- Lohagaranews24 - http://lohagaranews24.com -

ফার্নিচারের ভ্যানভাড়া দিতে বলায় তেলে-বেগুনে জ্বলে ওঠে বরপক্ষ, তর্কবিতর্কে ভেঙে গেছে বিয়ে

ফাইল ছবি

নিউজ ডেক্স : আগামিকাল শুক্রবার দুপুরে বিয়ে। স্থান নগরের মোমিন রোডের আনন্দ কমিউনিটি সেন্টার। দুইপক্ষের প্রায় ৫শ’ অতিথির খাবার-প্রস্তুতে বাজারসদাই প্রায় সম্পন্ন। এরই মধ্যে বরপক্ষের চাহিদা অনুযায়ী বরের জন্য নতুন ব্লেজার, জুতা, পায়জামা-পাঞ্জাবি এমনকি টুপিটাও পৌঁছে দেওয়া হয়েছে কনের বাড়ি থেকে।

বরপক্ষ চান বিয়ের আগেই যেন তাদের বাড়িতে ফার্নিচার পৌঁছে দেওয়া হয়। সেই অনুযায়ী তাদের প্রত্যাশিত সোফাসেট, স্টিল আলমারি, বক্সখাট, ওয়্যার ড্রপ তিনটি ভ্যানে তুলে দিয়ে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে কনেপক্ষ থেকে বরপক্ষকে ফোনে জানানো হয় ফার্নিচারগুলো গ্রহণ করে যেন ভ্যানভাড়া মিটিয়ে দেন।

ব্যস তাতেই তেলে-বেগুনে জ্বলে ওঠে বরের পরিবার। দায়দেনা তো সব কন্যাপক্ষের। কেন বরপক্ষকে ভ্যানভাড়া পরিশোধের কথা বলা হলো সেই ‘অপরাধে’ দুই পক্ষের তর্কবিতর্কে শেষপর্যন্ত বিয়েটাই ভেঙে গেছে। আজ বৃহস্পতিবার বাদ আছর লাভলেইন মসজিদে আকদ হওয়ার কথা ছিল।

এর আগে নগরের মুহাম্মদপুর ৫৬৫ তৈয়ববাগ এলাকার এনামুল হকের বড় ছেলে জয়নাল আবেদিনের সাথে ৫৭ মোমিন রোডের এফজি হিল টাউনের রফিক আহমেদের মেয়ে তানজিন আক্তার হিরার সাথে বিয়ের কথা পাকাপাকি হয়।

বিয়ে ভেঙে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে কনের বড়বোন রোজি বেগম বলেন, ‘শুরু থেকেই ছেলের পক্ষ একের পর এক চাহিদা প্রকাশ করে যৌতুকলোভী মানসিকতার পরিচয় দিচ্ছিল। তারা প্রথম থেকে ফুলসেট ফার্নিচারের জন্য চাপাচাপি করছিল। পরে চার রকম ফার্নিচারে দফারফা হলে ফের বলা হয় আসবাবপত্রগুলো উন্নত, অত্যাধুনিক হতে হবে। তারপর বললো, বরের সাজানি কাপড়চোপড় দামি এবং ব্রান্ডের হতে হবে। তাও মেনে নিলাম এবং অগ্রিম পাঠিয়েও দেওয়া হলো।’

এরপর বলল, তাদের অতিথি যা বলা হয়েছে তার চেয়ে শখানেক বাড়বে। সেটা মেনে নেওয়ার পর বললো, খাবার মেন্যুতে খাসির সাথে যে মুরগী হবে সেটা অবশ্যই দেশি হতে হবে। পক্ষান্তরে কনেকে ৪ ভরি স্বর্ণালংকার দেওয়ার কথা থাকলেও শেষমুহূর্তে জানালো, স্বর্ণ ৩ ভরিই দিতে পারবেন তারা। তাও মেনে নিলাম। কিন্তু আজ সবচেয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করেই ঘটে গেলো বিয়ে ভাঙার মতো বড় ঘটনা। ভ্যানভাড়া পরিশোধ করতে বলার সাথে সাথেই তারা মারমুখী হয়ে ওঠলো, ভেঙে দিলো বিয়েটা। -বলেন রোজি বেগম।

