- Lohagaranews24 - http://lohagaranews24.com -

লোহাগাড়ায় মানসিক ভারসাম্যহীন তরুণের লাশ উদ্ধার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চুনতিতে পুকুরে ভাসমান অবস্থায় মোহাম্মদ নাবিল (১৬) নামে এক মানসিক ভারসাম্যহীন তরুণের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় ইউনিয়নের বাগান পাড়ার এক পুকুরে তার লাশ পাওয়া যায়।

সে একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রাঙ্গা পাহাড় এলাকার মৃত আহমদ কবিরের পুত্র ও চুনতি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র। তারা দীর্ঘদিন যাবত স্বপরিবারে নানা বাড়িতে স্থায়ীভাবে বসবাস করে আসছেন। স্থানীয় ইউপি সদস্য শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত তরুণের বড় বোন কাশেপা সাদেকা জানান, তার ভাই কিছুদিন যাবত মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। প্রায় সময় সকলের অগোচরে ঘর থেকে বের হয়ে যেত। গত রোববারও সকলের অগোচরে ঘর থেকে বের হয়ে বাগান পাড়াস্থ তার শ্বশুরালয়ে চলে আসে। সেখান থেকেও সকলের চোখ ফাঁকি দিয়ে বের হয়ে যায়। পরে তাকে দেখতে না পেয়ে চারপাশে খোঁজাখুজি করা হয়। এক পর্যায়ে রাত সাড়ে ১১টার দিকে বাড়ি সন্নিহিত পুকুর পাড়ে তার পায়ের সেন্ডেল পাওয়া যায় এবং পুকুরে অনেকক্ষণ খোঁজার পরেও তাকে পাওয়া যায়নি। পরদিন সকালে পুকুরে নাবিলের ভাসমান লাশ পাওয়া যায়।

চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রেজওয়ানুল ইসলাম জানান, এ ব্যাপারে তাকে কেউ অবগত করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার লোহাগাড়ার তিন ইউপি নির্বাচনে ভোটগ্রহণ

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদর, আমিরাবাদ ও আধুনগর ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী মঙ্গলবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। তিন ইউনিয়নে মোট ২৮টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এখনো কোন ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তথ্য পাওয়া যায়নি। তবে খবর ফেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সাদ্দাম হোসেন রোমান খান।

তিনি জানান, সোমবার প্রতিটি কেন্দ্রে বাক্স ও প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও রিটার্নিং অফিসারগণ নিজ নিজ বুথ কেন্দ্রে পৌঁছে গেছেন। শুধুমাত্র ব্যালট পেপার ভোটগ্রহণের দিন সকালে স্ব স্ব বুথ কেন্দ্রে পৌঁছে দেয়া হবে। আইনশৃঙ্খলা রক্ষার্থে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে। তিন ইউনিয়নের সকল ভোটারকে নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আহবান জানান।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, লোহাগাড়ার তিন ইউনিয়নে মোট ভোটার ৬৭ হাজার ৬৬৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৫ হাজার ৫৮৫ জন ও মহিলা ভোটার ৩২ হাজার ৮৩ জন। লোহাগাড়া সদর ইউনিয়নে মোট ভোটার ২৩ হাজার ১৬৯ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৩২৯ জন ও মহিলা ১০ হাজার ৮৪০ জন। ভোটকেন্দ্র ১০টি। আমিরাবাদে মোট ভোটার ২৮ হাজার ৯৪৩ জন। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ১১৫ জন ও মহিলা ১৩ হাজার ৮২৮ জন। ভোটকেন্দ্র ৯টি। আধুনগর ইউনিয়নে মোট ভোটার ১৫ হাজার ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ৮ হাজার ১৪১ জন ও মহিলা ৭ হাজার ৪১৫ জন। ভোটকেন্দ্র ৯টি।

তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৫ জন, সংরক্ষিত মহিলা পদে ৩১ জন ও সাধারণ সদস্য পদে ১১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। লোহাগাড়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে মোহাম্মদ নুরুছফা (নৌকা), মোহাম্মদ খোরশেদ আলম সিকদার (ধানের শীষ), মোহাম্মদ শাহাব উদ্দিন (আনারস) ও আনোয়ার হোসেন (লাঙ্গল)। আমিরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে এস. এম. ইউনুচ (নৌকা), আবদুল মালেক (আনারস), মাহমুদুল হক পিয়ারু (টেবিল ফ্যান), মোস্তাফিজুর রহমান চৌধুরী (মোটর সাইকেল), মোহাম্মদ ইলিয়াছ (লাঙ্গল) ও মো. নুরুল আবচার (হাত পাখা)। আধুনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে মুহাম্মদ নুরুল কবির (নৌকা), মো. আবু নাসের চৌধুরী (ধানের শীষ), মুহাম্মদ আইয়ুব মিয়া (টেবিল ফ্যান), মুহাম্মদ নাজিম উদ্দিন (আনারস) ও মাহামুদুল হক (অটোরিক্সা)।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, নির্বাচনকে ঘিরে যে কোন ধরণের অপতৎপরতা মোকাবেলা করতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কেউ অরাজকতা সৃষ্টি করতে চাইলে তাদের কঠোরহস্তে দমন করা হবে।