- Lohagaranews24 - http://lohagaranews24.com -

দক্ষিণ আফ্রিকায় শ্বাসরোধ করে সাতকানিয়ার যুবককে হত্যা

এলনিউজ২৪ডটকম : দক্ষিণ আফ্রিকার মোজাম্বিকের নামপুলা প্রভিসের সালাওতে এলাকায় মো. মিজানুর রহমান (২৪) নামে সাতকানিয়ার এক যুবককে শ্বাসরোধ করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

রোববার (১৫ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর দেড়টায় বাসায় ফেরার পথে এ ঘটনা ঘটে। নিহত যুবক সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়ন ৫নং ওয়ার্ডের উত্তর ঢেমশা মাইজ পাড়ার ব্যবসায়ী মো. নুরুচ্ছফার ছেলে।

নিহত মিজানের বড় ভাই নাজিম উদ্দীন সাংবাদিকদের জানান, ২০১৫ সালের প্রথম দিকে তার ভাই দক্ষিণ আফ্রিকার মোজাম্বিকে গিয়ে আমাদের এলাকার জাগির হোসেন নামে এক ব্যক্তির দোকানে প্রথমে চাকরি নেয়। দোকানে সব্জির বীজ ও রড-সিমেন্ট বিক্রি করতো। পরে একই মালিকের কাছে কমিশনের ভিত্তিতে ব্যবসা শুরু করে।

তিনি আরো জানান, ঘটনার দিন দুপুরে মালিকের বাসা থেকে আনুমানিক ৫০ লাখ টাকা নিয়ে নিজ বাসায় ফিরছিলেন। পথিমধ্যে সন্ত্রাসীরা তাকে গতিরোধ করে। এক পর্যায়ে শ্বাসরোধে হত্যার পর টাকা নিয়ে পালিয়ে যায়। লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে টাকা ছিনতাইয়ের জন্য সন্ত্রাসীরা তার ভাইকে হত্যা করেছে।

ইসলাম শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্যের ধর্ম : ড. নদভী এমপি

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম- ১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য, আন্তর্জাতিক ইসলামিক স্কলার প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, জাতি-ধর্ম-বর্ণ-দল-মতনির্বিশেষে সব মানুষের সঙ্গে সদাচরণ করে পৃথিবীর বুকে শ্রেষ্ঠতর স্বভাব-চরিত্রের অতুলনীয় আদর্শ স্থাপন করেছেন প্রিয় হযরত মুহাম্মদ (সাঃ)। তাঁর স্বভাব-চরিত্রের মধ্যে বিনয় ও নম্রতা ছিল সদা জাগ্রত। মন্দের প্রতিবাদ তিনি মন্দ দিয়ে করতেন না, বরং মন্দের বিনিময়ে তিনি উত্তম আচরণ করতেন। সব বিষয়েই তিনি ক্ষমাকে প্রাধান্য দিতেন।

ড. আবু রেজা নদভী আরো বলেন, ইসলাম শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্যের ধর্ম। জোর জবর দস্তী, নৃশংসতা ও নিরপরাধ মানুষ হত্যা শান্তির ধর্ম ইসলাম কখনো স্বীকৃতি দেয়না। তিনি পরিপূর্ণ জীবন ব্যবস্থা হিসাবে ইসলামকে নবী করিম (স.) অনুসৃত পন্থায় উপস্থাপনের জন্য আহ্বান জানান।

রোববার (১৫ নভেম্বর) বাদ মাগরিব আশেকে রাসুল (সাঃ) চুনতির হযরত শাহ মাওলানা হাফেজ আহমদ (র.) প্রকাশ শাহ্ সাহেব কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (স.) মাহফিলে ১৮ তম দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