তিনি বলেন, মূলত বর, তার মা এবং এক মামার যৌতুকলোভী মনোভাবের ফলে বিয়েটা ভেঙেছে। মা ও মামার সাথে সুর মিলিয়ে জিনিসপত্রের জন্য বর জয়নালও আমার বোনকে ফোন করে চাপাচাপি এমনকি রাগারাগিও করতো। সামান্য ভ্যানভাড়ার জন্য বিয়ে ভেঙে দেওয়ার ঘটনায় আমরা মর্মাহত, হতবাক। যোগ করেন বোন রোজি বেগম।

তিনি বলেন, খাবারের বাজারসদাই, আসবাবপত্র ও ছেলের জন্য কেনাকাটা, কমিউনিটি সেন্টার বুকিংসহ বিভিন্ন খাতে আমার বাবার বেশকিছু টাকা নষ্ট হলেও আমরা ফাইনালি বেঁচে গেছি। আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন। সেই ঘরে বিয়ে হলে আমার বোন সারাজীবন জ্বলতো।

এব্যাপারে কথা বলার জন্য বর বা বরের মা-বাবা কাউকে পাওয়া যায়নি। একপর্যায়ে পাওয়া যায় বর জয়নাল আবেদিনের মামা সায়েম উদ্দিন চৌধুরীকে। তিনি বলেন, ভ্যানভাড়া দেওয়া না দেওয়া নিয়ে দুইপক্ষের তর্কাতর্কিতে বিয়েটি ভেঙে গেছে বলে আমিও শুনেছি।

ঘটনাটিকে খুবই দু:জনক এবং অনভিপ্রেত উল্লেখ করে সায়েম উদ্দিন বলেন, তুচ্ছ বিষয় নিয়ে দুই পক্ষের এমন সিদ্ধান্তে যাওয়া ঠিক হয়নি। মোটকথা আমি যা বুঝলাম, তারা কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। মেয়ের পক্ষ থেকে ৭০ হাজার টাকার সাজসজ্জার বাজার কড়ায়গণ্ডায় বুঝে নেবে এবং তিন ভরি স্বর্ণালঙ্কার বিয়ের দিন সবার সামনে মেপে নেবে-এ জাতীয় কথাবার্তা বলায় দুই পক্ষের মধ্যে তিক্ততা তৈরি হয়েছিল। সেই তিক্ততারই ফল বিয়ের আগের দিন বিয়েভাঙন। তিনিও মনে করেন, আল্লাহ যা করেন সবার ভালোর জন্যই করেন।

ভেঙে যাওয়া বিয়ের বর জয়নাল আবেদিন নগরের কাজির দেউড়ি এলাকায় বাবার মুদি দোকান এনাম স্টোরের দেখাশোনা করেন, আর কনে ইসলামিয়া কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেছেন। একুশে পত্রিকা

এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল ১০টার দিকে জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে চরভদ্রাসন থানায় মামলাটি করেন। চরভদ্রাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজনীন খানম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (১৪ অক্টোবর) ঢাকা-৫ ও ঢাকা-১৮ আসনের নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, বিধিবহির্ভূত আচরণের জন্য এমপি নিক্সনের বিরুদ্ধে মামলা করবে ইসি এবং তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে।

গত শনিবার (১০ অক্টোবর) ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলাকালে মোবাইল ফোনে নিক্সন চৌধুরী ও চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানার কথোপকথনের একটি অডিও ভাইরাল হয়। এতে এমপিকে বলতে শোনা যায়, ‘আপনার এসিল্যান্ড-ভাঙ্গা আমার লোককে গাড়িতে তুলে নিছে। ওরে দালালি করতে মানা করেন।’ তারপর গালাগাল করতে শোনা যায়। এরপর বলেন, ‘সিগারেট খাওয়ার জন্য ওকে ধরছে, আপনি ওকে ছাড়তে বলেন। আমি আসতাছি চরভদ্রাসন, পাঁচ মিনিট সময় দিলাম এর মধ্যে ছেড়ে না দিলে উপজেলা ঘেরাও করব আমি।’

নির্বাচন শেষে রাতে একটি বিজয় সমাবেশ হয় চরভদ্রাসন উপজেলা সদরের স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে। সেখানে এমপি নিক্সন চৌধুরী জেলা প্রশাসক অতুল সরকারকে হুঁশিয়ার করে দেন।

