- Lohagaranews24 - http://lohagaranews24.com -

লোহাগাড়ায় হেফজখানার শিক্ষকের ঝুঁলন্ত লাশ উদ্ধার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে তৌহিদুল ইসলাম (২২) নামে এক হেফজখানার শিক্ষকের ঝুঁলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২১ অক্টোবর) সকাল ৭টার দিকে ইউনিয়নের বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ এলাকায় ইলিয়াছ বিল্ডিংয়ের আল-কুরআনুল হাকীম আদর্শ হিফজ মাদ্রাসার কক্ষ থেকে তার লাশ উদ্ধার করা হয়। সে উপজেলার চুনতি ইউনিয়নের সমশু মেম্বার পাড়ার শামসুল ইসলামের পুত্র।

ওই হেফজখানার শিক্ষক মো. ইসমাঈল জানান, গত মঙ্গলবার রাত ১০টার দিকে হেফজখানার ছাত্রকে বলৎকারের অভিযোগ এনে স্থানীয় কিছু লোক তৌহিদুল ইসলামকে অপমান ও মারধর করার কথা তাকে জানায়। ঘটনার সময় তিনি বাজারে ছিলেন। রাতে তারা দুইজন এক রুমে ঘুমাতে যান। সকালে হেফজখানার অফিস কক্ষে তার ঝুঁলন্ত লাশ দেখতে পান এবং বিষয়টি বিল্ডিংয়ের মালিককে জানান।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায় হেফজখানার গেইট তালাবদ্ধ। ঘটনাস্থলে হেফজখানার কর্মকর্তা-কর্মচারী কাউকে পাওয়া যায়নি। ঘটনার পর অভিভাবকরা এসে তাদের সন্তানদের বাড়িতে গিয়ে গেছে বলে জানা যায়। এ ঘটনার ব্যাপারে কেউ কিছু বলতে রাজি হচ্ছে না।

তবে নাম প্রকাশ অনিচ্ছুক শর্তে স্থানীয়রা জানান, হেফজখানার দুই ছাত্রকে বলৎকার করে আসছিল ওই শিক্ষক। কয়েকদিন আগে ওই দুই ছাত্র হেফজখানা থেকে ছুটি নিয়ে বাড়িতে যায়। সেখান থেকে তারা হেফজখানায় আসতে অনীহা প্রকাশ করে। জোর করে হেফজখানায় নিয়ে আসতে চাইলে তারা শিক্ষক কর্তৃক বলৎকারের বিষয়টি অভিভাবককে জানান। পরে ছাত্রের অভিভাবক ও স্থানীয় লোকজন হেফজখানায় এসে ওই শিক্ষককে মারধর ও অপমান করে। পরে বিল্ডিংয়ের মালিক বিষয়টি পরদিন সকালে উভয় পক্ষ বসে সমাধান করার কথা বলে ওই শিক্ষককে তার জিম্মায় নেন। ধারণা করা হচ্ছে বলৎকারের বিষয়টি জানাজানি ও অপমান সহ্য করতে না পেরে ফাঁসিতে ঝুঁলে শিক্ষক তৌহিদুল ইসলাম আত্মহত্যা করেছেন।

খবর পেয়ে লোহাগাড়া থানার এসআই পার্থ সারথী হাওলাদার ঘটনাস্থলে যান। তিনি জানান, আল-কুরআনুল হাকীম আদর্শ হিফজ মাদ্রাসার কক্ষ থেকে এক শিক্ষককের ঝুঁলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। সুরতহাল লিপিবদ্ধের সময় লাশের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি আত্মহত্যা প্ররোচনা মামলা রুজু করা হয়েছে।

আধুনগরে আগুনে পুড়লো দুই বসতঘর

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আধুনগরে আগুনে পুড়ে গেছে দুই বসতঘর। বুধবার (২১ অক্টোবর) রাত দেড়টায় ইউনিয়নের ২নং ওয়ার্ডের আখতারিয়া পাড়ায় এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত বসতঘরের মালিকরা হলেন ওই এলাকার মৃত আরবান আলীর পুত্র আবুল কাশেম ও মৃত সিরাজুল ইসলামের পুত্র মো. মিনহাজ।