মাহফিলে প্রধান বক্তা ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা আল্লামা হাফিজুর রহমান কুয়াকাটা। প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, মৃত্যুর পরের জীবন হচ্ছে অনন্ত কালের জন্য আর একটি নতুন জীবনের সূচনা । মৃত্যুর পর আর কোনও সুযোগ থাকেনা আমল করার। পরকালীন জীবন-ই হচ্ছে আসল জীবন। তিনি বলেন, মানুষ এই ধরণীতে ঘর সাজালেও আসল ঘরতো কবর। কবরের ঘর বানানোর জন্য আসল সম্পদ হচ্ছে বান্দার আমল তথা কুরআন শরীফ। তিনি বলেন, পরকালীন মুক্তির একমাত্র অবলম্বন আল্লাহর বাণী গ্রহণ ও অনুসরণ করা থেকে বিরত থাকার কারনেই বিশ্বব্যাপী মুসলমানরা অধঃপতিত, নিপীড়িত ও নির্যাতিত। সুতরাং মুসলমানদের অনুসরণ করতে হবে আল্লাহর বিধান ও রাসূলের নির্দেশনা। কুরআন-হাদিসের মর্মবাণীকে অনুধাবন করে অনুসরণ-অনুকরণ করতে পারেলেই পরিণত হবে যথার্থ মানুষে, সফল মানুষে, আলোকিত মানুষে।

মাহফিলে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আহসান সাইয়েদ, চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মিয়া মোহাম্মদ ইসমাঈল মানিক, মাওলানা শাহ আবুল কালাম আজাদ, পটিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা হোবাইবসহ বিভিন্ন স্তরের আলেম-ওলামা ও জেলা, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ফারুক হোছাইন।

ড. নদভী এমপির প্রেস সচিব অধ্যাপক শাব্বির আহমদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানা যায়।

হেফাজতের নতুন কমিটি প্রত্যাখ্যান শফী অনুসারীদের

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর নতুন কমিটি প্রত্যাখ্যানকারী অংশটি সিদ্ধান্ত নিতে ঢাকায় আলোচনায় বসছে আগামী শনিবার। রবিবার (১৫ নভেম্বর) হাটহাজারী মাদ্রাসায় সম্মেলনে নতুন কমিটি ঘোষণার পর একথা জানিয়েছেন বিলুপ্ত কমিটির নায়েবে আমির মুফতি মুহাম্মদ ওয়াক্কাস।

হাটহাজারী মাদ্রাসায় সম্মেলনে সাবেক মহাসচিব জুনাইদ বাবুনগরীকে নতুন আমির এবং ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক নূর হোসাইন কাসেমীকে নতুন মহাসচিব হিসেবে ঘোষণা দেওয়া হয়।

কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠনটির ঐ সম্মেলনে প্রয়াত আমির শাহ আহমদ শফীর অনুসারীদের আমন্ত্রণ জানানো হয়নি বলে অভিযোগ উঠেছে। হাটহাজারীতে যখন সম্মেলন চলছিল তখন ঢাকায় পূর্ব ধোলাইরপাড়ের আসকান টাওয়ারে মুফতি ওয়াক্কাসের নেতৃত্বে শফীর অনুসারীরা বৈঠক করেন।

বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নে ওয়াক্কাস বলেন, “এই কমিটি সার্বজনীন হয়নি, এটাই বাস্তব। কোনো প্রকার নিয়ম অনুযায়ী হয়েছে বলে আমি কোনো দিক থেকে দেখছি না। আমাদের হাটহাজারী মাদ্রাসার আমিরের (আহমদ শফী) জন্য দোয়া মাহফিল করব। আগামী শনিবারে সেই দোয়া মাহফিল হবে। সেই সময় আমরা কাউন্সিল সম্পর্কে সিদ্ধান্ত নেব।”

সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মাঈনুদ্দীন রুহী চট্টগ্রাম থেকে এসে এই বৈঠকে যোগ দেন। হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মঈনুল ইসলাম মাদ্রাসায় অনুষ্ঠিত সম্মেলন নিয়ে মাওলানা রুহী বলেন, “(কেন্দ্রীয় কমিটির) ১৫১ সদস্যের মধ্যে ৬৫ জন সদস্য এ বিষয়ে কিছুই জানেন না। সুতরাং এ কাউন্সিল সম্পূর্ণ অবৈধ এবং আমরা তা প্রত্যাখ্যান করছি।”