ডিসির উদ্দেশে তিনি বলেন, ‘আমি যদি নেতাকর্মীদের নিয়ে নামি, তবে আপনি এক মিনিট দম নেয়ার সুযোগ পাবেন না।’ তবে পরে সংবাদ সম্মেলন করে নিক্সন চৌধুরী বলেন, অডিও-ভিডিওর কণ্ঠ তার নয়। জাগো নিউজ

ধর্ষণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ধর্ষণ প্রতিরোধে কঠোর ব্যবস্থা গ্রহণসহ এ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) ৭০তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী এবং সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, এ ধরনের ঘটনা (ধর্ষণ) রোধ করার ব্যাপক ব্যবস্থা আমাদের নিতে হবে। সবচেয়ে বড় কথা মানুষের মাঝেও জনসচেতনতা সৃষ্টি করা দরকার। ইদানিং ধর্ষণটা ব্যাপকভাবে হচ্ছে এবং প্রচারও হচ্ছে। এটার যত বেশি প্রচার হয় প্রাদুর্ভাবটাও তত বাড়ে। সরকার ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদণ্ডের বিধান সংযুক্ত করে অধ্যাদেশ জারি করেছে।

প্রশাসনের নবীন কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আজকে যারা প্রশিক্ষণপ্রাপ্ত হলেন, আপনারাই থাকবেন আগামী দিনের কর্ণধার। আপনারাই দেশটাকে পরিচালনা করে এগিয়ে নিয়ে যাবেন। আজকে যারা নতুন প্রজন্ম তারাই ২০৪১ এর উন্নত বাংলাদেশ গড়ার সৈনিক। আমরা চাই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়েই আমাদের কর্মচারীরা দেশ ও জনগণের সেবা করবে।

শেখ হাসিনা বলেন, কোনো ধরনের অন্যায়-অবিচার যেন না হয়। মানুষ যাতে ন্যায়বিচার পায়। মানুষের ন্যায়বিচার পাওয়ার অধিকার আছে। কারণ, আমি জানি বিচার না পেলে কি কষ্ট। আমার বাবা-মা, ভাইকে যখন হত্যা করা হয়, খুনিদের ইনডেমনিটি দেয়া হয়েছিল। আমার বিচার চাওয়ার কোনো অধিকার ছিল না। আমি কেন, ১৫ আগস্ট যারা নিহত হয়েছিলেন তাদের পরিবারের কারোরই বিচার চাওয়ার কোনো অধিকার ছিল না। আমার বাবা-মা, ভাই মারা গেছে আমি একটা মামলাও করতে পারিনি। আমার সেই অধিকারটাও ছিল না। এই সংস্কৃতি বাংলাদেশে যেন আর না থাকে।

ইউটিউব চ্যানেল-আইপি টিভি সংবাদ পরিবেশন করতে পারবে না

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী ইউটিউব চ্যানেল ও আইপি টিভি সংবাদ পরিবেশন করতে পারবে না বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে এ কথা জানান মন্ত্রী। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ সংলাপের আয়োজন করে।

অনেক ইউটিউব চ্যানেল আছে যারা অনলাইনে কার্যক্রম চালাচ্ছে- এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘ইউটিউব চ্যানেল এবং আইপি টিভি নিবন্ধনের জন্য আমরা দরখাস্ত আহ্বান করেছি। সেগুলো তদন্তের কাজ চলছে। প্রাথমিক তদন্তের কাজ শুরু হয়েছে। সেটি হওয়ার পর আমরা নিবন্ধন দেয়ার কাজ শুরু করব। এক্ষেত্রে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আইপি টিভিগুলো শুধু এন্টারটেইনমেন্ট চ্যানেল হিসেবে কাজ করবে। সব বিষয় নরমাল টেলিভিশন চ্যানেলের মতো করার কথা নয়, এ রকম সিদ্ধান্ত ছিল।’

তিনি বলেন, ‘ইউটিউব চ্যানেল ও আইপি টিভি নিয়মিত সংবাদ পরিবেশ করতে পারবে না। এমনিতেই কোনো টেলিভিশন চ্যানেল যখন অনুমতি পায় শুরুতে তারা সংবাদ পরিবেশনের অনুমতি পায় না। সেজন্য তাদের কিছু প্যারামিটার পূরণ করতে হয়, আবার দরখাস্ত করতে হয়। তারপর তারা সংবাদ প্রকাশের অনুমতি পায়। সুতরাং আইপি টিভির ক্ষেত্রেও অন্যান্য সবকিছু করতে পারবে- কিন্তু সংবাদ পরিবেশনের কাজটি তারা আপাতত করতে পারবে না- এটি আমাদের মন্ত্রণালয় নয়, আন্তঃমন্ত্রণালয় বৈঠকের সিদ্ধান্ত।’