স্থানীয়রা জানান, আবুল কাশেমের বসতঘর থেকে আগুনের সূত্রপাত। মুহুর্তের মধ্যে বাঁশের বেড়া ও টিনের ছাউনীযুক্ত বসতঘরে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আশপাশের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়। ততক্ষণে বসতঘরের সবকিছু পুড়ে যায়। অগ্নিকান্ডের সঠিক কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

ক্ষতিগ্রস্ত বসত ঘরের মালিকরা জানান, আগুনে তাদের বসতঘরের সবকিছু পুড়ে গেছে। এতে তাদের প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে নবনির্বাচিত ইউপি সদস্য আবদুল মান্নান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন। পরবর্তী আরো সহযোগিতার আশ্বাস দেন।

লোহাগাড়ায় ইউপি নির্বাচনে আ.লীগ ২ ও স্বতন্ত্র ১ চেয়ারম্যান নির্বাচিত

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদর, আমিরাবাদ ও আধুনগর ইউনিয়নে মঙ্গলবার (২০ অক্টোবর) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। লোহাগাড়া সদরে আওয়ামী লীগের নুরুচ্ছফা চৌধুরী, আমিরাবাদে এস. এম. ইউনুচ ও আধুনগরে স্বতন্ত্রপ্রার্থী নাজিম উদ্দিন বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

জানা যায়, লোহাগাড়ার নুরুচ্ছফা চৌধুরী (নৌকা) পেয়েছেন ৯ হাজার ৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহাব উদ্দিন চৌধুরী (আনারস) পেয়েছেন ৬ হাজার ৯৯০ ভোট। আমিরাবাদে এস এম ইউনুচ (নৌকা) পেয়েছেন ১১ হাজার ১৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আবদুল মালেক (আনারস) পেয়েছেন ২ হাজার ৮৩০ ভোট। আধুনগরে নাজিম উদ্দিন (আনারস) পেয়েছেন ৩ হাজার ৮৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আইয়ুব মিয়া (টেবিল ফ্যান) পেয়েছেন ২ হাজার ১৭৩ ভোট।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া সুষ্ঠু ও সুন্দরভাবে তিন ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্র, উত্তর আমিরাবাদ এমবি উচ্চ বিদ্যালয় কেন্দ্র, নজমুন্নিছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও লোহাগাড়া ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে অনিয়মের কারণে কিছুক্ষণভোটগ্রহণ বন্ধ থাকলেও তা পুণরায় চালু করা হয়। নজমুন্নিছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যানের ব্যালটপেপার না দেয়া, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যের দুইটি ব্যালট পেপারে মধ্যে একটিতে প্রতীকে সীলযুক্ত দেয়া এবং সীল খুঁজে না পাওয়ার অভিযোগ করেছেন ভোটার ইমতিয়াজুল হক। তবে চেয়ারম্যানের ব্যালট ও সীল কে নিয়ে গেছে জানাতে পারেননি তিনি। এছাড়া অন্য কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মত। প্রতি কেন্দ্রে মহিলা ভোটারের উপস্থিতি ছিল পুরুষ ভোটারের চেয়ে বেশী।

দুই ম্যাজিস্ট্রেটের গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ : লোহাগাড়া সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের নজমুন্নিছা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটে কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলুফা ইয়াছমিন চৌধুরীর গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে গাড়ি চালক মো. শাহেদ (৩০) গুরতর আহত হন। বর্তমানে সে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন। নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলুফা ইয়াছমিন চৌধুরী জানান, ভোটকেন্দ্রে অনিয়মের খবর পেয়ে ঘটনাস্থলে যাবার সময় আমার সরকারি গাড়ি লক্ষ্য করে পর পর দুটি কককেট নিক্ষেপ করে দুর্বৃত্তরা।

অপরদিকে, ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান জানান, আমিরাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর আমিরাবাদ বিদ্যালয় কেন্দ্রে অনিয়মের খবর পেয়ে ঘটনাস্থলে যাবার গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। দুর্বৃত্তদের ককটেল নিক্ষেপ লক্ষ্যভ্রষ্ট হওয়াতে গাড়িতে থাকা সকলে প্রাণে বেঁচে যান।