এই বছরের মাঝামাঝিতে শফীর ছেলে আনাস মাদানির সঙ্গে দ্বন্দ্বে মাদ্রাসার পদ হারান বাবুনগরী তবে হেফাজতের মহাসচিবের পদে থেকে যান। ঐ ঘটনার জের ধরে গত সেপ্টেম্বরে এক দল মাদ্রাসা শিক্ষার্থীর বিক্ষোভের মুখে মাদ্রাসার মহাপরিচালকে পদ ছাড়েন আহমদ শফী; তার ছেলে আনাস মাদানিকেও বরখাস্ত করা হয়। এরপর বাবুনগরী আবার মাদ্রাসার পদে ফেরেন।

হাটহাজারী মাদ্রাসার কর্তৃত্ব হারানোর পরদিনই আহমদ শফী মারা যান। আমিরের শূন্যপদ পূরণে বাবুনগরীরা সক্রিয় হয়ে ওঠার পর থেকে তার বিরোধিতা করে আসছেন শফীর ‍অনুসারীরা।

মুফতি ওয়াক্কাস বলেন, “তিনি (আহমদ শফী) ইন্তেকাল করেছেন, একটা পদ শূন্য হয়েছে। শুধু আমিরের জায়গায় একজন আমির ঠিক করলেই হয়ে যেত কিন্তু এখানে কমিটি পুনর্গঠন করা হয়েছে।”

আমন্ত্রণ না পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, “আমি তো কেন্দ্রীয় নায়েবে আমির এবং ঢাকা মহানগরে প্রধান উপদেষ্টা। আমাকে একটি চিঠিও দেওয়া হয় নাই, জানানোও হয়নি। এভাবে অনেকেই বাদ পড়ে গেছেন।”

হেফাজতে ইসলামের কর্তৃত্ব নিতে ষড়যন্ত্র চলছে বলেও মনে করেন এরশাদ আমলের ধর্ম প্রতিমন্ত্রী মুফতি ওয়াক্কাস।

তিনি বলেন, “বিশেষ মহলের ইঙ্গিতে, মনে হয় ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার জন্য একটা পদক্ষেপ। কারও ইঙ্গিতে এগুলো (কাউন্সিল) করা হয়েছে। কোনো একটা মহল যারা চায় না এদেশে ওলামায়ে কেরামরা থাকুক, কথা বলুক। এরকম সন্দেহ হচ্ছে আমার।”

গতকাল শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে রুহী দাবি করেছিলেন, “আহমদ শফীকে পরিকল্পিতভাবে মৃত্যুর ‍মুখে ঠেলে দেওয়া হয়েছিল, আর তা ছিল ‘জামায়াত-শিবিরের ষড়যন্ত্র’।”

হেফাজতের কর্তৃত্ব জামায়াতে ইসলামী নিতে যাচ্ছে বলেও অভিযোগ করে আসছেন তিনি। বিডিনিউজ

সাঙ্গু নদীতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : সাতকানিয়ার বাজালিয়া বোমাংহাট এলাকায় সাঙ্গু নদীতে ডুবে মো. রাকিব (১৬) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে।

রোববার (১৫ নভেম্বর) দুপুর ১টায় দিকে নদী থেকে তার উদ্ধার করা হয়। সে ইউনিয়নের মাহালিয়া উত্তর পাড়ার আবদুর রহিমের ছেলে ও শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র।

স্থানীয় ইউপি সদস্য সামশুল ইসলাম জানান, সকাল থেকে সাঙ্গু নদীতে মাছ ধরতে ভিড় জমান মৎস্য শিকারীরা। রাকিবও হাত জাল দিয়ে নদী থেকে মাছ ধরে। মাছ ধরা শেষে সাঁতার কেটে নদীর দোহাজারী দিয়াকুল সাইড থেকে হোমাংহাটের দিকে আসার সময় পানিতে ডুবে যায়। পরে স্থানীয়দের সহায়তায় তার লাশ উদ্ধার করা হয়।

