রীর দীর্ঘদিন ধরে পরকিয়া চলে আসছে। এ নিয়ে প্রবাসীর ছেলে ও জাহিদের মাঝে দ্বন্দ্ব সৃষ্টি হয়। গত শনিবার দিবাগত রাতে জাহিদ মীর ওই প্রবাসীর বাড়িতে একটি বিয়ের অনুষ্ঠান উপলক্ষে নাচতে যায়। এ সময় জাহিদকে প্রাবাসীর ছেলে বাড়ির একটি নির্জন জায়গায় ডেকে নিয়ে যায়। পরে সেখানে বসে প্রবাসীর ছেলের নেতৃত্বে বেশ কয়েকজন মিলে জাহিদকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে রাখে। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। কিন্তু সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার দিবাগত রাতে জাহিদ মীর সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তার মৃত্যুর খবর এলাকায় মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে স্থানীয় বিক্ষুদ্ধ জনতা অভিযুক্তদের ৬টি ঘরে অগ্নিসংযোগ করে। এতে করে সমস্ত ঘরসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। পরে খবর পেয়ে কালকিনি ও ডাসার থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে সোমবার সকালে থেকে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। এদিকে হত্যার ঘটনায় ওই এলাকায় পুরুষ শূন্য হয়ে পড়েছে।

নিহতের ভাবি পিপাষা বেগম বলেন, বিয়ে অনুষ্ঠানে আমার দেবর জাহিদ নাচতে গেলে তাকে ডেকে নিয়ে কুপিয়ে খুন করেছে প্রবাসীর ছেলে ও তার লোকজন। আমরা তাদের সঠিক বিচার চাই।

নিহতের ভাই আসাদ মীর বলেন, হত্যাকারী প্রবাসীর ছেলের মামার প্রভাবেই আমার ভাইকে খুন করা হয়েছে। তবে এ বিষয় জানতে চাইলে অভিযুক্তদের কাউকে এলাকায় পাওয়া যায়নি।

এ ব্যাপারে ডাসার থানার ওসি মুহাম্মদ আবদুল ওহাব বলেন, হত্যার ঘটনার খবর পেয়ে এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে। বিডি প্রতিদিন

কেউ মারা গেলে খুশিতে থাকতো বাপ্পী, জানাজাতেও অংশ নিতো

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ময়মনসিংহে একটি বাসা থেকে মানুষের ১২টি মাথার খুলি ও দুই বস্তা হাড় উদ্ধারের ঘটনায় বাপ্পী নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় রীতিমতো হতবাক এলাকাবাসী জানায়, মানুষ মারা গেলে বাড়িসহ এলাকায় শোকের ছায়া বিরাজ করে কিন্তু বাপ্পী থাকে খুশিতে। অবাক হলেও সত্য। এলাকায় কোনো মানুষ মরলেই এক ধরনের খুশি হতো বাপ্পী। তাদের জানাজাতেও অংশ নিতো সে।

শনিবার দিবাগত রাতে এসব খুলি ও হাড় উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তির বাড়িতে থেকে মানুষের মরদেহে দ্রুত পচন ধরায় এমন রাসায়নিক পদার্থও উদ্ধার করা হয়েছে।এ বিষয়ে স্থানীয়রা জানায়, কেউ মারা গেলে জানাজায় অংশগ্রহণ শেষে মুচকি হেসে বাসায় ফিরে যেতো। আর রাতের আঁধারেই নতুন কবরের লাশ তুলে নিজের বাসায় নিয়ে আসতো। এরপর লাশে কেমিক্যাল মিশিয়ে ঘুমাতে যেতো বাপ্পী। 

বাপ্পি ময়মনসিংহ নগরীর আর কে মিশন রোড এলাকায় ‘আশানীড়’ নামে একটি তিনতলা ভবনের দোতলায় থাকতো। সে নগরীর কালিবাড়ি কবরখানা এলাকার আবুল হোসেনের ছেলে।

স্থানীয় কাইয়ুম নামে একজন বলেন, বাপ্পীর বাসার দোতলার বারান্দা পুরোটাই একটা পর্দা দিয়ে ঢাকা থাকত। বাসার জানালাও কখনো খোলা থাকতে দেখা যায়নি।

আবুল কালাম নামে আরেক ব্যক্তি বলেন, বাপ্পীকে ঘরের বাইরে খুব একটা বের হতেও দেখিনি। তবে সে অনেক রাত জাগতো। রাত ৩টা বা ৪টা পর্যন্ত তার বাসার লাইট জ্বলতো। ভেতরে এত কিছু হতো তা আমাদের ধারণাতেই ছিল না।

কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, কঙ্কাল চুরি চক্রের সদস্যরা কবর থেকে লাশ তুলে কঙ্কাল সংগ্রহ করে চড়া দামে বিক্রি করে আসছিল। এমন সংবাদ পেয়ে শনিবার গভীর রাতে নগরীর আর কে মিশন রোড এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে ১২টি মাথার খুলি, দুই বস্তা হাড়সহ বাপ্পীকে গ্রেফতার করা হয়।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাপ্পী জানান, ওই বাসাতেই কঙ্কাল মজুত করা হত। সেখান থেকে পাচার করা হত বিভিন্ন স্থানে।