অনলাইন পোর্টাল নিবন্ধন কবে শেষ হবে- জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ‘অনলাইন নিবন্ধনের কাজ চলছে। ইতোমধ্যে আমরা বেশ কয়েকটি অনলাইনকে নিবন্ধনের জন্য অনুমতি প্রদান করেছি। বাকিগুলো আমরা ধীরে ধীরে দেব। যেহেতু কয়েক হাজার অনলাইন, এগুলো সম্পন্ন করতে কয়েক মাস সময় লাগবে। কারণ বিভিন্ন তদন্ত সংস্থা তদন্ত রিপোর্ট দেয়ার পরই কিন্তু আমরা দিতে পারছি। এর আগে তো দিতে পারছি না। সে কারণেই একটু সময় লাগছে। বেশিরভাগকে নিবন্ধন দেয়ার কাজ এই বছরের মধ্যে আমরা শেষ করার চেষ্টা করব। অনলাইন নিবন্ধনের কাজ এ বছর শেষ হলেই শেষ হয়ে যাবে তা নয়। কারণ অনলাইন তো ভবিষ্যতেও অনেকগুলো প্রকাশিত হবে।’

‘পত্রিকা প্রকাশ করতে হলে অনুমতি লাগে, টেলিভিশন চ্যানেল খুলতে হলে লাইসেন্স লাগে। ভবিষ্যতে যখন অনলাইন নিবন্ধনের কাজটি শেষ পর্যায়ে নিয়ে যেতে পারব তখন আমরা ভবিষ্যতে অনলাইন খোলার ক্ষেত্রেও অনুমতির বিষয়টি সংযুক্ত করব’ যোগ করেন মন্ত্রী।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শামীম আহমেদের সঞ্চালনায় সংলাপে প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার উপস্থিত ছিলেন। জাগো নিউজ

সাত বছর পার করছে নগর যুবলীগ ও ছাত্রলীগের কমিটি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নতুন কমিটির গ্যাড়াকলে পড়ে নগর যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের বছরের পর বছর পার। বছরের প্রত্যেক মাসই শোনা যায় নতুন কমিটি দেয়া হচ্ছে। এরই মধ্যে ৩ মাসের নগর যুবলীগের আহবায়ক কমিটি পার করেছে ৭ বছর।

এদিকে নগর ছাত্রলীগও পার করেছে ৭ বছর। আর নগর স্বেচ্ছাসেবক লীগ পার করেছে ১৯ বছর। একেবারে বয়সের ভারে নুয়ে পড়েছে নগর স্বেচ্ছাসেবক লীগের কমিটি। ক্ষমতাসীন দল আওয়ামীলীগের এই অঙ্গ ও সহযোগী সংগঠন গুলোতে (নগর যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ) দীর্ঘ সময় ধরে কমিটি না হওয়ায় নেতৃত্বে বিরাজ করছে স্থবিরতা । নেতৃত্বের বিরোধ আর কোন্দলে জর্জরিত নেতারা।

মহানগর যুবলীগ : ২০১৩ সালের ১৩ জুলাই চট্টগ্রাম মহানগর যুবলীগের ১০১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয় কেন্দ্র থেকে। ওই কমিটিতে মহিউদ্দিন বাচ্চুকে আহ্বায়ক ও দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, দিদারুল আলম ও মাহবুবুল হক সুমনকে যুগ্ম আহ্বায়ক করা হয়।

সূত্র জানায়, নির্দেশনা ছিল এই কমিটি তিন মাসের মধ্যে সম্মেলন করে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। কিন্তু ৭ বছরে মাত্র ৫টি ওয়ার্ডে সম্মেলন করেছে নগর যুবলীগ। পূর্ণাঙ্গ কমিটি আর হয়নি। বর্তমানে নগর যুবলীগের আহবায়ক কমিটির আহবায়ক ও যুগ্ম আহবায়করা দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়েছেন। আহবায়ক মহিউদ্দিন বাচ্চু ছাড়া অপর চার যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, দিদারুল আলম ও মাহবুবুল হক সুমন এক সাথে দলীয় কর্মসূচি পালন করছেন।