রাস্ট্রীয় মর্যাদায় সমাহিত মুক্তিযোদ্ধা মিলন চক্রবর্তী

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার মুক্তিযোদ্ধা মিলন চক্রবর্তী (৮০) মারা গেছেন। তিনি উপজেলার উত্তর আমিরাবাদ ব্রাহ্মণ পাড়ার মৃত ননী গোপাল চক্রবর্তীর ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর ছেলে রাজেশ চক্রবর্তী জানান, শনিবার (১৪ নভেম্বর) বিকেল ৫টায় হৃদরোগে আক্রান্ত হয়ে তার পিতা নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরদিন রোববার সকালে ইউএনও মো. আহসান হাবীব জিতু’র নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে গার্ড অব অনার ও ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে তাঁকে পারিবারিক শ্মশানে দাহ করা হয়েছে।

এ সময় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।#

মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল : তথ্যমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মিথ্যা বলার ক্ষেত্রে যদি কোনো পুরস্কার থাকতো তাহলে প্রথমটি পেতেন বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আমি অবাক হয়ে যাই তিনি অবলীলায় কিভাবে মিথ্যা বলে যান।

আজ রবিবার সচিবালয়ে পিআইডি সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়ে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এসময় প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার উপস্থিত ছিলেন।মিথ্যা বলার রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে মন্ত্রী আরও বলেন, বিএনপি অপরাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। বিএনপির পক্ষ থেকে আমরা শাক দিয়ে মাছ ঢাকার প্রচেষ্টা দেখতে পাচ্ছি। তারা নিজেরাই বাসে আগুন দিয়ে আবার এটার জন্য নানা কর্মসূচি ঘোষণা করেছে। যা অত্যন্ত হাস্যকর। 

‘যাদের গ্রেফতার করা হয়েছে ভিডিওফুটেজ দেখেই গ্রেফতার করা হয়েছে। অনেককে সন্দেহজনকভাবে গ্রেফতার করা হয়েছে। তাদের বেশির ভাগই বিএনপির সঙ্গে জড়িত’ বলেও এসময় তথ্যমন্ত্রী উল্লেখ করেন। বিডি-প্রতিদিন

দাপট দেখাবেন না, ক্ষমতা চিরস্থায়ী নয় : সেতুমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : আওয়ামী লীগে সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতার দাপট দেখাবেন না, ক্ষমতা চিরস্থায়ী নয়। সব কলহ থেকে বের হয়ে আসতে হবে, শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

রবিবার নাটোর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি। সংসদ ভবন এলাকায় অবস্থিত নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনে যুক্ত হন তিনি।দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দুঃসময়ের ত্যাগী নেতাদের মূল্যায়ন করুন, এরাই বিপদে পাশে থাকবে, আর সুবিধাভোগীদের হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না। ক্ষমতার দাপট দেখাবেন না, ক্ষমতা চিরস্থায়ী নয়। সব কলহ থেকে বের হয়ে আসতে হবে, শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে প্রমাণ করেছে অপরাধীদের দলে কোনো ভাবেই স্থান হবে না। শেখ হাসিনা দেশে ফিরে এসে কলহ-কোন্দলে জর্জরিত আওয়ামী লীগকে এক সুতায় ঐক্যবদ্ধ করেছিলেন, তাই তো আওয়ামী লীগ আজ জনগণের সংগঠনে পরিণত হয়েছে। করোনাকালেও অর্থনৈতিক চাকা সচল রয়েছে তার বিজ্ঞ নেতৃত্বে। ঘরের কথা চায়ের দোকানে বসে একে অন্যের বিরুদ্ধে গিবত না করারও আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বঙ্গবন্ধুকে যথাযথ মর্যাদা দিয়েছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিজয় দিবসে বিজয়ের নায়কের নাম নিষিদ্ধ, স্বাধীনতা দিবসে স্বাধীনতার মহানয়কের নাম মুখে নেয়া নিষিদ্ধ ছিল, এর চেয়েও কষ্টের আর কি হতে পারে, বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় এসে বঙ্গবন্ধুকে তার যথাযথ মর্যাদার আসনে স্থান করে দিয়েছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপিকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, মাগুরা-বগুড়ার নির্বাচনের কথা জনগণ এখনো ভুলে যায়নি।

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবদুল কুদ্দুসের সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান এবং সংসদ সদস্য (এমপি) শহিদুল ইসলাম বকুল ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল প্রমুখ। বিডি প্রতিদিন

অনেকেই প্রশ্ন করেছেন আমার ফিটনেসের রহস্য কি?