কঙ্কাল চুরি চক্রের সদস্যরা জেলা-উপজেলার বিভিন্ন গোরস্থানের কবর খুঁড়ে লাশ চুরি করে বাপ্পীর কাছে পাঠাত। বাপ্পী মরদেহে নির্জন স্থান, গভীর অরণ্য বা পাহাড়ি জনপদে নিয়ে কেমিক্যাল ব্যবহারের মাধ্যমে পচিয়ে মাংস থেকে হাড় আলাদা করতেন। মাংস ছাড়ানোর পর গরম পানি দিয়ে ধুয়ে মুছে পরিষ্কারও করতেন। পরে তুলে দিতেন পাচারকারীর হাতে। তাদের মাধ্যমে এই কঙ্কাল চলে যেত মেডিক্যাল শিক্ষার্থী-শিক্ষক, চিকিৎসকসহ পার্শ্ববর্তী দেশ নেপাল ও ভারতে।

বাপ্পীকে জিজ্ঞাসাবাদে সাতজনের নাম পাওয়া গেছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি ফিরোজ তালুকদার। বিডি-প্রতিদিন

কলাউজানে টংকাবতী খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার কলাউজান ইউপি চেয়ারম্যান এম. ওয়াহেদের নেতৃত্বে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ করেছেন স্থানীয়রা। ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আদারচর লতিয়ার পাড়ায় টংকাবতী খাল থেকে স্কেভেটর দিয়ে এ বালু উত্তোলন করা হচ্ছে। সোমবার (১৬ নভেম্বর) বিকেলে সরেজমিনে গিয়ে বালু উত্তোলনের দৃশ্য প্রত্যক্ষ করা হয়।

স্থানীয়রা জানান, প্রায় সপ্তাহ খানেক থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে একটি মহল আদারচর এলাকায় টংকাবতী খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এতে করে খালের তীরের ফসলী জমি ও খালের পাড় হুমকির মুখে পড়েছে। বালুবাহী ডাম্পট্রাক চলাচলের কারণে নষ্ট হচ্ছে গ্রামীণ সড়ক। অবৈধভাবে বালু উত্তোলনের কারণে সরকার হারাচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব। বালু উত্তোলনকারীরা প্রভাবশালী হওয়ায় তাদের অন্যায় কাজের প্রতিবাদ করতে এলাকার কেউ সাহস পাচ্ছেন না।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এস্কেভের দিয়ে উত্তোলন করা হচ্ছে বালু। স্পটে সারি সারি করে দাঁড়িয়ে আছে ডাম্পট্রাক। একটি বালু ভর্তি করে নিয়ে গেলে আরেকটি ডাম্পট্রাক বালু ভর্তির জন্য এস্কেভের পাশে আসছে। এভাবে ১০/১২টি ডাম্পট্রাক বিরতিহীনভাবে বালু ভর্তি করে পাচার করতে দেখা গেছে। অবৈধভাবে বালু উত্তোলনের ফলে খালের দুই পাড় ভেঙ্গে গেছে। বালু ভর্তি ভারী যানবাহন চলাচলের কারণে নষ্ট হচ্ছে গ্রামীণ সড়ক। আতঙ্কে দিনাতিপাত করছেন খাল পাড়ের লোকজন।

কলাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামশুল ইসলাম জানান, অবৈধভাবে বালু উত্তোলনের ফলে খালের চর এলাকার মাটি ক্রমাগত ভেঙ্গে পড়ায় কৃষকরা চাষাবাদ থেকে বঞ্চিত হচ্ছে। এভাবে বালু উত্তোলন অব্যাহত থাকলে খালের গর্ভে বিলীন হবে কৃষিজমি ও বসতঘর। নিঃস্ব হবে খাল পাড়ের মানুষ।

কলাউজান ইউপি চেয়ারম্যান এম. ওয়াহেদ জানান, এলাকার রাস্তার উন্নয়ন কাজের জন্য কিছু বালু উত্তোলন করেছি। তবে বালু উত্তোলনের জন্য কারো কাছ থেকে অনুমতি নেয়া হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা নিষেধ করার পর বালু উত্তোলন বন্ধ রেখেছি। এখন কে বা কারা বালু উত্তোলন করছেন তিনি জানেন না। তবে উত্তোলিত বালুগুলো ইটভাটায় যাচ্ছে বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবীব জিতু জানান, কলাউজানের আদারচর এলাকায় টংকাবতী খাল থেকে বালু উত্তোলনের জন্য কাউকে অনুমতি দেয়া হয়নি। স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বালু উত্তোলনের জন্য নিষেধ করা হয়েছে। তারপরও যদি বালু উত্তোলন অব্যাহত রাখে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘুমন্ত বাবা-মায়ের কোল থেকে নবজাতক চুরি!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
চুরি হয়ে যাওয়া শিশু সানজিদা