মহানগর ছাত্রলীগ : ২০১৩ সালের ২৯ অক্টোবর ইমরান আহমেদ ইমুকে সভাপতি ও নুরুল আজিম রণিকে সাধারণ সম্পাদক করে ২৪ সদস্যের চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। ২০১৪ সালের ১১ জুন ২৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। ২০১৮ সালের ২০ এপ্রিল মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি পদত্যাগ করলে জাকারিয়া দস্তগীরকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। ওই কমিটিতে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন জাকারিয়া দস্তগীর। শুরু থেকেই নগর ছাত্রলীগ বেশ ভালোভাবেই সাংগঠনিক কর্মকান্ড চালিয়ে আসছে।

গত ১৯ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক চিঠিতে জাকারিয়া দস্তগীরকে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

মহানগর ছাত্রলীগের বিরুদ্ধে মেয়াদোত্তীর্ণ, বিবাহিত অছাত্রদের এই কমিটি ভেঙে দেয়ার দাবিতে দীর্ঘদিন আন্দোলন করে আসছেন ওই কমিটিরই একাংশ, যারা কিনা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।

২০১৩ সালের ২৯ অক্টোবর প্রায় দীর্ঘ ১২ বছর নগর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষিত হয়েছিল কেন্দ্র থেকে। বর্তমানে এই কমিটির মেয়াদ ৭ বছর পার হয়েছে। বর্তমান কমিটি নগরীর প্রতিটি থানা ও কলেজ কমিটিগুলো সমঝোতার মাধ্যমে ঘোষণা করে সম্মানের সাথে নেতৃত্ব থেকে বিদায় নিতে চান বলে জানান নেতৃবৃন্দ।

মহানগর স্বেচ্ছাসেবক লীগ : চট্টগ্রাম স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে ২০০১ সালের সেপ্টেম্বর মাসে। বর্তমানে এ কমিটির মেয়াদ ১৯ বছর পার হয়েছে। দীর্ঘ এত বছরে কখনও হয়নি সম্মেলন, নেই পূর্ণাঙ্গ কমিটিও। হয়নি থানা ও ওয়ার্ড কমিটি। ১৯৭২ সালে স্বেচ্ছাসেবক বাহিনী নামে প্রতিষ্ঠিত এই সংগঠনটি ১৯৯৯ সালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগে রূপ নেয়। আওয়ামী লীগের এই অঙ্গ সংগঠনটির ২০০১ সালের পূর্বে সাংগঠনিক কাঠামো ও কর্মকান্ড ছিল না চট্টগ্রাম নগরীতে।

এতে অ্যাডভোকেট এএইচএম জিয়া উদ্দিনকে আহবায়ক, যুগ্ম-আহবায়ক কেবিএম শাহজাহান, সালাউদ্দিন আহমেদসহ ২১ সদস্য বিশিষ্ট প্রথম আহবায়ক কমিটি দিয়েই নগরে এ সংগঠনের যাত্রা শুরু হয়। এই কমিটির আহবায়ক ও যুগ্ম আহবায়করা পরীক্ষিত ছাত্রনেতা। তারা দীর্ঘ বছরগুলোতে নগরীর আনাচে-কানাচে এই সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। জানা গেছে, কমিটির আহবায়ক ও যুগ্ম আহবায়করা দীর্ঘদিন থেকে নতুন নেতৃত্বের কাছে সংগঠনের দায়িত্ব তুলে দিতে চাচ্ছেন। এই কারণে কার্যত ঝিমিয়ে পড়ে সাংগঠনিক কর্মকান্ড। দৈনিক আজাদী

শাহ আমানতে স্বর্ণের বড় চালান আটক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটের আসনের নিচ থেকে স্বর্ণের বড় চালান আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে বিমানবন্দর কাস্টমস ও এনএসআই টিম গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় চালানটি আটক করে।

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রোকসানা খাতুন জানান, বিজি১৪৮ ফ্লাইটের সিটের নিচে প্লাস্টিকের ব্যাগে স্বর্ণের বার পেয়েছি আমরা। এখন গণনা করা হচ্ছে। আনুমানিক ১৬০টি স্বর্ণের বার থাকতে পারে। বাংলানিউজ