Posted By admin On In উন্মুক্ত পাতা,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
সোহেল তাজ

আমাকে আপনারা অনেকেই প্রশ্ন করেছেন আমার ফিটনেস এর রহস্য বা সিক্রেট কি। এই প্রশ্নের উত্তর যদি দিতেই হয় তাহলে আমি বলবো যে আমি আমার ইনস্পিরেশন বা অনুপ্রেরণা পাই বাংলাদেশের খেটে খাওয়া কৃষক, শ্রমিক বা একজন রিকশাচালকের কাছ থেকে। তাদেরকে দিনভর পরিশ্রম করে উপার্জন করতে হয় কিন্তু এই পরিশ্রমের বিনিময়ে তারা জীবনের সবচেয়ে মূল্যবান উপহার পায়- যেটা হচ্ছে সুস্বাস্থ্য।

একজন কৃষক ডায়াবেটিস বা হৃদরোগ কি তা সে জানেও না- আর আমি চ্যালেঞ্জ করে বলছি যে, কোনো খেটে খাওয়া মানুষ পাওয়া যাবে না যারা মোটা বা এইসব রোগে আক্রান্ত।যেহেতু আমাদের সমাজ ব্যবস্থার পরিবর্তন হয়েছে আমরা অনেকেই এখন কোনো পরিশ্রম করি না বা করতে হয় না। কিন্ত এর একটা নেগেটিভ দিক আছে- ঠিক যেমন একটা গাড়ি যদি বহুদিন পড়ে থাকে তাহলে সেটা অচল হয়ে যাবে। একইভাবে মানুষকে তৈরি করা হয়েছে সচল থাকার জন্য আর আমরা সচল না থাকলে সেই গাড়ির মতো অকেজো হয়ে যাবো আর নানা ধরণের রোগ আর ব্যাধিতে আক্রান্ত হতে হবে।

একটা রিসার্চে (গবেষণায়) দেখা গেছে, বাংলাদেশে আজ থেকে ৫০ বছর আগে একজন মানুষ প্রতিদিন গড়ে ১৫ কিলোমিটার হাঁটতো আর এখন সেটা নেমে এসেছে ১ কিলোমিটারেরও কম। (ফেসবুক থেকে সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৩৭ জন। গতকাল ছিল ১৫৩১। এখন পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩২ হাজার ৩৩৩।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২১ জনের। গতকাল এই সংখ্যা ছিল ১৪। দেশে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ৬ হাজার ১৯৪।

রবিবার (১৫ নভেম্বর ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী, মহাসচিব কাসেমী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
জুনায়েদ বাবুনগরী ও নূর হোসাইন কাসেমী (ডানে)

নিউজ ডেক্স : আলোচিত হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য প্রয়াত আমির আল্লামা শফীর উত্তরসূরি হিসেবে বেছে নেওয়া হয়েছে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে। সংগঠনটির মহাসচিব নির্বাচিত হয়েছেন মাওলানা নূর হোসাইন কাসেমী। সারা দেশের কাউন্সিলরদের ভোটে আমির ও মহাসচিব নির্বাচিত হন।

আজ রবিবার দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় এই অরাজনৈতিক সংগঠনের কেন্দ্রীয় কমিটির কাউন্সিল অনুষ্ঠিত হয়। সম্মেলনে ১৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, গতকাল শনিবার হেফাজতে ইসলামের কাউন্সিল বন্ধ ও আল্লামা আহমদ শফীর মৃত্যুর ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে সংবাদ সম্মেলন করেছে হেফাজতে ইসলামের একটি অংশ। চট্টগ্রাম প্রেস ক্লাবে হেফাজতে ইসলামের ব্যানারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বিডি প্রতিদিন