নিউজ ডেক্স : বাগেহাটের মোরেলগঞ্জে ঘুমন্ত মা-বাবার কোলের মধ্য থেকে ১৭ দিন বয়সী এক শিশুকে চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। 

রবিবার দিবগত রাত ১টার দিকে মোরেলগঞ্জ সদর ইউনিয়নের গাবতলা গ্রামে এ ঘটনা ঘটে। থানার ওসি মো. মনিরুল ইসলাম খবরের সত্যতা নিশ্চিত করেছেন। রাত ৩টা থেকেই ঘটনাস্থলে রয়েছে পুলিশ। শিশুটির সন্ধানে তারা কাজ করছে।

চুরি হওয়া শিশুর বাবা পেশাদার জেলে সুজন খান বলেন, রাত ১টার দিকে জেগে দেখি মেয়ে বিছানায় নেই। 

শিশু সানজিদার মা শান্তা আক্তার বলেন, রাত ১১টার দিকে মেয়েকে বিছানায় শুইয়ে আমার আচল তার শরীরের ওপর দিয়ে ঘুমিয়ে পড়ি। ১টার দিকে জেগে দেখি মেয়ে নেই। তার বালিশটি খাটের নীচে পড়ে আছে। ঘরের দরজাগুলো খোলা। বিডি প্রতিদিন

সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : জাতীয় সংসদের প্রাক্তন ডেপুটি স্পিকার আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম অভিযুক্ত বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী এমপি আর নেই।

আজ সকালে সাড়ে ৯টায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

এদিকে কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিডি প্রতিদিন

হার স্বীকার করে বাইডেনকে জয়ী বললেন ট্রাম্প

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : মার্কিন নির্বাচনে প্রথমবারের মতো হার স্বীকার করলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বলেন, জো বাইডেন জয়ী হয়েছেন।

এক টুইট বার্তায় হার স্বীকার করে নির্বাচনে ভোট গণনা নিয়ে আবারও ভিত্তিহীন অস্বচ্ছতা এবং কারচুপির অভিযোগ তোলেন তিনি।

বলেন, পাতানো নির্বাচন হয়েছে, তাই সে (বাইডেন) জিতেছে। ভোট গণনায় কোনো পরিদর্শক বা পর্যবেক্ষককে অনুমতি দেয়া হয়নি। কট্টর বামপন্থী বেসরকারি প্রতিষ্ঠান, ভুয়া এবং বোবা গণমাধ্যম ভোট কারচুপিতে অংশ নিয়েছে। 

বাইডেনের কাছে ৭৪ ইলেকটোরাল কলেজ ভোট এবং ৫০ লাখ পপুলার ভোটে হেরেছেন ট্রাম্প। তারপরও রীতি মেনে হার মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন তিনি। রোববার (১৫ নভেম্বর) টুইট বার্তায় তার এ হার স্বীকার অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।

পৃথিবীর সব থেকে দামি যে ফসল!

Posted By admin On In অন্যান্য সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

চারপাশে নীলের আভা। অদ্ভতু সুন্দর হয়ে উঠেছে ভূস্বর্গ। উপত্যকার এই সৌন্দর্য যেন দেশের সমস্ত সমস্যার কথা ভুলিয়ে দেয়। করোনার এই আবহেও কাশ্মীরের চাষীরা কিছুটা আশার আলো দেখতে পাচ্ছেন।

২৭ অক্টোবর কেশর দিবস। ওই দিন থেকেই কাশ্মীরের হাজার হাজার একর জমি থেকে কেশরের ফুল তুলতে শুরু করেন চাষীরা। অক্টোবর মাসে কাশ্মীরের বিস্তীর্ণ অঞ্চল কেশর ফুলের আভায় নীলিয়ে ওঠে।১ লাখ ৬০ হাজার থেকে তিন লাখ রুপি প্রতি কেজি দরে বিক্রি হয় এই কেশর। তাই এই ফসলকে পৃথিবীর সব থেকে দামি ফসল বলা হয়। ভারতে কেশরের চাষ শুধুমাত্র কাশ্মীরেই হয়।

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার পাম্পোর শহর কেশর শহর হিসাবে পরিচিত। শ্রীনগর থেকে ২০ কিমি দূরে জম্মু-কাশ্মীর মহাসড়কের ধারে অবস্থিত এই শহর। এই শহরের চাষীরা এখন ফুল থেকে কেশর আলাদা করতে ব্যস্ত।

সেপ্টেম্বর মাস থেকে কেশরের কন্দ লাগানো হয়। অক্টোবরের মধ্যে তা থেকে ফুল হয়। বেগুনি রঙের হয় সেই ফুল। তা থেকে স্টিগমা বের করা হয়। পাম্পোর ছাড়াও কিস্তবাড় জেলাতেও কেশরের চাষ হয়। এই বছর ৩ হাজার ৭১৫ হেক্টর জমিতে কেশরের চাষ হয়েছে। সূত্র: জিনিউজ